সোহাগের হলুদ সন্ধ্যা।

in আমার বাংলা ব্লগ3 years ago

Polish_20220106_180804607.jpg

গত পরশুদিন ছিল আমার খুব কাছের একটি বন্ধুর হলুদ সন্ধ্যা। স্কুল লাইফ থেকেই @ashikur50 ছিল আমার বেস্ট ফ্রেন্ড। দীর্ঘদিনের পথ চলা একসাথে। ওর এখন বিয়ে করার কোন ইচ্ছা ছিল না। তবে ওর ফ্যামিলি থেকে একরকম জোর করেই বিয়েটা দিয়ে দিচ্ছে। অনেকদিন ধরেই মেয়ে খোঁজা খুঁজির পর অবশেষে আমার বন্ধুর জন্য পারফেক্ট একটা মেয়ে খুঁজে পাওয়া গেল। অবশেষে বিয়ের দিন তারিখ ও ঠিক হয়ে গেল। গত পরশুদিন ছিল ওর গায়ে হলুদ। তবে একটা বিশেষ কারণে আমি গত পরশুদিন সকাল সকাল ওদের বাড়িতে যেতে পারিনি। আমি গিয়েছিলাম বিকেলের দিকে।

বিকেলে ওদের বাড়িতে যাওয়ার পরেই কাঁধে কিছু কাজ পড়ে গেল। এমনিতে আমার লেগেছে ঠান্ডা। বাইরে ঘুরাঘুরি করছিনা রাতের বেলা। গত কিছুদিন অনেক সাবধানতার সাথে চলাফেরা করতেছি। আর এমন একটা কাজ আমার কাঁধে এসে পড়ল যে বাইক চালিয়ে যেতে হবে শহরে। কি আর করার। আমার কলিজার বন্ধুর বিয়ে বলে কথা।

কাজটা ছিল, ওর বাসর ঘর সাজানোর সব বন্দোবস্ত আমাকেই করতে হবে। এরপর আবার ত্রিশটা পাঞ্জাবির অর্ডার দেওয়া হয়েছে, যেগুলো আমরা গায়ে হলুদের দিন রাতের বেলায় সবাই একসাথে পড়বো। ওগুলো ও শহর থেকে আনতে হবে। আমার সাথে আরও দু'জনকে নিয়ে চলে গেলাম শহরের দিকে। প্রথমেই গেলাম একটা ফুলের দোকানে। দোকানটি আমার পূর্ব পরিচিত ছিল।

1641471123838-01.jpeg1641471105125-01.jpeg

এর আগেও এখান থেকেই একটা বাসর ঘর সাজানোর অর্ডার দিয়েছিলাম। উনারা আমাদেরকে একটা বড় ক্যাটালগ বই দিল। ওখান থেকে একটা সিলেক্ট করলাম। সেইসাথে গাড়ি কিভাবে সাজানো হবে সেটাও বুঝিয়ে দিলাম৷

1641471404166-01.jpeg1641471385367-01.jpeg1641471367270-01.jpeg1641471319983-01.jpeg

1641471404166-01.jpeg
সিলেক্টেড

এখানকার কাজগুলো শেষ হওয়ার পর আমরা চলে গেলাম অর্ডার দেওয়া পাঞ্জাবি গুলো আনতে। ততক্ষণে সন্ধ্যা লেগে গেছে। বাসা থেকে বের হওয়ার সময় শীতের তেমন কোনো প্রস্তুতি নিয়ে বের হইনি । প্রচন্ড শীত লাগছিল। এমনিতেই লেগেছে ঠান্ডা এরপর আবার প্রচন্ড ঠান্ডা বাতাস গায়ে এসে লাগছিল। যাইহোক, এরপর চলে গেলাম অর্ডার দেওয়া সেই দোকানে। ওই দোকানে গিয়ে আর বেশী দেরী করলাম না। ত্রিশটি পাঞ্জাবি হিসেব করে নিয়ে চলে আসলাম আর টাকাগুলো পে করে আসলাম। এবার আবার বাড়ি ফেরার পালা। রাত যত বাড়ছিল শীতের প্রকোপ ততই বৃদ্ধি পাচ্ছিল । অনেক কষ্টে চাঁদর মুড়ি দিয়ে কোনরকম এসে পৌছালাম বাড়িতে। আমরা এসেই দেখলাম ক্ষীর খাওয়ানোর পর্ব চলছে।

আমরা সব বন্ধুরা একসাথে অনেক গুলো ছবি উঠলাম। আর আমরা সবাই সেই নিয়ে আসা পাঞ্জাবি পড়ে নিয়েছিলাম। সবাই এক কালারের পাঞ্জাবি পড়ে বেশ ভালই লাগছিল। ছবি তোলা শেষে বন্ধুকে আমার নিজের হাতে ক্ষীর খাইয়ে দিলাম। মুহূর্তটা অনেক ভালো লাগছিল আমার কাছে। ক্ষীর খাওয়ানো শেষ করে অনেক সময় আমরা একসাথে বসে ছিলাম আর একটু আড্ডা দিচ্ছিলাম। আমি বন্ধুকে মাঝেমধ্যেই মনে করিয়ে দিচ্ছিলাম আজকেই তোর জীবনের স্বাধীনতার শেষ রাত🤭।

