কবিতা আবৃত্তি ||একটি বেকার ছেলের গল্প ||গৌতম কুমার মল্লিক

in আমার বাংলা ব্লগ7 months ago

Picsart_24-02-06_19-31-14-666.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।কবিতা আবৃত্তি করতেছি অনেকে ব্যস্ততার মাঝে আমি নিজেকে মেলে ধরতে পারতেছিনা আবারও চেষ্টা করতেছি ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।আজকে আমি গৌতম কুমার মল্লিক "একটি বেকার ছেলের গল্প " কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে। প্রথমে খুব খারাপ লাগছিল যে আমি কবিতা আবৃত্তি করতে পারতেছিলাম না। এখন আস্তে আস্তে মোটামুটি বেশ ভালোই লাগতেছে। আমি প্রথমে কিছুই পারতাম না। প্রতিটা কাজে আস্তে আস্তে দক্ষ হয়ে উঠছি আমার বাংলা ব্লগের পরিবারের মাধ্যমে। সকলে এত সুন্দর সুন্দর অনুপ্রেরণা দিচ্ছে। সত্যিই আমি সবার প্রতি কৃতজ্ঞ অনেক।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগে কবিতা আবৃত্তি করতে, প্রথমে কিছুই পারতাম না।অনেক সাহস নিয়ে আমি কবিতা আবৃত্তি করার চেষ্টা করেছি।আপনাদের অনুপ্রেরণা ও ভালবাসায় আস্তে আস্তে আমি সকল কাজে পারদর্শী হতে পারতেছি ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।তো চলুন শুরু করা যাক কবিতা আবৃত্তিটি।আপনার অবশ্যই জানাবেন কেমন হলো আবৃত্তিটা।

কবিতার নাম : একটি বেকার ছেলের গল্প
কবি:গৌতম কুমার মল্লিক
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

কেউ বলে ছেলেটা বেকার ছিল?
রকে রকে আড্ডা মারতো।
কেউ বলে ছেলেটা বিএ কিংবা এমএ পাস ছিল।
মা-বাপের মাথার বোঝা ছিল।
শেষ বেঞ্চে বসা বকাটে ছেলেদের হাঁসির খোরাক ছিল।
কেননা চোখের সামনে তাকে দেখে
আত্মতৃপ্তিতে চকচক করতে তাদের চোখ
ননমেট্রিক করে পান বিড়ির দোকান করে
রীতিমতো রোজগেরে তারা।
ফাস্ট বেঞ্চের ছেলেটি
যদিও বিএ কিংবা এমএ পাস
তবুও বেকার!
তার চোখের নিচে কালি
মুখে হাসিঁ বোবা।
মরা মাছের চোখের মতো ফ্যাকাসি তার চোখ।
সিঁড়ি ভাঙ্গার অঙ্গে চোখ ছেলেটির জীবন
সিঁড়ি ভেঙ্গে চুরমার।
বিবেকে এখনো মারে নিছে ছুরি
সেদিন ছিল দারুণ গরম
মায়ের মেজাজ আরো বেশি
যদিও ভেতরে নরম।
তবুও মুখে বলল চড়া সুরে,
ঘর থেকে তুই যা দূর হয়ে
কিভাবে জোগাড় করি দুমুঠো তোর মুখের।
বুকের ভিতর বিবেক নিয়ে
বেকার ছেলে রকে গিয়ে বসে ।
হঠাৎ দেখে আসছি এক লরি দ্রুত বেগে,
একটি শিশু কন্যা গেল লরির দিক ধেয়ে।
টানছে পেটে সুচোই ডন
ঢুকছে বিবেক বুকে,
তবুও যুবক জোটে,
এক ছটকায় শিশু কন্যা পড়ে গেল।
ছেলেটা জানতেও পারলো না,
তার দেহে এত রক্ত ছিল।
ছেলেটা দেখতেও পেল না,
তার মাথায় এত ঘিলু ছিল।
বাঁচলো সেদিন যার মেয়ে
তিনিও এসেছিলেন, ব্যস্ত মানুষ!
মেয়ের হাত ধরে হন্ততন্ত হয়ে সোজা বাড়ি
কে মরলো? কেন মরলো? এসব কিছু জানার পড়লো না প্রয়োজন?
কেননা ব্যস্ত মানুষ তিনি।
অনেক কাজ,হাতে সময় অল্প।
যার রক্তে ভিজলো মাটি,
তার মায়ের চোখের জল বাষ্প হলো।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃতি। আমি আমার অ্যাক্টিভিটিসি ধরে রাখতে পারতেছি না, অনেক ব্যস্ততা অনেক কিছু আমার জীবনের উপর দিয়ে বয়ে যাচ্ছে।সত্য কথা বলতে অনেক চাপের মধ্যেই সময়টুকু যাচ্ছে, আমি খুব শীঘ্রই আবারো ভালোভাবে কাজ করতে পারবো।আমি আবারও সঠিকভাবে কাজে ফিরব ইনশাআল্লাহ। দোয়া রাখবেন আপনারা সকলে। আপনারা দোয়া করবেন আমার জন্য।অনেক কিছু পর আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারতেছি। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আপনারা সকলেই দোয়া করবেন।আমি আজকে অনেক সুন্দরভাবে কাজে ফিরতে যাচ্ছি জানিনা কতটুকু পারবো, আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজে ফেরার চেষ্টা করবো। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।যতই চেষ্টা করতেছি কোনমতেই পারতেছি না, এই সপ্তাহে আমি কাজে ফিরতে চাচ্ছি। আশা করতেছি আমি সুন্দরভাবে কাজ করতে পারবো ধারাবাহিকতা বজায় রাখবো এবং সত্যি কথা বলতে এই কয়েক সপ্তাহ আমি কাজ বাদ দিয়ে আমি আর আগের মত কাজ করতে পারতেছি না আমার ভিতরে শক্তি মনে হচ্ছে পুরাই যাচ্ছে। আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

