রেসিপি : ||ডিম দিয়ে নুডলস রান্না|| ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুর
আমি@razzak00 বাংলাদেশের নাগরিক


আজঃ মঙ্গলবার
তারিখঃ ৩রা-কার্তিক- শরৎকাল-১৪২৮

আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমাকেও আল্লাহ তায়ালা অনেক ভালো রেখেছেন। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করবো নুডলস রান্নার রেসিপি। আশা করি আপনাদের ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরন

  • নুডলস
  • ডিম
  • তেল
  • পিঁয়াজ,মরিচ
  • মসলা

received_925846348302232.jpeg


মজাদার নুডলস
Device : Itel vision 1poro


তাহলে চলুন শুরু করা যাক

20211015_075426.jpg

IMG_20211019_144035.jpg

  • ধাপ-১ঃপ্রথমে নুডলস এবং দুইটা অথবা পরিমান মতো ডিম সংগ্রহ করতে হবে। এরপর পেঁয়াজ এবং মরিচ পরিমান মতো কেটে একটি পাত্রে রেখে দিতে হবে।

received_1898871486958398.jpeg

received_162511116085715.jpeg

  • ধাপ-২ঃ একটা কড়াইয়ে পানি গরম করতে হবে। তারপরে গরম পানির মধ্যে নুডলস দিতে হবে। তারপরে যখন নুডলস নরম হবে তখন চুলা অফ করে দিতে হবে।

received_565282798076878.jpeg

received_199280065614872.jpeg

  • ধাপ-৩ঃ এবার নরম হয়ে যাওয়া নুডলস একটা ঝুরির মধ্যে তুলে রাখতে হবে যাতে পানি টুকু পরে যায়। এরপর কড়াইতে পরিমান মতো তেল দিয়ে গরম করতে হবে।

received_4337232119717627.jpeg

received_240279861493171.jpeg

  • ধাপ-৪ঃ গরম তেলের মধ্যে কুচি কুচি করে কাটা পিঁয়াজ মরিচ ঢেলে দিতে হবে এবং নারতে হবে। কিছু সময় নেরে দিলে পিঁয়াজ মরিচ হলুদ রঙ অথবা হালকা পুড়ে যাওয়ার মতো হবে তখন নারা বাদ দিতে হবে।

received_4388631944583008.jpeg

received_460892871944023.jpeg

  • ধাপ-৫ঃ এবার নুডলস গুলো কড়াইয়ের মধ্যে দিতে হব তারপরে ডিম ভেঙে নুডলস এর ওপর দিয়ে
    পিঁয়াজ মরিচের সাথে মিশিয়ে দিয়ে নারতে হবে।

received_584461102875266.jpeg

  • **ধাপ-৬ঃ এবার নুডলস ডিম মরিচ সব মিলিয়ে আনুমানিক দশ মিনিট মতো নেরে দিলে নুডলস তৈরি হয়ে যাবে।

আজকের রেসিপি এই পযন্ত। আগামী পোস্টে আবার দেখা হবে ইনশাআল্লাহ।

ধন্যবাদ সকল ইস্টমিট বন্ধুরা
@razzak00

Sort:  
 3 years ago 

নুডুলস আমার একটি প্রিয় খাবার।আপনার রেসিপি দেখে জিভে পানি চলে আসলো। দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কালকে আমিও রান্না করেছিলাম নুডুলস। রান্না টি খুব সুন্দর হয়েছে খেতেও মনে হয় মজা হয়েছিল । ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

নুডলস আমার খুব প্রিয় একটি খাবার। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

নুডুলস আমার অনেক পছন্দের একটি খাবার দেখলেই আমার খেতে ইচ্ছা করে। আপনার রেসিপি টা খুব সুন্দর হয়েছে ।খাবারটা অনেক লোভনীয় হয়েছে দেখে মনে হচ্ছে নিয়ে খাই ।অনেক ধন্যবাদ আপনাকে আমার পছন্দের খাবারটি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

বাহ আপনি অনেক সুন্দর নুডুলস তৈরি করেছেন। আপনার নুডুলস তৈরি দেখে আমার জিভে পানি চলে আসলো। তবে আমি বেশি নুডুলস খাই না, মাঝেমধ্যে খেয়ে থাকি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার রান্না খুবই সুস্বাদু, এটা দেখে আমার খুব ক্ষুধা লাগছে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আমার পছন্দের খাবারের মধ্যে নুডলস একটি। আপনার পোস্টের ফটোগ্রাফি গুলো দেখে খাওয়ার ইচ্ছে জাগলো।আজকে রান্না করতে হবে। ধাপে ধাপে রান্নার বিষয়গুলো উপস্থাপন করায় পোস্টটি অনেক সুন্দর হয়েছে ভাই। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

প্রসংশা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ওয়াও!! অসাধারণ হয়েছে আপনার নুডুলস রান্না। দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে। মনে হচ্ছে খেতে অনেক মজা হবে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

এই বৃষ্টির দিনে গরম গরম এক প্লেট নুডলস হলে মন্দ হতো না কিন্তু।
ঝটপট রান্নার মধ্যে নুডলস আমার কাছে বেস্ট লাগে। একদম সেরা।

 3 years ago 

এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আসলে ডিম দিয়ে নুডুলস রান্না একটু সুস্বাদু লাগে। অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন ডিম দিয়ে নুডুলস অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের সাথে। নুডুলস ঝটপট রান্না করে খাওয়ার মত মজাদার একটি খাবার। গঠন মূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60334.00
ETH 2571.82
USDT 1.00
SBD 2.56