🥙খিচুড়ি রান্নার রেসিপি 🧆 ||@razuan12 || ১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

★★★★★★★

আপনারা সকলে কেমন আছেন। আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে খিচুড়ি রান্নার রেসিপি আপনাদের মাঝে নিয়ে হাজির হব। আশা করি আপনারা সকলে দেখবেন।

★★★★★★★

IMG20211012105706-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

IMG20211012090221-01.jpeg

উপাদানপরিমাণ
চাউল২ কাপ
ডাল১ কাপ
পিয়াজ২ টা
রসুন৩ টা
কাচা ঝাল১০ টা
আদা বাটা৩ চামচ
তেজপাতাপরিমাণমতো
মসলাপরিমাণমতো
লবণপরিমাণমতো
রসুন বাটা৩ চামচ
হলুদ১ চামচ
চর্বি২০০ গ্রাম
তেলপরিমাণমতো

images_1.png

🎏১ম ধাপ 🎏

IMG20211012090358-01.jpeg

প্রথমত একটি পাত্রে দুইকাপ চাউল এবং এককাপ ডাল মিক্সট করে। ভালোভাবে ঐগুলো পরিষ্কার করে পানি দিয়ে একটি পাত্রে রাখলাম।

🎏২য় ধাপ 🎏

IMG20211012090820-01.jpeg

পাত্রে 200 গ্রাম চর্বি আপনারা দেখতে পাচ্ছেন। এরপর আমি এইগুলো গরম করব তেলের ভিতরে দিয়ে।

🎏৩য় ধাপ 🎏

IMG20211012090835-01.jpeg

চুলায় পেশার কুকার টা দিলাম ওটা গরম করে। প্রেসার এর ভিতরে পরিমাণমতো তেল দিলাম।

🎏৪র্থ ধাপ 🎏

IMG20211012090855-01.jpeg

তারপর গরম তেলের ভিতরে আমি ছবিগুলা দিয়ে দিলাম তারপর একটু নাড়লাম।

🎏৫ম ধাপ 🎏

IMG20211012090923-01.jpeg

তারপর চর্বি গুলো ভালোভাবে নাড়ার পর।ঝাল, পেঁয়াজ ও রসুন এইগুলো ঢেলে দিলাম।

🎏৬ষ্ঠ ধাপ 🎏

IMG20211012090957-01.jpeg

তারপর লবণ দিলাম পরিমাণমতো। এইগুলো ভালোভাবে নেড়ে নিলাম একদম মিক্সট করে নিলাম।

🎏৭ম ধাপ 🎏

IMG20211012091117-01.jpeg

আর তারপর ওইগুলার ভিতরে হলুদ দিলাম. হলুদ দিয়ে একটা কালার চলে আসলো। তারপর আমি চাউল এবং ডাল একসাথে মিক্সড করা আছে। ওইগুলো ঢালার ব্যবস্থা করলাম।

🎏৮ম ধাপ 🎏

IMG20211012091144-01.jpeg

তারপর আমি ডেলে দিলাম পেশার কুকার এর মধ্যে চাউল ডাল পরিমাণমতো।

🎏৯ম ধাপ 🎏

IMG20211012091229-01.jpeg

তারপর আপনার কি দিয়ে ভালোভাবে ওইগুলো নেড়ে নিলাম একদম মিক্স করে নিলাম।

🎏১০ম ধাপ 🎏

IMG20211012091435-01.jpeg

তারপর ভাত রান্নার করার এক হাঁড়ি পরিমাণ পানি ঢেলে দিলাম পেশার কুকার এর মধ্যে।

🎏১১তম ধাপ 🎏

IMG20211012091458-01.jpeg

এরপর পানি দিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম তারপর আমি 5 থেকে 10 মিনিটে রেখে দিলাম।

images_1.png

রান্নার সাথে আমার একটি ছবি

IMG20211012105730-01.jpeg

অবশেষে আমার রান্নাটি সম্পূর্ণ হলো। তারপর আমি একটি পাত্রে পরিবেশন করলাম। আপনাদের মাঝে উপস্থাপন করলাম। আপনারা মন্তব্য করে জানাবেন কেমন হয়েছে। যদি কোথাও কোন ভুল থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সকলে ভাল থাকুন। আল্লাহ হাফেজ। আমি সামনে আবার আপনাদের মাঝে নতুন রেসিপি নিয়ে হাজির হব।

images_1.png

★★★★★★★

আমার বাংলা ব্লগ

★★★★★★★

images_1.png

Sort:  
 3 years ago 

দিলেন তো ক্ষুধা বাড়িয়ে । সুন্দর ছিল আপনার উপস্থাপনা শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ 🥰🥰🥰🥰🥰

