ভিডিওগ্রাফি পোস্ট ||লাঠি খেলা দেখার সুন্দর মুহূর্তের ভিডিওগ্রাফি

in আমার বাংলা ব্লগ4 months ago

Screenshot_2024-05-05-10-32-29-31_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

Screenshot_2024-05-05-10-32-15-61_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

ভিডিও থেকে স্ক্রিনশট নেওয়া

Device : Realme 8 5G

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

এলাকার লাঠি খেলার কিছু দৃশ্য

Screenshot_2024-05-05-10-32-58-50_99c04817c0de5652397fc8b56c3b3817.jpg

আপনারা সকলে কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে লাঠি খেলার মুহূর্ত তুলে ধরার চেস্টা করছি।লাঠি খেলা গ্রাম বাংলার ঐতিহ্য। আগে ছোট বেলায় দেখতাম।ছোটবেলায় দাদার সাথে যেতাম ও লাঠি খেলা দেখতাম। ভীষণ ভালো লাগতো। একসাথে সাত থেকে আটটি দল এই খেলা খেলতো। দেখতে ভীষণ ভালো লাগতো এবং সব থেকে চমৎকার বিষয় ছিল ডাকাতের খেলা।গ্রামের মানুষরা এখনো এই ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করেছে।মাঝেমধ্যে আয়োজন করা হয় আগেকার এই ঐতিহ্য দেখতেও ভীষণ ভালো লাগে। এই খেলাটি একটা আম বাগানের মধ্যে হয়েছে। অনেকে জায়গা লাগে এই খেলা গুলি খেলতে। বাস্তবে আপনারা যারা দেখে থাকবেন অবশ্যই এটা বুঝতে পারবেন যে, খেলা দেখা কতটা আনন্দদায়ক। সামনে আপনাদের মাঝে আরো দারুন কিছু ভিডিওগ্রাফি তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনারা ভিডিওগ্রাফি টা দেখবেন।

🔥 লাঠি খেলার দেখার ভিডিওগ্রাফি🔥

আশা করি আপনারা ভিডিওটি উপভোগ করবেন। অনেকদিন পর হুট করে এই লাঠি খেলা দেখে আমার ভীষণ ভালো লাগছিল। অনেক সুন্দর মুহূর্ত উদযাপন করার চেষ্টা করেছি। আপনারা দেখতে পারতেছেন কি দারুন ভাবে খেলা গুলি পরিচালনা হচ্ছে।ছোট বাচ্চাদের খেলা গুলো দেখতে আরো সুন্দর লাগে। এরা বেশ সুন্দর ভাবে মানুষকে মাতিয়ে রাখে।লাঠি খেলার বিশেষ করে গ্রাম অঞ্চলে হয়ে থাকে। শহরের দিকে বেশ জাঁকজমকপূর্ণভাবে হয়ে থাকে।এই খেলা আগেকার মানুষরা খেলতো কিন্তু এখন আস্তে আস্তে বেশ বিলুপ্তির পথে দেখা দিচ্ছে। আশা করি আপনাদের ভিডিওটি ভালো লাগবে এবং আমিও খুব সুন্দর ভাবে ভিডিওটি উপভোগ করেছি।আমি আপনাদের মাঝে ভিডিওগ্রাফির মাধ্যমে।সর্বোপরিবেশ সুন্দর একটি মুহূর্ত কাটানোর চেষ্টা করেছি।তখন কাজ করতাম না আজকে কাজে লাগতেছে ভিডিওটা।আজকের মত এখানেই শেষ করলাম পরবর্তীতে আরো সুন্দর ভিডিও গ্রাফি শেয়ার করার চেষ্টা করব।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

গ্রাম বাংলার এক ঐতিহ্য এই লাঠি খেলা।
প্রতিবছর আমাদের গ্রামে ও এরকম ধুমধাম করে আয়োজন করা হয় মেলার।
এবারও হয়েছিল পহেলা বৈশাখে তবে বাড়ি না থাকায় দেখতে পারিনি এবং এই সৌন্দর্যগুলো ও খুব মিস করেছি।
আপনার ভিডিওটি দেখে খুব ভালো লাগলো।
সব থেকে বেশি ভালো লাগে এই খেলায় অনেক মানুষ হয় এবং এক সাথে খেলোয়াড়দের খুব উৎসাহ দিয়ে থাকেন।
ধন্যবাদ আপনাকে পুরাতন ঐতিহ্য আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 4 months ago 

