আইডিবি ভবনে সমাধানের খোঁজে !!

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আজ আমি আপনাদের সাথে আমার ল্যাপটপ সমস্যা এবং সে সমস্যা কিভাবে সমাধান করলাম সেই বিষয় নিয়ে আলোচনা করবো। আমি গত দুই দিন পর কাল একটা পোস্ট করতে পেরেছিলাম । অনেক ব্যস্ত ছিলাম। বহু ব্যস্ততার মাঝে আবার গত পরশুদিন সকালবেলা কম্পিউটার চালাতে চালাতে হঠাৎ করে কম্পিউটারের চার্জের লাইন ডিসকানেক্ট হয়ে যায়।

প্রথমত আমার ল্যাপটপ অনেকদিন ধরেই অনেক স্লো কাজ করছিল। আমি কাজ করতে খুবই ডিস্টার্ব ফিল করছিলাম। কিন্তু সেইভাবে রিপেয়ার করার ব্যাপারটা মাথায় আনিনি। কিন্তু পরশুদিন যখন কম্পিউটার আর চার্জ নিচ্ছিল না তখন মাথায় টেনশন ঢুকে গেল। চার্জ না নিলে তো কম্পিউটারে কাজ করতে পারবো না। এইজন্য সিদ্ধান্ত নিলাম ঢাকা আইডিবি ভবনে যাব। আইডিবি ভবন সম্পর্কে তো আপনারা অনেকেই জানেন। ওখানে এমন কোন জিনিস নেই কম্পিউটারের যেটা পাওয়া যায় না। একেবারে অল ইন ওয়ান প্লেস।

1659076349557-01.jpeg

1659076393547-01.jpeg

দুপুরের পর আমি আর আমার বন্ধু বেরিয়েছিলাম আইডিবি ভবনের উদ্দেশ্যে। রিক্সা নিয়ে গিয়েছিলাম পুরো পথ। আইডিবি ভবনে যাওয়ার পর প্রথমে দুই নম্বর ফ্লোরে চলে গেলাম। ওখানে বড় একটা দোকান ছিল ৷ এখানে এই প্রথম আমার আসা । একটা দোকান দেখে ভালো লাগলো সেখানেই চলে গেল। আমার ল্যাপটপে অনেকগুলো সমস্যা ছিল। প্রথমত চার্জ নিচ্ছিল না তারপর কম্পিউটার অনেক স্লো। এসএসডি লাগানোর চিন্তা ভাবনা ছিল আমার। সবকিছু ওনাকে বললাম। উনি পরামর্শ দিল কি কি করলে ভালো হবে। উনার ব্যবহার খুব ভাল লেগেছিল। একেবারে নম্র স্বভাবের এবং ভদ্র লোক।

IMG_20220727_165243.jpg

উনি প্রথমে চেক করে দেখলেন চার্জ না নেয়ার কারণ হলো চার্জার নষ্ট হয়ে গেছে। সমাধান : নতুন চার্জার নিতে হবে। কম্পিউটার স্লো। সমাধান: এসএসডি লাগাতে হবে। এরপর কাজ শুরু করতে বলে আমরা আইডিবি ভবন টা একটু ঘুরে দেখলাম। কি নেই এখানে?? সব আছে। কম্পিউটারে কোন সমস্যা হলে এখানে গেলে সমাধান মিলবেই। অনেক্ক্ষণ ঘুরাঘুরি করে আমাদের কাজের জায়গায় গিয়ে দেখলাম হার্ডওয়্যার সেটাপ কপ্লিট। এখন উইন্ডোজ দিচ্ছে। ততোক্ষণে আমরা কিছু প্রয়োজনীয় জিনিস কেনার জন্য চয়েজ করে আলাদা করলাম।
IMG_20220727_170612.jpg

