DIY-এসো নিজে করি:৷ হাঁসের ছবি অংকন ও ম্যান্ডেলা এর চিত্র অংকন /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

🦊🦊🦊🦊🦊

🗼

🦊🦊🦊🦊🦊

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন ।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে একটি হাঁসের ছবি অঙ্কন ও ম্যান্ডেলা করব। আশাকরি আপনারা সকলে দেখবেন

♠️ হাঁসের ছবি অংকন ও ম্যান্ডেলা ♠️

IMG20211031132752-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
  • মার্কার পেন
  • রুল
  • রাবার

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211031125211.jpg

👈প্রথমত আমি একটি সাদা কাগজ নিয়ে নিলাম এবং তারপর আমি মার্কার পেন নিলাম। মার্কার পেন নিয়ে হাঁসের মুখের আকৃতি অংকন করে ফেললাম।

২য় ধাপ

IMG20211031125312.jpg

তারপর আমি হাঁসের প্রথম পাখার অংশ অংকন করে ফেললাম মার্কার পেন দিয়ে।

৩য় ধাপ

IMG20211031125423.jpg

👈 তারপর এইভাবে আমি দ্বিতীয় পাখার অংশ অঙ্কন করে ফেললাম।

৪র্থ ধাপ

IMG20211031125608.jpg

তারপর তৃতীয়তঃ পাখা আমি অঙ্কন করে ফেললাম এবং তৃতীয় পাখা একটু নকশা তৈরি করলাম মার্কার পেন দিয়ে।

৫ম ধাপ

IMG20211031125844.jpg

👈তারপর পাখার নিচে ছোট ছোট আমি নকশা তৈরি করলাম এবং একটা সময় হাঁসেদের চিত্র অঙ্কন করা হয়ে গেলো এরপর আমি ম্যান্ডেলা করব এবং হাঁসের ঠোট এবং মুখের আকৃতি গঠন করবো।

৬ষ্ঠ ধাপ

IMG20211031130104.jpg

👉তারপর আমি হাঁসের ঠোট এবং চোখ অঙ্কন করে ফেললাম।

৭ম ধাপ

IMG20211031130935.jpg

👈 তারপর আমি হাঁসের গলার ভিতরে ম্যান্ডেলা অঙ্কন করে ফেললাম সুন্দর করে।

৮ম ধাপ

IMG20211031131504.jpg

তারপর প্রথম পাখা টাই গোল গোল করে নকশা তৈরি করলাম এবং বাকি জায়গা গুলোই আমি কাল মার্কার পেন দিয়ে গাড় করে কালো করে দিলাম এবং দ্বিতীয় পাখাটা আমি মাঝখানে দাগ দিয়ে দিলাম এবং পাতার মতো নকশা তৈরি করলাম এবং মাঝখানে ফোটা ফোটা দিয়ে নকশা তৈরি করলাম।

৯ম ধাপ।

IMG20211031131947.jpg

👈তারপরও আমি ডবল করে দাগ টেনে নিলাম।পাখার ভিতর মোটা মার্কার পেন দিয়ে দিয়ে আমি নকশা তৈরি করলাম এবং আমি এই প্লাস চিহ্ন দিয়ে নকশা ভিতর করে দিলাম।

১০তম ধাপ

IMG20211031132537.jpg

তারপর আমি ছোট ছোট খোপ খোপ করে একটি কালো এবং সাদা করলাম এবং যে জায়গায় সাদা আছে তার নীচে কালো করে দিলাম। যে জায়গায় কালো তার নিচে সাদা করে দিলাম। সুন্দর একটি নকশা তৈরি করলাম।

১১তম ধাপ

IMG20211031132743.jpg

তারপর আমি নিচের অংশটুকু গোল গোল করে সুন্দর ডিজাইন করে দিলাম এবং নিচের একদম ছোট ছোট অংশ গুলোর ভিতরে নকশা তৈরি করে দিলাম এবং অবশেষে আমার অংকনটি শেষ হয়ে গেল।
অংকনের সাথে আমার একটি ছবি

