স্পেশালি ছেলেদের শেখাতে || ডিম ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1658034384483.png

আসসালামু আলাইকুম। আজ আমি আপনাদের ডিমের একটি সহজ রেসিপি তৈরী করে দেখাবো। যারা আমার মতো রান্নায় একদমই কাঁচা তারা খুব সহজেই ডিমের এই সুন্দর এবং মজাদার রেসিপিটি বাড়িতে ট্রাই করতে পারবেন। মেয়েদের কাছে এটা তো কোন ব্যাপারই না। কিন্তু ছেলেদের জন্য এসব অতি সহজ রেসিপি মাঝেমধ্যে খুব কাজে দেয় । ডিম কম বেশি সবাই পছন্দ করে।ডিম দিয়ে বিভিন্ন রকম আইটেম তৈরী করা যায়। ঠিক তেমনি আমি আপনাদের সাথে খুব সিম্পল উপায়ে ডিম ভুনা রেসিপি করে দেখাবো। আশা করি সবাই পছন্দ করবেন।

উপকরণ সমূহ :

১.ডিম
২.সরিষার তেল
৩.লাল মরিচের গুড়া
৪.লবন
৫.হলুদ
৬.ধনিয়ার গুড়া
৭.আদা রসুনের পেস্ট
৮.কাঁচা মরিচ ফালি
৯.পেঁয়াজ কুচি

IMG_20220715_211009.jpg

IMG_20220715_211024.jpg

প্রস্তুতি :

প্রথমে ডিম সিদ্ধ করে নিতে হবে।

IMG_20220715_210944.jpg

তারপর ডিম গুলোর খোসা ছাড়িয়ে নিতে হবে।

IMG_20220715_211041.jpg

এখন প্যানে সরিষার তেল গরম করে নিয়ে ডিম লবণ হলুদ মাখিয়ে ভেজে নিতে হবে।ডিম গুলো লাল করে ভেজে নিতে হবে।

IMG_20220715_211058.jpg

IMG_20220715_211112.jpg

এখন তেলের মধ্যে পেঁয়াজ হালকা লাল করে নিয়ে লাল মরিচের গুড়া,লবন,হলুদ,ধনিয়ার গুড়া,আদা রসুনের পেস্ট,কাঁচা মরিচ ফালি দিয়ে ভালো করে নাড়তে হবে।মশলা যাতে পুড়ে না যায় তাই হালকা পানি ব্যাবহার করতে হবে।তারপর ভালোভাবে মশলা গুলো কষিয়ে নিতে হবে।মশলা যতো ভালোভাবে কষানো হবে রান্নার টেস্ট ততো বেড়ে যাবে।

মশলা ভালোভবে কষিয়ে আসলে দিয়ে দিতে হবে পরিমানমতো পানি।পানি উতলাইলে ভেজে রাখা ডিম গুলো দিয়ে দিতে হবে। এই রকম ডিম রান্না ঝোল কম রাখলেই বেশি টেস্টি হয়।তরকারি নামানোর আগে একটু গরম মশলা দয়ে নামিয়ে নিলেই রেডি মজাদার ডিম ভুনা।

IMG_20220715_211139.jpg

গরম ভাতের সাথে এই ডিম ভুনা পুরাই জমে যায়। আমার কাছে তো খুব ভালো লাগে। আপনারাও বাসায় এভাবে বানাবেন আশা রাখি আপনাদেরও ভালো লাগবে। ধন্যবাদ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

কিছু কিছু ছেলেরা ভালো রান্না করতে পারলেও, আমার মতো যারা আছে তাদের এই ডিম ভুনা করতে কষ্টের অভাব থাকে না। যাইহোক ডিম আমার খুবই পছন্দের আর আপনার ডিম ভুনা দেখেই বোঝা যাচ্ছে খুবই মজার ছিল। ধন্যবাদ ভাই

 2 years ago 

এত মজাদার একটি ডিম ভুনা ছেলেদের নামে উৎসর্গ করে দিলেন। মেয়েদেরও তো খেতে ভালো লাগে এই ডিম ভুনা। আমার তো খুবই পছন্দের এই ডিম ভুনা। যখন কোন কিছু রান্না করতে ইচ্ছা করে না তখন ঝটপট এভাবে ডিম ভুনা করে খেয়ে ফেলি। আপনার ডিম ভুনার কালারটি লোভনীয় এসেছে।

 2 years ago 

ছেলেরা বেশি কঠিন খাবার রান্না করতে পারে না তাইজন্য ছেলেদের জন্যই রেসিপি টা শেয়ার করা। 😁

