বন্ধুর বাইক !!

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা। কেমন আছেন সবাই ? আশা করি সবাই অনেক ভাল আছেন। আজ কয়েকদিন হলো তাপমাত্রা প্রচন্ড বৃদ্ধি পেয়েছে। আগামী আরো দু-একদিন ইন্ডিয়া এবং বাংলাদেশের উপর দিয়ে ভয়ংকর তাপপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বার্তা। এটা আগামী ২৭ তারিখ দুপুর পর্যন্ত স্থায়ী হবে। এমন অবস্থায় সবাইকে পরামর্শ দিব বেশি বেশি পানি পান করার। আর অবশ্যই পরিবারের সকল সদস্যদের প্রতি যত্নশীল হবেন। সকল প্রতিকূল পরিবেশ কাটিয়ে উঠুন সেই কামনাই করি। যাইহোক, আজকের আলোচনায় ফিরে আসি।

একটা ছেলে তার নিজের জন্য কি চায় ? ছাত্র জীবনে প্রায় প্রত্যেকটি ছেলেরই একটা সখ থাকে নিজের একটি বাইক থাকবে। আমার একটা বন্ধু অনেকদিন ধরেই একটি গাড়ি কেনা কেনা করছে। কিন্তু অর্থনৈতিক সমস্যার কারণে হয়ে উঠছে না। আসলে ছাত্রজীবনে ফিনান্সিয়াল দিক থেকে প্রায় সবাই দুর্বল থাকে। অনেক জল্পনা কল্পনা শেষে আমার এই বন্ধুটি বহুকষ্টে দেড় লক্ষ টাকা ম্যানেজ করে একটি গাড়িও পছন্দ করে রেখেছিল।

ঘটনাটি ২১ তারিখের। আমি সন্ধার পরে একটু বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে আমি আমার বন্ধুকে ফোন দিলাম বাজারে আসতে। ও বলল ওর একটা গাড়ি পছন্দ করে রাখা আছে, আর টাকাও মোটামুটি রেডি। তখন আমি বললাম আজকেই যাব গাড়ি কিনতে। ও প্রথমে বললো আজকে কিভাবে যাব!! আমার কথা: সমস্যা নেই আজকে যে করেই হোক গাড়ি কিন আনতেই হবে। কোন কথা হবে না। এরপর আমরা যারা বাজারে ছিলাম সবাই একসাথে ওদের বাড়িতে চলে গেলাম। বন্ধু আরো দু'এক জনকে ফোন দিল। আমরা টোটাল ৯ জন একসাথে তিনটি বাইক নিয়ে রওনা দিলাম। তখন রাত বাজে সাড়ে আটটা। এখন রমজান মাস। রাত ৯ টার পরে শোরুম বন্ধ হয়ে যেতে পারে এজন্য আগেই ফোন দিয়ে শোরুম খোলা রাখতে বলল। তারপর আমরা রিলাক্সে যাত্রা শুরু করলাম৷

1650958633542-01.jpeg

1650958710388-01.jpeg

শহরের মধ্যে গিয়ে আমরা সবাই একটু আলাদা আলাদা হয়ে গিয়েছিলাম। আমরা একটু দ্রুত এসে সবচেয়ে বড় যে টিভিএস-এর শোরুম আছে সেখানে গিয়ে দাঁড়ালাম। এরপর ওদেরকে ফোন দিলাম ওরা বললো ওরা এখনো এসে পৌঁছাতে পারেনি। আসতে একটু দেরি হবে। আমরা ততক্ষণে শো রুমের মধ্যে ঢুকে গাড়ি গুলো দেখতে লাগলাম।

1650958764305-01.jpeg

1650958822976-01.jpeg

ঈদের সময় সাধারণত প্রচুর গাড়ি বিক্রি হয়। আমরা যে শোরুমে ঢুকেছিলাম সেখানে দেখলাম প্রচুর গাড়ি। রাস্তার পাশে আরো কিছু ট্রাক দাঁড় করানো ছিল, যেখান থেকে কিছুক্ষণ আগেই আরো অনেকগুলো গাড়ি আনলোড করা হয়েছে। ঈদের আগে প্রচুর চাহিদা থাকায় শোরুমের মালিকেরা প্রচুর প্রচুর গাড়ি এনে স্টকে রেখে দিচ্ছে। আমরা ঘুরেফিরে এসব দেখছিলাম। বেশ ভালই লাগছিল।

