Macchiato আজ রাতে আমার সৃজনশীলতা অনুষঙ্গী (হিস্টেরিক্যাল ফক্সের জন্য 10% পুরস্কার)

in আমার বাংলা ব্লগ3 years ago

Macchiato আজ রাতে আমার সৃজনশীলতা অনুষঙ্গী


k11.jfif

©️Original by @rezamusic22 | Location


Machiato আজ রাতে আমার সৃজনশীলতা অনুষঙ্গী শুভ সন্ধ্যা স্টিমিয়ানস আমারবাংলাব্লগ, সত্যই আমি আমার লেখাকে সমর্থন করার জন্য এবং প্রতি সপ্তাহে আমাকে #abbpowerup করতে সাহায্য করার জন্য এই সম্প্রদায়ের সম্প্রদায় এবং র্যাঙ্কগুলিকে ধন্যবাদ জানাতে চাই। যাতে আমার কাছে থাকা অনেক গল্প শেয়ার করার জায়গা থাকতে পারে।

এই উপলক্ষে, আমি আমার প্রিয় কফি সম্পর্কে বলতে চাই. আমি প্রথমে কফি সম্পর্কে তেমন কিছু জানতাম না, কিন্তু আমার বন্ধু @dimasputra কফি সম্পর্কে আমাকে বলেছিল। আমরা সহকর্মী স্টিমিট ব্যবহারকারী যারা কফি পছন্দ করে, শেয়ার করতে পেরে সত্যিই ভালো লাগছে।</div class>



k1.jfif

©️Original by @rezamusic22 | Location

ঠিক আছে, এই সময় আমি Machiato কফি সম্পর্কে শেয়ার করতে চাই. ম্যাকিয়াটো কফি হল একটি কফি পানীয় যা দুধের সাথে এসপ্রেসো মিশিয়ে তৈরি করা হয়। এসপ্রেসো ম্যাকিয়াটো এক গ্লাস এসপ্রেসোতে সামান্য দুধ যোগ করে তৈরি করা হয়। অন্যদিকে, এক গ্লাস দুধে এসপ্রেসো যোগ করা হলে, পানীয়টির উচ্চারণ হয় ল্যাটে ম্যাকিয়াটো। আমি যখন লিখি, কাজ করি তখন এই Machiato কফি সবসময় আমার সাথে থাকে। সকালে আমি এখনও আমেরিকান পান করি। কিন্তু রাতে আমার দুধের ছোঁয়া লাগে বা গভীর রাতে আমি ম্যাকিয়াটো বেছে নিই।


ম্যাকচিটো কফি যেমন ম্যাকচিয়াটো হল একটি কফি পানীয় যা দুধের সাথে এসপ্রেসো মিশিয়ে তৈরি করা হয়। এসপ্রেসো ম্যাকিয়াটো এক গ্লাস এসপ্রেসোতে সামান্য দুধ যোগ করে তৈরি করা হয়। অন্যদিকে, এক গ্লাস দুধে এসপ্রেসো যোগ করা হলে, পানীয়টির উচ্চারণ হয় ল্যাটে ম্যাকিয়াটো।

আমি সবসময় একই ক্যাফেতে আড্ডা দেই, যেমন টিএম রেস্টো এবং ক্যাফে (ইন্দোনেশিয়া, আচেহ, ক্রুয়েং মানে, জাল. মেদান - বান্দা আচে)


a5.png

Location


k2.jfif

©️Original by @rezamusic22 | Location

প্রথম নজরে, ম্যাকিয়াটো কফির আকৃতি ল্যাটে কফির মতোই। এটা সত্য, দুটোই একসাথে এসপ্রেসো এবং দুধের সংমিশ্রণে তৈরি। অস্বাভাবিকতা হল মাকিয়াতো দুধ ব্যবহার করে যা স্টিমড করা হয়েছে (বাষ্পযুক্ত দুধ)। ম্যাকিয়াটো তৈরির উপাদানগুলি ঢেলে দেওয়ার ক্রমটিও আলাদা, একটি গ্লাসে দুধ ঢালা থেকে শুরু করে, তারপরে আপনি চাইলে সিরাপ স্বাদযুক্ত করে এবং এসপ্রেসো দিয়ে শেষ হয়। ম্যাকিয়াটো সাধারণত একটি বড় গ্লাসে পরিবেশন করা হয় যা আকারে বেশ বড় এবং মোটেও নাড়া দেওয়া হয় না। তো, আপনি ইতিমধ্যেই জানেন ম্যাকিয়াটো কি, তাই না? বর্তমানে ! মিমিন আপনাকে একটি সুস্বাদু ম্যাকিয়াটো কীভাবে তৈরি করতে হয় তার একটি গাইড দিতে চায়

