আমার বাংলা ব্লগে এ ভেরিফিকেশন পোস্ট abb-school /by @razzak00 ||১০% পে-আউট লাজুক খ্যাক-কে by razzak00

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

প্রথমে আমি আমার পরিচয় ও কার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আসলাম ।

@md-razu ভাই এর মাধ্যমে এমন একটা কমিউনিটির সন্ধান পেলাম যেখানে আমার নিজের ভাষায় আমার মাতৃভাষায় আমার গল্পগুলো শেয়ার করতে পারবো।যার মধ্যমে আমার স্টিমে প্রবেশ করা সে হলো @md-razu ভাই। সেই প্রথম এই প্লাটফর্মের কথা বলে এবং তার মধ্যমেই এইখানে প্রবেশ করা।সে আমাকে অনেক সাহায্য করে।ধন্যবাদ @md-razu ভাই কে এত সাপোর্ট করার জন্য।



received_1186188968524462-01.jpeg

আমার পরিচয়ঃ

আমার নাম আব্দুর রাজ্জাক।আমার ইউজার নাম@razzak00। আমার বয়স ২২ বছর।আমি একজন বাংলাদেশী নাগরিক। আমার বাড়ি বাংলাদেশের কুষ্টিয়া জেলায়।কুষ্টিয়া জেলা সম্পর্কে বাংলাদেশর সবাই কমবেশি জানে। আমি বর্তমানে একটা কোম্পানিতে চাকরি করতেছি। কিন্তু কোভিড ১৯ ভাইরাসের কারণে চলাফেরায় খুব সমস্যা হচ্ছে। আশা করি ইনশাআল্লাহ আমরা শীঘ্রই এই ভাইরাস থেকে মুক্তি পাব এবং আমরা আল্লাহর কাছে প্রার্থনা করব যে আগের মতো সবকিছু স্বাভাবিক হবে।

আমার পরিবারঃ

আমার পরিবারে আমার ৩ জন সদস্য রয়েছে। আমার পরিবারে আমার মা,বাবা আছেন। আমার বাবা বর্তমানে মাঠে কৃষি কাজ করেন। আমি সবসময় আমার পরিবারকে খুশি রাখার চেষ্টা করি, সব সময় মা,বাবার সাথে ভালো ব্যবহার করি, চেষ্টা করি তারা যেনো আমার কারণে কখনো কষ্ট না পাই এটাই আমার স্বপ্ন।



IMG_20210613_165736.jpg

আমার শখঃ

আমার শখ রাতে ভ্রমণ করা সেটা হোক বাস অথবা বাইক। আমার নদী ভ্রমণ করতেও খুব ভালো লাগে। আমি বই পড়তে ভালোবাসি। আমি সময় পেলে আমি বন্ধুদের সাথে হাঁটতে যাই ও বাইক নিয়ে ঘুরাঘুরি করি। আমি বন্ধুদের সাথে সময় কাটাতে উপভোগ করি।আমার গ্রাফিক্স ডিজাইন শেখার খুব ইচ্ছা তাই আমি এই করোনায় বন্ধ সময়টাকে কাজে লাগিয়ে গ্রাফিক্স ডিজাইন শিখতেছি।ইনশাআল্লাহ আমি আপনাদের মাঝে গ্রাফিক্স ডিজাইন এর টিউটোরিয়াল ধাপে ধাপে উপস্থাপন করবো।



IMG_20210327_125251.jpg

আমার স্বপ্নঃ

আমার স্বপ্ন হ'ল একজন মহান ব্যক্তি হওয়া, দেশের জন্য কাজ করা, দেশের মানুষের পক্ষে কাজ করা, যতো বিপদই হোক না কেনো সব সময় সৎ পথে চলবো। আমি আমার পরিবারকে অনেক ভালবাসি আমি চাই যেখানেই থাকি আমার পরিবার সবসময় আমার সাথে থাকুক। আমি আমার পরিবারকে দেখে সর্বদা খুশি।

