চলতি পথে সাদা বিড়ালের মায়াবি প্রেম

in আমার বাংলা ব্লগ16 days ago

IMG_20240801_164723_928.jpg

গতকাল হেঁটে যাওয়ার সময় হঠাৎই রাস্তায় এক মায়াবি সাদা বিড়ালের সাথে দেখা হলো। সাদা রঙের লোম আর নরম মোলায়েম দেহের এই বিড়ালটি দেখে যেন মনে হলো, কোনো শুভ্রতার প্রতীক আমার সামনে এসে দাঁড়িয়েছে। তার চোখের চাহুনি আর কোমল স্বভাব আমাকে মুহূর্তেই মুগ্ধ করল।

IMG_20240801_164331_546.jpg

আমি আস্তে আস্তে তার কাছে গেলাম এবং একটু সাহস করে ওকে ছুঁলাম। আমার স্পর্শে সে তার দেহ আমার দিকে ছেড়ে দিলো, যেন সে আমার সাথে এক ধরনের বন্ধুত্ব গড়ে তুলেছে। তার এই আচরণে আমার মন ভরে উঠল ভালোবাসায়। বিড়ালটির নিঃশব্দে আমার কাছে আসা আর নিজের মায়াবি চাহুনি দিয়ে আমার দিকে তাকানো, এক কথায় আমার হৃদয়ে স্থায়ী জায়গা করে নিলো।

IMG_20240801_164348_257.jpg

আমি তার সাথে কিছুক্ষণ কাটালাম, তার মাথা নরমভাবে আদর করলাম। সে শান্তভাবে আমার পাশে বসে ছিলো, আর তার ছোট ছোট পা দিয়ে আমার পায়ে মৃদু স্পর্শ করছিলো। এমন একটি সহজ-সরল প্রাণীর ভালোবাসা পাওয়ার অনুভূতি সত্যিই অন্যরকম। মনে হলো, সে যেন বুঝতে পেরেছে আমি তাকে কতটা ভালোবাসছি।

IMG_20240801_164359_625.jpg

IMG_20240801_164336_131.jpg

তার এই মায়াবি চাহুনি আর কোমল স্পর্শ আমার হৃদয়ে গভীর ছাপ ফেলেছে। তাই এই অভিজ্ঞতা আজকের আমার ব্লগে শেয়ার করার জন্য সিদ্ধান্ত নিলাম। আশা করছি, আপনাদেরও আমার এই ছোট্ট গল্পটি ভালো লাগবে। একাকীত্বের মাঝে এই সাদা বিড়ালের সাথে কাটানো মুহূর্তগুলো যেন আমার মনকে এক অন্যরকম আনন্দে ভরিয়ে তুলেছে।

IMG_20240801_164623_161.jpg

IMG_20240801_164718_301.jpg

IMG_20240801_164326_301.jpg

আমরা অনেক সময় জীবনের ছোট ছোট মুহূর্তগুলোকে উপেক্ষা করে যাই, কিন্তু এমন একটি সুন্দর প্রাণীর সাথে কিছুক্ষণ কাটানো আমাদের জীবনের অন্য এক দিক উন্মোচিত করে। তাদের ভালোবাসা আর আদর আমাদের মনকে প্রশান্তি এনে দেয়। সাদা বিড়ালটির সাথে এই অভিজ্ঞতা আমাকে শিখিয়েছে যে, ভালোবাসা শুধু মানুষদের মধ্যেই সীমাবদ্ধ নয়, তা প্রাণীদের সাথেও ভাগ করে নেয়া যায়।


আমার সংক্ষিপ্ত পরিচিতি

IMG_7678.jpg

আমি রিদওয়ান হোসাইন। পরিবারের শেষ সন্তানটি আমি। পড়াশোনা করছি কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি নিয়ে। ভ্রমণ করা, গান গাওয়া ও শোনা এবং ফটোগ্রাফি করা আমার খুবই পছন্দ। আমি পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখা শুরু করি, তাই "আমার বাংলা ব্লগ" আমার গর্ব, আমার ভালোবাসা। নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার মুক্ত প্লাটফর্ম। এখানে নিজের মনের ভেতর জমে থাকা হাজারো কথা তুলে ধরা যায়।

Sort:  
 16 days ago 

বেড়াল খুবই নরম।প্রকৃতির প্রানী। আসলে এরা খুবই অলস হয়।

আপনার সাথে দেখা হওয়া ও ওর সাথে সামান্য সকয় যাপন করার গল্প খুব ভালো লাগল৷ এমন পশুপ্রেম প্রশংশনীয়।

ভালো থাকবেন৷

 15 days ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু! প্রকৃতির এই নরম মায়াবি প্রাণীগুলো সত্যিই আমাদের জীবনকে রঙিন করে তোলে। আশা করি, আমরা সব সময়ই তাদের প্রতি যত্নশীল থাকব। আপনিও ভালো থাকবেন!

 16 days ago 

আসলে বিড়াল মানুষ খুব শখ করে পুষে থাকে‌। বিড়ালের প্রতি মানুষের হৃদয়ে অন্যরকম অনুভূতি কাজ করে। আপনি পথে বিড়াল দেখে বিড়ালের প্রেমে পড়ে গেলেন। কিছুক্ষণ বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে বিড়ালটি দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য ‌ ।

 15 days ago 

ধন্যবাদ আপনার আন্তরিক মন্তব্যের জন্য! বিড়ালদের মায়াবি স্বভাব আর সৌন্দর্য সত্যিই মুগ্ধ করার মতো। তাদের সাথে কাটানো সময় খুবই উপভোগ্য।

 15 days ago 

মাঝে মাঝে রাস্তা ঘাটের মধ্যে চলার পথে এরকম সুন্দর সুন্দর পশু প্রাণীর গুলোর দেখা হয়ে যায়।আর বিশেষ করে আমার কাছে সাদা বিড়াল গুলো অনেক বেশি ভালো লাগে। আসলে এই ধরনের প্রাণী গুলো আমাদের চারদিকের প্রাকৃতিক দৃশ্যে কে অনেক অনেক সুন্দর করে তুলেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42