আমার লেখা কবিতা "তোমার অপেক্ষায় " (Poem of my writing "waiting for you")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তোমার অপেক্ষায়
  • ০৭, অক্টোবর ,২০২২
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটি মানুষের জীবনে অনেক স্মৃতিময় কাব্য গল্প লুকিয়ে আছে। প্রিয় মানুষের নিয়ে প্রত্যেকটা মানুষের জীবনে অনেক স্বপ্ন থাকে। যেগুলো নিজের অনুভূতির মাধ্যমে নিজেকে সাড়া দেয় । সেই অনুভূতি সেই আশা সেই আকুতি মিনতি যেটা স্মৃতি বিজড়িত হয়ে অতীত হিসেবে থেকে যায় । জীবনে কিছু অপেক্ষার মানুষকে নিয়ে স্মৃতি বিজড়িত ঘটনা থাকে। যেগুলো শুধুই অতীত কখনো ফিরে পাওয়া যায় না কখনো ভুলে যাওয়া যায় না। সত্যিই সেই স্মৃতিগুলো জীবনের প্রতিটি মুহূর্তে হৃদয়কে শুধু কাঁদায়। প্রিয় মানুষ থেকে দূরে থাকলে তার প্রতি ভালোবাসা এবং অনুভূতি বারবার প্রকাশ পায়। যেই স্মৃতিগুলো বার বার ভেসে ওঠে তার সাথে কাটানো প্রত্যেকটা মুহূর্ত। স্মৃতিময় মুহূর্তটা বারবার মনে করিয়ে দেয় যেটা কখনো ভুলবার নয়। আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগবে।

couple-260899__480.jpg

Source

তোমার অপেক্ষায়

হৃদয়ে জাগ্রত হলে কখন কিভাবে তুমি,
একটু চাহনির আশায় অপেক্ষায় থাকে মন।
দেখা হলো অচেনা এক পথ রাস্তায়,
হৃদয় থেকে হলো তোমার দৃষ্টিগোচর।

এ ভাবনায় আমি হারিয়ে যাই এক,
অগভীর চেতনার তীরে, শুধুই খুঁজি তোমাকে।
একটি পলকে মেলে ধরা সেই মুহুর্তটা,
খুঁজে বেড়ায় এই মন, তোমায় দেখার আশায়।

ভালোবাসার কল্পনায় রাত জেগে ক্ষণে ক্ষণে,
তবুও মেলাতে পারিনা তোমার সেই স্মৃতিচারণ।
তুমিও কি ভেবেছো আমায় নিয়ে মনে মনে,
কেন তাকিয়ে আছি, তোমার ঐ মায়াবী চোখে।

হয়তো আমি দেখে চলেছি কাল্পনিক স্বপ্ন,
যে স্বপ্ন ধোঁকায় ফেলে রাতের ঘুম নিয়েছে কেড়ে।
তবুও ভাবি তোমায় নিয়ে জানিনা কেন?
চোখের দু'পাতায় আড়াল হলে, স্বপ্ন গুলো জাগে।

সেই পথ- রাস্তার ধারে, খুঁজি ক্ষণে ক্ষণে,
পাবো কি দুচোখ মেলে দেখা রাত জাগা স্বপ্ন গুলি।
চোখের নেশায় নিজেকে হারিয়ে ফেলেছি হয়তো ,
এক অপূর্ণতা পাওয়ার আশায় শুধু তোমার অপেক্ষায়।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 
ভাই আপনার কবিতাটি অসম্ভব সুন্দর হয়েছে কবিতার ভিতর ভালোবাসার কিছু আবেগ অনুভূতি রয়েছে। ভালোবাসার জালে পড়লে মানুষের চোখের ঘুম হারাম হয়ে যায় ভাই কথা ঠিকই লিখেছে।
 2 years ago 

চেষ্টা করি ভাই সবসময় ভালো কিছু লিখে আপনাদের মাঝে তুলে ধরার যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাইয়া আপনার কবিতা। ভালবাসার মানুষকে নিয়ে স্বপ্নে বিভোর থাকা আর দিনশেষে তাকে আবার খুঁজে ফেরা। ভালবাসার মানুষের অপেক্ষায় থাকা। সব মিলিয়ে ভাল লেগেছে। অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

প্রতিটা মানুষের কাছে ভালোবাসার অনুভূতিগুলো সেরা হয়ে থাকে সেই বিষয়টি কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অতীতে এমন কিছু স্মৃতি থাকে যেগুলোকে ভুলে যাওয়া যায় না। আবার মনে রেখেও খুব একটা ভালো কিছু হয় না। তারপরও মাঝেমধ্যে মনে হলে খুব একটা খারাপ লাগে না। মনের মানুষের স্মৃতি মনে করে আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

হ্যাঁ আপু অতীতের অনেক স্মৃতি আছে যেগুলো কখনো ভুলবার নয় আজীবন রয়ে যাবে।

 2 years ago 

কিছু কিছু স্মৃতি আসলেই কাঁদায়। প্রিয় মানুষ দূরে থাকলে বারবার তার প্রতি ভালোবাসা এবং অনুভূতি গুলো প্রকাশ পায়।যাই হোক আপনার কবিতার লাইনগুলো বেশ সুন্দর হয়েছে।আপনার জন্য শুভ কামনা রইলো। ধন্যবাদ

 2 years ago 

হ্যাঁ আপু কিছু কিছু স্মৃতি নিজেকে কাঁদায় যেটা কখনোই স্মৃতি থেকে মুছে যায় না।

 2 years ago 

আসলেই ভাই, প্রিয়জন দূরে চলে গেলে তার স্মৃতি গুলো অনেক কষ্ট দেয়,প্রতি মূহুর্তেই তার কথা মনে পড়ে।তাকে একবার দেখার জন্য মন ছটফট করে।আপনি অনেক সুন্দর ভাবে আপনার কবিতায় বিরহ ফুটিয়ে তুলেছেন।ধন্যবাদ ভাই আমাদের মাঝে সুন্দর একটি কবিতা শেয়ার করা জন্য।

 2 years ago 

হ্যাঁ অবশ্যই প্রিয় মানুষগুলো দূরে চলে গেলে অনেক কষ্ট লাগে যেকোনো কখনোই মেনে নেওয়া যায় না সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রতিটা মানুষ এর জীবনের সৃতি রয়েছে কারো টা মধুর আবার কারো টা দুঃখ দিয়ে ভরা।দারুন লিখেছেন ভাই।

 2 years ago 

হ্যাঁ প্রতিটা মানুষের জীবনের সফল ব্যর্থতার মধ্য দিয়ে যায় যেটা শুধুই স্মৃতি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66