ফুচকা vs. আনারস

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

তো কেমন আছেন সবাই? কমিউনিটি তে মোটামুটি আজ উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। কারণ আজ আমাদের সবার প্রিয় টিনটিন বাবুর জন্মদিন । আজকের আমার পোস্টটি শুরু করতেছি প্রথমেই টিনটিন বাবুর জন্য ভালোবাসা ও শুভকামনা রেখে।

সারাদিন লেখাপড়া আর অন্যান্য ব্যস্ততার মধ্যে সময় কাটিয়ে বিকেল বেলা একটু বাইরে যেতে সবারই কম বেশি ভালো লাগে। আজকে বিকেলে চিন্তা করলাম বাইরে যেয়ে ফুচকা খাবো। আমি যেখানে থাকি তার পাশেই ডুয়েটের ক্যাম্পাস। আর ডুয়েট গেটের সামনেই রাস্তায় অনেকগুলো ফুচকার দোকান আছে। বেশ সুনাম রয়েছে তাদের । ফুচকা আমি তেমন একটা পছন্দ করি না কিন্তু আজ হঠাৎ টেস্ট করতে ইচ্ছে হলো। তো আমি আমার একটা বন্ধুর সাথে চলে গেলাম ফুচকা খেতে। দোকানে যেয়ে ফুচকার অর্ডার দিলাম। আমি দোকানের পাশেই দাঁড়িয়ে ছিলাম ফুচকা বানানো দেখছিলাম। এখানে প্রতি প্লেট ফুচকার দাম রাখা হয় ৫০ টাকা।

দুই থেকে তিন মিনিটের মধ্যে আমাদের ফুচকা প্রস্তুত হয়ে গেল। এরপর পাশে রাখা চেয়ারে বসে পরলাম ফুচকার প্লেট হাতে নিয়ে। দেখতে তো বেশ চমৎকার লাগছে কিন্তু খেতে কেমন হবে সেটাই ভাবছিলাম। যাহোক, এবার খাওয়া শুরু করলাম। একি...... এটা কোন খাবার...? %&৳#&%। ফুচকার প্লেটের মাঝখানে যে টক দিয়েছে সেটি কেমন যেন একটা মিষ্টি টাইপের লাগছিল। ঝাল কম,
হালকা মিষ্টি, স্পেশাল কোন টেস্ট নাই। বিশ্রী একটা জিনিস খেলাম।

1632669327101-01.jpeg


Device : Redmi Note 9 pro max
Date & EXIF data: 26-09-21 || f/1.89-5.43mm
What's 3 Word Location :https://w3w.co/blackbird.sno..

1632669352875-01.jpeg

1632669445636-01.jpeg

খাওয়ার পর আমার যেটা মনে হচ্ছিলঃ

  • ইয়াক থু.....
  • আর জীবনেও খাবনা ।
  • অখাদ্য
  • মুখের স্বাদটাই নষ্ট হয়ে গেল।


যা হবার হইছে। এবার চিন্তা করলাম মুখের স্বাদটা আবার ফিরিয়ে আনতে হবে। এরপর সাইডে যেয়ে দেখলাম রাস্তার পাশে একটা লোক আনারস বিক্রি করতেছে । উনি আনারস গুলো বিভিন্ন মসলা দিয়ে সুন্দর করে মাখিয়ে তারপর বিক্রি করেন।

1632669467526-01.jpeg


Device : Redmi Note 9 pro max
Date & EXIF data: 26-09-21 || f/1.89-5.43mm
What's 3 Word Location :https://w3w.co/hobby.eng..

1632669528345-01.jpeg

আমার পছন্দ মত একটা আনারস উনাকে বেঁছে দিলাম। তারপর উনি সেটা মাখালেন। অনেকগুলো মসলা দিয়ে মাখাচ্ছিলেন। এর মধ্যে ছিল বিট লবণ, সরিষা বাটা, কাসুন্দি, কাঁচা মরিচ ইত্যাদি। দুই মিনিটের মধ্যে প্রস্তুত করে আমাদের হাতে দিলেন। সত্যি দুর্দান্ত ছিল খেতে। হালকা টক, ঝাল আর সাথে মিষ্টি। সত্যিই অসাধারণ ছিলো খেতে।

1632669785045-01.jpeg1632669755274-01.jpeg

1632669717713-01.jpeg

যাইহোক, এবার আনারস খাওয়া শেষ করে রুমের দিকে চলে আসলাম। আনারস মাখানো খেয়ে এতই ভালো লাগলো যে, মাঝেমধ্যে এদিকে আসলে এটাই খাব চিন্তা করলাম।একটা মাঝারি সাইজের আনারসের দাম ৪০ টাকা । একজনের জন্য পারফেক্ট । তো, এটাই ছিল আমার বিকেলের ঘটনা। আবার দেখা হবে পরবর্তী পোস্টে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, নিজের প্রতি খেয়াল রাখবেন। ধন্যবাদ।


JOIN WITH US ON DISCORD SERVER

-cover_copy.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ডিম দেখে তো লোভ সামলাতে পারেন নাই, ফুচকা খাইছেন না ডিমের ভর্তা খাইছেন হেইডা আগে কন? হি হি হি

হ্যা, এইভাবে আনারস বেশ স্বাদের হয়, খেতেও ভালো লাগে।

 3 years ago 

মেয়েদের রুচি অনেক নিচের লেভেলের 😖

 3 years ago 

ফুচকার প্লেটে ফুচকা টা কই? আর উপরে ওইসব কি দিয়েছে? চিজ? ফুচকায় আবার মিষ্টি। এদের দোকানে কারা খায়!!!