 2 years ago 

ছেলেদের জন্য কেন?আমরা মেয়েরা আবার কি দোষ করলাম😉,যাই হোক ডিম আমার খুব,পছন্দের খাবার যেভাবেই রান্না করা হোক না কেন।কালার দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

ছেলেদের জন্য বলতে, ছেলেরা যেন এটা শিখে নেয়। মেয়েরা তো রান্নাবান্নায় আল্ট্রা এক্সপার্ট। 😊

 2 years ago (edited)

তাই বলেন,আমি তো ভাবলাম শুধু ছেলেরা খাবে,আমরা মেয়েরা বসে বসে দেখবো😉।কিন্তু বড় বড় বাবুর্চি কিন্তু ছেলেরাই হয়😉😉

 2 years ago 

তা ঠিক। কিন্তু আমি বাবুর্চি হলে টেস্ট করতে করতে অর্ধেক সাবাড় করে দিতাম। 😂

 2 years ago 

ভাগ্যিস বাবুর্চি হন নাই, তাহলে তো কাস্টমারের কিসমত শেষ হয়ে যেত। হি হি

 2 years ago 

ঈদের পর থেকেই গরুর মাংস খাসির মাংস আর মহিষের মাংস খেতে খেতে মাংসের প্রতি আর কোন লোভ নেই। সামনে যে রেসিপি দেখছি মাংস বাদে সেটাই ভালো লাগছে। ঝোল না রেখে ডিম ভুনা করায় খেতে অনেক বেশি টেস্ট হবে। দেখে তো পোলাও ভাতের সাথে খাওয়ার প্রতি ইচ্ছা জেগেছে ভাইয়া।

 2 years ago 

এই মজার রেসিপি শুধুমাত্র ছেলেদের জন্য হবে কেন ভাইয়া? মেয়েরা কি দোষ করলো? আমার কাছে কিন্তু এই রেসিপি দারুণ লেগেছে। ডিম ভুনা খেতে আমার অনেক ভালো লাগে। আর এই রেসিপি খুব সহজেই তৈরি করা যায়। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

যে প্রচন্ড গরমের দিনকাল চলছে,এমন দিনে ডিম ভুনা খাওয়া মোটে শরীরের জন্য উপকারী নয়। এমন রেসিপি শুধু ছেলেরাই যদি রান্না করে খেয়ে থাকে তাহলে মেয়েদের নজর লেগে প্রচন্ড গরমে না জানি আরো কত অশুখ হয়ে যায়। বেশি টেস্টি করার জন্য সরিষার তেল একটু বেশি দিয়ে ফেলেছেন। খেয়ে শান্তি কিন্তু খাওয়ার পরে সহ্য করা বড়ই কঠিন।

 2 years ago 

স্পেশালি ভাই আপনার পোষ্টের হেডিং দেখে আমি হাসতে হাসতে আমার পেট ব্যাথা হয়ে গিয়েছে। যেখানে অনেক ছেলেই আছে ডিম ভাজিও করতে জানে না সেখানে ডিম ভুনা করবে, এজন্যই হাসলাম আর কি। যাইহোক ছেলেদের জন্য যেহেতু আপনি স্পেশাল একটা রিসিপি শেয়ার করেছেন পুরো রেসিপিটি খুব মনোযোগ সহকারে দেখে শিখে নিলাম, ভবিষ্যতের ট্রাই করে দেখব ইনশাআল্লাহ।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন, ছেলেরা খুব কঠিন রেসিপি তৈরি করতে পারে না। তবে ডিম ভুনা রেসিপি খুব সহজে তৈরি করা যায়। আজকে আপনার ডিম ভুনা রেসিপি তৈরি করা দেখতে পেয়ে খুব ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন, দেখে সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

খুবই মজাদার একটি ডিম ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনার এই ডিম ভুনা রেসিপি দেখে জিভে জল এসে গেল। ব্যক্তিগতভাবে ডিম ভুনা আমি অনেক বেশি পছন্দ করি আপনার এই রেসিপিটি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডিম ভুনা রেসিপি অনেক চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। বিশেষ করে ছেলেদের জন্য করেছেন দেখে বেশি ইন্টারেস্টিং লেগেছে। পরে বুঝতে পেরেছি আসলেই এমন ঝটপট রেসিপি ছেলেরা অনায়াসেই করে ফেলতে পারবে। আর আমরা যারা ব্যস্ত থাকব তখনও অন্য রান্নার চেয়ে এভাবে করলে খুব সহজেই পরিবেশন করে দিতে পারব সবাইকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60881.23
ETH 2600.77
USDT 1.00
SBD 2.56