"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১১ : আমার অংশগ্রহণ ||১০% @shy-fox এর জন্য বরাদ্দ 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি।আজ আমি আপনাদের মাঝে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য চলে আসলাম। দাদা সুন্দর একটি কনটেস্ট আয়োজন করেছে শীতকালের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি।আসলে শীতকাল আমাদের সকলের প্রিয়।তো চলুন শুরু করা যাক
শীতকাল আসলে মনের ভেতর উত্তেজনা কাজ করে। আগেকার সময়ে ছিল শীতের সময় পাঁচটার সময় প্রাইভেট পড়তে যেতাম। হালকা হালকা শীত কিযে ভাল লাগত। আসলে তখন কষ্ট হলেও একটা আনন্দ কাজ করতে মনের ভিতরে। চারিদিকে কুয়াশার কিছু দেখা যেতো না।আসলেই শীতকাল কারো জীবনে সুখ বয়ে আনে আবার অভাবগ্রস্থ মানুষ শীতের পোশাকের অভাবে অনেক কষ্টে জীবন যাপন করে।আমাদের উচিত হবে অপ্রয়োজনীয় জিনিস গুলো দিয়ে দেওয়া।মানুষ মানুষের জন্য।
🛤️পিকচার-১🛤️

IMG20220201100228-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

ঘুম থেকে খুব সকাল সকাল উঠলাম আমি। ভাবলাম সকলে অংশগ্রহণ করছে আমি বাদ যাব কেন? আমি অংশগ্রহণ করলাম আসলে একটা কথা কি পুরস্কার পাওয়া কোন বিষয় না। অংশগ্রহণ করাটাই প্রধান বিষয়। আমি সকালে উঠে বাইক নিয়ে বেড়িয়ে পড়লাম।চারিদিকে একটু একটু কুয়াশা ছিল এবং আমি এই গাছের উপর দিয়ে সূর্যের দেখা পেলাম। দেখা মাত্রই আমি ক্যামেরাবন্দি করলাম।

🛤️পিকচার-২🛤️

IMG20220201095359-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর রাস্তার দুই পাশে গাছপালা এবং হালকা হালকা কুয়াশা। মানুষ জীবিকা নির্বাহের জন্য তাদের কাজ করে যাচ্ছে। ছেলেমেয়ে স্কুলে যাচ্ছে এক কথায় ব্যস্ততার ভেতর দিয়ে মানুষ শীতকালেও উদযাপন করছে। হাজার কষ্ট হলেও জীবিকার জন্য তারা নিজের জীবনের কষ্ট না ভেবে পরিশ্রম করে যাচ্ছে।আসলেই গাছপালা এত সুন্দর লাগে। প্রাকৃতিক সৌন্দর্য গুলো চমৎকার ভাবে ফুটে উঠে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG20220201101518-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

তারপর শীতকালের সময় আমরা খেজুর গাছের সাথে খুবই পরিচিত। সকাল হতে না হতেই খেজুরের রস খাওয়ার জন্য আমরা বেরিয়ে পড়ি। এখানে পুকুর পাড়ে একটি খেজুরের গাছ দেখতে পেলাম এবং রস নেওয়া হয়ে গেছে দেখলাম।মেহেগুনি গাছগুলো সারিসারি কি চমৎকার লাগছে পুকুর পাড়ে

🛤️পিকচার--৪🛤️

IMG20220201102518-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

☃️তারপর পুকুরপাড়ে কি সুন্দর
ভাবে গাছগুলো বেড়ে উঠেছে এবং পুকুরের ভিতর
গাছগুলার প্রতিচ্ছবিগুলো দেখে আমার দারুন লাগলো। শীতকালে চারিদিকে কুয়াশা।অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে ☃️

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG20220201101245-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
তারপর চারিদিকে কুয়াশা ভিতরে কৃষক তখন মহিষ দিয়ে জমি চাষ করছে। সত্যি শীতকালে সময় এইটা সবথেকে ভালো একটি মুহূর্ত ছিল।এই শীতকালের ভিতরে ও পরিশ্রম করে যাচ্ছে। সবুজ শ্যামল এই আমাদের বাংলাদেশ। অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৬🛤️

IMG20220201102059-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
তারপর পুকুরপাড়ে কত সুন্দর ফুলগুলো ফুটে উঠেছ। দেখতে চমৎকার লাগছে।আসলে সূর্য দেখা না পেলেও সাদা ছিল আকাশটি চারিদিকে গাছপালায় দারুন ভাবে ফুটে উঠেছে ফুলগুলো।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG20220201100336-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
শীতকালের সময় সবথেকে জনপ্রিয় একটি ফসল এর নাম হচ্ছে সরিষাফুল। আসলে এগুলো এত সুন্দর লাগে। দারুন ভাবে ফুটে উঠেছি।ল আমি দেখামাত্রই ক্যামেরাবন্দি করলাম এবং পাশে ধনিয়া পাতার গাছ ছিল।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

☃️ ৮ম পিকচার ☃️

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

IMG20220201095244-02.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
তারপর গমের চারা দেখতে পাচ্ছি এবং গাছপালার ভেতর দিয়ে সূর্যের একটু ছোঁয়া পাচ্ছি। কি অপরূপ লাগছে। চারদিকে মেঘলা কুয়াশাচ্ছন্ন আবহাওয়া।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

