শিলাইদহ কুঠিবাড়ি ঘুরাঘুরি (১০% এবং ৫ পে আউট লাজুক খাক ও এবিবি স্কুলের জন্য)

in আমার বাংলা ব্লগlast month (edited)

হ্যালো বন্ধুরা


সবাই কে আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আমি @rimon76 চলে এলাম আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে। আমার আজকের ভ্লগে থাকছে । ফোফাতো ভাই কে নিয়ে আমাদের কুষ্টিয়ার বিশ্ববিখ্যাত রবীন্দ্রনাথের কুঠিবাড়ী ঘোড়াঘোড়ির কিছু মুহুর্ত এবং কি কি করলাম সেই সম্পর্কে , আশা করছি আপনাদের সবার ভালো লাগবে তো চলুন শুরু করি আমার আজকের ব্লগ।


IMG_20231212_122746.jpg

ঢাকা থেকে শীতের ছুটি কাটাতে তে ফুপু আমি এবং আমার ফুফাতো ভাই কুষ্টিয়া গিয়েছিলাম। যেহেতু মাঘের শীত। এবং একটা সময় উপভোগ করার জন্যই আমরা গিয়েছিলাম। ভালোই সময় কাটছিলো। ফুপুরা ঢাকা থাকার সুবাদে কুষ্টিয়াতে তেমন আশা হয় যার জন্য ফুফাতো ভাইয়ের ও অনেক কিছু দেখা হয় না ও ছোট যার ফলে আগ্রহ টা বেশি যেহেতু শুনেছে নানার বাড়ি ঘুরে দেখার মতো অনেক জায়গা আছে তার মধ্যে বিখ্যাত একটা জায়গা হলো আমাদের কুঠিবাড়ি।

তো ফুফাতো ভাই হঠাৎ বাইয়না করে বসলো তাকে ঘুরতে নিয়ে যেতে হবে। তার কথা মতো সময় বুঝে একদিন সকালে তাকে নিয়ে বেড়িয়ে পরলাম সে তো মহা খুশি আমি তাকে ঘুরতে নিয়ে যাচ্ছি তাও আমার বাইকে করে এটা তার কাছে অনেক আনন্দের একটা বিষয়। তারপর আমরা বের হলাম সেই কাঙ্খিত রবীন্দ্রনাথের কুঠিবাড়ি উদ্দেশ্য আমাদের বাসা থেকে যেতে সর্বচ্চো ১০ মিনিট সময় লাগে।

IMG_20231212_123325.jpg

যদিও আমি অনেক বার গিয়েছি কারন আমি বড় হয়েছি এই এলাকাতে। তারপরেও ভাইয়ের আবদার মেটাতে গেলাম। ওখানে গিয়ে বাংলাদেশী মূল্যে৩০ টাকা দিয়ে টিকিট কাটতে হলো। এবং আমরা ভেতরে প্রবেশ করলাম। এবং রবীন্দ্রনাথের বাড়ির সকল কিছু আমার ফুফাতো ভাই কে ঘুড়িয়ে দেখালাম।

রবীন্দ্রনাথের ব্যবহৃত সরঞ্জাম তার আসবাবপত্র তার ছবি সব কিছু দেখে সে মুগ্ধ হচ্ছিলো এবং একটু পর পরেই সে আমাকে জিজ্ঞেস করছিলো এটা এমন কেনো ওটা এমন কেনো তাকে বুঝিয়ে বলছিলাম যেহেতু সে ছোটো মানুষ ওতটা বোঝে না কিন্তু তার আগ্রহ দেখে আমার কাছেও অনেক ভালো লাগছিলো। এভাবে অনেক ক্ষন ঘুরাঘুরি করার পর আমরা সেখানে থেকে বেরিয়ে এলাম। এবং সে আবদার করলো কুলফি খাবে। যেটা আমাদের কুষ্টিয়া এলাকায় অনেক বিখ্যাত খাবার বলেই আমার জেনে আসছি।
IMG_20231212_125010.jpg

তারপর আমরা ওখান থেকে গেলাম পদ্মার নদীর তীরে তাকে দেখালাম জায়গা গুলো কেমন হয় সেও অমেক আনন্দ নিয়ে নদীর বয়ে চলা ডেউ বড় বড় নৌকা দেখে আনন্দ পাচ্ছিলো। এভাবে ঘুরতে ঘুরতে অবশেষে আমরা বড়ির উদ্দেশ্যে রওনা হলাম। সব মিলিয়ে সময় গুলো ভালো কেটেছে সব চেয়ে বেশি ভালো লেগেছে আমি যে আমার ভাই টাকে আনন্দ দিতে পেরেছি এবং সেও অনেক কিছু জানতে পেরেছে। এটাই ছিলো আমাদের ছোট্ট ঘোরাঘুরির কিছু মুহূর্ত।


IMG_20231212_122754.jpg

তো বন্ধুরা আমার ব্লগ টা আজকে এখানেই শেষ করছি। আশা করি সবার অনেক ভালো লাগবে। সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো পোস্টে।


পোস্টেরবিবরণ
পোস্টের ধরনকুঠি বাড়ি ঘুরাঘুরি
লোকেশনকুষ্টিয়া , বাংলাদেশ
ক্যামেরাভিভো
ক্যামেরাম্যান@rimon76
Sort:  
 last month 

শিলাইদহ রবীন্দ্রনাথ ঠাকুরের কুঠি বাড়িতে আপনি খুবই দারুন একটি সময় উপভোগ করেছেন। অনেক সুন্দর ভাবে গুছিয়ে আপনি আমাদের মাঝে আপনার পুরো ঘুরাঘুরি টা বর্ননা করেছেন৷

 last month 

আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47