🍜 তরমুজ এবং খেজুরের সমন্বয়ে জুস তৈরি 🍧 ||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তরমুজ এবং খেজুরের সমন্বয়ে জুস তৈরি
  • ২২, এপ্রিল , ২০২২
  • শুক্রবার


আপনার সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি তরমুজ ও খেজুরের সমন্বয়ে জুস তৈরি করেছি। আশাকরি আপনাদের কাছে আমার জুস তৈরি ভালো লাগবে।



পবিত্র মাহে রমজান মাসে শরবত বা জুস অতি পরিচিত খাবার। একটি দিনের সূর্য উদয় আগ থেকে সূর্যাস্তের শেষ মুহূর্ত পর্যন্ত পানাহার থেকে বিরত থাকতে হয়। ইফতারের মাধ্যমে সিয়াম এর কাজ সম্পূর্ণ হয়। ইফতার মুহুর্তে সবচেয়ে ফেবারিট খাবার হলো শরবত যার মাধ্যমে সিয়ামের কাজ সম্পূর্ণ করতে সবাই পছন্দ করে।বিভিন্ন ধরনের শরবত তৈরি করা যায় মানুষের ইচ্ছে অনুযায়ী শরবত তৈরি করে খাওয়া হয়।আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ফলের জুস এর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।নতুনত্ব ইউনিক কিছু জুস বা শরবত দেখতে পেরেছি। আজ আমি তরমুজ ও খেজুরের মাধ্যমে জুস তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

GridArt_20220422_122336520.jpg


তরমুজ ও খেজুরের জুস
Device: A20s



প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
তরমুজ৫০০ গ্রাম
খেজুরপরিমাণ মতো
চিনিপরিমাণ মতো
পানিপরিমাণ মতো



ধাপ সমূহ


IMG-20220419-WA0006-01.jpeg

ধাপ-১: প্রথমে পরিমাণ মতো চিনি নিয়ে একটি পাত্রে রেখে দিলাম ।

IMG-20220419-WA0003-01.jpeg

ধাপ-২:তারপর আজুয়া খেজুর এর কয়েক পিচ পরিষ্কার পরিচ্ছন্ন করে নিয়েছি ।

IMG-20220419-WA0007-01.jpeg

ধাপ-৩:তারপর তরমুজ কেটে ছোট ছোট টুকরায় পরিণত করে একটি পাত্রে রাখলাম ।

IMG-20220419-WA0009-01.jpeg

ধাপ-৪: তারপর তরমুজ এর টুকরো গুলো ব্লেন্ডারে দিয়ে দিলাম ।

IMG-20220419-WA0002-01.jpeg

ধাপ-৫: তারপর খেজুরের ভেতর থেকে উচ্ছিষ্ট বীজ বের করে ব্লেন্ডারে দিয়ে দিলাম ।

IMG-20220419-WA0010-01.jpeg

ধাপ-৬:পরিমাণ মতো চিনি দিয়ে দিলাম ।

IMG-20220419-WA0012-01.jpeg

ধাপ-৭: তারপর ব্লেন্ডারের মুখ আটকিয়ে বিদ্যুৎ এর সুইচ অন করে শরবত তৈরি করে নিয়েছি ।

IMG-20220419-WA0011-01.jpeg

ধাপ-৮: তারপর শরবত তৈরির কাজ সম্পূর্ণ করি ।

IMG-20220419-WA0001-01.jpeg

ধাপ-৯: এভাবেই শরবত তৈরি সম্পূর্ণ করি। এই রমজান মাসে শরবত খেতে সবাই পছন্দ করে। যেটা দেহকে ঠান্ডা করে ।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

ভাই আপনার তরমুজ ও খেজুরের জুস দেখে অনেক ভালো লাগলো। এরকম জুস ইফতারের সময় খেতে অনেক ভালো লাগে। তবে ভাইয়া আমি আগে কখনো তরমুজ ও খেজুরের জুস একত্রে বানিয়ে খাইনি। এখন আপনার জুস তৈরি দেখে ইচ্ছে করছে বাসায় একদিন বানিয়ে খেতে। আমি ও একদিন বাসায় তৈরি করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর জুস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু এরকম জুস ইফতারের মুহুর্তে খেতে সবাই পছন্দ করে যেকোনো ধরনের জুস থাকলে ইফতারের সময় সবাই খেতে পছন্দ করে ধন্যবাদ।

 2 years ago 

সারাদিন রোজা রেখে ইফতারিতে এরকম এক গ্লাস জুস খেতে পারলে ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে তরমুজ এবং খেজুরের মজাদার একটি জুস তৈরি। জুস তৈরি প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সারাদিন রোজা রেখে ইফতারিতে এক গ্লাস জুস খেতে পারলে খুবই ভালো লাগে ঠিকই বলেছেন আপু খুব সুন্দর করে তরমুজ এবং খেজুরের জুস তৈরি করেছি।

 2 years ago 

আমি মনে করি আপনার এই ক্ষুদ্রতম পাওয়া আমার জন্য অনেক বড় কিছু এভাবেই পাশে থাকবেন সেটাই কামনা করি।