☃️ ৯ম পিকচার ☃️

IMG20220201101141-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
আসলে এই পিকচারটি আমার সব থেকে ভালো লাগছে। রাস্তার একপাশে ফসল। একদম সবুজে ভরা। আকাশটা হালকা হালকা নীল এবং গাছগুলো দারুণভাবে ফুটে উঠেছে। এক কথায় মনমুগ্ধকর একটি দৃশ্য

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

☃️ ১০ম পিকচার ☃️

IMG20220201095721-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
তারপর শীতের সকালে কুয়াশা শূন্য আকাশে মানুষ কষ্ট করেই যাচ্ছে।ইট তৈরি করার জন্য ভাটায় কাজ করছে। আসলে চারদিকের রোদের কোন আভাস নাই। মানুষ তার সংসার চালানোর জন্য কি কষ্টই না করে যাচ্ছে। সত্যিই দৃশ্যটি দেখে চমকে গেলাম। আমরা যারা বসে বসে খাচ্ছি আসলেই সবার জীবন এক নয়

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

☃️ ১১ম পিকচার ☃️

IMG_20220116_181229-01.jpeg

Location
Device :Realme 8 5G
Photo Edit:Snapped
তারপর রাতের আধারে কি সুন্দর ভাবে গাছগুলো ফুটে উঠছে। সত্যি দেখতে চমৎকার লাগছে। গাছগুলোর নাম আমার ঠিক জানা নাই কিন্তু এগুলো কাটা আছে মাপ আকারে

3V3rr4S3jU49uJ7YGXMfCAW8jdBAMcLpwKuDWQd3Wy8m3RsBq565BnMXkXbUaf4hhuMuyySL3HCGBRMJP4kwZKV7mdNprukCKTgfAwMoZB...Sky4zxEGXJQ5du3maLoKyKzjgd8T8cNXjWPGAsw7nG3FScn7dsvoAGF185dhLgVev2KF6PYNwi81fKNT4Nb14qaLHytF2P1wWvGWiS5t6UCSuEZXdayzkviWir.png

Amar_Bangla_Blog_logo.jpg

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Sort:  
 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। দেখেই মনটা ভরে গেলো। প্রকৃতির অপরুপ দৃশ্য আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে ফুটে উঠেছে। আর অনেক সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন আপনি।

প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল ভাইয়া 🤗

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

প্রতিযোগিতার জন্য আপনার ছবিগুলো বেশ ভালো।গ্রামীন পরিবেশের বেশ কিছু সুন্দর ছবি তুলেছেন আপনি। যার প্রায় সবগুলোই শীতের প্রতিনিধিত্ব করে। বিশেষ করে প্রথম দুটি ছবি আমার কাছে বেশ ভালো লাগলো। শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

আপনি দাদা দেওয়া কনটেস্ট প্রতিযোগিতায় অংশ গ্রহন করেছেন জেনে খুব ভালো লাগলো।আপনার তোলা শীতের সকালের দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। লোকেশন এবং জায়গায় গুলোর ফটোগ্রাফি বেশ ভালো ছিল। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। শীতকালীন প্রতিযোগিতার জন্য আপনি অনেক সুন্দর প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লাগলো। আপনি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো সম্পর্কে বর্ণনা করেছেন। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

  • আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আপনি যে এত ভালো ছবি তুলতে পারেন আমার জানা ছিল না। অভিজ্ঞতা না থাকলে এ ধরনের ছবি তোলা কোনভাবেই যায় না। খুব সুন্দর করে বর্ণনাও করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

  • আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আপনি যে এত ভালো ছবি তুলতে পারেন আমার জানা ছিল না। অভিজ্ঞতা না থাকলে এ ধরনের ছবি তোলা কোনভাবেই যায় না। খুব সুন্দর করে বর্ণনাও করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য
 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 
  • বাহ দারুণ ছিল ভাই আপনার পোস্ট টা। বেশ সুন্দর ছিল ছবিগুলো এবং খুবই সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন। শীতকালীন দৃশ‍্যগুলো খুবই সুন্দর ছিল। বিশেষ করে আমার কাছে ১,৩,৯ নং টা বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা।।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন তো। প্রত্যেকটি ফটোগ্রাফি মুগ্ধ করার মত ছিল। এমন প্রাকৃতিক দৃশ্য দেখলে মন এমনেই ভালো হয়ে যায়। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার শীতকালের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই চমৎকার লেগেছে ।শীতকাল মানেই আসলে অন্যরকম একটা ভালো লাগার বিষয়। প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছেন যেটি দেখে সত্যিই আমার মনটা ভরে গিয়েছে ।শীতকালের প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দেখলে সত্যি ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।দারুন মন্তব্য করেছেন

 2 years ago 

অসাধারণ ভাইয়া, প্রকৃতির ছবিগুলো চমৎকার ক্যাপচার করেছেন।দেখে মন ভরে গেল।গাছের মাঝে রাস্তা ও ফুলগুলি আমার কাছে বেশ লেগেছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 64130.23
ETH 3169.82
USDT 1.00
SBD 2.47