যাইহোক, কিছু সময় পর ওরা আমাদেরকে ফোন দিলো আর বললো ওরা অন্য শোরুমে ডুকছে। সবাই অন্য রুমে আর আমরা আরেকটা এসে বসে রয়েছি । কি আর করার আমরা তখন চলে গেলাম ওরা যেখানে রয়েছে। ওদের ওখানে গিয়ে দেখলাম ওরা বাইক দেখছে। আমার বন্ধু টিভিএস রাইডার বাইক টি নিতে চেয়েছিল। কিন্তু শোরুমে ওর পছন্দের কালার টি এভেলেবেল ছিল না। পরে উনাদের আলাদা স্টোর রুম থেকে বাইকটি নিয়ে আসা হল। অবশেষে মিলল আমার বন্ধুর সেই কাঙ্খিত বাইকটি। এরপর সবকিছু বুঝে নেওয়ার এবং টাকা পে করার পালা।

1650958850112-01.jpeg

1650958944141-01.jpeg

১ লক্ষ ৪৪ হাজার টাকা বাইকটির দাম ছিল। টাকাটা পেমেন্ট করে আমরা সবাই বাইকটি নিয়ে প্রথমেই চলে গেলাম একটি রেস্টুরেন্টে। বন্ধু বাইক কিনলো আর ট্রিট না নিলে কি হয়?? তবে বাইক কেনার পর ওর কাছে তেমন টাকা পয়সাও ছিলো না। এজন্য অল্পের উপর দিয়ে ছেড়ে দিলাম। সবাই খাওয়া-দাওয়া শেষ করে নতুন বাইক চালিয়ে চলে এলাম। সেদিন আবার হ্যাংআউট ছিল। আপনারা যারা হ্যাংআউটে জয়েন হয়েছিলেন তাঁরা জানেন আমি কোন একটা রাস্তার প্রান্তে দাঁড়িয়ে আপনাদের সাথে জয়েন হয়েছিলাম। আমি তখন ছিলাম একটি ব্রীজের উপর। বাইক নিয়ে আসার সময় আমি আপনাদের সাথে যুক্ত হয়েছিলাম।

1650958968867-01.jpeg

অবশেষে চলে এলাম বাড়িতে। বন্ধু তো মহাখুশি। অবশেষে সাধ মিটলো। কাল থেকে ভরপুর ঘোরাঘুরি করতে পারবে। যাইহোক আমার আবার তারপরের দিনই যেতে হয়েছিল নড়াইলে। সেই পোস্ট আমি আপনাদের সাথে শেয়ার করেছি ইতিমধ্যেই। অনেক রাত পর্যন্ত বাইরে কাটিয়ে ঘুম হয়েছিল খুবই কম। পরেরদিন সকালে আবার গিয়েছিলাম নড়াইল। সব মিলিয়ে অনেক ব্যস্ত এবং আনন্দঘন মুহূর্ত ছিল। যাইহোক আজ তাহলে আমি বিদায় নিচ্ছি। ভাল থাকবেন সবাই। পরবর্তী কোন পোস্টে দেখা হবে। আল্লাহ্ হাফেজ।



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বন্ধুর বাইক তো হলো এখন একটা বান্ধবীর ব‍্যবস্থা করে দেন হিহি। আসলেই ছেলেদের শখ বেশি থাকে না। অধিকাংশ ছেলেদের শখ থাকে একটা বাইক। এটা অনেকের পূরণ হয় অনেকের হয় না। বাইক টা সুন্দর হয়েছে। আর ট্রিট টা আবার ভালোমতো নিয়ে নিয়েন বাইক কেনার ট্রিট অল্পের উপর দিয়ে গেলে আপনার বন্ধুর মনে থাকবে না হা হা।

দারুন ব্যাপার সেপার দেখি সুমন ভাই 👌। ধুম ধাম বাইক কেনা তারপর ট্রিট নেওয়া 🙏। জীবনে আর আছে কি। তবে ভাই এই বাইক জিনিসটার ওপর আমার কেন যেন নেশা ছিল না সেই ছোট বেলা থেকেই। অনেক ছোট বেলা থেকেই চালানো শেখা। কিন্তু বাইক নিয়ে ছোটা এটা খুব একটা পছন্দ করি না এখনও। বাবার খুব সখ ছিল। কিন্তু বাবাকেও এই বয়সে নিতে দেই নি। আপনার বন্ধুর বাইক নেওয়া দেখে পুরোনো অনেক পাগলামী মনে পরে গেল।

