ইমোজি ব্যাগ || ডু ইট ইয়োরসেল্ফ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

png_20220215_105903_0000.png

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই? গতকাল পোস্টের মাধ্যমে আপনাদের সাথে আমার দেখা হয়নি৷ গতকাল সারা দিন অনেক ব্যস্ত ছিলাম । ছোট ভাইকে নিয়ে গিয়েছিলাম হসপিটালে। ফিরেছি রাত্রে দশটার দিকে। সেখান থেকে ফিরে আর পোস্ট লেখার মত এনার্জি ছিল না। যার কারণে গতকাল আর পোস্ট লিখতে পারিনি। এজন্য আজকে সকাল সকাল চলে এলাম পোস্ট লিখতে।

আমি আজকে অনেক সুন্দর আর কিউট কিছু জিনিস বানিয়ে আপনাদের দেখাব যেটা আপনাদের ভালো লাগবে আমি আশাবাদী। এরই নাম হচ্ছে ইমোজি ব্যাগ। এটা সম্পূর্ণ ইউনিক কন্টেন্ট নয়। এটা ইউটিউব থেকে ইন্সপায়ার্ড হয়ে বানানো। আমি এখন step-by-step বানানো দেখাব এবং ফাইনাল আউটপুট টা লাস্টে দেখতে পারবেন। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে তৈরি করা হয়েছে এই ইমোজি ব্যাগটি।

যা কিছু প্রয়োজনঃ-

  • পছন্দমত বিভিন্ন কালারের কিছু পেপার।
  • একটি কেঁচি।
  • একটি স্কেল।
  • মনের মতো বিভিন্ন কালারের জেল পেন ।
  • কাগজে মারা আঠা ।


1644832603033-01.jpeg
প্রথমে একটি এ ফোর সাইজের সবুজ পেপার থেকে স্কয়ার সাইজে কেটে নিলাম।

1644832168571-01.jpeg

1644832649398-01.jpeg

এরপর পেপারটি ছবির অনুরূপ ভাঁজ করে নিলাম।

1644832307414-01.jpeg
এরপর আবার সমানভাবে অনেকগুলো ভাঁজ করে নিলাম।

1644832371643-01.jpeg
এরপরে স্কেল দিয়ে মাঝখান থেকে সমান মাপের তিন ভাগে ভাগ করে দুইটি বিন্দু একে নিলাম। আর সেই বিন্দু পর্যন্ত দুই পাশে দুই কোনা পেপার ভাঁজ করে নিলাম।

1644832353130-01.jpeg
এখানে কিছু ক্রিটিকাল স্টেপ আছে। অনেকগুলো ভাঁজ করার প্রয়োজন পড়ে এখানে। এগুলো এখানে লিখে অথবা ছবি দিয়ে বোঝানো পসিবল না। আমি আপনাদেরকে বোঝার জন্য একটি ভিডিও লিংক দিয়ে দিচ্ছি। এটি দেখলে বুঝতে পারবেন। লিংক

1644832559585-01.jpeg
উপরের ওই ভিডিওটি দেখলে বুঝতে পারবেন ওই স্টেপ থেকে এই স্টেপে কিভাবে আসা হলো। এটা খুবই সহজ কিন্তু লেখে এক্সপ্লেইন করা কঠিন।

1644832221618-01.jpeg
এরপর কেঁচি দিয়ে দুই টুকরো পেপার কেটে নিলাম। এগুলো দিয়ে ব্যাগের ফিতা বানানো হবে।

1644832692231-01.jpeg
এরপর ফিতা দুটি ব্যাগের মাঝামাঝি আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

1644832526093-01.jpeg
এবার জেল পেন দিয়ে ইমোজি রিয়াক্ট গুলো এঁকে নিলাম । এটা খুবই আকর্ষণীয় লাগে দেখতে। যার যেমন ইমোজি পছন্দ সে সেরকম এঁকে নিতে পারবেন।

1644832202448-01.jpeg
এরপর আরও চারটি ব্যাগ সেমাই পদ্ধতিতে তৈরি করে নিয়েছি। আর প্রত্যেকটিতেই আলাদা আলাদা ইমোজি অঙ্কন করেছি। ইমোজি গুলো দারুন লাগছে দেখতে তাই না?? 😉😋

এটাই ছিল আমার ইমোজি ব্যাগ বানানোর পদ্ধতি। আপনারা চাইলে খুব সহজেই বানিয়ে নিতে পারবেন তবে অবশ্যই রিকমেন্ড করব ভিডিওটি দেখে নেওয়ার। কারণ অনেক কিছুই লেখা বা ছবি দিয়ে এক্সপ্লেইন করা পসিবল হয়নি। আর আমি প্রথমে কিন্তু এটাও বলে নিয়েছি এটা ইন্সপায়ার্ড কনটেন্ট। ঠিক আছে আজকে তাহলে আমি বিদায় নিচ্ছি। বেশি বেশি ইমোজি ব্যাগ তৈরি করুন আর টেবিলে সাজিয়ে রাখুন। ধন্যবাদ সবাইকে। আল্লাহ্ হাফেজ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago (edited)

