কবিতা আবৃত্তি ||একটি দুঃসংবাদ আছে ||সাদাত হোসাইন

in আমার বাংলা ব্লগ5 months ago

Picsart_24-03-02_18-55-47-785.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।কবিতা আবৃত্তি করতেছি অনেকে ব্যস্ততার মাঝে আমি নিজেকে মেলে ধরতে পারতেছিনা আবারও চেষ্টা করতেছি ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।আজকে আমি সাদাত হোসাইনের " একটি দুঃসংবাদ আছে "কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে। প্রথমে খুব খারাপ লাগছিল যে আমি কবিতা আবৃত্তি করতে পারতেছিলাম না। এখন আস্তে আস্তে মোটামুটি বেশ ভালোই লাগতেছে। আমি প্রথমে কিছুই পারতাম না। প্রতিটা কাজে আস্তে আস্তে দক্ষ হয়ে উঠছি আমার বাংলা ব্লগের পরিবারের মাধ্যমে। সকলে এত সুন্দর সুন্দর অনুপ্রেরণা দিচ্ছে। সত্যিই আমি সবার প্রতি কৃতজ্ঞ অনেক।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগে কবিতা আবৃত্তি করতে, প্রথমে কিছুই পারতাম না।অনেক সাহস নিয়ে আমি কবিতা আবৃত্তি করার চেষ্টা করেছি।আপনাদের অনুপ্রেরণা ও ভালবাসায় আস্তে আস্তে আমি সকল কাজে পারদর্শী হতে পারতেছি ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।নিজেকে নিজের মধ্যে হারিয়ে ফেলতেছি, জানি না এই জীবনের আগামাথা কোথায় খুজে পাব?তাও চেষ্টা করে যাচ্ছি হাসিমুখে জীবনটাকে সুন্দর করে মেনে নেওয়ার।জীবনে উত্থান প্রথান আসবে আমাদের শক্ত হতে হবে । দেখা যাক সৃষ্টিকর্তার ওপর ভরসা রাখছি আমার যেন সুদিন খুব শীঘ্রই চলে আসে। দোয়া করবেন আপনারা তো চলুন শুরু করা যাক কবিতা আবৃত্তিটি।আপনার অবশ্যই জানাবেন কেমন হলো আবৃত্তিটা।

কবিতার নাম : একটি দুঃসংবাদ আছে
কবি:সাদাত হোসাইন
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

কটা দুঃসংবাদ আছে-
যারা আমাকে ভেঙেচুরে টুকরো কাচের মতো ছড়িয়ে দিতে চেয়েছিলো, তাদের জন্য।
দুঃসংবাদটি তাদের জন্যও, যারা ভেবেছিল আমি হোঁচট খেয়ে পড়ে গেলে আর কখনো উঠে দাঁড়াতে পারব না। মুখ থুবড়ে পড়ে থাকবো গা ঘিনঘিনে কাদায়। আমাকে ছিঁড়ে কাগজের মতো কুচিকুচি করে হাওয়ায় ভাসিয়ে দিলে আমি হারিয়ে যাবো দিকশূন্যপুর।
যে আমাকে টেনেহিঁচড়ে নামিয়ে নিতে চেয়েছিলো অতলান্তিক বিষাদ সমুদ্রে, ডুবিয়ে দিতে চেয়েছিলো এক পৃথিবী বিবমিষায়।
যে আমাকে অযুত রাতের কান্না লিখে দিয়ে বুকের ভেতর খুঁড়ে দিতে চেয়েছিলো শ্যাওলা জমা স্যাঁতসেঁতে এক মজা পুকুর।
যে আমাকে দুঃখ দিয়ে, পুড়িয়ে শেষে উড়িয়ে দিতে চেয়েছিলে ছাইয়ের মতন।
তাদের জন্য দুঃসংবাদ।
আমি এখন পাখির মতন, আমায় ছিঁড়ে কুচিকুচি ভাসিয়ে দিলে, এখন আমি ডানা মেলে আকাশজুড়ে উড়তে জানি।
কাটা যায়না, ভাঙা যায়না, আমি এখন জলের মতন।
ভেসে যেতে যেতেও হঠাৎ জলোচ্ছ্বাসে ভাসিয়ে দিতে আমিও জানি।
আমিও জানি ছড়িয়ে থাকা টুকরো কাচের শরীর থেকে, দু ফলা এক ছুরি হতে।
এই যে মানুষ দুঃখ দিতে দক্ষ ভীষণ, সেও জানুক- আমি এখন হাসতে জানি, শ্যাওলা জমা পুকুর জুড়ে আমিও এখন রোদের মতো ভাসতে জানি, প্রস্থানের গল্প লিখেও ইচ্ছে হলেই আবার ফিরে আসতে জানি।
আমি এখন পুড়ে যাওয়া ছাইয়ের ভেতর জেগে ওঠা ফিনিক্স পাখি।
আমি এখন মৃত্যু মেরে বাঁচতে জানি।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃতি। খুব খারাপ লাগতেছে এই কয়দিন আমি একটিভ লিস্ট থেকে বাদ পড়েছি। আমি খুব শীঘ্রই যেন একটিভ লিস্টে আসতে পারি। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য আমি আমার অ্যাক্টিভিটিসি ধরে রাখতে পারতেছি না, অনেক ব্যস্ততা অনেক কিছু আমার জীবনের উপর দিয়ে বয়ে যাচ্ছে।সত্য কথা বলতে অনেক চাপের মধ্যেই সময়টুকু যাচ্ছে, আমি খুব শীঘ্রই আবারো ভালোভাবে কাজ করতে পারবো।আমি আবারও সঠিকভাবে কাজে ফিরব ইনশাআল্লাহ। দোয়া রাখবেন আপনারা সকলে। আপনারা দোয়া করবেন আমার জন্য।অনেক কিছু পর আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারতেছি। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আপনারা সকলেই দোয়া করবেন।আমি আজকে অনেক সুন্দরভাবে কাজে ফিরতে যাচ্ছি জানিনা কতটুকু পারবো, আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজে ফেরার চেষ্টা করবো। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।যতই চেষ্টা করতেছি কোনমতেই পারতেছি না, এই সপ্তাহে আমি কাজে ফিরতে চাচ্ছি। আশা করতেছি আমি সুন্দরভাবে কাজ করতে পারবো ধারাবাহিকতা বজায় রাখবো এবং সত্যি কথা বলতে এই কয়েক সপ্তাহ আমি কাজ বাদ দিয়ে আমি আর আগের মত কাজ করতে পারতেছি না আমার ভিতরে শক্তি মনে হচ্ছে পুরাই যাচ্ছে। আপনারা সকলেই দোয়া করবেন আমার জন্য।জানিনা আবার সুন্দরভাবে ফিরতে পারবো কি?😞

