কটন বাড দিয়ে কলমদানি তৈরি ||আমার বাংলা ব্লগ||১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ10 months ago

PhotoRoom-20231018_192740.jpg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে কটন বাড দিয়ে কলমদানি বানাবো।আমার সব সময় ভালো লাগে নতুন কিছু তৈরি করতে। তাহলে সবার আকর্ষণ বৃদ্ধি পায় এবং আমি সবসময় চেষ্টা করি অনেক সুন্দর সুন্দর জিনিস আপনাদের মাঝে উপস্থাপনা করতে।তাই আমি কটন বাড দিয়ে তৈরি করার চেষ্টা করেছি। এর আগে আমি রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করতাম। আজকে কটন বাড দিয়ে। সত্যিই আমি আস্তে আস্তে অনেক কিছু শিখে যাচ্ছি।। আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে। আশা করি আপনারা সকলে দেখবেন। তো চলুন শুরু করা যাক
প্রয়োজনীয় উপকরণ

  • কটন বাড(গোলাপি হলুদ ,ফিরোজা )কালার
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231018184110.jpg

প্রথমে আমি গোলাপি কালারের দুইটা কটন বাড নিলাম।সমান্তরাল ভাবে চারকোণা মাপ করে নিলাম।তারপর গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম
২য় ধাপ

IMG20231018185251.jpg

তারপর আমি ধাপে ধাপে একটা গোলাপী কালারের কটন বাড এবং ফিরোজা কালারের কটন বাড আমি পর্যায়ে কর্মে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম
৩য় ধাপ

IMG20231018185642.jpg

তারপর আমি ফিরোজা কালারের কটন বাড পর্যায় কর্মে গ্লু গান দিয়ে লাগিয়ে গেলাম। আস্তে আস্তে ১০টি ধাপ সম্পন্ন করে ফেললাম

❇️৪র্থ ধাপ ❇️

IMG20231018191012.jpg

তারপর আমি পর্যায় কর্মে হলুদ কালারের কটন বাড আমি ধাপে ধাপে গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম

❇️৫ম ধাপ❇️

IMG20231018191534.jpg

তারপর আমি কটন বাড দিয়ে নিচের অংশটুকু আমি তৈরি করে নিলাম।তারপর উপরে আমি উপরের অংশ টুকু আমি সম্পন্ন করে ফেললাম

❇️ ষষ্ঠ ধাপ ❇️

IMG20231018192223.jpg

তারপর আমার হলুদ কালারের তৈরিকৃত ফুল ছিল।আমি নকশা করার জন্য উপরে গ্লু গান দিয়ে আমি লাগিয়ে দিলাম।অতঃপর সম্পূর্ণ হয়ে গেল আমার কলমের ফুলদানিটি একটু অন্যরকম ভাবে তৈরি করার চেষ্টা করলাম

|--

কটন বাড দিয়ে কলমদানি

PhotoRoom-20231018_192740.jpg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মতো এখানেই শেষ করলাম।অনেকদিন পর কটনবাড দিয়ে কোন কিছু তৈরি করার চেষ্টা করলাম। আজকে আমি কটনবাড দিয়ে কলমদানি তৈরি করার চেষ্টা করেছে। আশাকরি সকলেই ভালো থাকবেন আবার আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে হাজির হবো

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

বেশ সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার কলমদানি দেখে খুব ভালো লাগলো। কটন বাড দিয়ে কলমদানি তৈরি প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। কলমদানি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ভাই। এত সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ভাইয়া আমি দুর্দান্তভাবে তৈরি করার চেষ্টা করেছি যাতে আপনাদের ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাই। এত সুন্দর মন্তব্য করার জন্য

 10 months ago 

কটন বাড দিয়ে কলমদানি তৈরি করেছেন দেখতে তো বেশ ভালই লাগছে। একের পর এক কটন বাড এর উপরে কটনবাড বসিয়ে কিভাবে কলমদানি তৈরি করতে হয় সেটা আমাদেরকে দেখানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

একের পর এই কটনবাড বসিয়ে আমি বিস্তারিত আপনাদের মাঝে আলোচনা করেছি। যে এতে আপনারা খুব সহজে এটা বাসায় বানিয়ে নিতে পারেন এবং খুব উপকারী একটা কলমদানি।

 10 months ago 

ভাইয়া আপনি সবসময় সুন্দর সুন্দর ডাই তৈরি করেন। আজকে কটন দিয়ে খুব চমৎকার একটি কলমদানি তৈরি করেছেন। এরকম কটন দিয়ে তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে এটি তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কলমদানি তৈরি শেয়ার করার জন্য।

 10 months ago (edited)

আমি সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর ডাই তৈরি করার জন্য। তার পাশাপাশি আপনাদের সুন্দর মন্তব্য আমাকে আরো অনুপ্রেরণা দেয় ভাল কাজ করার এবং এই কাজ করতে অনেক ধৈর্যের প্রয়োজন। যা আমার আজ । সবকিছু সম্ভব হয়েছে আপনাদের অনুপ্রেরণায়

 10 months ago 

যেকোনো কিছু তৈরি করার মাধ্যমে আলাদা একটি মজা কাজ করে । যেমনটা আপনি কটন বাড দিয়ে কলমদানি তৈরি করেছেন। যেটা আপনার চিন্তা-ভাবনার পরিপূর্ণতা ভালো লাগলো অনেক সুন্দর হয়েছে। এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া আমি অনেক সুন্দর ভাবে কাজ সম্পন্ন করার চেষ্টা করেছি। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে পাশে থাকার জন্য

 10 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি কটন বাড দিয়ে অনেক সুন্দর কলমদানি তৈরি করেছেন ‌। আপনার তৈরি করা এই কলমদানি দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। এই কলম দানির মধ্যে কিছু রাখতে পারবেন, আর কিছু রাখলে তা দেখতে অনেক ভালো লাগবে। উপরের অংশে ফুলটা লাগিয়ে দেওয়ার কারণে আরো ভালো লেগেছে দেখতে।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া।এত সুন্দর করে একটা মন্তব্য করার জন্য। আমি বেশ অনুপ্রাণিত হলাম

 10 months ago 

আপনার এত সুন্দর ইউনিক আইডিয়া দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে, ইউনিক আইডিয়া ব্যবহার করে, খুব সুন্দর ভাবে কটন বাড দিয়ে কলমদানি তৈরি করেছেন। পড়ার টেবিলের উপরে এই কলমদানি রাখলে অনেক সুন্দর লাগবে দেখতে। আপনার এত সুন্দর আইডিয়া দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করা যাবে।

 10 months ago 

ধন্যবাদ আপু সব সময় এত সুন্দর মন্তব্য করার জন্য। আপনার কাজগুলো দেখে আমি ভীষণ অনুপ্রেরণা পাই। আপনি অনেক পরিশ্রমী একজন মানুষ। আপনার জন্য অনেক অনেক দোয়া

 10 months ago 

কটন বাড দিয়ে কলমদানি তৈরি খুবই চমৎকার হয়েছে। আপনার এধরনের পোস্ট গুলো খুব মিস করেছি ভাই। নতুন করে আবারো আমাদের মাঝে ফিরে এসে চমৎকার পোস্ট গুলো উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনাদের মাঝে ফিরে এসে আমার অনেক ভালো লাগতেছে ভাইয়া। দোয়া করবেন যেন ভালোভাবে কাজ করতে পারি এবং আপনি অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60371.26
ETH 2609.98
USDT 1.00
SBD 2.54