লেভেল ৩ হতে আমার অর্জন - By @redwanhossain

in আমার বাংলা ব্লগ26 days ago (edited)
আসসালামু আলাইকুম ঈদ মোবারক

ঈদের শুভেচ্ছা সবাইকে। কেমন আছেন সবাই ? আশা করছি সবাই অনেক ভালো আছেন। আমি ইতিমধ্যে লেভেল ২ পার করে এসেছি। তাই আজকে আমি লেভেল ৩ থেকে কি কি শিখলাম সে বিষয় সম্পর্কে আপনাদের সাথে শেয়ার করবো।

448515994_868542525104547_4375742671788640243_n.jpg

১. মার্কডাউন কি ?

মার্কডাউন হলো এইচটিএমএল রূপান্তরকারী ভাষা। লেখাকে সুশৃঙ্খল এবং সুন্দর করে সাজানোর জন্য ব্যবহার করা হয়। মার্কডাউন সাধারণত ব্লগ পোস্ট, ডকুমেন্টেশন, README ফাইল এবং অন্যান্য অনেক ধরনের লেখার জন্য ব্যবহৃত হয়।

২. মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

মার্কডাউন কোডের ব্যবহার বিভিন্ন ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষত ডকুমেন্টেশন, ব্লগিং, এবং সাধারণ লেখালেখির ক্ষেত্রে। একজন ব্লগার যখন কোনো বিষয়ে লিখেন তখন তিনি চান তার লিখাটি যেন অনেক পাঠক পছন্দ করেন । মার্কডাউন ব্যবহার করে একটি আর্টিকেল চমৎকার ভাবে সাজানো যায় যা পাঠকদের লেখাটি পড়ার আগ্রহ সৃষ্টি করে।সুতরাং বলা যায় যে একটি আর্টিকেলে মার্কডাউন কোড ব্যবহার করে সেটিকে সুন্দরভাবে উপস্থাপন করা যায় আর এজন্য মার্কডাউন গুরুত্বপূর্ণ।

৩. পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

মার্কডাউন কোডগুলোর আগে চারটি স্পেস ব্যবহার করলে কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যায়।

৪. নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xyzLcmZsuME6QS8gYNPoJbZaGeLeSir5LS6sUEcd6u7LtAyd67Ey26wNjun12ykoYo1mBjdMty1XBpmubibLmfobLFXca.jpeg

UserPostsSteem Power
User110500
User220900

কোডগুলি:

|User|Posts|Steem Power|
|---|---|---|
|User1|10|500|
|User2|20|900|
  1. সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

    [সোর্স](সোর্স লিংক)

  2. বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

     # header 1 (সর্বোচ্চ বড় সাইজ)
     ## header 2 (হেডার-১ চেয়ে ছোট)
     ### header 3 (হেডার ২ এর চেয়ে ছোট)
     #### header 4 (হেডার ৩ এর চেয়ে ছোট)
     ##### header 5 (হেডাট ৪ এর চেয়েও ছোট)
     ###### header 6( সবচেয়ে ছোট সাইজ )
    
  3. টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

    <div class="text-justify">
    </div>
    

৮. কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

কনটেন্ট অফিস নির্বাচনের ক্ষেত্রে আমাদের যে বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া উচিত।

  • দক্ষতা
  • সৃজনশীলতা
  • জ্ঞান
  • অভিজ্ঞতা

৯. কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

যেকোনো ব্লগের মূল ভিত্তি হলো সঠিক তথ্য প্রদান করা। যদি লেখকের কাছে পর্যাপ্ত জ্ঞান না থাকে, তাহলে ভুল তথ্য প্রদান করার সম্ভাবনা থাকে, যা পাঠকদের বিভ্রান্ত করতে পারে এবং লেখকের বিশ্বাসযোগ্যতা ক্ষুণ্ণ করতে পারে।

১০. ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

একটি পোস্টের মোট ভোটের যদি ৫০% অথর এবং ৫০% কিউরেটর পায় তাহলে আমি এখানে ৭ ডলারের ভোটে ৩.৫ ডলার কিউরেশন রিওয়ার্ড পাবো।