IMG_20220727_172123.jpgIMG_20220727_170911.jpg

IMG_20220727_170602.jpg

যা কিছু কিনতে হয়েছিলঃ-

  • ১ টি ১২৮ জি.বি এসএসডি। [ ২৫৬ জি.বি এর দাম ছিলো ৩২০০ টাকা। আমার বেশি স্টোরেজ প্রয়োজন হয়না বলে ২২০০ দিয়ে ১২৮ জি.বি নিয়েছি। ]
  • একটি স্পিকার।
  • ১ টি এয়ার বাডস্। [ বন্ধু কে গিফট্ দিয়েছি ]
  • ১ টি চার্জার।
  • হার্ডডিস্ক (HDD) কভার। [ পোর্টেবল ইউজের জন্য ]
  • একটি ল্যাপটপ সাপোর্ট স্টান্ড।

টোটাল বিল এসেছিলো ৮৫০০ টাকা। ভালোই একটা খরচ হয়ে গেছে। ভেবেছিলাম ৩০০০ এর মদ্ধে কাজ সেরে চলে আসবো। কিন্তু পকেট ফাঁকা করে ফিরেছি। যাইহোক, কাজ শেষে কম্পিউটার দেখলাম দৌড়াচ্ছে। সবকিছু শেষে উনারা একটু চা খাইয়ে আপ্যায়ন করে দিলেন। এবার রুমে ফেরার পালা।

1659076436484-01.jpeg

1659076463635-01.jpeg

বন্ধু আর আমি রিক্সা নিয়ে সোজা চলে এসেছিলাম রুমে। ৯ টার দিকে ফিরতে পেরেছিলাম। প্রচন্ড খুদা লেগে গেছিলো। এসে খাবার দাবার খেয়ে তারপর শান্তি। গত পরশুদিন সার্ভিস করিয়ে এনেছি, এখন খুব ভালো লাগছে কম্পিউটারের স্পিড দেখে। ওভারঅল আমি স্যাটিসফাইড। এটাই ছিল বিষয়। আর আমার কম্পিউটারের ব্যাটারিতে একটু সমস্যা আছে। ওটা দু এক মাস পরে চেঞ্জ করবো। আজ আমি তাহলে এখানে বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী কোন পোস্টে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ্ হাফেজ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ল্যপটপের স্পিড টাকার দুঃখ ভুলিয়ে দেবে ভাই। ল্যপটপ কম্পিউটার এর জন্য আইডিবির থেকে ভাল জায়গা আর হয়না।

 2 years ago 

এস এস ডি লাগিয়ে ভাল করেছেন তবে আমার মনে হয় এস এস ডি কম্পিউটার ওপেন আর ক্লোজ দ্রুত করতে সাহায্য করে তাছাড়া আর কোন উপকার পাই নি আমি। পরে অবশ্য রেম বাড়িয়ে সমাধান করতে হয়েছে আমার ল্যাপটপের।আর ব্যাটারী চেঞ্জ না করে একটি নতুন কিনুন ভাই। ওটাও কাজ করে না শেষ পর্যন্ত । মূলত প্রথম অবস্থায় আর ফেরা যায় না। হা হা। ভাল থাকবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই। প্রথমে যে ব্যাকআপ দিত, সেটা নতুন টা লাগিয়ে আর সম্ভব না। উনিও বলেছেন। আর এসএসডির সুফল পাচ্ছি ইতিমধ্যেই।

 2 years ago 

খুব ভালো কাজ করেছেন অন্য কোথাও না গিয়ে সরাসরি আইডিবি ভবনে গিয়েছেন। একসঙ্গে সব ঝামেলার কাজ করে নিয়ে আসতে পেরেছেন। আসলে টাকা খরচ হলেও যদি কাজটা ভালো হয় তাহলে একটা শান্তি লাগে। অনেক সময় দেখা যায় অনেক খরচ করার পরও সার্ভিস মনমতো হয়নি। তখন মনটাই খারাপ হয়ে যায়।

 2 years ago 

এটাই আসল বিষয়। টাকা খরচ করে যদি সার্ভিস ঠিকমত না পাওয়া যায় তাহলে আর কি হল।

টাকা বেশি লাগলেও সার্ভিস টাই মেইন।

 2 years ago 

প্রয়োজনীয় জিনিস নিয়ে হেলা ফেলা না করে একদম পারফেক্ট জায়গায় গিয়েছেন ভাল লাগলো জেনে। টাকা খরচ হলেও ভাল, যদি জিনিসটা ঠিক হয়।ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