ধন্যবাদ জানাই,@rme দাদা কে যার সুদীর্ঘ পরিকল্পনার মাধ্যমে, মাতৃভাষা বাংলাতেই পোস্ট করতে পারছি 'আমার বাংলা ব্লগে'।

@abb-school এ ক্লাস করে যা শিখলাম

শুক্রবার ৫/১১/২০২১ তারিখে আমি আমার বাংলা ব্লগে প্রথম ক্লাস জয়েন করি। @suvo35 ভাইয়া আমাদের সবার সাথে কথা বলছিলেন। এবং সবার সমস্যার কথা জানার জন্য এক একজনকে প্রশ্ন করতে বলছিলেন। হাত তোলার একটা অপশন ছিলো,ঐ স্থানে চাপ দিলে বোঝানো হয়েছে আপনি প্রশ্ন করতে চান বা কথা বলতে চান। @suvo35 ভাইয়া আমাদের লেভেল ১ এর ভেরিফিকেশন করার জন্য অনেকগুলো টপিকস বুঝিয়ে বলেন । যেমন- স্প্যামিং করা বিষয়ে অর্থাৎ কোন জায়গা থেকে কোনো কিছু কপি করা যাবে না,একেবারে নিজের ভাষায় যতটুকু জানি ততটুকুই লিখতে হবে,এছাড়া ফার্মিং করা যাবে না। অর্থাৎ একজনের অনেক একাধিক অ্যাকাউন্ট থাকলে সেটা কখন ও ভেরিফাইড হবে না। এছাড়া আমি কি ধরনের পোস্ট করতে চাই? তা সম্পর্কে জানতে চায় এবং ভাইয়া সমস্ত রকম পোস্ট করার নিয়ম এবং কি ধরনের পোস্ট করা উচিত? এছাড়া কিভাবে ভেরিফিকেশন পোস্ট করতে হবে? সবকিছু খুব সুন্দরভাবে গুছিয়ে বলে দেন। ।

Screenshot_20211105-223549.png

ভাইয়ার কথামতো আমিও ঠিক দশটার সময় জয়েন করি তৃতীয় ক্লাসের জন্য।সেখানে ভাইয়া আরও কিছু নতুন বিষয় তুলে ধরেন যেগুলো শোনার পর আমার কাছে খুব গুরুত্বপূর্ণ মনে হয়েছে। তারপর পরীক্ষায় অংশগ্রহণ করে প্রশ্ন গুলোর উত্তর দেওয়ার চেষ্টা করছি।

Screenshot_20211107-122725.png

Screenshot_20211105-223558.png

যেমন -
**কপিরাইট বলতে কি বোঝায়?

  • উত্তরঃ কোন কপিরাইট করা ছবি, ব্যবহার করা যাবে না।
    ফেসবুক, বা কোনো সোসাল মিডিয়া থেকে ছবি ব্যবহার করে নিজের বলে চালিয়ে দেওয়া কেই কপিরাইট বলা হয়।
  • **স্প্যামিং বলতে কি বোঝায়?

  • উত্তরঃ একই পোস্ট ঘুরিয়ে-ফিরিয়ে বারবার করা। কমিউনিটিতে ছোট ছোট একই জাতীয় কমেন্ট করা যেমন নাইস, সুন্দর, অসাধারণ এগুলো কোন কমেন্ট বলে বিবেচনা করা হবে না। আর কখনই স্প্যামিং করা যাবে না।

  • **ফার্মিং করা বলতে কি বোঝায়?
  • উত্তরঃ একজন ব্যক্তি যদিঅনেক গুলো অর্থাত একের অধিক একাউন্ট ব্যবহার করে সেটাকে ফামিং বলে বিবেচনা করা হয়। যা আমাদের কমিউনিটি তে একেবারে নিষিদ্ধ। অতএব ভূল করেও ফার্মিং করা যাবে না।
  • **প্লাগারিজম কি?