১১.সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?
কোন পোস্ট পাবলিশ করার পাঁচ মিনিটের মধ্যে ভোট দিলে কিউরেটর কিউরেশন রিওয়ার্ড পাবে না। পোস্ট করার পাঁচ মিনিটের পর সবার আগে যিনি ভোট দেবেন তিনিই সর্বোচ্চ রিওয়ার্ড পাবেন।

১২.নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

@Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। কারন অল্প এসপি দিয়ে কিউরেট করলে আর্ন বেশী হয় না।


ধন্যবাদ সবাইকে

ধন্যবাদান্তে,
@redwanhossain

Sort:  
 26 days ago 

লেভেল ৩ হতে আপনি মার্কডাউন সম্পর্কে দারুন কিছু জানতে পেরেছেন এতে আপনার পোস্ট গুলো দেখতে সুন্দর লাগবে।খুব সুন্দর করে ধাপ উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 25 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সদয় মন্তব্যের জন্য। আপনার শুভ কামনা পেয়ে আমি আরও উৎসাহিত হলাম।

 26 days ago 

আপনার লেভেল তিন হতে অর্জন দেখে খুবই ভালো লেগেছে ভাই। দেখতে দেখতে লেভেল দিনের ক্লাস অতিক্রম করেছেন। বেশি দারুন পরীক্ষা দিয়েছেন আপনি। আশা করবো খুব শীঘ্রই ভেরিফাইড হয়ে যাবেন।

 25 days ago 

আপনার মন্তব্য এবং শুভেচ্ছা আমাকে খুবই অনুপ্রাণিত করেছে আপু। ধন্যবাদ আপনাকে, শীঘ্রই ভেরিফাইড হওয়ার আশা রাখছি।

 26 days ago 

আপনার লেভেল তিনের পরীক্ষা দিতে দেখে খুবই ভালো লেগেছে ভাই। খুব সুন্দরভাবে আপনি পরীক্ষার প্রশ্নগুলো আনসার করেছেন। এভাবে যদি ভালোভাবে শিখে পাঁচ এ আসতে পারেন তাহলে ইনশাল্লাহ দ্রুত ভেরিফাইড হতে পারবেন। আপনার জন্য শুভ কামনা করি, আপনি ভালোভাবে ভেরিফাইড হন এটাই কামনা।

 25 days ago 

ধন্যবাদ ভাই, আপনার প্রশংসা এবং শুভ কামনা আমাকে আরও উৎসাহিত করেছে। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব এবং ইনশাল্লাহ, শীঘ্রই ভেরিফাইড হতে পারব।

 26 days ago 

অবশেষে তুমি লেভেল তিনের লিখিত পরীক্ষা দিয়েছো, দেখে বেশ ভালো লাগছে আমার কাছে। তোমার লিখিত পরীক্ষা দেখে বুঝতে পারলাম, তুমি লেভেল তিনের বিষয় গুলো ভালো ভাবে বুঝতে পেরেছো। তোমার জন্য শুভকামনা রইল। আশা করছি পরবর্তী ক্লাস শেষ করে খুবই তাড়াতাড়ি একজন ফেরিফাইড মেম্বার হয়ে যাবা।

 25 days ago 

ভাই, তোমার মন্তব্য পেয়ে খুবই খুশি হয়েছি। তোমার উৎসাহ এবং শুভ কামনা পেয়ে আমি অনুপ্রাণিত। ইনশাল্লাহ, পরবর্তী ধাপগুলোও সফলভাবে পার করতে পারব।

 25 days ago 

আপনি সব প্রশ্নের উত্তর মোটামুটি সঠিক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আপনাকে অভিনন্দন। আপনি পরবর্তী লেভেলের জন্য প্রস্তুতি গ্রহণ করুন।

 25 days ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মূল্যবান মন্তব্যের জন্য। আমি চেষ্টা করেছি সঠিক উত্তর দেওয়ার, আপনার অভিনন্দন পেয়ে আমি অনুপ্রাণিত। পরবর্তী লেভেলের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছি ভাইয়া। আপনার শুভ কামনা ও সমর্থন আমার সাথে থাকলে আমি আরও ভালো করতে পারবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65133.17
ETH 3480.37
USDT 1.00
SBD 2.52