আমার অংশগ্রহণ "বসন্তের ফুলের কিছু ফটোগ্রাফি "|| আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ || || ১০% @shy-fox এর জন্য 🦊}]

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে বসন্তের ফটোগ্রাফি নিয়ে হাজির হব। আসলে বসন্ত আসলেই মনের ভিতর উত্তাল হাওয়া বয়ে যায় চারিদিকে শুধু ফুলের মেলা।তো চলুন শুরু করা যাক
প্রথম ফটোগ্রাফি

IMG_6750-01.jpeg

Location
Device:Canon1100d 🌻Lens:75-300mm
এটি হচ্ছে সূর্যমুখী ফুল।আজ আমরা সকলেই নিয়ে এলো পাতাগুলো হলুদ কালারের হয় এবং সূর্যমুখী ফুল থেকে তেল উৎপন্ন হয়।আসলে সূর্যমুখী ফুল দেখলে মনটা এমনিতেই ভরে যায়। এখনতো এটি ট্রেন্ডিং হিসাবে চলছে ।
দ্বিতীয় ফটোগ্রাফি

IMG20220302163428-01.jpeg

Location
Device:Realme 8 5g
এটি হচ্ছে ডালিয়া ফুল। এই ফুল বিভিন্ন বর্ণের হয়ে থাকে। ডালিয়া ফুলের বিভিন্ন প্রজাতি আছে। সাদা ও গোলাপী রঙের দেখা যায় ওটাও অনেক সুন্দর লাগে।সর্বোপরি ফুলটি দেখামাত্রই আমি ক্যামেরাবন্দি করলাম। আমার বেশ ভালো লাগলো।
--
৩য় ফটোগ্রাফি

IMG20220302171457-01.jpeg

Location
Device:Realme 8 5g
এটি হচ্ছে কসমস ফুল। এটি আমার দেখা মতে দুই ধরনের হয়ে থাকে সাদা ও হালকা গোলাপি।আসলেই বিশেষ করে সাদা গুলো দেখতেই বেশি ভালো লাগে। এটাও ভালো লাগছে ।
চতুর্থ ফটোগ্রাফি

IMG20220302163448-01.jpeg

Location
Device:Realme 8 5g
এই ফুলটির নাম পপি ফুল। এটি কিছু কিছু মানুষ মাদকদ্রব্য ফুল বলে গণ্য করে। ফুলটি আজকে আমি নতুন দেখলাম। দেখামাত্রই ক্যামেরাবন্দি করলাম।
পঞ্চম ফটোগ্রাফি

IMG20220302163439-01.jpeg

Location
Device:Realme 8 5g
এটি হচ্ছে হিবিস্কাস ভঙ্গুর।এই ফুলটি আজকে আমি নতুন দেখছি এবং এর হয়তো বিভিন্ন প্রজাতি আছে কিন্তু নামটি একটু অন্য রকম লাগলো।
ষষ্ঠ ফটোগ্রাফি

_MG_6802-01.jpeg

Location
Device:Realme 8 5g
এটি হচ্ছে সূর্যমুখী ফুল। আমি ওপরে একটি ফুল দিয়েছিলাম এবং এটি কেবল ফুটছে। বেশ দারুন লাগছে। আমি দেখামাত্রই ফটোগ্রাফি করলাম এবং সূর্যমুখী ফুল গুলো দেখতে খুব ভাল লাগছে। জনপ্রিয়🌻🌻
আমার অনূভুতি
আসলে আমি যেমনটা আশা করছিলাম। এমনটা করতে পারি না। এই সময়ের অভাবে এবং কিছু ব্যস্ততার কারণে সমস্যার কারণে যাইহোক। আমি চেষ্টা করি সেখানে অংশগ্রহণ করার জন্য আসলেই প্রতিযোগিতায় পুরস্কার পাওয়া কোন বিষয় না। অংশগ্রহণ করাটাই প্রধান এবং আমি সত্যিই ছবি তোলার জন্য সকাল সকাল বেরিয়ে পড়লাম আমার ক্যামেরা ও ফোন নিয়ে। দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করলাম। আমার কাছে ভালো লাগছে।আসলে অনেক আশায় দেখছিলাম কিন্তু সেই জায়গায় যেতে পারি নাই যেহেতু আমি অনেক আশা নিয়ে বেরিয়েছিলাম। সাথে সাথেই ফুলগুলো দেখামাত্রই আমার মনটা ভরে গেল যে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারব
আজকের মতো এখানেই শেষ করছি। আপনারা সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন।আমি অংশগ্রহণ করতে পেরেছি এটাই আমার কাছে অনেক কিছু।
Sort:  
 3 years ago 

