হাড়িভাঙ্গা আমের রাজত্ব: পদাগঞ্জ-বাজারের ব্যস্ততা ও কোলাহল

in আমার বাংলা ব্লগ25 days ago

বাংলাদেশের আমপ্রেমীদের কাছে হাড়িভাঙ্গা আম এক অসাধারণ নাম, আর এই আমের সেরা গন্তব্য হল পদাগঞ্জ-বাজার। বছরের এই সময়টাতে বাজারজুড়ে থাকে হাড়িভাঙ্গা আমের মিষ্টি গন্ধ আর ক্রেতাদের পদচারণায় মুখরিত।

IMG_20240623_153526_234.jpg

পদাগঞ্জ-বাজারে দিনের শুরুটা হয় খুব ভোরে। সূর্যোদয়ের সাথে সাথেই বাজারে শুরু হয় ব্যস্ততা। কৃষকরা তাদের সযত্নে উৎপাদিত হাড়িভাঙ্গা আম নিয়ে বাজারে আসেন। আমের ভাঁজ সাজানোর সময়ই বাজারে ভিড় জমতে শুরু করে। ক্রেতারা আসেন তাজা ও মিষ্টি আম কেনার জন্য, যা তাদের পরিবারের প্রতিদিনের মেনুতে থাকবে।

ক্রেতা-বিক্রেতার চেনা কোলাহল

বাজারের পরিবেশ বেশ সরগরম। বিক্রেতারা তাদের পণ্যকে আকর্ষণীয় করে তুলতে বিভিন্নভাবে ডাকাডাকি করেন। "হাড়িভাঙ্গা আম! হাড়িভাঙ্গা আম!"—এমন স্লোগান বাজারের প্রতিটি কোণ থেকে শোনা যায়। ক্রেতারা আমের স্বাদ নেন, দর-কষাকষি করেন এবং তাদের প্রিয় আমগুলো বেছে নেন। এই কোলাহলপূর্ণ পরিবেশে প্রতিটি মুহূর্ত প্রাণবন্ত ও আনন্দময়।

IMG_20240623_153437_664.jpg

হাড়িভাঙ্গা আমের প্রতি ভালোবাসা

পদাগঞ্জ-বাজারে শুধু স্থানীয়রাই নন, দূর-দূরান্ত থেকে মানুষ আসেন এই হাড়িভাঙ্গা আম কিনতে। এখানকার আমের সুনাম দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও পৌঁছে গেছে। ব্যবসায়ীরা বড় বড় পার্টি অর্ডার নিয়ে ব্যস্ত থাকেন। কেউ কেউ তো রীতিমতো ট্রাক ভরে নিয়ে যান আম।

বিকেল গড়াতেই বাজার আরও সরগরম হয়ে ওঠে। স্কুল-কলেজ থেকে ফেরা ছাত্র-ছাত্রী, অফিস ফেরত কর্মজীবী, সবাই ভিড় করেন হাড়িভাঙ্গা আম কিনতে। প্রতিটি দোকানে ক্রেতার ভিড়, আমের স্তূপের ওপর আলো ঝলমল করছে, এমন দৃশ্য সত্যিই মুগ্ধকর।

IMG_20240623_153415_771.jpg

পদাগঞ্জ-বাজারের এই প্রাণবন্ত পরিবেশ আপনাকে স্বাগত জানায়। তাজা ও রসালো হাড়িভাঙ্গা আমের জন্য আজই পদাগঞ্জ-বাজারে আসুন এবং এই কোলাহলপূর্ণ, ব্যস্ত পরিবেশের অংশ হোন।


পদাগঞ্জ-বাজার
হাড়িভাঙ্গা আমের একমাত্র গন্তব্য, যেখানে স্বাদ এবং আনন্দের মিলন ঘটে!


আমার সংক্ষিপ্ত পরিচিতি

photo_2024-03-08_18-35-03.jpg

আমি রিদওয়ান হোসাইন। পরিবারের শেষ সন্তানটি আমি। পড়াশোনা করছি কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি নিয়ে। ভ্রমণ করা, গান গাওয়া ও শোনা এবং ফটোগ্রাফি করা আমার খুবই পছন্দ। আমি পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখা শুরু করি, তাই "আমার বাংলা ব্লগ" আমার গর্ব, আমার ভালোবাসা। নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার মুক্ত প্লাটফর্ম। এখানে নিজের মনের ভেতর জমে থাকা হাজারো কথা তুলে ধরা যায়।

Sort:  
 25 days ago 

দেখে একেবারে আমের মেলা মনে হচ্ছে ভাইয়া! আমার আম ভীষণ ভালো লাগে। আর আমগুলো দেখতেও বেশ সুন্দর ও ফ্রেশ লাগছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার পোস্টের জন্য।

 25 days ago 

এখানে প্রতিবার আম মেলা হয় ভাইয়া, আবার মেলা লাগবে। দোকানপাট সাজগুজের কাজ চলছে। খুব শীগ্রই মেলা শুরু হবে। আম মেলা

 25 days ago 

বর্তমান সময়ে আমাদের পদাগঞ্জ বাজারে হাঁড়িভাঙ্গা আমের বিশাল এক বাজার বসেছে।আর এই আম বাজারের মধ্যে ঘোরাঘুরি করতে বেশ ভালোই মজা লাগে। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আমাদের পদাগঞ্জ বাজারে আম কিনতে আসেন, এটা আমার কাছে অনেক বেশি ভালো লাগে।তারা এসে দেখে শুনে কৃষকদের কাছে থেকে আম কিনে নিয়ে যান।

 24 days ago 

তুমি কি জানো হাড়িভাঙ্গা আমের রাজধানী বলা হয় আমাদের এই পদাগঞ্জ-বাজারকে।

 24 days ago 

আপনার পোস্টের লেখার পরিমাণ একেবারেই কম হয়ে গেছে, পরবর্তীতে লেখা বাড়িয়ে পোস্ট করার চেষ্টা করবেন।

 24 days ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ভাইয়া। আমি আপনার মন্তব্য গুরুত্ব সহকারে গ্রহণ করছি এবং পরবর্তীতে লেখার পরিমাণ বাড়িয়ে পোস্ট করার চেষ্টা করব। আপনার মতামত আমার লেখার গুণগত মান উন্নয়নে সহায়ক হবে।

আশা করি আপনি আমার ভবিষ্যৎ লেখাগুলোও পড়বেন এবং প্রয়োজনীয় পরামর্শ দিয়ে আমাকে উন্নতি করতে সহায়তা করবেন। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55