কুয়াশাচ্ছন্ন ভোরের রুপ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। কেমন আছেন সবাই? আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি আজকে আপনাদের সাথে একটুখানি গল্প করব আর কিছু ফটোগ্রাফি শেয়ার করব।

শীতকাল আপনাদের কার কার ভালো লাগে? আমার তো গরমকাল একটুও ভালো লাগেনা। শীতকালই আমার প্রিয়। শীতের ধোঁয়াটে কুয়াশা আমার ভীষণ পছন্দের। হারিয়ে যেতে মন চায়। হাজারো স্মৃতি মনে ভেসে ওঠে। স্নিগ্ধ পরশ নিতে ইচ্ছে করে। ঘন কুয়াশার মাঝে একাকী দাঁড়িয়ে নিজেকে সবচেয়ে বেশি অনুভব করা যায়। কুয়াশার প্রত্যেকটা কণায় সৃষ্টিকর্তা যেন এক ঝলমলে অপূর্ব সৌন্দর্য লুকিয়ে রেখেছেন। কিন্তু সব সময় এই সৌন্দর্যটা উপভোগ করা হয়ে ওঠে না।

আপনাদের কাছে হাস্যকর লাগলেও সত্য যে এই শীতকালে মোট আমি দুটো দিন সকালের পরিবেশ চোখে দেখেছি। একদিন খেজুরের রস খেতে গিয়েছিলাম খুব ভোরে, সেদিন দেখেছিলাম। আর এই দু'চার দিন আগে একবার সকালে উঠে দেখেছি শীতের সকাল। আসলে বিভিন্ন কাজে আমার ঘুমোতে ঘুমোতে অনেক রাত হয়ে যায়। ভোরে ওঠা একটু কষ্ট হয়ে যায়। যার কারণে সকালের পরিবেশটা আর দেখা হয় না। সেদিন কিভাবে যেন একদম ভোরে ঘুম ভেঙে গিয়েছিল। তখন ঘড়িতে বাজে সকাল সাতটা পঞ্চাশ। দরজাটা খুলেই আমি অবাক। এ কী পরিবেশ বাহিরে!!

1671521135509-01.jpeg

1671521155869-01.jpeg

1671521175329-01.jpeg

কুয়াশা চাঁদরে পুরো ঢেকে আছে আশপাশটা। মনে মনে ভীষণ ভালো লাগলো। গত বছর দেখেছি শেষ এত কুয়াশাচ্ছন্ন সকাল। ব্রাশ টা হাতে নিয়ে অমনি চলে গিয়েছিলাম মাঠের দিকে। মাঠে গিয়ে বেশ কয়েকটা ছবি উঠিয়ে ছিলাম। পশ্চিম আকাশে সূর্যের হালকা উপস্থিতি টের পাওয়া যাচ্ছিল। কিন্তু আবার মাঝে মাঝে মিলিয়ে যাচ্ছিল। কুয়াশার পরিমাণটা সত্যি ব্যাপক ছিল।

1671520965319-01.jpeg

1671520989965-01.jpeg

1671521017470-01.jpeg

1671521032628-01.jpeg

1671521046544-01.jpeg

1671521063635-01.jpeg

ছবি তোলা শেষ করে আমি আবারও লেপের মধ্যে গিয়ে শুয়ে পড়েছিলাম। শীতের সময় লেপের মধ্যে থাকতে কিন্তু বেশ লাগে। লেপের মধ্যে যদি একবার গাঁ গরম হয়ে যায় তবে আর বের হতেই মন চায় না। তবে আমি একটা জিনিস ভাবছিলাম সেদিন। অত সকালে উঠে আমি দেখি আমার আম্মু রান্না ঘরে রান্না করছে। মায়েরা কিন্তু ঠিকই সকালের ঘুম হারাম করে পরিবারের জন্য খাবার প্রস্তুত করতে বেরিয়ে পড়ে।

