অবহেলার শহর

in আমার বাংলা ব্লগlast month

@redwanhossain

একটুতেই রেগে থাকা মানুষটাও আর আপনার উপর একটা সময় পর আর রাগ করবে না যদি আপনি তার রাগ ভাঙাতে না আসেন। ওই মানুষটা আপনার উপর মনের ভেতর অভিমান পুষে রাখবে ঠিকই কিন্তু আপনাকে কিছুই বলবে না। কারণ আপনি তাকে কখনোই বোঝার চেষ্টা করেন না।

heartsickness-428103_1280.jpg
Image Source

আপনার জন্য অধীর আগ্রহ নিয়ে বসে থাকা মানুষটা ব্যস্ত হয়ে যাবে যদি আপনি তার প্রতি বিন্দুমাত্র কোন আগ্রহ না দেখান। একদিন দুদিন কেউ আপনার জন্য পাগল থাকতে পারে কিন্তু সব সময় পাগল থাকবে এমনটা ভাবা নেহাত বোকামি ছাড়া কিছু নয়। মানুষ হঠাৎ করেই দূরে সরে যায় না, মানুষ দূরে সরে যায় ধীরে ধীরে। আস্তে আস্তে তিনি বুঝিয়ে দিতে থাকেন খুব বেশিদিন উনি আর আপনার সাথে নেই।

কারণ আপনার করা অবহেলা মানুষটাকে কুড়ে-কুড়ে খেয়ে একা বাঁচতে শিখিয়ে দেয়। আপনার থেকেই দূরত্ব তৈরি করে দেয়। এত মানুষের ভিড়ে কেউ একজন আপনার জন্য অপেক্ষা করে আপনার পাশে থাকতে চায় কেউ অধীর আগ্রহ নিয়ে বসে থেকে আপনার জন্য তাহলে আপনি নিজেকে ভাগ্যবান কিংবা ভাগ্যবতী মনে করতে পারেন। কারণ ব্যস্ত এই ইট পাথরের শহরে ব্যস্ত জীবনে কেউ আপনাকে নিয়ে ভাবছে। অথচ আপনি তাকে কোনো মূল্যই দিলেননা!

fall-8338750_1280.jpg
Image Source
জীবনে ওই মানুষটাকে ধরে রাখবেন যে আপনার দেয়া গুরুত্বকে গুরুত্ব দেয়, আপনার সাথে থাকতে চায়, আর ওই মানুষটাকে কখনোই আটকে রাখতে যাবেননা যে আপনার সাথে থাকতে চায় না। কারন জোর করে কাউকে আটকে রাখা যায়না। মনে রাখবেন একটা শক্ত পাথরে আপনি যতই পানি ঢালুন না কেনো কিঞ্চিত ফোটা পানি সে আটকে রাখবে না। শুধু এতে আপনার পানি ও শ্রম দুটোই বিফলে যাবে কোন কাজে আসবে না। আমাদের জীবনে এরকম পাথরের মত শক্ত মনের মানুষে-ই বেশি আসবে। যাকে চাইলেও ধরে রাখতে পারবেন না।

আর যে থাকতে চায় তাকে আটকে রাখতে হবে না সে নিজেই সারা জীবন কাটিয়ে দিতে চাবে আপনার সাথে।


আমার সংক্ষিপ্ত পরিচিতি

IMG_7696.jpg

আমি রিদওয়ান হোসাইন। পরিবারের শেষ সন্তানটি আমি। পড়াশোনা করছি কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি নিয়ে। ভ্রমণ করা, গান গাওয়া ও শোনা এবং ফটোগ্রাফি করা আমার খুবই পছন্দ। আমি পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখা শুরু করি, তাই "আমার বাংলা ব্লগ" আমার গর্ব, আমার ভালোবাসা। নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার মুক্ত প্লাটফর্ম। এখানে নিজের মনের ভেতর জমে থাকা হাজারো কথা তুলে ধরা যায়।
Sort:  
 last month 

এমন মানুষ জীবনে পাওয়া খুবই কঠিন ভাইয়া। তবে যদি পাওয়া যায় তাহলে আমাদের উচিত ওই মানুষটাকে নিজের মতো করে গুছিয়ে নেওয়া। কখনো সে মানুষটাকে আঘাত দেওয়া থেকে বিরত থাকতে হবে। কিন্তু আমাদের সমাজে বর্তমান মানুষকে কিছু বিশ্বাসঘাতক রয়েছে। বিশ্বাস করাটাও আমাদের জীবনের সব থেকে বড় ভুল। সব কথার মোট কথা এটাই বলব যদি কেউ আপনাকে গুরুত্ব দেয় তাহলে তাকে আগলে রাখুন। যে থাকতে চায় না তাকে ছেড়ে দিন। যে থাকার সে হাজার বাধা বিপত্তি মেনেও আপনার পাশেই থাকবে সারা জীবন।

 last month 

জ্বি ভাইয়া নিশ্চয়ই, আপনার করা মন্তব্য বরাবর সুন্দর আর গভীর বোধের কথা প্রকাশ করে।সত্যি বলতে, জীবনে এমন মানুষ খুব কমই পাওয়া যায় যারা নিঃস্বার্থভাবে আমাদের ভালোবাসে আর সম্মান করে। তাদের আগলে রাখাটাই বুদ্ধিমানের কাজ।বিশ্বাসঘাতকদের থেকে দূরে থাকা এবং বিশ্বাসযোগ্য মানুষদের পাশে থাকা জীবনের সঠিক পথ।

তবে জীবনে সঠিক মানুষটাকে খুঁজে পাওয়া কঠিন, কিন্তু একবার যদি পাওয়া যায়, তাহলে তাকে সবসময় যত্ন করে আগলে রাখা উচিত। তাদের সাথে সুখ-দুঃখ সব কিছু ভাগ করে নিতে হবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60675.97
ETH 3383.58
USDT 1.00
SBD 2.52