কবিতা আবৃত্তি ||চোখে এখন আর জল আসে না||রেদোয়ান মাসুদ

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-04-04_15-55-40-879.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে আমি রেদোয়ান মাসুদ এর "চোখে এখন আর জল আসে না "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি। প্রথমে নিজের কাছে অনেক ভয় লাগতো। এখন খুব একটা ভয় লাগে না।কবিতা আবৃত্তি আমি আমার বাংলা ব্লগের মাধ্যমেই শিখেছিলাম। তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমি প্রথম সাহস করেছিলাম কবিতা আবৃত্তি করার জন্য। তারপর আস্তে আস্তে উন্নতি হচ্ছিল তারপর এখন নিজের কাছে ভীষণ ভালো লাগে।আশা করি মন্তব্য করে জানাবেন কেমন হলো। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবিতার নাম : চোখে এখন আর জল আসে না।
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

চোখে এখন আর জল আসে না
কত কাঁদি, কত একা বসে থাকি
কিন্তু কান্নার আর শেষ হয় না
কাঁদতে কাঁদতে শেষ হয়ে গেছে জলের রাশি
তাইতো এখন আর রুমাল দিয়ে চোখ মুছতে হয় না ॥
তোমাকে হারানোর কথা এখন আর মনে করতে হয় না
চোখের সামনে সবসময়ই ভাসে তোমার ছবি
যে ছবি এখন আর রঙতুলি দিয়ে আঁকতে হয় না
হৃদয়ের ঝরানো সেই রক্ত দিয়ে আঁকা
তাই শুধু শুধু এখন আর কাগজ তুলি নিয়ে বসে থাকতে হয় না ॥
গাছের ডালে এখন আর পাখি ডাকে না
পৌষ মাসেও পাতার ডগায় শিশির জমে না
নদীর বুকে এখন মরুভূমি বাসা বেঁধেছে
যা তোমার সাথে এখন বন্ধুত্বের হাত বাড়িয়েছে
তাইতো নদীর সেই কলকল ধ্বনি এখন আর কানে আসে না ॥শত চেষ্টার পরেও এখন আর গান শুনতে পারি নাকারণ বনের পাখি এখন আর গান গায় না
ফুলের বাগানেও এখন আর গন্ধ পাই না
ভোমরাও নাকি এখন আর ফুলের বাগানে আসে না
তাইতো নাক কান এখন আর খোলা রাখতে হয় না ॥
সাগরে নাকি এখন অনেক ঢেউ ওঠে
কিন্তু সেই ঢেউ এখন আর হৃদয়ে দোলা দেয় না
কারণ আকাশে এখন অনেক মেঘ জমে আছে
আর সেই মেঘ পৃথিবীটাকে অন্ধকার করে রেখেছে
তাইতো হৃদয়ে এখন আর বৃষ্টির ছোঁয়া লাগে না ॥
চোখের পাতা এখন আর বোজাতে হয় না
সারাক্ষণ চেয়ে থাকে
এখন আর বারবার বলতে হয় না
আর একটু জেগে থাকো, একটু পরে ঘুমাও
এভাবেই জেগে থাকি ॥
কারো সামনে এখন আর কান্না লুকাতে হয় না
ভেতরে কষ্ট থাকলেও বাইরে দেখা যায় না
কী হয়েছে তোর? এ প্রশ্নের উত্তর দিতে হয় না
কারণ, চোখে এখন আর জল আসে না
তাইতো রুমাল দিয়ে এখন আর চোখ মুছতে হয় না ॥

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি। দোয়া রাখবেন আপনারা সকলে। আপনারা দোয়া করবেন আমার জন্য।অনেক কিছু পর আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারতেছি। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।চেষ্টা করলে প্রতিটা মানুষ সব কাজে জয়ী হতে পারবে। প্রতিটা মানুষ শুরুতে কিছুই পারেনা তারপর চেষ্টা করতে করতে সফলতা অর্জন করে।আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।কেমন হলো অবশ্যই মন্তব্য করে জানাবেন

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 2 months ago 
 2 months ago 

চোখে এখন আর জল আসে না কবিতাটি খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন। কবিতার ভাষাগুলো ও খুব সুন্দর ও সাবলীল ছিল। এতো সুন্দর কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমাদের কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে থাকেন। আপনি আজকে খুব চমৎকার একটি কবিতা আবৃত্তি করেছেন। আর কবিতার নামটা বেশ সুন্দর। চোখে এখন আর জল আসে না। কবিতার এই প্রথম লাইনটি পড়ে আমার একটা গানের কথা মনে হয়ে গেল। ঠিক এমন একটি গান রয়েছে। খুব সুন্দর করে কবিতাটি আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনিও বেশ সুন্দর কন্ঠে কবিতা আবৃত্তি করে থাকেন। আমিও আপনাকে দেখে ভীষণ অনুপ্রেরণা পায়। ধন্যবাদ ভাইজান পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এখানে প্রায় সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে। ভাইয়া আপনি আস্তে আস্তে অনেক সুন্দর কবিতা আবৃত্তি শিখে গেছেন। আপনার কন্ঠে চোখে এখন আর জল আসে না কবিতাটি খুবই ভালো লাগলো। আশা করছি পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর আরও অনেক কবিতা শুনতে পারবো ভাইয়া।

