চাঁদের আলোয় আলোয় আমার প্রেমের প্রকাশনা

in আমার বাংলা ব্লগ3 years ago

শুভ দুপুর সবাইকে। আশা করি সবাই অনেক ভাল আছেন। বাংলাদেশের করোনা পরিস্থিতি আগের তুলনায় কিছুটা উন্নতি হয়েছে। আমি আশা করছি এই উন্নতির ধারাবাহিকতা একমাস চলতে থাকলে আগামী মাসের মধ্যে সৃষ্টিকর্তা আমাদের উপর থেকে এই অতিমারি অনেকটাই উঠিয়ে নিবেন। কিন্তু এখনো আমাদেরকে সাবধানে চলাফেরা করতে হবে। বাইরে গেলেই মাক্স পড়ে বাইরে যেতে হবে এবং বাসায় ফিরে সাবান দিয়ে ভালোভাবে হাতমুখ ধুয়ে ফেলতে হবে।

যাই হোক, আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব আমার একটি সাধারণ বিকেলের অসাধারণ মুহূর্তের কথা।

আমি প্রায় প্রতিদিনই বাজার বা বাজারের আশেপাশে কিছু সুন্দর স্থানে বন্ধুদের সাথে আড্ডা দিতে যাই। এটি আমার একটা অভ্যাসে পরিণত হয়ে গেছে। সারাদিন তো আর বাসায় থাকতে ভালো লাগে না। বিকেল বেলা একটু রিফ্রেশমেন্ট এর প্রয়োজন আছে। প্রতিদিনের ন্যায় গতকাল বিকেলে স্বাস্থ্যবিধি মেনে আমার এক বন্ধুর সাথে বাজারে চলে গেলাম। যাওয়ার সময় রাস্তা থেকে আমি একটা ছবি উঠিয়েছিলাম। আকাশটা অনেক সুন্দর লাগছিল। পশ্চিম আকাশের রংটা হলুদ হয়ে আছে। কিছুটা কালো মেঘ ও জমে আছে। আর একপাশে সম্পূর্ণটাই নীল। আজ বোধহয় আকাশের মনটা অনেক ভালো। এজন্য নিজের ইচ্ছামত বিভিন্ন রঙে সেঁজেছে।

1629552943232-01.jpeg

অপরূপ সাজে সজ্জিত আকাশের রূপ দর্শন করতে করতে আমরা আমাদের বাড়ির পাশের বাজারে পৌঁছে গেলাম। এরপর সেখানে গিয়ে আমাদের সাথে যুক্ত হলো আমার কিছু ছোট ভাই। তারা আমার সাথে খুবই ফ্রেন্ডলি। আমরা ছয় জন রওনা দিলাম একটি কফি হাউজের উদ্দেশ্যে। ততক্ষণে সন্ধ্যা নেমে এসেছিল। দুইটি বাইক নিয়ে আমরা ছয় জন 15 মিনিটের মধ্যে পৌঁছে গেলাম আমাদের সেই কাঙ্খিত স্থানে।

IMG_20210821_193834.jpg

ছবিতে লক্ষ্য করলে দেখতে পাবেন সামনেই নদীর পানি। কিছুদিন পূর্বে এখানে পানি ছিল না। ওই সামনের নিচ দিয়ে নেমে গেলে একটু দূরেই একটি কফিশপ ছিল। কিন্তু পানি উঠে যাওয়ার কারণে সেই কফিশপ এখন বন্ধ। এজন্য অস্থায়ীভাবে এই স্থানে কফি বিক্রি করা হচ্ছে। আমরা ছয় জনের জন্য ছয়টা কফির অর্ডার দিয়ে নদীর পাশে একটি সিঁড়িতে গিয়ে বসলাম।

1629552851311-01.jpeg

1629552751757-01.jpeg

আমরা যেখানে বসে কফি খাচ্ছিলাম , সেখানে বসেই উজ্জ্বল চাঁদ দেখা যাচ্ছিল। অসাধারণ মনমুগ্ধকর একটি পরিবেশ বিরাজ করছিল। যার মনে ভালোবাসা নেই সেও বোধহয় তার প্রিয়জনের সাথে এখানে এসে বসলে অদ্ভুত একটি প্রেম অনুভূতি আবিষ্কার করতে পারবে নিজের মধ্যে।

আমি কফির কাপে চুমুক দিচ্ছিলাম আর নদীর ঢেউয়ের শব্দ শুনতে পাচ্ছিলাম। নদীতে অবশ্য এই মুহূর্তে অনেক স্রোত । কিছু কচুরিপানা নদীর পানিতে স্রোতের সাথে ভেসে যাচ্ছে, চাঁদের আলোতে এটা বেশ ভালই বোঝা যাচ্ছিল ।

1629552637799-01.jpeg
আমার এই ছবিটিতে আমার বলা সমস্ত কথাই খুঁজে পাবেন। আমি সবসময়ই প্রকৃতিকে উপভোগ করতে ভালোবাসি। প্রকৃতির সৌন্দর্য কাদের জন্য? প্রকৃতি তো আমাদের জন্যই সাজে। তাহলে উপভোগ করতে সমস্যা কোথায়। দুঃখজনক ব্যাপার হল, আমরাই প্রকৃতির সবচেয়ে বড় শত্রু। প্রকৃতিকে ভালবেসে প্রকৃতিকে কিছু দেওয়ার চেষ্টা করুন। দেখবেন প্রকৃতি আপনাকে এত বেশি কিছু দিয়েছে ,যেটা আপনি কল্পনাও করতে পারেননি।

ছবিগুলো তোলা হয়েছেঃ রেডমি নোট 9 প্রো ম্যাক্স
লোকেশনঃ Click Here


JOIN WITH US ON DISCORD SERVER

Support @amarbanglablog by delegating STEEM POWER.
100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover_copy.png

Follow @amarbanglablog for last updates

Sort:  
 3 years ago 

এই খুব ভাল পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ, আমি সত্যিই আপনার পোস্ট পড়তে পছন্দ করি ..