খুব সুন্দর হয়েছে ভাই ইমোজি ব্যাগ গুলো।অনেক গুছিয়ে প্রত্যেকটা ধাপ তুলে ধরেছেন , আমার কাছে খুবই ভালো লেগেছে।আর সব গুলোর মধ্যে হলুদ ব্যাগ টা বেশি সুন্দর লাগছে । অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি জিনিস বানিয়ে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের কাছেও হলুদ ব্যাগটাই সেরা মনে হয়েছে।

 2 years ago 

অসম্ভব সুন্দর হয়েছে,স্বল্প মেটেরিয়ালস বা রঙিন কাগজ দিয়ে সুন্দর করে একটা ইমোজি ব্যাগ তৈরি করেছেন। আসলে এটি প্রশংসার দাবিদার। অনেক ধন্যবাদ ভাই, সুন্দর একটা জিনিস আমার সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি প্রথমেই আপনার ছোট ভাইয়ের সুস্থতা কামনা করছি ভাইয়া। পরিবারের কেউ অসুস্থ হলে খুবই খারাপ লাগে। তবে যাই হোক আপনি অনেক সুন্দর একটি ক্রাফট আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে তৈরি ইমোজি ব্যাগ আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে ব্যাগ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 
ওয়াও চমৎকার ইমোজি ব্যাগ তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগতাছে, আমি তো প্রথমে ছবিগুলো দেখে মনে করেছিলাম হয়তো এগুলো রিয়েল কিন্তু সম্পূর্ণ বিষয়টি ভালোভাবে দেখার পর বুঝতে পারলাম এগুলো আপনি রঙিন পেপার দিয়ে সুন্দর করে তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে, চমৎকার। আমার পক্ষ থেকে আপনার প্রতি লাল গোলাপের শুভেচ্ছা রইল,,,,
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে। আপনার জন্যও লাল গোলাপের শুভেচ্ছা।

 2 years ago 

কাল রাতে আমিও অনেক সমস্যায় পড়েছিলাম সে কারণে পোস্ট করতে পারিনি। তবে আমি দোয়া করি আপনার ছোট ভাই যেন খুব দ্রুত সুস্থ হয়ে যায় এবং পূর্বের মত স্বাভাবিক ভাবে জীবন-যাপন করতে পারে সৃষ্টিকর্তার কাছে অনেক অনেক দোয়া এবং প্রার্থনা করি।

ইমোজি ব্যাগ যখন বানিয়ে ফেললেন তখন তার মধ্যে কিছু ইমোজি দিয়েই দিলাম। অসাধারণ ইমোজি ব্যাগ তৈরি করার জন্য ধন্যবাদ।

ব্যাগের জন্য ইমোজি গিফট করলাম

💐💡👍🌹💌💝🙆👰💃🌹🌈

 2 years ago 

উপহার হিসেবে ইমোজি গুলো দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া আপনি চমৎকারভাবে রঙ্গিন কাগজ দিয়ে ইমোজি ব্যাগ তৈরি করেছেন। ব্যাগটি কালার টা অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

সম্পূর্ণ নতুন ধরনের একটি জিনিস বানিয়েছেন ভাইয়া। অনেকেই অনেক কিছু বানাচ্ছে ডাই প্রোজেক্টের জন্য। কিন্তু আপনি সম্পূর্ণ ব্যতিক্রম ধর্মী ইমোজি ব্যাগ বানিয়েছেন। এই ধরনের কিছু আমি আগে দেখিনি। খুবই সুন্দর হয়েছে আপনার ইমোজি ব্যাগগুলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন মন্তব্য পেলে সত্যিই অনেক বেশি উৎসাহ পাই আরো নতুন নতুন কিছু উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ ভাবি আপনাকে।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

রঙিন কাগজ দিয়ে ইমুজি ব্যাগ দেখতে অসাধারণ লাগছে। এই ব্যাগগুলো পাইকারী দামে আমার কাছে সেল করে দেন, আমার অনেক পছন্দ হয়েছে 🥰 আপনি খুব সুন্দর ভাবে ব্যাগ তৈরির প্রসেস দেখিয়েছেন। মনে হচ্ছে আমি একটু চেষ্টা করলেই বানাতে পারবো। আপনাকে অনেক ধন্যবাদ খুব সুন্দর একটি ব্যাগ বানানোর টিউটোরিয়াল শেয়ার করার জন্য।
আপনার ছোট ভাই এখন কেমন আছে??

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

জি,, ছোট ভাই ভালো আছে।

আপনি পাইকারি দামে আমার কাছ থেকে কিনতে চাচ্ছেন। কয় টাকা করে দিবেন বলেন 😁

 2 years ago 

পাইকারি রেটে যা আসে তাই দিবো। 🤣

 2 years ago 

😇😇

 2 years ago 

ইমোজি ব্যাগ গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ ভাই। রঙিন কাগজ দিয়ে সুন্দর করে ইমজি ব্যাগ তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার তৈরি ব্যাগগুল।শুভ কামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54