 2 months ago 

প্রতিটা মানুষ সুন্দর কবিতা আবৃতি করতে পারে। আমার বাংলা ব্লগে অদক্ষ মানুষ আসলে দক্ষ হয়ে ওঠে। প্রথমত আমি কিছুই পারতাম না। আস্তে আস্তে পারতেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অনেক সুন্দর আবৃতি করেছেন ভাইয়া। আপনার আবৃতি ভালো লেগেছে। আপনার আবৃতির গলা ভাল। তবে উচ্চারণের ব্যাপারে আর একটু সচেতন হলে, একদম পারফেক্ট হবে। আবৃতির ব্যাকগ্রাউন্ড মিউজিক অনেক সুন্দর হয়েছে। আবৃতি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

চেষ্টা করব ভুলটা সংশোধন করার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন প্রিয় আপু।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বা আপনি বেশ সুন্দর কবিতা আবৃত্তি করতে পারেন দেখলাম ‌ আমার কাছে এই ধরনের কবিতা আবৃত্তি গুলো শুনতে বেশ ভালো লাগে। আপনার কন্ঠ শুনে তো আরো ভালো লাগলো। বিশেষ করে লাইনগুলো উপরে ভালোভাবে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। অপেক্ষায় রইলাম আবার পরবর্তীতে সুন্দর কোন আবৃত্তি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

লাইনগুলো আমিও সুন্দরভাবে শেয়ার করার চেষ্টা করেছি। প্রতিটি লাইন মুগ্ধ হওয়ার মতো। ধন্যবাদ পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার কবিতা আবৃত্তি আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে ভাইয়া বর্তমান কবিতা পড়া একেবারে ভুলে গিয়েছিলাম কিন্তু আমার বাংলা ব্লগ সবারি কবিতা আবৃত্তি দেখে আবার কবিতার প্রাণ খুঁজে পেল। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমি তো কবিতা কখনোই পড়তাম না। সকলে দেখে আমারও ইচ্ছা জাগলো। তাই চেষ্টা করেছি দারুন ভাবে আবৃত্তি করার জন্য। ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনি আজকে রেদোয়ান মাসুদের একটি সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আসলে আপনার কবিতা আবৃত্তি গুলো শুনতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি কবিতার লাইন গুলো খুবই সাজিয়ে গুছিয়ে খুবই সুন্দর করে উচ্চারণ করেন, এটা আমার কাছে অনেক ভালো লাগে। আশা করছি আপনি সব সময় আমাদের কে এতো সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি উপহার দিবেন।

 2 months ago 

চেষ্টা করি সাজিয়ে গুছিয়ে সুন্দর ভাবে আবৃতি করার জন্য। আপনারা যেভাবে মন্তব্য করেন আপনাদের মন্তব্য গুলি আমার ভীষণ ভালো লাগে। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

Posted using SteemPro Mobile

 2 months ago 

চোখে এখন আর জল আসে না এই কবিতা টি আপনার কন্ঠে আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। আপনার কন্ঠে কবিতাটি শুনে বেশ মুগ্ধ হলাম। অত্যন্ত চমৎকার ভাবে প্রতিটি ছন্দ মিলিয়ে আবৃত্তি করেছেন। অনেক সুন্দর আবৃতি করেছেন ভাইয়া। আসলে কবিতা আবৃত্তি শুনতে কেমন যেন খুব ভালো লাগে। এত সুন্দর কবিতা আবৃত্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

 2 months ago 

আপনি শুনে মুগ্ধ হয়েছেন জেনে আমি আরো বেশি খুশি হলাম। প্রতিটি ছন্দ মিলিয়ে আবৃত্তি করার চেষ্টা করেছি। ধন্যবাদ সব সময় পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভাইয়া আপনি দারুন একটি কবিতা আবৃতি করেছেন। এর আগেও আপনার কবিতা আবৃতি শুনেছি। আজকের কবিতা আবৃত্তিটিও দারুন হয়েছে। অসাধারণ একটি কবিতা আবৃতি করে সবার মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

আপনারা পাশে আছেন বলে বেশ সুন্দরভাবে কবিতাগুলি আবৃত্তি করতে পারে। ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66