খুবই খারাপ লাগতেছে এবার হয়েছিল আপনি বাড়ি না থাকা দেখতে পারেন নাই। অবশ্যই পরের বার যদি হয় দেখবেন ভীষণ ভালো লাগবে। খেলাধুলি আসলেই বেশ জাকজমক পূর্ণ হয়। অনেক মানুষ তাকিয়ে থাকে। বিশেষ করে ছোট বাচ্চাদের খেলাধুলা ভালো লাগে। ধন্যবাদ।

 4 months ago 
 4 months ago 

সত্যি ভাইয়া আপনার লাঠি খেলার ভিডিওগ্রাফি দেখে আমি কিন্তু মুগ্ধ হয়ে গেছি। এমন গ্রামীন একটি খেলার ভিডিওগ্রাফি আপনি পাইলেন কই? খুব সুন্দর করে আপনি ভিডিওগ্রাফিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর ভিডিও গ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

আমাদের গ্রামের পাশে হয়েছিল। তাই আমি চেষ্টা করছিলাম এটা যদি ভিডিওগ্রাফি করতে পারি তাহলে আমার বাংলা ব্লগের মাধ্যমে ছাড়তে পারবো। আজকে এটা ভিডিও পোস্ট করতে পেরে ভীষণ ভালো লাগতেছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

কয়েক বছর আগে আমাদের এখানে মালসা দোয়া নামক গ্রামে এই খেলা খেলতে দেখছিলাম। তবে এখন খোঁজ করি কিন্তু দেখা যায় না। বেশ ভালো লাগলো সুন্দর এই খেলার আয়োজন দেখে। দিন দিন এই সমস্ত খেলা গুলো যেন গ্রাম থেকে উঠে যাচ্ছে। এ যেন গ্রাম বাংলার এক অন্যরকম ঐতিহ্য।

 4 months ago 

আমাদের এ ধারে মাঝেমধ্যেই হয়ে থাকে। বেশ কয়েকবার দেখছিলাম ভীষণ ভালো লাগছিলো।লাঠি খেলা ঐতিহ্যবাহী খেলা। আস্তে আস্তে বিলুপ্ত হয়ে যাচ্ছে। আপনি বেশ সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

 4 months ago 

গ্রামের মানুষগুলো যে এখনো লাঠি খেলার ঐতিহ্য ধরে রেখেছে এটা দেখতে পেরে ভীষণ ভালো লাগলো ভাই। আমিও ছোটবেলায় বড়দের সাথে যেতাম লাঠি খেলা দেখতে ভীষণ ভালো লাগতো। অনেকদিন অবশ্য লাঠি খেলা দেখা হয় না তবে এবারে আমাদের কুষ্টিয়াতে লাঠি খেলার মেলা হয়েছিল ঢাকাতে থাকার কারণে দেখতে পারিনি। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

কিছু কিছু মানুষ আছে তারা ধরে রাখতেছে আবার কিছু কিছু মানুষটা আছে চাই এসব বিলুপ্ত হয়ে যাক। যারা ধরে রাখতেছে তাদের জন্য অনেকটা ভালোবাসা রইলো। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন ভীষণ ভালো লাগলো।

 4 months ago 

ভাই আপনার পোস্ট দেখে ভীষণ খুশি হলাম। আসলে ভাইয়া এই গ্রামের ঐতিহ্যবাহী খেলাটি এখন আর দেখা যায় না। । অনেক ছোটবেলায় আমি দেখেছি আমাদের গ্রামে হয়েছিল এই লাঠি খেলা সত্যিই লাঠি খেলা গুলো দেখতে খুবই ভালো লাগে। কিন্তু এখন এই ঠেলাগুলো নেই বললেই চলে তবে আপনার পোষ্টের মাধ্যমে লাঠি খেলার ভিডিওগ্রাফি দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া লাঠি খেলার ভিডিওটি আমাদের মাঝে শেয়ার করে দেখার সুযোগ করে দেয়ার জন্য।