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

কবিতা পড়তে যেমন ভালো লাগে। ঠিক তেমনি আমি কবিতা আবৃত্তি শুনতে পছন্দ করি। একটি দুঃসংবাদ আছে এই কবিতাটি অনেক আগে পড়েছিলাম। আজকে অনেক দিন পরে আপনার পোস্ট এর মাধ্যমে আবৃত্তি শুনে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাদের মন্তব্য গুলো বেশ সুন্দর হয় ভাইয়া। আপনারা বেশ গুছিয়ে মন্তব্য করতে পারেন বলেই তো, আমরা সুন্দর কাজ করতে পারি। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেক সপ্তাহে আপনি কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করেন বিষয়টা আমার কাছে অনেক ভালো লাগে। এভাবে চেষ্টা করলে ভবিষ্যতে আরো সুন্দরভাবে কবিতা আবৃত্তি করতে পারবেন।

 5 months ago 

প্রত্যেক সপ্তাহে আমি সুন্দর করে আবৃত্তি করার চেষ্টা করি। অসংখ্য ধন্যবাদ সবসময় দারুন মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। দারুন হয়েছে আপনার আবৃত্তি আরো ভালোভাবে এভাবে আবৃত্তি করেন এবং আরো ভালো হবে এই প্রত্যাশা করি। সত্যিই অসাধারণ হয়েছিল আপনার এই কবিতা আবৃত্তি ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি অসাধারণ বলেছেন এবং সামনে আমি আরো সুন্দর ভাবে পরিবেশন করার চেষ্টা করব। আপনাদের অনুপ্রেরণা পেলে ভালো কাজ করার উদ্দীপনা পায়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার কন্ঠে সাদাত হোসেনের কবিতাটি বেশ মানিয়েছে ভাইয়া। আপনার কন্ঠে শুনতে বেশ ভালই লাগছে। এর আগে আপনার কন্ঠে এরকম ভাবে কবিতা শুনেছি কিনা মনে নেই। যাইহোক কবিতা আবৃত্তি বেশ চমৎকার হয়েছে। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি বেশ সুন্দর একটি মন্তব্য করেছেন। আমি চেষ্টা করি সবসময় সুন্দর ভাবে আপনাদের মাঝে পরিবেশন করার জন্য। প্রথমে কিছুই পারতাম না, আপনাদের অনুপ্রেরণায় আস্তে আস্তে সব কাজ পারতেছি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ সুন্দর কবিতা আবৃতি করছেন আপনি। আপনার কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো ভাই। সাদাত হোসাইনের এই কবিতাটি সত্যি বেশি দুর্দান্ত। এত সুন্দর কবিতা আমাদের মাঝে চমৎকারভাবে আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 61065.80
ETH 2610.29
USDT 1.00
SBD 2.53