কবিতা আবৃত্তি শুনতে এবং কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। একটি বেকার ছেলের গল্প কবিতাটি অনেক সুন্দর করে আবৃত্তি করেছেন। আপনার কবিতা আবৃত্তি করার ধরণ আমার কাছে ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

বাহ ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ দারুন একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা কবিতা আবৃতি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে এই কবিতাটি কখনো আমার শোনা হয়নি আজকেই প্রথম আপনার কাছ থেকে শুনতে পেয়ে সব থেকে বেশি ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আবৃত্তির মাধ্যমে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কন্ঠে কবিতাটি দারুন ভাবে উচ্চারিত হয়েছে। আর এ ধরনের কবিতা আবৃতি শুনতে আমার অনেক ভালো লাগে। আমি আশা করি আগামী দিনেও আপনার নিকট থেকে এরকম আরো অনেকগুলো কবিতা আবৃত্তি শুনতে পারবো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমি কবিতা লিখতে অনেক বেশি পছন্দ করি, এবং কি কবিতা পড়তেও খুব পছন্দ করি। আর ঠিক তেমনি কবিতার আবৃত্তি ও আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কন্ঠে এত সুন্দর একটা কবিতা আবৃত্তি শুনতে পেরে আমার কাছে ভালো লেগেছে। আপনার কবিতা আবৃত্তি বেশ কয়েকবার আমার শোনা হয়েছে। আর আজকে আপনার কন্ঠে এই সুন্দর কবিতাটার আবৃত্তি শুনতে পেরে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে গৌতম কুমার মল্লিকের এই কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

 7 months ago 

আসলে বেকার জীবনটা কত কষ্টের ওই বয়সে বুঝতে পারা যায়। একজন বেকারত্ব মানুষের জীবনটা অনেক কষ্টের হয়। সেই উপলব্ধি থেকেই লেখক এত সুন্দর একটি কবিতা লিখেছেন‌। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে সেই আঘাতের অনুভূতির জগতে চলে গিয়েছি। অনেক ভালো লাগলো আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনতে পেয়ে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অসাধারণ হয়েছে আপনার কবিতা আবৃত্তিটি ভাইয়া।আপনার কণ্ঠটি কবিতা আবৃত্তি করার জন্য একদম পারফেক্ট।সকাল সকাল কবিতা আবৃত্তি শুনে ভালো লাগলো ভাইয়া।যদিও অনেক কষ্টমাখা নিয়ে কবিতাটি লেখা, ধন্যবাদ ভাইয়া।

 7 months ago 

আপনি তো দেখতেছি বেশ চমৎকারভাবে কবিতা আবৃত্তি করেছেন। বেকার ছেলের গল্প কবিতাটি আপনার কন্ঠে আবৃত্তি শুনে সত্যি অনেক ভালো লাগলো। তবে ভাইয়া প্রথম প্রথমে সবাই এরকম আবৃত্তি করতে একটু সমস্যা হয়। আস্তে আস্তে সবগুলো ঠিক হয়ে যায়। সত্যি বলতে আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার কন্ঠে কবিতা আবৃত্তি শুনে অনেক ভালো লাগলো। আপনিও খুব সুন্দর করে বেকার ছেলের গল্প কবিতাটি আবৃত্তি করেছেন। তবে কবিতা আবৃত্তি করতে হলে মনোবল লাগে। তবে আপনি খুব সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আবৃত্তি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে কবিতাটি আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59604.53
ETH 2413.47
USDT 1.00
SBD 2.43