 2 years ago 

তরমুজের জুস খেতে আমার অনেক ভালো লাগে। তবে তরমুজ ভাইয়ের সাথে খেজুর কখনো খাওয়া হয়নাই।আমার মনে হয় দুইটা একসাথে একটি স্বাস্থ্যকর জুসের রেসিপি হয়েছে। যা খেতে অনেক সুস্বাদু লাগবে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর হয়েছে। রমজান মাসে এই জুসটি অনেক কাজে দিবে।ধন্যবাদ ভাই আপনাকে এরকম সুন্দর একটি জুসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

একসময় তরমুজ এর সাথে খেজুর দিয়ে জুস তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন অনেক ভালো লাগবে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

রমজান মাস তার মধ্যে আবার এত গরম। এর সময় আমাদের শরীরে পানির ঘাটতি দেখা যায়। আর এ পানির ঘাটতি দূর করার জন্য আমাদের বিভিন্ন রকমের পুষ্টিকর শরবত খেতে হবে। আজ আপনি আমাদের মাঝে তরমুজ এবং খেজুরের খুবই পুষ্টিকর একটি শরবত রেসিপি নিয়ে হাজির হয়েছেন। যা দেখে খুবই ভালো লেগছে।

 2 years ago 

এবার রমজান মাসের প্রচণ্ড গরম পড়ছে সেজন্যই পানির ঘাটতি দেখা দেয়। শরবত খাওয়ার মাধ্যমে সেই ঘাটতি দূর হয় খুব ভাল বলেছেন ধন্যবাদ।

 2 years ago 

তরমুজ ও খেজুর যেহেতু সেহেতু মনে হচ্ছে শরীর এর জন্য অনেক উপকারী। আর উপকারী হবেনাই বা কেনো? খেজুর বলে কথা। পুষ্টি গুনে খেজুর আমাদের জন্য অনেক উপকারী। এ বছর তরমুজ এখনো কেনা হয়নি। কিনলে আপনার মত করে বানাবো।

 2 years ago 

তরমুজ এবং খেজুর দুটোই খুবই পুষ্টিকর খাবার তরমুজ খেলে দেহ ঠান্ডা হয় খেজুরের অনেক পুষ্টি থাকে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তরমুজ এবং খেজুর আলাদা আলাদাভাবে দুটোই আমার বেশ পছন্দের। তবে এ দুটো দিয়ে কখনো একসাথে শরবত বানিয়ে খাইনি। এমন সুন্দর একটি শরবত আপনার প্রতিযোগিতায় দেয়া উচিত ছিল। আপনি দিয়েছেন কিনা তা জানি না। যাইহোক রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

এক সময় দুটো একসাথে শরবত বানিয়ে খাওয়ার চেষ্টা করবেন অনেক ভালো লাগবে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

খেজুর ও তরমুজের শরবত রেসিপি খুবই মজা লাগে খেতে। আমি গতকাল তৈরি করেছিলাম। আপনার আজকের রেসিপি দেখে আমার খুবই ভালো লাগলো। শুভ কামনা রইল।

 2 years ago 

তাই নাকি আপনিও তরমুজ এবং খেজুরের শরবত তৈরি করেছিলেন জেনে ভালো লাগলো খেতে খুবই মজা হয় সেটা আমিও জানি।

 2 years ago 

ভাই আপনার জুসের রেসিপি টি খুব চমৎকার হয়েছে ।তরমুজের জুস খেয়েছি কিন্তু কখনও খেজুর অ্যাড করে তরমুজের জুস খাওয়া হয়নি ।আপনি খুবই ইউনিক একটি জুসের রেসিপি শেয়ার করেছেন ।আপনি ঠিকই বলেছেন এই ইফতারের সময়ে এমন এক গ্লাস জুস সবারই খুবই পছন্দের একটি খাবার ।এটি খেলে মনে হয় শরীরের সকল ক্লান্তি দূর হয়ে যায় ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এতো সুন্দর একটি জুসের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু তরমুজের সাথে খেজুরের জুস তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন অনেক ভালো লাগবে আমার কাছে অনেক ভালো লেগেছিল।

 2 years ago 

এই রমজান মাসে সারাদিন রোজা থেকে ইফতারের সময় যদি একটু জুস পাওয়া যায় তাহলে যেন একটু তৃপ্তি আসে। তরমুজ আর খেজুরের সমন্বয়ে জুস দেখে মনে হচ্ছে বেশ মজা হয়েছে। ইফতারের সময় পাঠিয়ে দিয়েন একটু টেস্ট করে দেখবো।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সারাদিন রোজা থেকে ইফতার মুহূর্তে একটু জুস পাওয়া যা অনেক মজা লাগে আপনার এত সুন্দর একটি মন্তব্য আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সারাদিন রোজা থেকে ইফতার মুহূর্তে একটু জুস পাওয়া যা অনেক মজা লাগে আপনার এত সুন্দর একটি মন্তব্য আমার অনেক ভালো লাগলো।

 2 years ago 

গরমের দিনে আগ্ৰহ আরো বেড়ে যায়।

 2 years ago 

অবশ্যই গরমের দিনে আগ্রহটা বেশি থাকে খাওয়ার,

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65