গরম ম্যাকিয়াটো তৈরির উপকরণ পদ্ধতি:

  • 100 মিলি এসপ্রেসো কফি
  • 175 মিলি তাজা দুধ

Macchiato

macchiato শব্দটি ইতালীয় থেকেও এসেছে যার অর্থ নির্দেশক বা সংকেত। তাই কফি ম্যাকিয়াটোকে ইঙ্গিতযুক্ত কফি হিসাবে অনুবাদ করা যেতে পারে। এই নামটি পানীয় আবিষ্কারের উত্সের সাথে সম্পর্কিত, যেখানে বারিস্তাদের সামান্য দুধ যোগ করে এসপ্রেসো এবং কফির মধ্যে পার্থক্য করতে অসুবিধা হয়। তাই একটি পদ্ধতি তৈরি করা হয়েছিল যা ম্যাকিয়াটোতে বিশেষ সূচক সরবরাহ করতে পারে।

Macchiato হল একটি কফি পানীয় যা একটি গ্লাসে এসপ্রেসো যোগ করে তৈরি করা হয় যাতে ইতিমধ্যেই দুধ রয়েছে। ম্যাকিয়াটোতে ব্যবহৃত কফি এবং দুধের অনুপাত হল 4: 1। তাই ম্যাকিয়াটোর কফির খুব শক্তিশালী স্বাদ রয়েছে। আজ অনেক ক্যাফে একেবারে শীর্ষে ফোম বাড়িয়ে ম্যাকিয়াটো তৈরির আমেরিকান শৈলী গ্রহণ করছে।

এই ম্যাকিয়াটো কফির প্রচুর চাহিদা রয়েছে তা দেখে, আপনি বেশ আশাব্যঞ্জক লাভের সাথে নতুন ব্যবসার সুযোগও তৈরি করতে পারেন। তাদের মধ্যে একটি হল কফি ক্যাফে ব্যবসা করা, যা বর্তমানে তরুণদের মধ্যে, বিশেষ করে বয়স্কদের মধ্যে খুবই জনপ্রিয়।

আমি এই মাচিটো কফি তৈরির প্রক্রিয়াটিও শেয়ার করব.!! চলো যাই!!


k4.jfif

©️Original by @rezamusic22 | Location

k5.jfif

©️Original by @rezamusic22 | Location

k6.jfif

©️Original by @rezamusic22 | Location

k7.jfif

©️Original by @rezamusic22 | Location

k8.jfif

©️Original by @rezamusic22 | Location

k9.jfif

©️Original by @rezamusic22 | Location

k10.jfif

©️Original by @rezamusic22 | Location

এখানে এটি তৈরির প্রক্রিয়া এবং আমি এটি অনুসরণ করছি, আমি এটি কীভাবে তৈরি করতে হয় তা শিখতে থাকি। কিন্তু দুর্ভাগ্যবশত, ইন্দোনেশিয়ায় এই মেশিনটি খুবই ব্যয়বহুল।

আমি আশা করি এই নিবন্ধটি কফি প্রেমীদের জন্য আরও মূল্যবান এবং আপনাদের সকলকে অনেক ধন্যবাদ। এবং আমার বন্ধু @ডিমাসপুত্রকেও ধন্যবাদ যিনি আমাকে কফির জ্ঞান সম্পর্কে বলেছেন। এখন আমি অনেক নতুন জিনিস শিখছি।



দেখার জন্য আপনাকে ধন্যবাদ, আমি এই রেসিপি দরকারী আশা করি. এই ক্যাটাগরির পোস্টকে অনেকে সমর্থন করলে। আমি আনন্দের সাথে পরবর্তী অংশ চালিয়ে যাব🙏🏻

6DF9C003-D58C-49BE-BA48-95C9A6C4B281.gif

WhatsApp Video 2021-04-22 at 23.04.05.gif

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41