 4 months ago 

ছোটবেলায় আমিও দেখেছি আবারো দেখে ভীষণ ভালো লাগছিল তাই আপনাদের মাঝে তুলে ধরলাম। খেলাটি খুব উপভোগ করছিলাম। আপনাদের মাঝে আবারো দারুন ভিডিওগ্রাফি নিয়ে হাজির হয়ে উঠবো।

 4 months ago 

আমি মনে করি গ্রাম বাংলার ঐতিহ্যময় এই লাঠি খেলাটা দেখতে পছন্দ করেনা এরকম মানুষ খুব কমই আছে। আর আপনি তো দেখছি ছোটবেলায় আপনার দাদার সঙ্গে লাঠি খেলা দেখতে যেতেন যদিও খুব কাছ থেকে লাঠি খেলা দেখা হয়নি, তবে আপনার এই ভিডিওর মাধ্যমে লাঠি খেলা দেখে ভীষণ ভালো লাগলো। দারুণভাবে আপনি আমাদের মাঝে সুন্দর একটা ভিডিও তুলে ধরেছেন। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ছোট থেকে এই খেলাটার সাথে বেশ অভ্যস্ত। আমরা এই খেলার কথা শুনলেই চলে যেতাম ভীষণ ভালো লাগতো।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

আমাদের দেশের জাতীয় খেলার মতোই লাঠি খেলাটিও এখন বিলুপ্তির পথে। আসলে গ্রামীণ সমাজের এই খেলা গুলো দেখতে যতটা ভালো লাগে তার থেকেও বেশি আনন্দ অনুভূত হয়। আপনার এলাকার লাঠি খেলার সুন্দর একটি ভিডিওগ্রাফি তুলে ধরেছেন আপনি তার মাধ্যমে অনেকদিন পর লাঠি খেলার সুন্দর দৃশ্য দেখার সুযোগ পেলাম। আপনার আজকের পোস্টটি ছোটবেলার সেই বিভিন্ন স্মৃতিকে মনে করিয়ে দিল ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

আগে বেশ সুন্দরভাবে খেলা করা হতো, আস্তে আস্তে বিলুপ্ত হয়ে যাচ্ছে। আগেকার মানুষরা এই ঐতিহ্য ধরে রেখেছিল কিন্তু বর্তমানে মানুষ ডিজিটাল রূপে রূপান্তরিত হচ্ছে তাই এসব খেলা হারিয়ে যাচ্ছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

জি ভাই আসলেই বর্তমান সময়ের মানুষ ডিজিটাল হয়ে যাচ্ছে 😄।

 4 months ago 

লাঠি খেলা আমাদের দেশের একটি ঐতিহ্যবাহী খেলা। ছোটবেলায় আমাদের গ্রামে মাঝেমধ্যে এরকম লাঠি খেলা অনুষ্ঠিত হতো। কিন্তু অনেকদিন লাঠি খেলা আর দেখা হয় না। আজকে আপনার এই ভিডিওগ্রাফির মাধ্যমে লাঠি খেলার চমৎকার ভিডিওগ্রাফি দেখে আমি অত্যন্ত আনন্দিত। আসলে এরকম সুন্দর লাঠি খেলা উপভোগ করার মজাই আলাদা।

 4 months ago 

আমি জানি গ্রাম বাংলার ঐতিহ্য হলো এই লাঠি খেলা। তবে স্বচক্ষে কখনো এই লাঠি খেলা দেখা হয়নি। কারন আমাদের দিকে কখনো এই খেলার আয়োজন করা হয় না। খেলা দেখার জন্য ভালোই দর্শক উস্থিত হয়েছে। বিডিও দেখে ভালোই লাগলো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58224.09
ETH 2508.01
USDT 1.00
SBD 2.34