💔💔 মা অসুস্থ তারপরও সন্তানের অসুস্থতায় সারারাত জেগে ছিল মমতাময়ী মা 💔||১০% @shy-fox এর জন্য বরাদ্দ ||@razuan12

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজকে আমি কোনো রেসিপি, ডাই পোস্ট নিয়ে হাজির হচ্ছিনা। আজকে আমি খুব মর্মান্তিক একটি ঘটনা নিয়ে হাজির হচ্ছি তা হল যেমা অসুস্থ তারপরও সন্তানের অসুস্থতায় সারারাত জেগে ছিল মমতাময়ী মা

💔💔 মা অসুস্থ তারপরও সন্তানের অসুস্থতায় সারারাত জেগে ছিল মমতাময়ী মা 💔 শেষ পর্ব

sleep-gd32cfb5f2_1920.jpg

Sourch



হঠাৎ করে রাত এগারোটার সময় আমি অসুস্থ হয়ে গেলাম।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমি সারাদিন সুস্থ ছিলাম। আমি সকালে খেয়েছি তারপর একটু কাজ করছি স্টিমিট প্লাটফর্মে তারপর আমি বিকালে একটু ঘোরাঘুরি করছি। বাড়ির কাজ করছি তখনই কোনো সমস্যা হয়েছিল না। হঠাৎ করে আমি সন্ধ্যেবেলায় শুয়ে আছি। মাথার ভেতর প্রচন্ড ঘুরপাক খাচ্ছিল।তারপর আমি একটু অসুস্থ হয়ে পড়লাম। আমার আম্মু বলল একটা ডিম সিদ্ধ করে খাও। ডিম সিদ্ধ করে খেলাম তারপর তখন খেয়ে ভালোই লাগলো। তারপর আস্তে আস্তে আমি কিছু কাজ করে ঘুমানোর জন্য প্রস্তুতি নিলাম। সবাই ঘুমায় পরছে।

তারপর আমার শরীরের ভেতর কেমন একটা আতঙ্কের সৃষ্টি হয়ে গেল। আমার কিছুই ভালো লাগছে না। পুরা শরীর ঘেমে গেছে এই শীতের মধ্যে। একটু অসুস্থ হয়ে গেলে আমি ঠিক থাকতে পারিনা তারপর আমি খুব চেষ্টা করলাম বমি হওয়ানোর জন্য।অতঃপর একটা সময় আমি আর থাকতে পারলাম না আমাকে উঠতেই হলো। সোজা আমি ওয়াশরুমে চলে গেলাম।

💔

তারপর আমার আম্মুও আজকে টিকা দিয়ে এসেছে এবং আজকে হঠাৎ অ্যাক্সিডেন্ট হতে গেছিল তাই খুবই ভয় পায়ছিল। তাই তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ছে। আমি একটা জিনিস ভাবলাম আম্মু অসুস্থ আমি আর আম্মুকে ডাকছি না আর আমি শুয়ে আছে কিন্তু কি করব বুঝে উঠতে পারছিনা। হঠাৎ ওয়াশরুমে ঢুকে বমি করে বসলাম।আর বমি হওয়ার পরও মানুষ অনেক সময় সুস্থ হয়ে যায় কিন্তু আমি কোনমতেই সুস্থ হতে পারলাম না আরও ভেঙ্গে পড়লাম।তারপর আমার চিল্লাচিল্লিতে হঠাৎ আম্মু দরজা খুলে আসল। তোমার কি হয়েছে 💔😢 ।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

baby-gc50d1e870_1920.jpg

Sourch
তারপর আম্মু আমাকে গুড়ের শরবত করে দিল। আমি তা সাথে সাথে খেয়ে নিলাম এবং মাথায় পানি দিল তারপর মধু খেতে দিল। আম্মু একদম অস্থির হয়ে গেছে। তারপর আমি একটু রেস্ট নিলাম তারপর আম্মুকে বললাম ঘুমাতে কিন্তু কখনও তিনি ঘুমাতে যাচ্ছেন না। টেনশন করে যাচ্ছে। তারপর আমার পেটের যন্ত্রণা কোন মতেই কমছে না। আমি গ্যাসের ট্যাবলেট খেলাম তারপরও কমছে না। তারপর আমি ঘুমিয়ে গেলাম তারপর হঠাৎ করে আমার আবার খারাপ লাগা শুরু করলো। আম্মু ঘুমাতে চলে গেছে দিয়ে। আমি কমলার খোসা খেয়ে নিলাম তারপর হঠাৎ করে আবার বমি হয়ে গেল আবার আম্মু আবার ঘুম থেকে উঠে আমার কাছে চলে আসলো ধড়পড় করে।আসলে বমি হওয়া যে এত কষ্টকর আমার মনে হচ্ছে জীবন থেকে জান বেরিয়ে যাচ্ছে।😢🥺তারপর আমার কাছে বসে থাকলে তো।আমি অনেক অপরিষ্কার করে ফেললাম রুমে তা পরিষ্কার করল তারপর রুমে অনেক দুর্গন্ধ বের হচ্ছিল। রুম স্প্রে মেরে দিতে বল্লাম।তারপর আমার মাথায় তেল পানি দিয়ে ভালো করে মাথাটা নেড়ে দিল।কোন মতেই মা স্থির হতে পারছে না। এভাবেই রাত একটা থেকে তিনটা পর্যন্ত বসে থাকতে-থাকতে চলে গেল।