আনারস টা ভালো ছিলো, একটু মশলা মাখিয়ে দিয়েছে। জিভে জল চলে এলো। 😋

 3 years ago 

ফুচকা গুলো সব ডিম দিয়ে ঢেকে দিয়েছে 😂

 3 years ago 

আসলে হয়েছে কি, হয়তো ফুচকাটাই খারাপ ছিলো।
হয়তো ওদের ফুচকা বানানো টা ভালো ছিলোনা।
এমন অনেক আছে, যাদের ফুচকা জঘন্য। আপনার টাও এমন হয়েছে।
তবে আনারস মাখা দেখে খেতে ইচ্ছে করছে।
যাক, ভালো হলো আপনার মুখের স্বাদটা ঠিক হলো শেষ পর্যন্ত। 😆

 3 years ago 

আমারও সেটাই মনে হয়। কারণ আমি পূর্বেও কয়েকবার ফুচকা খাইসি। এতটা খারাপ ছিল না।

 3 years ago 

হ্যা ভাইয়া। তাই হবে।

 3 years ago 

আমার এমনি নরমাল জল ফুসকা ভালো লাগে কিন্তু দই ফুসকা একদমই ভালো লাগে না। এক তারিখ খেয়েছিলাম সেইদিনই নমস্কার দিয়েছি আর দই ফুসকা কোনোদিন খাবো না।

 3 years ago 

সেইদিনই নমস্কার দিয়েছি আর দই ফুসকা কোনোদিন খাবো না।

ভাইরে ভাই, আমারও সেই একই অবস্থা 😂। মেয়েরা যে কেমনে খায় বুঝিনা।

 3 years ago 

যে জিনিস দেখতে অনেক ভালো তার স্বাদ ততটা হয় না।ফুসকার ছবি দেখে আমারই খেতে ইচ্ছে করছে কিন্তু স্বাদের বর্ণনাটা পড়ার পর খারাপ লাগলো।যাইহোক, শেষ ভালো যার সব ভালো তার। আনারস খাওয়ার মাধ্যমে মুখের স্বাদ ফিরে পেয়েছেন শুনে ভালো লাগলো।

 3 years ago 

ভাইয়া আসলে কিছু কিছু দোকানের ফুচকা এত বাজে বানায় যা বলে বোঝানো যাবে না ।অনেকেই খুব শখ করে ফুচকা খেতে যায় কিন্তু যখন দেখে শখের জিনিসটা আর ভালো লাগছে না তখন সত্যি ব্যাপারটা খুব বিরক্তিকর। তবে ফুচকার ছবিগুলো কিন্তু অসাধারণ হয়েছে দেখে বোঝাই যাচ্ছিল না যে এতটা খারাপ হবে ।যাই হোক আনারস খেয়ে তো মুখের স্বাদ আবার ফিরে পেয়েছেন এটাই অনেক ।দোয়া রইল প্রিয় ভাই আমার।

 3 years ago 

ফুসকা বরাবরই আমার কাছে অখাদ্য মনে হয়। কিন্তু আমার স্ত্রী এটা এতোটাই মজা করে খায় আমি মোটামুটি হতবাক হয়ে যাই। 🙃

আমার বিশ্লেষণী মন বলে, ফুচকাটা জন্ম লগ্ন থেকেই মেয়েদের সুস্বাধু খাবার হিসেবেই জন্মেছে। তারা ফুচকা ওয়ালাকে পঠিয়ে পাঠিয়ে টকের সাথে ঝাল মাখিয়ে আহ্ উহ্ করে যে কেমনে খায় !! মনে হয় পৃথিবীর সর্বশ্রেষ্ঠ স্ট্রীট ফুড যেনো এই ফুচকা😂
তবে আমি হলফ করে বলতে পারি, খাসুন্দি মাখা আনারসের স্বাদের মধ্যে একটা ইউনিক টেস্ট খুঁজে পাওয়া যায়। 🤤
সো এতক্ষণে হয়তো বুঝেই গেছেন , আমিও ফুচকা রেখে আনারস খাওয়া মানুষ😂😂😂😂

 3 years ago 

সে আর বলতে 😁

 3 years ago 

ফুচকার কথা শুনলে মুখে এমনিতে জল চলে আসে। আর এখানে আপনি অনেক মজার একটি ফুচকার ছবি দিয়েছেন। ভালোই লাগছে দেখি আজকে যাব খেতে ফুচকা।

 3 years ago 

প্রিয় ভাই আপনাকে ধন্যবাদ। আপনি যে ফুসকা ও আনারস শেয়ার করেছেন সে দুটোই আমার খুব প্রিয়।আপনার ছবি গুলো দেখে আমার তো বিশাল লোভ লেগে গেলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43