ধন্যবাদ

 3 years ago 

চাঁদের আলো কই অন্ধকারে তো আপনি হারিয়ে গেছেন, কিছুই দেখা যাচ্ছে না। আহারে ভাইতো দিন দিন কালো হয়ে যাচ্ছেন, হি হি হি।

প্রথম ছবিটি আমার কাছে অসাধারণ লেগেছে, প্রকৃতির সজীবতা সব সময় আমি উপভোগ করি। ধন্যবাদ

 3 years ago 

এডিট করে আমার সাইট টা একটু বেশিই অন্ধকার করে রেখেছি। 😊

 3 years ago 

চাঁদের আলোয় আলোয় আমার প্রেমের প্রকাশনা অনেক চমৎকার হয়েছে ভাইয়া অসংখ্য ধন্যবাদ সেই সাথে শুভকামনা♥

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু 🥰

 3 years ago 

চাদেঁর আলোয় ভাই আপনার প্রেমের প্রকাশনাটা অসাধারণ ছিল।একধরনের কবির স্টাইলে প্রকাশ করেছেন।চাদেঁর আলো মুগ্ধতা দেখতে অনেক ভালো লাগে।আর সেটা যদি হয় নদীর পাড়ে তাহলো তো কথাই নেই।আর শেষের কথাগুলো ঠিক বলেছেন।ধন্যবাদ ভাই

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ 🥰

 3 years ago 

স্বাগতম ভাই😍

 3 years ago 

খুব সুন্দর মুহুর্ত কাটিয়েছেন ভাইয়া।

 3 years ago 

এটা শুনে ভাল লাগল যে স্বাস্থ্যবিধি মেনে আপনারা বিকেল এবং সন্ধ্যা উপভোগ করতে গেছে এবং জ্যোৎস্নার নিচে কফি হাতে সুন্দর সময় কাটিয়েছেন।

ছবি গুলো সুন্দর হয়েছে।

 3 years ago 

আমাদের সবারই স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। কারণ বিপদ এখনো কেটে যায় নি ।

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন,কোভিট-১৯ এর জন্যে আমরা আমাদের জীবনটা আগের মতো এগিয়ে নিতে পারতেছি না,তবে খুব দ্রুত রক্ষা পাবো

গল্প শুনেই বোঝা যাচ্ছে আপনার বিকেল টা খুবই ভালো কেঁটেছে। চাঁদের আলোয় মুখরিত হয়ে আছে চারিপাশ। বিশেষ করে ফটোগ্রাফি গুলো সুন্দর হইছে💜

 3 years ago 

সঠিক বলেছ। বিকেলটা অনেক সুন্দর ছিল।

 3 years ago 

নদীর ধারে বসে নদীর ঢেউ এর শব্দ শোনা আর সেই সাথে কফি খাওয়ার একটা অন্যরকম অনুভূতি তৈরি হয় মনের মধ্যে। ছবিগুলো সুন্দর হয়েছে।

 3 years ago 

অনুভূতি টা সেই ছিল ভাই 🤩

 3 years ago 

দুঃখজনক ব্যাপার হল, আমরাই প্রকৃতির সবচেয়ে বড় শত্রু। প্রকৃতিকে ভালবেসে প্রকৃতিকে কিছু দেওয়ার চেষ্টা করুন। দেখবেন প্রকৃতি আপনাকে এত বেশি কিছু দিয়েছে ,যেটা আপনি কল্পনাও করতে পারেননি।

ঠিক বলেছেন। আমারা খুব স্বার্থপর কারন আমারা প্রকৃতি থেকে অনেক কিছু গ্রহন করি।কিন্তু তাকে কিছু দেই না বরং ক্ষতি করি।
আসাধারন একটি মুহূর্ত কাটিয়েছেন।

 3 years ago 

প্রকৃতিকে যত্ন নিতে হবে, নাইলে আমাদেরকেই বিপদে পরতে হবে।

 3 years ago 

মায়াবী প্রকৃতির মাঝে দারুন সময় কাটিয়েছেন ভাইয়া। মায়াবী বললাম কারণ রাতের প্রকৃতি মধ্যে অনেক অপরূপ মায়াবী কিছু লুকিয়ে থাকে। দারুন প্রকৃতির মাঝে উপভোগ্য সময় কাটানোর সাথে সাথেই অনেক চমৎকার প্রকৃতির ছবি ক্যামেরা বন্দি করেছেন। ধন্যবাদ অনেক ভাই।

 3 years ago 

জ্বি ভাই আপনি ঠিক বলেছেন। মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62860.75
ETH 3112.64
USDT 1.00
SBD 3.86