1671521106647-01.jpeg

1671521118846-01.jpeg

1671521192859-01.jpeg

1671521223906-01.jpeg

1671521249708-01.jpeg

1671521275012-01.jpeg

1671521294825-01.jpeg

1671521359687-01.jpeg

যাই হোক আমি এই পোস্টটা আপনাদের সাথে শেয়ার করলাম এতে আমার এই ছবিগুলো ব্লকচেইনে পার্মানেন্ট থেকে যাবে। আমার লাইফের অনেক মোমেন্ট এই ব্লকচেইনে শেয়ার করা আছে । আল্লাহ্ তাআলা বাঁচিয়ে রাখলে হয়তো বৃদ্ধ বয়সে এগুলো খুলে বসব একদিন।



IMG_20220926_174120.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png



JOIN WITH US ON DISCORD SERVER

banner-abbVD.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

এইবছরে এইরকম কুয়াশাচ্ছন্ন সকাল আমি দেখিনি। সত্যি বলতে বেশ চমৎকার পরিবেশ।কলেজ না থাকলে সকালে উঠা হয় না। শীত আমার কাছে খুব একটা ভালো লাগে না। তবে কুয়াশাচ্ছন্ন সকাল টা আমি অনেক পছন্দ করি। মনে হয় পৃথিবী ছেড়ে অন্য কোথাও চলে এসেছি। দারুণ ছিল ভাই ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

একদম ঠিক তাই মনে হয়। মনে হয় অন্য গ্রহে চলে এসেছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

শীতকাল অনেক ভালো লাগে শীতের সকালে প্রকৃতি যেনো আরও সুন্দর হয়ে উঠে যা দেখে মন প্রাণ জুড়িয়ে যায়। কিন্তু খুব সকালে ঘুম থেকে উঠা খুবই কষ্টদায়ক হয়ে যায় শীতের সকালে লেপ মুড়ি দিয়ে শুয়ে থাকলেও অনেক বেশি শান্তি লাগে।কুয়াশাচ্ছন্ন প্রকৃতির সৌন্দর্য দেখে খুবই ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।নিজের জীবনের সুন্দর স্মৃতি গুলো শেষ জীবনে যখন দেখবেন তখন সেই স্মৃতি গুলো খুবই আনন্দ দিবে মনে সেই মধুর স্মৃতি গুলোকে পুঁজি করে জীবনের শেষ সময় গুলো অনেক সুন্দর কেটে যাবে।কুয়াশাচ্ছন্ন ভোরের অপরূপ সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শীতের সকালের সৌন্দর্য দেখতে হলে যত কষ্টই হোক ঘুম থেকে উঠে বাইরে যেতেই হবে। আর একবার বাইরে যেতে পারলে কষ্ট আর কষ্টই মনে হবে না।

 2 years ago 

আসলে ভাইয়া শীতকাল আমারও অনেক পছন্দের ৷ শীতকালের কুয়াশাছন্ন মিষ্টি সকালের প্রকৃতির অপরুপ সৌন্দর্য মুগ্ধ করার মতো ৷ আপনি অনেক সুন্দর একটি সকাল উপভোগ করেছেন ৷ আসলে আপনার মতোই দেরিতে ঘুমানোর জন্য এমন সকাল গুলো উপভোগ করা আমারও খুবই কম হয় ৷ তবে আপনার অনুভুতি এবং ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাদের একটু হলেও আনন্দ দিতে পেরেছি এটাই সার্থকতা।

 2 years ago 

শীতের সকাল আমার কাছে ও অনেক ভালো লাগে। আপনি তো দেখছি সকাল সাড়ে সাতটাই উঠেছেন, আমি কিন্তু সাড়ে ছয়টাই উঠি।তবে ভাইয়া আপনার মতো এভাবে বাইরে বের হয়নি।এটা সত্যি ভাইয়া শীতের দিনে লেপের ভেতর থাকলে আর বের হতে মন চায় না।আপনি তো দেখছি এবার খেজুরের রস খেয়েছেন,আমরা কিন্ত এখনো খায়নি।যাইহোক ভাইয়া আপনি অনেক সুন্দর একটি সকাল কাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহিরে একটু বেরোবেন। দেখবেন খুব ভালো লাগবে।