 2 years ago 

এই সময়ে একটা বাইক না থাকলে কি চলে। বিশেষ করে ইচ্ছেমতো ঘোরাঘুরি করার জন্য একটা বাইক সত্যিই অনেক প্রয়োজনীয়। ৪/৫ বছর পূর্বে আমারও একটা বাইকের অনেক শখ ছিল কিন্তু নিজের নেই তাই কারো কাছে কখনো চাইনি। বন্ধুদের বাইক থাকলে ঘোরাঘুরিতে অনেক সুবিধা হয়। আশা করি এখন থেকে ভ্রমণ সংক্রান্ত আপনাদের আরো অনেক পোস্ট দেখতে পাবো।

 2 years ago 

এত ব্যস্ততার মাঝেও আপনি বন্ধুর বাইক কেনার জন্য সময় দিয়েছেন এর চেয়ে ভালো আর কি হতে পারে। ওই দিন হ্যাংআউটের সময় আপনার কথা শুনে জেনেছি আপনি বাইরে ছিলেন। কিন্তু আজ বুঝতে পারলাম আপনি কি নিয়ে ব্যস্ত ছিলেন এত ব্যস্ততার মাঝেও আমাদের ভুলে যাননি জেনে খুব ভাল লাগলো। ভাইয়া টিভিএস রাইডার বাইকটি আমার কাছেও খুবভালো লাগে। দিনশেষে আপনার বাইক কেনা ও পরে খাওয়া দাওয়া সবমিলিয়ে অনেক আনন্দে কেটেছে। আপনার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আপনার বন্ধুর বাইক কেনার সময় সাথে ছিলেন এবং আপনি খাওয়া-দাওয়া করেছেন সেইসব মুহূর্ত আমাদের সাথে শেয়ার করেছেন, এ জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। আর নতুন একটি বাইক কেনা আমাদের মত মানুষের জন্য খুবই কমন একটি স্বপ্ন।

 2 years ago 

ভাই একদম ঠিক বলেছেন। প্রত্যেকটা ছেলের জীবনে একটা সময় স্বপ্ন থাকে একটি বাইকের মালিক হওয়ার। আমি জানি আপনারও একটি স্বপ্ন আছে। দোয়া করি যেন আপনার সে স্বপ্ন দিয়ে অতি দ্রুত পূরণ হয়। পোস্টের ভিতরে আপনি যে ড্রিংস এর ছবিটা দিয়েছেন এটা আমার খুব পছন্দের একটা ড্রিংস। এর সাথে সামান্য লবণ মিশিয়ে খেয়ে দেখবেন খুব মজা লাগবে। আপনার বন্ধুর বাইক কেনার অভিজ্ঞতা পড়ার সময় মনে হচ্ছিল ইস এভাবে যদি আমিএ একটি বাইক কিনতে পারতাম। পোস্টটা পড়ে খুব মজা পেয়েছি। ধন্যবাদ ভাই।

 2 years ago 

শখের জন্যই জীবন। আপনার বন্ধুর বাইক কেনার ব্যাপারটি জেনে খুবই ভালো লাগলো । তবে সে নিরাপদে বাইক রাইড করুক প্রতিনিয়ত এই কামনাই করি । মানুষের শখ পূর্ণ হওয়ার গল্প শুনতে ভালই লাগে ।

 2 years ago (edited)

আসলে ভাই প্রত্যেকটা ছেলেরই একটা স্বপ্ন থাকে সে খুবই দামী একটা বাইক কিনবে। আর এই স্বপ্নটা আমার মধ্যেও রয়েছে।স্বপ্নটা প্রতিদিন দেখি কবে যে পূর্ণ হবে। সেদিনের অপেক্ষায় আছি। আসলে আপনার বন্ধুর বাইক কেনার মুহূর্তগুলো খুবই আনন্দের ছিল। ভাল লাগলো পোস্টটি পড়ে।

 2 years ago 

ওই দিন টা আমি খুবই মিস করেছি। আমার যাওয়ার খুব ইচ্ছে ছিল কিন্তু ফ্যামিলির কারণে যেতে পারিনি। সবাই মিলে খুব সুন্দর একটি মুহূর্ত পার করেছে দেখছি।

 2 years ago 

ভাইয়া এটা ঠিক যে সব ছেলেদের একটা সপ্ন থাকে। তবে সে স্বপ্ন যে সবসময় পূরণ হতে হবে তার কিন্তু কোনো কথা নেই, আমার হাব্বি আজ অনেকদিন যাবত বাইক কেনার জন্য লাফালাফি করছে। কিন্তু আমার একটাই কথা,,, কিনা যাবে না তো যাবে না।

তবে আপনাদের বাইক কেনার আনন্দ দেখে অনেক বেশি ভালো লাগলো,,, ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32