অনলাইন থেকে অর্ডার নিয়ে একা আম পাঠানোর অভিজ্ঞতা

in আমার বাংলা ব্লগ2 months ago

অনলাইন থেকে অর্ডার নিয়ে একা আম পাঠানো যে কতটা কষ্টের, তা আজকে নিজেই বুঝতে পারলাম। এর আগে আমি সবসময় আমার ভাইয়ার সাহায্য নিতাম। ভাইয়া সব কাজের মধ্যে আমার পাশে থাকতো। তার সাথে মিলে আম প্যাকেজ করা, ঠিকানা লেখা, কুরিয়ার সার্ভিস ঠিক করা—সবকিছু মিলে খুব সহজেই হয়ে যেত। কিন্তু এইবার ভাইয়া শহরের বাইরে থাকার কারণে সব দায়িত্ব আমার উপরেই এসে পড়েছে। এইবার লক্ষিপুরে আম পাঠানোর অভিজ্ঞতা আমার জন্য সত্যিই একটি চ্যালেঞ্জ ছিল।

IMG_20240625_152120_388.jpg

আমার প্রথম কাজ ছিল সঠিক আম বাছাই করা। বাজারে গিয়ে আমি বিভিন্ন ধরনের আম দেখলাম, বিভিন্ন সাইজ ও রং। সঠিক আম বাছাই করতে অনেক সময় লেগে গেলো। এরপর প্যাকেজিং-এর পালা। আমি চাচ্ছিলাম, আমগুলো যেনো নিরাপদে এবং সতেজভাবে পৌঁছায়। তাই প্যাকেজিং-এর জন্য বিশেষ কেয়ার নিতে হলো। আমগুলোর চারপাশে খবরের কাগজ দিয়ে মুড়িয়ে দিলাম।

IMG_20240625_113051_556.jpg

IMG_20240625_112714_378.jpg

কাজটি সহজ নয়। একাই সব কিছু করতে গিয়ে বুঝতে পারলাম, দুই হাতে কাজ করার থেকে এক হাতে কাজ করা অনেক বেশি কঠিন। বিশেষ করে যখন কিছু ভারী তোলার দরকার পড়ে।

পরবর্তী ধাপ ছিল ঠিকানা লেখা এবং কুরিয়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করা। ঠিকানা লেখার সময় বারবার নিশ্চিত হলাম, কোনো ভুল হচ্ছে কিনা। কারণ একটি সামান্য ভুল পুরো প্রক্রিয়াকে ব্যর্থ করতে পারে। কুরিয়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করার পর, তারা বললো আম পাঠানোর ক্ষেত্রে কিছু বিশেষ নিয়ম মেনে চলতে হবে। সেই নিয়মগুলো মেনে প্যাকেজটি হস্তান্তর করতে হলো।

IMG_20240625_151834_834.jpg

IMG_20240625_151826_203.jpg

কুরিয়ার সার্ভিসে গিয়ে আম প্যাকেজটি জমা দেওয়ার পর আমার মনের ভেতর এক ধরনের স্বস্তি অনুভব করলাম। আমি তখন বুঝতে পারলাম, সব কষ্ট সার্থক হয়েছে। এরপর শুধু আমটি ঠিকমতো তারা হাতে পেলেই আমি খুঁশি।

orca-image--630646793.jpeg

এই অভিজ্ঞতা থেকে আমি অনেক কিছু শিখেছি। প্রথমত, আমি বুঝতে পেরেছি যে, কোনো কাজ সহজ হোক বা কঠিন, তা যদি একাগ্রতা ও ধৈর্য ধরে করা যায়, তবে তা সফল হবে। দ্বিতীয়ত, আমি শিখেছি কিভাবে একা একা দায়িত্ব পালন করতে হয়। সবসময় কারও সাহায্যের উপর নির্ভরশীল না থেকে নিজেকে আত্মনির্ভর হতে হবে।

আমার এই অভিজ্ঞতা শুধু কষ্টের গল্প নয়, বরং এটি একটি সাফল্যের গল্প। কষ্টের মধ্যেই সাফল্য লুকিয়ে থাকে। এই কষ্টগুলি আমাকে শিখিয়েছে, কিভাবে প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করতে হয়। আমি এখন আরও বেশি আত্মবিশ্বাসী।

ভাইয়ার অনুপস্থিতিতে আম পাঠানোর এই চ্যালেঞ্জটি আমাকে আরও দায়িত্বশীল করে তুলেছে। এখন আমি জানি, যে কোনো পরিস্থিতিতে নিজেকে সামলাতে পারবো। আর এই অভিজ্ঞতা আমার ভবিষ্যতের জন্য অনেক মূল্যবান।

আম পাঠানোর এই প্রক্রিয়াটি কঠিন হলেও, এর প্রতিটি ধাপ আমাকে নতুন কিছু শিখিয়েছে। এই অভিজ্ঞতা আমার জীবনের একটি সুন্দর অধ্যায় হিসেবে থাকবে। ভবিষ্যতে, যখনই আম অনলাইনে অর্ডার নিয়ে পাঠাবো, এই স্মৃতিগুলো মনে পড়বে এবং আমি আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবো।


আমার সংক্ষিপ্ত পরিচিতি

IMG-20231210-WA0005.jpg

আমি রিদওয়ান হোসাইন। পরিবারের শেষ সন্তানটি আমি। পড়াশোনা করছি কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি নিয়ে। ভ্রমণ করা, গান গাওয়া ও শোনা এবং ফটোগ্রাফি করা আমার খুবই পছন্দ। আমি পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখা শুরু করি, তাই "আমার বাংলা ব্লগ" আমার গর্ব, আমার ভালোবাসা। নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার মুক্ত প্লাটফর্ম। এখানে নিজের মনের ভেতর জমে থাকা হাজারো কথা তুলে ধরা যায়।

Sort:  
 2 months ago 

আজকে আপনার ব্লগ পড়ে অনেক কিছু শিখলাম। এরকম জিনিস পাঠানো বেশ কঠিন একটা কাজ। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 months ago 

আপনার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনি আমার ব্লগ থেকে কিছু শিখতে পেরেছেন জেনে আমি খুবই আনন্দিত। ভবিষ্যতে আরও ভালো কনটেন্ট আনার চেষ্টা করবো। শুভকামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39