মিনি ফ্লাওয়ার ভাস।

in আমার বাংলা ব্লগ2 years ago

1656418885108.png

হ্যালো বন্ধুরা। আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আজ প্রচন্ড গরম পড়তেছে। গরম আমার একেবারেই সহ্য হয়না। শীতের দিন গুলো আমি খুব রিলাক্সেই কাটিয়ে দিতে পারি। কিন্তু গরমের সময় আমার কোন কিছুই ভাল লাগেনা। দুপুরে খাওয়া দাওয়া শেষ করে মন চাইছিল একটা ছোট ঘুম দিতে। ঘুমানোর কিছুসময় পড়েই আবার ঘুম ভেঙে গেলো। খেয়াল করলাম ফ্যান চলার পরেও ঘেমে নেয়ে উঠেছি। কি একটা অবস্থা।

যাইহোক, আজ আমি আপনাদের এমন একটা জিনিস বানিয়ে দেখাব, যেটা বানাতে ১০ মিনিট সময় লাগে। আজ আমি আপনাদের তৈরী করে দেখাবো ছোট সাইজের ফুলের টব। এগুলো অনেকগুলা বানিয়ে ঘরে সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগে। এটা তৈরি করা একদম সহজ। তাহলে চলুন শুরু করা যাক।

উপকরণ সমূহ :

১.রঙিন পেপার
২.আঠা
৩.কেচি

IMG20220608102946.jpg

প্রথম স্টেপে একটি রঙিন পেপার কেচির সাহায্যে চিকন করে কাটতে হবে। চিকন করে কাটা পেপারের প্রতিটা প্রান্ত আঠার সাহায্যে একে অপরের সাথে জোড়া লাগাতে হবে।যাতে অনেক লম্বা হয়। তারপর চিকন করে কাটা পেপার একসাইড দিয়ে গোলাকার আকৃতিতে পেচাতে হবে যা দেখতে কিছুটা এমন হবে।

IMG20220608105949.jpg
গোলাকৃতির মাঝ বরাবর আঙুলের সাহায্যে চাপ দিয়ে কিছু টা গর্ত করে নিতে হবে যাতে দেখতে এটা টব আকৃতির হয়।

IMG20220608110103.jpg

IMG20220608110159.jpg

এরপর মিষ্টি কালারের একটি পেপার চিকন করে কাটতে হবে এবং টিয়া কালারের পেপার ছোট ছোট পাতার সাইজ আকারে কেটে নিতে হবে।

IMG20220608113627.jpg

IMG20220608113554.jpg

পাতাগুলার দুই পাশে আমি সবুজ কলম দিয়ে একটু মোটা করে বর্ডার দিয়ে নিয়েছি যাতে দেখতে সুন্দর লাগে।

IMG20220608114135.jpg

এরপর আঠার সাহায্যে সরু করে কাটা পেপারের উপর পাতাগুলো একে একে বসিয়ে দিতে হবে।

IMG20220608120803.jpg

তারপর এটা গোলরাউন্ড আকারে পেচিয়ে টবের মাঝ বরাবর আঠার সাহায্যে বসিয়ে দিলেই রেডি মিনি ফ্লাওয়ার ভাস।

IMG20220608121504.jpg

আমার মনেহয় এটি এখন পর্যন্ত এই কমিউনিটিতে প্রকাশ পাওয়া সবচেয়ে সহজ একটি ডাই। এটি মাত্র একটি বানিয়ে ঘরের কোথাও সাজিয়ে রাখলে বেশি একটা ভালো দেখা যাবে না । যদি অনেকগুলো বানিয়ে একসাথে সাজিয়ে রাখা যায়, তবে দূর থেকে দেখতে দারুন লাগবে। গাছের পাতাগুলো দেখতে সবচেয়ে বেশি ভালো লাগে। তবে যত বেশি পাতা দেওয়া যাবে, দেখতে ততো বেশি সুন্দর লাগবে।

আজ এটাই ছিল। সপ্তাহে একটি ডাই পোস্ট করার চেষ্টা করি। আবার সামনের সপ্তাহে কোন একটা পোস্ট আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব। আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী কোন পোস্টে। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।

image source & credit: copyright & royalty free PIXABAY



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আমার মনেহয় এটি এখন পর্যন্ত এই কমিউনিটিতে প্রকাশ পাওয়া সবচেয়ে সহজ একটি ডাই