1641470308067-01.jpeg

আমি ওদের বাড়িতে বেশি রাত পর্যন্ত থাকতে পারিনি। সেদিন সবাই অনেক রাত পর্যন্ত অনেক মজা করেছিলো। ক্ষীর খাওয়ানোর পর্ব শেষ করে আমরা সবাই একসাথে খাওয়া-দাওয়া করে নিলাম। অসাধারণ একটি খাবার রেখেছিল আমাদের জন্য। সেটি হচ্ছে ভুনা খিচুড়ি। অনেক সুস্বাদু হয়েছিল খাবারটি। কিন্তু তৃপ্তি করে অনেক সময় নিয়ে খেতে পারিনি। আমার গত পরশুদিন লেভেল ফাইভ এর এক্সাম ছিল।এজন্য রাত সাড়ে নয়টার দিকেই আমি বাড়িতে চলে এসেছিলাম। যাইহোক, আমার নেক্সট পোস্টে বিয়ের দিনের গল্প আপনাদের সাথে শেয়ার করব। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

আপনার বন্ধুর দাম্পত্য জীবনের জন্য শুভেচ্ছা রইল এবং আপনাদের সবার বন্ধুত্বের বন্ধন দেখেও বেশ ভালো লাগলো ।

 3 years ago 

ধন্যবাদ মাই কমরেড 🥰🥰

 3 years ago 

স্কুল লাইফের বন্ধুর গায়ে হলুদের সুন্দর একটি মুহূর্তের দিন কাটিয়েছেন।খুব ভালো লাগলো দেখে।আমাদের মাঝে হলুদের সুন্দর সুন্দর কিছু ছবি শেয়ার করেছেন যা আরও চমৎকার লেগেছে।শুভ কামনা রইল আপনি এবং আপনার বন্ধুর জন্য।

 3 years ago 

কলিজার বন্ধুর বিয়েতে কলিজা উজার করে মজা করেছেন দেখছি ভাইয়া🙃🙃

আসলেই বন্ধুর বিয়ের ভার গুলো নিজের কাধেই পরে এটা চিরন্তন সত্য দারুন মুহুর্ত ছিলো বোঝাই যাচ্ছে আর বিয়ে মানেই মজা।🙃🙃সোহাগ ভাইয়ের জন্য শুভ কামনা, শুভেচ্ছা রইলো।

 3 years ago 

শীতের সময়ে বাইরে রাতের বেলা সময় কাটানো অনেক কষ্টকর ব্যাপার।তবুও বন্ধুর বিয়েতে সময় দিয়ে আপনি আপনার বন্ধুত্বের মর্যাদা রেখেছেন। প্রিয় বন্ধুর জন্য কিছুটা কষ্ট তো করতেই হবে। বিয়ের দিনের পর্ব দেখার অপেক্ষায় রইলাম ভাইয়া।

 3 years ago 

বিয়ের দিনের পর্ব কবে যে আপলোড দিতে পারবো সেটাই ভাবছি। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago 

শেষ পযর্ন্ত পরাধীনতার মালা পড়তে যাচ্ছে আপনার বন্ধু। যাইহোক প্রথমেই বুঝেছিলাম আপনার ঊপর এই বাসর ঘর সাজানোর দায়িত্ব পড়বে। এবং আপনারা সব বন্ধুরা মিলে যে পাঞ্জাবী টা পড়েছেন এটা দারুণ হয়েছে। পাঞ্জাবি টা আপনাদের বেশ মানিয়েছে। এবং বাসর ঘরের ক‍্যাটালগ যেটা শেয়ার করেছেন ওটাই দারুণ ছিল। এবং আপনার ঠান্ডা যেন ঠিক হয়ে যায় সেই কামনা করি।

 3 years ago 

হ্যাঁ ঐ ক্যাটালগের ডিজাইন টা আমার কাছে অনেক ভালো লেগেছিল। আর সাজানোর পরেও দেখতে অনেক ভালো লাগছিল।

 3 years ago 

সবার মুখ দেখলাম কিন্তু হিরোর মুখ টা কই 🤔🤔। মানুষ কত যে নিজেকে আড়াল রাখে বাবা 🙏

যাই হোক নতুন দম্পতির জন্য জানাই অনেক অনেক শুভেচ্ছা আর শুভকামনা। আনন্দ আর হাসিতে ভরে উঠুক দুজনের সংসার।

 3 years ago 

মানুষ কত যে নিজেকে আড়াল রাখে বাবা 🙏

দেখলে আর দেখতে মন চাইবে না।। এজন্য আড়ালে রাখি 😁😁।

 3 years ago 

বন্ধুর বিয়েতে নিশ্চইয় অনেক মজা করেছেন ভাইয়া। সেম কালারের পাঞ্জাবি পড়াতে সবাইকে দেখতে ভাল লাগছিল। আপনার বন্ধুর বিবাহিত জীবনের জন্য অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল। আর আপনাদের বন্ধুত্বের কথা জেনে খুবই ভালো লাগলো।

 3 years ago 

সোহাগ ভাইয়ের জন্য অনেক অনেক শুভকামনা এবং অভিনন্দন রইল। সোহাগ ভাইয়ের দাম্পত্য জীবন অনেক সুখের হোক এবং সারা জীবন সুখে শান্তিতে কাটুক এই কামনাই করছি। শুভকামনা রইল সকলের জন্যই।

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন। বন্ধুর বিয়েতে সব থেকে বেশি মজাটা হয়। আর সেটা স্মরণীয় দিন হয়ে থাকে। সেরকম আপনিও সেই সময়টুকু অনেক মধুর ভাবে উদযাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া,, ❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58171.46
ETH 2472.55
USDT 1.00
SBD 2.42