বাহ,অসাধারণ সবগুলো ফটোগ্রাফি।দেখে মন ছুঁয়ে গেল, নতুন নতুন ফুল দেখতে পেলাম।পপি ফুলটি বেশি ভালো লেগেছে আমার কাছে।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ আপু

 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি উপলক্ষে আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা সূর্যমুখী ফুলের দিকে তাকিয়ে আমি আর চোখ ফেরাতে পারছিলাম না। আপনার শেয়ার করা এই সূর্যমুখী ফুল টি এত সুন্দর হয়েছে যা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া আমার বেশ ভালো লাগলো। আসলেই সূর্যমুখী ফুলটি অনেক ভালো লাগলো আমার ও

 3 years ago 

শহরের জীবনে বসন্ত খুঁজে পাওয়া বেশ কঠিন।
আপনি বেশ কিছু চমৎকার ছবি তুলেছেন, দেখে সত্যিই খুব ভালো লাগলো ♥️
প্রতিটি ছবি অসাধারণ সুন্দর ছিল ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 3 years ago 

আসলেই ভাইয়া শহরের জীবনে বসন্তের ফুল খুঁজে পাওয়া কঠিন। আপনি দারুন মন্তব্য করেছেন ধন্যবাদ

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারন সুন্দর হয়েছে। আপনার প্রতিটি ছবি ক্যাপচার সুন্দর ভালো করেছেন। আপনার ফটোগ্রাফির দক্ষতা আছে ।আমি মুগ্ধ্য আপনার ছবির প্রতি। শুভকামনা এবং প্রতিযোগিতার জন্য আগ্রিম শুভেচ্ছা।

 3 years ago 

আপনার মন্তব্য দেখে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হাহা হাত ঘাট বেধে নেমে পড়েছেন ফটোগ্রাফি করতে😁।ফটোগ্রাফি গুলো কিন্তু আসলেই সেরা ছিলো এবং খুব সুন্দর এডিটিং ও ছিলো।ছবি গুলো দেখে আন্দাজ করা যায় আপনি কোন লেভেল এর ফটোগ্রাফার।এভাবেই এগিয়ে যান শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

যাক আপনি যাইহোক চিনতে পেরেছেন আমাকে। ভালো লাগলো ভাইয়া।

 3 years ago 

সত্যিই আমার বাংলা ব্লগ যেন এখন ফুলের একটি ঝুড়ি সবাই নতুন নতুন ফোন নিয়ে হাজির হচ্ছে আপনার ফটোগ্রাফি গুলো দেখার মত ছিল একদম চোখ জুড়িয়ে গেল বিশেষ করে সূর্যমুখী ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

আসলে ভাইয়া চোখ জুড়িয়ে যাওয়ার মত ছিল। সূর্যমুখী ফুলের ফটোগ্রাফিটা ধন্যবাদ।

প্রতিযোগিতা উপলক্ষে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। অনেক ভালো লাগলো ফুলগুলো দেখে।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য শুভেচ্ছা রইল ভাইয়া

 3 years ago 

আপনার বসন্তের দারুন ফটোগ্রাফি খুবই চমৎকার ছিলো।ডালিয়া,কসমস,পপি,সূর্যমুখীরসহ অন্যান্য ফুলগুলো ছিলো মনোমুগ্ধকর।দক্ষ হাতে খুব ভালো ছবি তুলেছেন।

  • ভালবাসা অবিরাম শ্রদ্ধেয়।
 3 years ago 

শ্রদ্ধেয় ভাই আপনার মন্তব্য সত্যিই সব সময় অসাধারণ হয়। দারুন মন্তব্য করেন ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ও আমন্ত্রন রইলো শ্রদ্ধেয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33