 2 years ago 

ছবি গুলো দেখে এগুলো যে বাংলাদেশের ছবি তা মানতেই কষ্ট হচ্ছিলো।কারণ এ রকম শীত লাস্ট কবে দেখেছি একেবারেই তা মনে পরে না।আপনার ছবি তোলার হাত সত্যিই জাস্ট মাশাল্লাহ।

 2 years ago 

দুদিনের জন্য গ্রামে চলে আসেন। খুব সুন্দর কিছু সময় কাটাতে পারবেন। অসাধারণ প্রাকৃতিক দৃশ্যের মাঝে নিজেকে হারিয়ে ফেলবেন।

 2 years ago 

আপনার শীতের সকালের এমন কোয়াশার দৃশ্যের ফটোগ্রাফির দেখে তো আমার গ্রামে চলে যেতে ইচ্ছে করতেছে।কি করি বলেন তো এই শহরের বন্দিশালায় কিছু দেখার সুযোগ হয়ে ওঠে না।এমন সুন্দর দৃশ্য ছোটবেলায় অনেক দেখতাম অনেক বেশি অনুভব করতাম।যারা গ্রামে আছেন অনেক সুন্দর করে শীতের সকাল অনুভব করতে পারে।শীতকাল মানেই পুরো গ্রাম জুড়ে উৎসবে মেতে থাকে পিঠা-পুলির উৎসবে।আপনার শেয়ার করা কথা গুলো এবং ফটোগ্রাফির মাধ্যমে বুঝতে পেরেছি আপনি খুব ভাল এনজয় করতে পেরেছেন।

 2 years ago 

শহর একদম বিশ্রি জায়গা। গ্রামে সব রকম পরিবেশ খুব সুন্দরভাবে উপভোগ করা যায়।

 2 years ago 

সকাল সাড়ে সাতটা ভোর হলো কই 😁! অনেক লেইট করে উঠছেন। আর এসময়ে অনেক কুয়াশাই পড়েছে বাহিরে। এমন সকাল ভালোই লাগে। গ্রামে গেলে শীতের সকালটা বুঝা যায় আসলে।

 2 years ago 

এতেই যে পরিমাণ কুয়াশা দেখলাম তার আগে গেলে তো নিজেকেই হারিয়ে ফেলতাম। 😃

 2 years ago (edited)

ভাই আপনি তো তাও দু'দিন দেখতে পেরেছেন শীতের সকাল আমি আজ অব্দি দেখি নি । শীতের সকালে ঘুম থেকে উঠতে একটু কষ্ট হলেও এই সকালটা কিন্তু বেশ সুন্দর। শীতের সকাল উপভোগ করতে বেশ ভালো লাগে।শীতের সকালে খেজুর গাছ থেকে খেজুরের রস পেড়ে খাওয়ার মজাই আলাদা। প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ।

 2 years ago 

একদম ঠিক বলেছেন। শীতের সকালে খেজুর রস খাওয়ার মজাই আলাদা।

 2 years ago 

শীতকাল আমারও অনেক প্রিয় ভ্যাপসা গরমের থেকে কিন্তু শীতকালে ভোর বেলায় ওঠা যেন অনেক কষ্টকর, তারপরেও মাঝে মধ্যে ওঠা পড়ে খুব দরকারে তবে আপনি মাত্র দুদিন ভোরে ঘুম থেকে উঠেই এতসুন্দর কুয়াশাচ্ছন্ন প্রকৃতি দেখতে পেলেন আর আমাদেরকে দেখার সুযোগ করে দিলেন দেখে অনেক ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফী গুলো অনেক সুন্দর হয়েছে। আর ঠিকই বলেছেন মায়েরা তাদের ঘুম হারাম করে আমাদের সকলের কথা ভেবে কাজে লেগে পড়ে নিজেদের জন্যে খুবই কম ভাবে মায়েরা।

 2 years ago 

গরমকাল আমার একদমই ভালো লাগেনা। শীতের সময় আমি খুব উপভোগ করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58400.82
ETH 2567.08
USDT 1.00
SBD 2.38