ফটোগ্রাফিঃ|| প্রাকৃতিক পরিবেশের ছয়টি ছবির অ্যালবাম|| ১০% লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুর
আমি@razzak00 বাংলাদেশের নাগরিক


আজঃ বৃহস্পতিবার
তারিখঃ ৫-কার্তিক- শরৎকাল-১৪২৮ বঙ্গাব্দ

আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমাকেও আল্লাহ তায়ালা অনেক ভালো রেখেছেন। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।



আজ আমি আপনাদের মাঝে ৬ টি ফটো দিয়ে একটি ফটোগ্রাফি পোস্ট করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

চলুন শুরু করি

received_4794140870597119.jpeg



Device : Realme 7
What's 3 Word Location:https://w3w.co/smock.shrewdly.land

প্রাকৃতিক সুন্দর্য পৃবিবীর সবচেয়ে বেশি সুন্দর্যময়। আমাদের গ্রামের পাশে গ্রামে আমি আজ ঘুরাঘুরি করছিলাম। তখন দেখি,একটা খাল, আর খালের ২ পাশে পার। আর পারের সাথে ধানের মাঠ, এসব কিছু দেখে আমার মনটা যেন কেমন হয়ে গেলো। মনে হচ্ছিল আমি এক প্রাকৃতিক দৃশ্যের ভিতর আবৃদ্ধ হয়ে গেছি। একরম একটা মনোমুগ্ধকর দৃশ্য আমি তারাতারি আমার ফোনের ক্যামেরা বন্ধী করে ফেললাম৷


received_1566018487114358.jpeg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/misgivings.steamiest.costless

আর একটু হাটাহাটি করতেছিলাম, তখন রাস্তার আর এক পাশে দেখি, ধান খেত, প্রাকৃতিক গ্রামের প্রাকৃতিক দৃশ্য। আর সূর্য ডোবার লাল আভা। দৃশ্যটি আরো সুন্দর ফুটে উঠেছিল।তখনি এই ছবিটাও ক্যামেরা বন্ধী করে ফেলি।


received_874632746529152.jpeg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/facially.ranges.declaration

আর একটু আগে আশি,আর রাস্তার পাশে দাঁড়ায়। তখন ঠিক সূর্য ডোবাডোবা ভাব। আর কাশবণ। কাশবন ফুলের সাথে ক্যামেরা লাগিয়ে ছবিটি ক্যাপচার করি।


IMG_20211021_103007.jpg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/stoves.restart.chimps

এটা হচ্ছে কাগজ ফুল গাছ। এই ফুল আমার খুবই পছন্দ। এই ফুলটা অন্য ফুলের চেয়ে আলাদা। এজন্য আমার বেশি পছন্দ। আর যেকোনো ফুল সবাই পছন্দের।


IMG_20211020_140602~2.jpg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/diminishes.bright.aforesaid

এটা একটা মেঘলা আর সুনালী ধান খেতের দৃশ্য। সুনালী বলার কারণ হচ্ছে, এখন ধান পাকার সময়। এজন্য ধান খেত সুনালী দেখা যাচ্ছে। আর মেঘটা কুচি কালো দেখাচ্ছিল। আর জমিনে কালো কালো আধার ভাব দেখাচ্ছিল।


IMG_20211020_135704.jpg



Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/midst.retied.hyperbole

সারাদিনটা ছিল মেঘলা। আর প্রচন্ড বাতাস ছিল। সেই দিন একটু শীত শীত ভাব ছিল। আর হালকা ঝিরঝিরে বৃষ্টি হচ্ছিল। সেই দীনটা আমার মনের মতো কেটেছিল।


ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

প্রকৃতির চিত্র গুলো দেখে মনটা জুরিয়ে গেলো।প্রকৃতি আমাদের পরম বন্ধু।আপনার প্রতিটা ছবি ন্যাচারাল ছিলো আর উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ভাইয়া আপনার ছবিগুলো খুব সুন্দর হয়েছে ।তাছাড়া আপনি প্রতিটি ছবির নিচে খুব সুন্দর করে বর্ণনা করেছেন ।এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার কাছে আপনার সূর্য ডোবার ছবিটা অনেক বেশি ভালো লেগেছে। তারপরে ভাল লেগেছে মেঘের ছবিটা। এক কথায় বলতে গেলে আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ছবি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। এতো সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

কাশবন ফুলের সাথে ক্যামেরা লাগিয়ে ছবিটি ক্যাপচার করি।

এই ছবিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।
সবগুলো ছবি বেশ ভালো হয়েছে। দেখতেও বেশ সুন্দর। কিন্তু আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে জাস্ট এই ছবিটা কারণ ছবিটার কালার, ছবিটা তোলার ধরন সবকিছুই একদম পারফেক্ট ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

প্রকৃতি কতোই না সুন্দর তাই না। প্রকৃতি আসলেই অনেক সুন্দর হয়। আর যেটা দেখলে মন জুরিয়ে যায়। আপনার পোষ্টের প্রকৃতি গুলো সত্যিই অনেক সুন্দর এবং মনোমুগ্ধকর। প্রতিটা ছবি দারুন ভাবে ক্যাপচার করেছেন।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

অনেক সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি ভাইয়া, সুন্দর করে প্রতিটা ছবির বিবরণ দিয়েছেন৷

শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

সত্যি বলতে ভাইয়া প্রকৃতির সৌন্দর্য দেখলে মনটা এমনিতেই ভরে যায়। কাশফুলের ছবি সূর্য ডোবা এবং এক কথায় সব মিলিয়ে অনেক ভাল ছিল। আপনার ফটোগ্রাফিক গুলো এবং ফটোগ্রাফি আরো ক্লিয়ার তোলার চেষ্টা করবেন আরো সুন্দর দেখাবে ভাইয়া। আপনার জন্য শুভ কামনা রইল অ।নেক সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার ফটোগ্রাফি দারুন হয়েছে। প্রকৃতিকে সুন্দরভাবে ক্যামেরা বন্দি করেছেন। আমার অনেক ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

খুবই সুন্দর ফোটোগ্রাফিগুলি।প্রকৃতির দৃশ্যগুলির সজীবতা দেখে মন ভরে গেল।প্রকৃতির নির্মল বাতাস একটি অন্যরকম অনুভূতির সৃষ্টি করে মনে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে

 3 years ago 

প্রতিটা ছবি একদম ন্যাচারাল ছিল ভাই।

সারাদিনটা মেঘলা আর প্রচন্ড বাতাস ছিল এটা ক্যান জানি না ছবি দেখেই বুঝা যাচ্ছিল ভাই। প্রকৃতি কথা বলছে আপনার ছবিতে। আপনার জন্য দোয়া রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 62067.61
ETH 2414.80
USDT 1.00
SBD 2.57