  • উত্তরঃ প্লাগারিজম বলতে বোঝায় কারো পোস্ট কপি করা বা চুরি করা বলতে পারেন। প্লাগারিজম করা যাবে না।

৫) NSFW Tag ব্যবহার। আপনি এমন কিছু পোস্ট করেছেন যেটা দেখে কমিউনিটির সকলেই ভয় পেতে পারে। যেমন কুরবানির সময় গরুর যবাহের রক্তের ছবি দেওয়াতে অন্য কাউর সমস্যা হতে পারে। তাই আপনার পোস্টটি করার সময় NSFW Tag ব্যবহার করতে হবে।

৬) ইনফ্রিংগমেন্ট করা যাবে না। আমাদের কমিউনিটি তে রাজনীতি বা ধর্ম নিয়ে খারাপ পোস্ট করলে সেটি ইনফ্রিংগমেন্ট বলে গণ্য হবে। তবে ধর্মীয় উৎসব নিয়ে পোস্ট করা যাবে। যেমন ধর্মীয় উৎসবে অনেকে মজার মজার পোস্ট কাহিনী হয় সেগুলো শেয়ার করা যাবে। ।

৭) অ্যাবিউজিং করা যাবে না। অ্যাবিউজিং মানে অন্য ইউজারের সাথে খারাপ আচরণ করা।গালি দেওয়া বা কুটুক্তি কথা বলা এগুলো অ্যাবিউজিং এর মধ্যে পড়ে। এসব কাজ করা যাবে না।

৮) অবশ্যই abb-level01 ট্যাগ দিতে হবে তা না হলে আপনি কখনোই লেভেল ওয়ান পার হতে পারবেন না।

৯) ম্যাক্রো পোস্ট করা যাবে না। একটি পোষ্টে যদি খুবই অল্প কথায় পোস্টটি করা হয়। আর ১০০টি শব্দের কম ব্যবহার করা হয়। সেই পোস্টটিকে ম্যাক্রো পোস্টকে বিবেচনা হিসেবে করা হয়।

১০) আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রতি ২৪ ঘণ্টায় একজন ব্যক্তি সর্বোচ্চ কয়টি পোস্ট করতে পারবেন?
৪ টি পোস্ট করতে পারবেন।

এ সব কথা বলার পর আমাদের ভেরিফিকেশন করার জন্য লেভেল ১ এ যাওয়ার জন্য পোস্ট করতে বলা হয় । আমি তার পরিপ্রেক্ষিতে আমারনিজের মতো এই ভেরিফিকেশন পোস্টটি করছি ।কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে

@razzak00

Sort:  
 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আপনাকে স্বাগতম। আপনি খুব সুন্দর করে পরিচিতিমূলক পোস্ট দিয়েছেন। আশাকরি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সকল নিয়ম কানুন মেনে কাজ করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

গত কালকে আপনি ক্লাসে উপস্থিত ছিলেন কিন্তু কোনো কথা বলেননি। পরবর্তী ক্লাসে উপস্থিত থেকে আপনার ভয়েস ভেরিফিকেশন করবেন।

 3 years ago 

ঠিক আছে পরবর্তী ক্লাসে আমি ভয়েস ভেরিফিকেশন করবো

 3 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে সুস্বাগত।আশাকরি কমিউনিটির সব নিয়ম কানুন মেনে কাজ করবেন। আপনার পরিচিতি খুব সুন্দর করে বর্ণনা করেছেন।আপনি দেখছি abb-school থেকে অনেক কিছু শিখতে পেরেছেন।আশাকরি এইভাবেই শিখার ধারা অব্যাহত রাখবেন।শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago (edited)

কমিউনিটির সব নিয়ম কানুন মেনে কাজ করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। গঠণমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

join #club5050 tag and receive extra vote from steemcurator01, steemcurator02 ' @steemcurator07.

Your post up-vote from country representatives Bangladesh @sm-shagor..

Always follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37