You are viewing a single comment's thread from:

RE: জেনারেল রাইটিং:- “জীবনে সফল হতে চাইলে দু’টি জিনিস প্রয়োজন: জেদ আর আত্মবিশ্বাস”

in আমার বাংলা ব্লগ10 months ago

আপু আপনার কথাটি আমার ভীষণ ভালো লাগল।জেদ আর আত্মবিশ্বাস থাকলে যে কোন কাজ জয় করা যায়। প্রতিটা সফলতার পেছনে কিন্তু অনেক কষ্ট পরিশ্রম থাকে জেদ আর আত্মবিশ্বাস। আপু সফলতা এমনি এমনি ধরা দেয় না আমরা অনেক চেষ্টার মাধ্যমে কিন্তু সেই সফলতা অর্জন করি।আমরা অনেকেই একজন সফল মানুষকে দেখে ভাবি তিনি কত সহজেই সফল হয়েছেন কিন্তু তার সফল হওয়ার পিছনে যে আত্মত্যাগ আত্মবিশ্বাস জেদ ছিল।এটা কখনোই মানুষ দেখে না। আমি যেমন জেদ নিয়ে কাজ করি যে আমি কেন পারলাম না? আমাকে পারতেই হবে। আমাকে এই কাজটা করতেই হবে। আমি একটা কাজও পারতাম না কিন্তু আমার জেদের কারণে প্রতিটা কাজে পারদর্শী হতে পেরেছি আমার বাংলা ব্লগের কারণে। প্রতিটা সফলতার পেছনে আত্মবিশ্বাস ও জেদ অনেক গুরুত্বপূর্ণ। আমরা প্রথমেই কাজকে দেখে ভয় পাই আমাদের ভয় পেলে চলবে না। কাজের প্রতি আমাদের জেদ দেখাতে হবে এবং মনে আত্মবিশ্বাস রাখতে হবে। যে আমি কাজটা পারবোই তাহলে কিন্তু আমরা সেই কাজে সফলতা অর্জন করতে পারব। জ্বী আপু জেদ আর আত্মবিশ্বাস থাকলে আমাদের নিজেদের লক্ষ্যটা খুব শীঘ্রই পূরণ করতে পারব এবং প্রতিটি কাজের পেছনে আমাদের আত্মবিশ্বাস রাখতে হবে। আপনি আজকে সুন্দর একটি আলোচনা করেছেন আমার ভীষণ ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

এটা আমিও মনে করি জেধ এবং আত্মবিশ্বাস আমাদের খুবই প্রয়োজন। অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61875.77
ETH 2403.11
USDT 1.00
SBD 2.64