যে পারে তার কাছে সহজ যে না পারে তার কাছে এটাই অনেক বড় কিছু। আমি কাগজের তৈরি ডাই প্রজেক্ট তৈরিতে একদমই কাঁচা। আমি অনেকবার ছোট ছোট প্রজেক্ট তৈরিতে ব্যর্থ হয়েছি তাই এই কাজ আর সাহস করে করতে যাই না। সত্যি ভাই আপনার তৈরি করা রঙিন কাগজের মিনি ফ্লাওয়ার ভাস আমার কাছে অসাধারণ লেগেছে। রিস্টিম করে রাখলাম আমিও তৈরি করার চেষ্টা করবো।

 2 years ago 

আমার মনেহয় এটি এখন পর্যন্ত এই কমিউনিটিতে প্রকাশ পাওয়া সবচেয়ে সহজ একটি ডাই।

ভাইয়া আপনি আপনার দক্ষতায় অসাধারণ একটি মিনি ফ্লাওয়ার ভাস তৈরি করেছেন। আপনার কাছে যতটা সহজ লাগছে আমার কাছে বেশ কঠিন লাগছে। তবে আপনি আপনার দক্ষতায় এই সুন্দর জিনিসটি খুব সহজেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কাছে কিন্তু খুবই ভালো লেগেছে। এভাবে ফ্লাওয়ার ভাস তৈরি করে সাজিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগবে। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। দারুন ভাবে এই ডাই প্রজেক্টটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।❤️❤️❤️❤️

 2 years ago 

মিনি ফ্লাওয়ার ভাস অসাধারণ হয়েছে ভাইয়া। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি জিনিস তৈরি করে দেখালেন। অল্প সময়ের মধ্যে সুন্দর একটি মিনি ফ্লাওয়ার ভাস তৈরি করে করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম আজকে মিনি ফ্লাওয়ার ভাস নিয়ে লিখবেন। পরে দেখলাম এটি রঙিন কাগজ দিয়ে বানিয়েছেন। ফুলের টবটির কালারের কারণে সত্যিকারের টব মনে করেছিলাম। খুব সহজেই বানিয়ে ফেলেছেন। এবং ভিতরের ফুলের কারণে অনেক বেশি কিউট লাগছে।

 2 years ago 

আসলেই অনেক সহজে অনেক সুন্দর একটা ফুলদানি বানিয়েছেন আপনি। প্রথমে ভেবেছিলাম এটা হয়তো প্লাস্টিকের কেনা ফুলদানি। পরে দেখলাম কাগজের তৈরি। তবে আমার কাছে বেশি ভালো লেগেছে পাতাগুলো। অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি কৌশল শেখানোর জন্য।

 2 years ago 

বাহ ! কি সুন্দর হয়েছে । আমি তো প্রথমে বুঝতেই পারিনি যে এটা কাগজ দিয়ে তৈরী করেছেন। সৃশনশীল চিন্তা ভাবনা করলেই কাগজ দিয়ে এমন মিনি ফ্লাওয়ার ভাস তৈরী করা যায়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া এর চেয়েও সহজ অনেকগুলো ডাই পোস্ট আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি দেখেছি। তবে এটা খুবই সুন্দর।

 2 years ago 

আপনার মতন সেম অবস্থা আমার। গরম একদমই সহ্য করতে পারিনা। আর ফ্যান ছাড়লেও গরম এর ভিতর ঘেমে যাই আমি। ডাই টা মোটামুটি সহজ আবার কঠিন। যারা সব সময় করে তাদের জন্য সহজ হবে। আর যারা আমার মতন তাদের ঘাম বেড়িয়ে যাবে।

 2 years ago 

দাদা আমি তো রীতিমতো অবাক এত সুন্দর কাজ দেখে।প্রথমে আমি ছবির ফ্রেম দেখে ভেবেছিলাম ওটা একটি ছবি।কিন্তু যখন দেখলাম আপনার দারুণ আইডিয়া দিয়ে পুরো কাজটি দক্ষতার সঙ্গে সম্পন্ন করেছেন তখন খুবই ভালো লাগলো।এইজন্যই তো আপনি আমাদের হিরো দাদা☺️☺️,চমৎকার হয়েছে মিনি ফ্লাওয়ার ভাস।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মিনি ফ্লাওয়ার ভাসটি খুবই অসাধারণ হয়েছে। ক্রমান্বয়ে ধাপে ধাপে এটি একটি সুন্দর মিনি ফ্লোয়ার ভাসের পূর্ণতা পেয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63475.77
ETH 3117.23
USDT 1.00
SBD 3.94