 3 years ago 

খিচুড়ি ভুনা এমনিতেই আমার খুব ই ফেভারিট একটি খাবার আপনি খুব সুন্দর করে খিচুড়ি ভুনা রেসিপি তৈরি করেছেন মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

দিলেন তো ভাইয়া ক্ষুদাটা বাড়িয়ে।এমনিতেই হোস্টেলে থাকি এরপরে যদি আবার নিজ এলাকার এমন সুন্দরভাবে খিচুড়ি রান্না করা দেখি তাহলে লোভ সামলানোটাই কষ্ট হয়ে যায়।যাইহোক আপনার রান্নার পদ্ধতি এবং উপস্থাপনা অনেক সুন্দর ছিল।শুভাকামনা রইলো ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

ও ভাই খুব এ ভাল লাগলো চলে আসেন ভাই 🙂 আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য 👌

 3 years ago 

আমার খুব পছন্দের খাবার হচ্ছে ভুনা খিচুড়ি। তুমি অনেক সুন্দর এবং সুস্বাদু ভাবে খিচুড়ি রান্না করেছো।
দেখে জিভে জল এসে যাচ্ছে।ভাই তুমি সুন্দর ভাবে ধাপে ধাপে খিচুড়ি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছো তার জন্য অসংখ্য ধন্যবাদ🌹🌹

 3 years ago 

তাই নাকি আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ভাই আপনি খুবই সুন্দর করে খিচুড়ি রান্না করেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এমনিতেই খিচুড়ি আমার খুবই পছন্দের একটি খাবার। আর আপনার এই সুস্বাদু খিচুড়ি দেখে আমার খুবই খাইতে ইচ্ছা করছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

খিচুড়ি রান্না ভাই সব সময় স্পেশালি হয়।তবে বৃষ্টির দিনে খিচুড়ি খাওয়া টা খুবই আনন্দের। এখন যদি আপনার ওখানে একটু বৃষ্টি হতো তাহলে খিচুড়ির আসল স্বাধটি পেতেন।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য 🤘

ওয়াও!!খিচুড়ি আমার একটা খুব পছন্দের খাবার। খিচুড়ি খেতে আমি ভালোবাসি।আপনার খিচুড়ি রান্নার রেসিপিটা দেখে আমার খেতে ইচ্ছে করছে। সবমিলিয়ে রেসিপি সুন্দর ছিল। শুভকামনা ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🤘😋

 3 years ago 

ভাই এত সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদেরকে না দিয়ে আপনি কিভাবে হজম করলেন। খুব টেস্টি হয়েছে দেখেই মনে হচ্ছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

হুম ভাই অনেক টেস্ট হয়েছে 😋😋😋আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।দিব একদিন🤘🤘

 3 years ago 

ভাই আপনার খিচুড়ি দেখে এখন খুদা লেগে গেলো। আপনি জানেন না, খিচুরি আমার অনেক পছন্দের। আর আপনার খিচুড়ি রান্নার ধরন দেখে মনে হচ্ছে বেশ স্বাদ হয়েছে ভাই। আমার অনেক ভালো লেগেছে এটী

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার খিচুড়ির রেসিপিটা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর করে অনুমানগুলো দিয়েছেন। ধাপে ধাপে দেখিয়েছেন দেখলেই বোঝা যায় অনেক ভালো হয়েছে। খেতে মন চাইলেও খেতে পারব না জানি তবে আপনার খিচুড়ি রেসিপি টা সত্যি স্পেশাল। আপনার জন্য শুভকামনা রইল ভাই

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। 👌🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66666.50
ETH 3503.76
USDT 1.00
SBD 2.71