IMG20211031133003.jpg

অবশেষে আমি আমার অংকনটি শেষ করলাম। অনেক সময় লাগে ম্যান্ডেলা অঙ্কন করতে। অনেক ধৈর্য্য নিয়ে অঙ্কন করতে হয়। অবশেষে আমার
হাঁসটি সম্পূর্ণ হয়ে গেল। আপনারা সকলে ভাল থাকবেন। আমি আবার সামনে আপনাদের মাঝে নতুন কোন কিছু নিয়ে হাজির হব

images_1.png

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

images_1.png

Sort:  
 3 years ago 

বাহ! ভাইয়া খুব সুন্দর একটি হাঁসের ম্যান্ডেলা চিত্রাংকন আমাদেরকে উপহার দিয়েছেন। সবাই দেখছিস ম্যান্ডেলার আর্ট এর ভক্ত হয়ে যাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago (edited)

ভাইয়া আকাটা খুব সুন্দর হয়েছে। আর step-by-step আপনি যেমন সুন্দরভাবে বুঝিয়েছেন সেইভাবে হয়তো যে আকতে পারে না সেও অংকন করে ফেলবে। শুধু মনে হয় দশম থাপের পরে এগারতম ধাপের জায়গায় আপনি 13 তম ধাম লিখে ফেলেছেন। ধন্যবাদ দাদা এত সুন্দর একটা সবার মাঝখানে প্রতিস্থাপন করার জন্য।

 3 years ago 

একটু ভুল হয়েছিল। আমি এটা ঠিক করলাম। আপনি অসংখ্য সুন্দরভাবে আমাকে বুঝিয়ে দিয়েছেন এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য ভাইয়া

 3 years ago 

হাঁসের ছবি অংকন ও ম্যান্ডেলা এর চিত্র অংকন বাহ্ দারুন হয়েছে ভাই। আমার ভিশন পছন্দ হয়েছে।‌আর আপনি অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া আপনার হাঁসের মান্ডালা আর্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন। যা দেখে যে কেউ এঁকে ফেলতে পারবে। সব মিলিয়ে আমার কাছে আপনার পোষ্টটি খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোষ্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ম্যান্ডেলা হাঁসের আর্টটা অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া আপনার এই হাঁস টা দেখে। অনেক সুন্দর ভাবে আপনি পুরোটা পোস্ট সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

আমার মনে হচ্ছে আপনি একজন প্রফেশনার ডিজাইনার। এত সুন্দর করে প্রতিটি ধাপ অঙ্কন করেছেন সত্যিই মনোমুগ্ধকর। শুভ কামনা রইলো ভাই আপনার জন্য।

 3 years ago 

হাহা 🦊 আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

রেজওয়ান ভাই আপনার ডাই পোস্টটি সুন্দর হয়েছে, শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হাসটি খুব চমৎকার ভাবে এঁকেছেন। আর আপনার বিবরণ গুলো খুব সুন্দর ভাবে লিখেছেন।যেকেউ সহযে বুঝতে পারবে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ম্যান্ডালা আর্ট অনেক অনেক সুন্দর হইছে। যতই দিন যাচ্ছে ততই আপনার কাজ দেখে মুগ্ধ হচ্ছি। কত সুন্দর করে ধাপে ধাপে আর্ট টি আমাদের সাথে শেয়ার করেছেন খুব ভালো লাগছে। শুভকামনা রইল।

 3 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার হাঁসের ছবিটি অনেক সুন্দর হয়েছে দেখতে খুব আকর্ষণীয় লাগছে ।খুব সুন্দর ভাবে নিখুঁত করে আপনি কাজটি করেছেন ।অনেক ভালো লাগছে অনেক সময় নিয়ে অনেক পরিশ্রম করেছেন মনে হচ্ছে ।দেখে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হুম আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64081.52
ETH 3398.85
USDT 1.00
SBD 2.62