ঘূর্ণিঝড় রেমাল শেষে সূর্যের হাসি

in আমার বাংলা ব্লগlast month

আস্সালামু আলাইকুম, আমি @redwanhossain ঘূর্ণিঝড় রেমাল শেষে টানা ৩ দিন পর স্বাভাবিক অবস্থায় ফিরে এসে শেয়ার করতে যাচ্ছি একটি রৌদ্রউজ্জ্বল দিনের সূর্যের হাসি নিয়ে লেখা আমার আরো একটি ব্লগ, যার নাম দিয়েছি “ঘূর্ণিঝড় রেমাল শেষে সূর্যের হাসি।”

WhatsApp Image 2024-05-29 at 16.55.50_9b8608fc.jpg

ঝড় শেষে রৌদ্রউজ্জ্বল দিন, প্রকৃতির এক অনন্য উপহার। সূর্যের সোনালী আলো চারপাশকে আলোকিত করে তুলে এবং পরিবেশকে এক নতুন প্রাণ দেয়। সামুদ্রিক ঝড়ের তাণ্ডবের পর যখন বরগুনার আকাশে সূর্যের সোনালী আলো ঝিলমিল করছে যা আমাদের মন ও মেজাজকে এক নতুন আলোর ছোঁয়ায় রাঙিয়ে তুলেছে। আকাশ পরিষ্কার, নীলচে আভা চারদিকে। গাছের পাতা থেকে শুরু করে প্রতিটি ঘাসের কণা পর্যন্ত ঝকঝকে হয়ে উঠেছে। ঝড়ের পরে সূর্যের সোনালী আলো যখন ছোঁয়া দিয়েছে , তখন এক বিশেষ ধরনের প্রশান্তি ও সৌন্দর্য অনুভূত হচ্ছে।

WhatsApp Image 2024-05-29 at 16.54.01_1356f50a.jpg

ঝড়ের পরেই এই শহরের রৌদ্রউজ্জ্বল চারপাশের পরিবেশ একদম পাল্টে দিয়েছে। গাছের পাতাগুলো ঝকঝকে সবুজ হয়ে উঠেছে। প্রকৃতি যেন এক নতুন জীবন লাভ করেছে । ঝড়ের পরে এই আলোকিত দিন যেনো আমাদের মনে এক নতুন আশার সঞ্চার করেছে , আমাদের ক্লান্তি দূর করেছে । এছাড়াও বরগুনার মানুষজন ও আমরা ঝড়ের তাণ্ডব থেকে বেরিয়ে এসে নতুন করে স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছি।। ঝড়ের সময়ের আতঙ্ক কেটে গিয়েছে ।

আসলে ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ও ফসল পুনরুদ্ধার করতে এমন একটি রৌদ্রউজ্জ্বল দিন খুবই গুরুত্বপুর্ণ। প্রাকৃতিক এই পরিবর্তন আমাদের মতো উর্তি বয়সের এবং শিশুদের জন্যও আনন্দের। ঝড়ের ভয়াবহতার পর আমরা যখন খোলা আকাশের নিচে খেলাধুলা করতে যেতে পারি, তখন আমাদের মুখে হাসি ফোটে। আমরা আবার আমাদের প্রিয় খেলার মাঠ ফিরে পাই।

সব মিলিয়ে, ঝড় শেষে বরগুনায় রৌদ্রউজ্জ্বল দিন প্রকৃতির এক অসামান্য উপহার। ঝড়ের তাণ্ডবের পরে সূর্যের উজ্জ্বল আলো আমাদেরকে নতুন করে বাঁচার প্রেরণা দিয়েছে, আমাদেরকে জানিয়ে দেয় যে প্রতিটি অন্ধকারের পরেই আসে আলো, প্রতিটি কষ্টের পরেই আসে সুখ।

DeviceOppo A16
Camera13 MP
CountryBangladesh
LocationBarguna, Bangladesh

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63cCFAEK9WwqYsSFpVDXscwrVfpLV7SmGrp59kgDjSbd9dB4EKs8XHo8XDpmK8qqQC9CMeZWCUnEifG41RqVcq8Q7Sgs34UojqYnKSw2vdpuas8ee4g4ybjofq2H28jXckcio621jgGdfPhWRfN3Wv3jnd4TnbXtQhJZXKdp1T.jpeg


আমার সংক্ষিপ্ত পরিচিতি

418737868_1154757102178764_2477324964903238052_n.jpg

আমি রিদওয়ান হোসাইন। পরিবারের শেষ সন্তানটি আমি। পড়াশোনা করছি কম্পিউটার সায়েন্স এন্ড টেকনোলজি নিয়ে। ভ্রমণ করা, গান গাওয়া ও শোনা এবং ফটোগ্রাফি করা আমার খুবই পছন্দ। আমি পড়াশোনার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে লেখা শুরু করি, তাই "আমার বাংলা ব্লগ" আমার গর্ব, আমার ভালোবাসা। নিজের ভেতরে লুকায়িত সুপ্ত প্রতিভাকে বিকশিত করার মুক্ত প্লাটফর্ম। এখানে নিজের মনের ভেতর জমে থাকা হাজারো কথা তুলে ধরা যায়।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58617.29
ETH 3164.87
USDT 1.00
SBD 2.44