জি ঠিক বলেছেন আপু। ধন্যবাদ।

 2 years ago 

ল্যাপটপের তো অনেক সমস্যা ছিল ভাই। আসলে আমি যখন কম্পিউটার কিনে প্রথম কাজ করছিলাম তখন এত স্লো কাজ করছিল আমার খুবই বিরক্ত লাগত। কিন্তু যখন আমি এসএসডি কার্ড লাগালাম তখন আসলে অনেক ফার্স্ট হয়ে গিয়াছে। কাজ করতেও অনেক ভালো লাগে। আপনার এই ল্যাপটপ এ কাজগুলো করিয়ে খুবই ভালো কাজ করেছে এতে কাজ করে অনেক মজা পাবেন।

 2 years ago 

জি ভাই একেবারেই সম্ভব ছিলনা আর ওই অবস্থায় কাজ করা। খুবই স্লো হয়ে গিয়েছিল।

 2 years ago 

আমি নিজেও আড়াই হাজারের মধ্যে মিটে যাবে ভেবে শুধু এসএসডিই লাগালাম ৪০০০ দিয়ে।তবে এখন ভালোভাবে কাজ করতে পারবেন।

 2 years ago 

এখন তো পুরোই দৌড়াচ্ছে।

 2 years ago 

ভাই ভালো কাজ করেছেন আইডিবি ভবনে গিয়ে। আমার মনে হয় কম্পিউটার যাদের নিত্যদিনের অনুষঙ্গ তাদের এটা নিয়ে হেলাফেলা করা উচিত নয়। আর স্লো কম্পিউটারের কাজ যে কতটা বিরক্তিকর তা ব্যবহারকারী মাত্রই জানে। আমি সম্ভবত কাল কিংবা পরশু আইডিবি ভবনে যাব একটা সেকেন্ড হ্যান্ড কম্পিউটার কেনার জন্য। আপনার পরামর্শ পেলে উপকৃত হব।

 2 years ago 

ভাই আমার মনে হয় একটু দেরি করে হলেও নতুন কেনাই বেটার।

 2 years ago 

আইডিবি ভবনে গিয়ে চমৎকার সমাধান পেয়েছেন কম্পিউটারের জেনে ভীষণ খুশি হলাম। আসলে কাজের জিনিসটা ভালো না হলে বেশ বিব্রতকর অবস্থায় পড়তে হয়। কিছু টাকা খরচ হলেও কম্পিউটার ভালো হয়েছে এটাই সবথেকে বড় বিষয়।
বন্ধুকেও দেখলাম একটি জিনিস উপহার দিয়েছেন 🤗

 2 years ago 

ঠিক বলেছেন ভাই। কাজের জিনিস ডিস্টার্ব করলে আর কাজ করে মজা পাওয়া যায় না।

 2 years ago (edited)

টাকা বেশি লাগলেও ভালো জায়গায় গিয়ে ভালো সার্ভিস পেয়েছেন এটাই অনেক। ল্যাপটপ কিংবা ফোন স্লো কাজ করলে খুবই অসুবিধা হয় কাজের। আপনার সমস্যার সমাধান হয়েছে জানতে পেরে ভালো লাগলো।

 2 years ago 

ডিভাইস স্লো হলে আমার খুবই বিরক্ত লাগে।

 2 years ago 

আইডিবি ভবনে গিয়ে আপনি খুবই ভালো কাজ করেছেন ভাইয়া কেননা এটাই এমন একটা জায়গা যেখানে আপনি কম্পিউটার এবং ল্যাপটপের সকল সমস্যার সমাধান খুঁজে পাবেন। দীর্ঘদিন ঢাকাতে থাকার সুবাদে আমি খুবই ভালোভাবে এই জায়গাটি সম্পর্কে অবগত। আমিও বিভিন্ন ধরনের সমাধানের খোঁজে চলে যেতাম আইডিবি ভবনে।

 2 years ago 

ঠিক বলেছেন জায়গাটি একদম পারফেক্ট। এখন থেকে যে কোন সমস্যা ফেস করলে ওখানেই যেতে হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67334.81
ETH 3235.43
USDT 1.00
SBD 2.64