আমি শুধু একটা জিনিস ভাবছিলাম যে আমার আম্মু একটু অসুস্থ তাও নিজের অসুস্থর কথা না ভেবে। নিজের সন্তানের প্রতি এত ভালোবাসা। আসলে প্রতিটা মা মমতাময়ী তাদের সাথে কখনো কারো তুলনা হয়না। তারা নিজের জীবন দিয়ে দিয়ে সন্তানের জীবন রক্ষা করে।

mother-ga46c33cbf_1920.jpg

Sourch



তারপর আম্মুকে বললাম তুমি ঘুমাতে যাও।আমি ঠিক হয়ে যাবো তারপর বমি হওয়ার পর আমার পেটের ব্যথা আস্তে আস্তে কমতে লাগল। হঠাৎ করে আমি ঘুমিয়ে পড়লাম কখন জানতে পেলাম না। আমি তারপর সকালে উঠে একটু সুস্থতা বোধ করছি। এখন ভালো লাগছে তারপরও পেটে অনেক ব্যথা আছে। আমি কোনোমতে চলা ফেরা করতে পারছি। সত্যিই আমি কালকে অনেক কষ্টকর একটি মুহূর্ত পার করছি।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

প্রতিটি সন্তানের কাছে একটাই অনুরোধ মাকে কখনো কষ্ট দিওনা। এই পৃথিবীতে মা ছাড়া আর কেউ আপন নাই। একজন সন্তানের কষ্ট একজন মা এ বুঝতে পারে। তার ভালোলাগা খারাপ লাগা। আমাদের উচিত বাবা-মার সেবা-যত্ন করা। তারা যদি না থাকেন দুনিয়ায় আপনার কেউ আপন নয়। তাদের নিয়ে আপনাদের এই জীবন। আমাদের এখন কাছ্র আছে কিছু মনে হচ্ছে না। যখন দূরে চলে যাবে তখন দুনিয়ায় সবাই স্বার্থপর হয়ে যাবে।💔😢

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

এখানেই শেষ করছি। অনেক অসুস্থ তারপরও আপনাদের মাঝে আমি আমার মুহূর্তটি তুলে ধরলাম। আপনারা সকলে ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং আবারও ওমিক্রণ ভাইরাস আসছে। আপনারা সকলে সুস্থ থাকুন। পরিবারের সাথে সময় কাটান। মাক্স ব্যবহার করুন।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

♠️

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Banner.png

♠️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Sort:  
 3 years ago 

আসলে মা রা এমনই মমতাময়ী হয়। মায়েদের এই ভালোবাসা কখনোই বহিপ্রকাশ করা সম্ভব নয়। শেষের দিকে এসে খুব সুন্দর একটা মেসেজ দিয়েছেন। আপনার পোষ্টটি পড়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পৃথিবীতে মা একমাত্র আপনজন। সন্তানের অসুস্থতায় সবচেয়ে বেশি চিন্তিত হয়ে পরেন। প্রতিটি মা তার সন্তানের অসুস্থতার সময় খুবই দুশ্চিন্তায় থাকে। আসলে মায়ের ভালোবাসা অন্য কোনো ভালোবাসার সাথে তুলনা করা যায় না। তবে আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন এই কামনা করছি ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

প্রথমে বলনো আল্লাহ যেনও আপনার আম্মু কে নেক দান করে। সব সময় দুআ করি পৃথিবীর সকল মা বাবা কে আল্লাহ নেক হায়াত দান করুক সুস্থ রাখুক।
ভাইয়া সত্যি আপনার শরীল টা খুব খারাপ পোস্ট পড়ে বুঝলাম। দুআ করি আল্লাহ যেনও আপনাকে তাড়াতাড়ি সুস্থ তা দান করে। সত্যি বলেছেন ভাইয়া বমি করতে খুব কষ্ট 😭😭।আমার প্রায় সময় হয় যখন জর আসে তখন।
ভালোবাসি মা কে, পৃথিবীতে একমাএ সার্থ ছাড়া ভালোবাসা হলো মায়ের ভালোবাসা।

ভাইয়া পোস্ট টা পড়ে খুব খারাপ লাগলো দুআ করি আপনি যেনও তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।
আপনার জন্য অনেক দুআ রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

একটা কথাই বলবো মায়ের ভালোবাসার বিকল্প কিছুই হয় না। লেখা টি দারুন ছিল ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যি কথা ভাই,মা এমন একজন আপন মানুষ সে তার সন্তানের জন্য সব কতে পারে। মা তার সন্তানদের কে যেভাবে ভালবাসবে পৃথিবীতে কেউ নাই মায়ের মত করে ভালবাসতে পারবে।মা হাজার যন্ত্রণা হাজার কষ্ট সহ্য করতে রাজি সন্তানের জন্য।আন্টি অসুস্থ থাকা অবস্থায় ও তোমার সেবা যত্ন করেছে আন্টি না শুদু প্রতিটা মা সন্তানের কিছু হলে নিজের অসুস্থতার কথা ভুলে যায়।যাইহোক ভাই তুমি এখন সুস্থ আছ শুনে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

প্রথমেই আপনার সুস্থতা কামনা করছি ভাই। আসলে মায়েরা এমনই হয়ে থাকে তারা তাদের জীবনের থেকে তাদের সন্তানদেরকে বেশি ভালোবেসে থাকে। যদি কোনো সন্তান অসুস্থ থাকে তাহলে কোন মায়ের স্থির থাকতে পারে না। আপনার মায়ের জন্য অনেক অনেক দোয়া রইল।আর পৃথিবীর সকল মাকে আমি শ্রদ্ধা জানাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

আসলে ই মা রা এমনই হয়।তাদের মতো আর কেউ হয় না।তার মতো কেউ আর আপন হতে পারবে না।সকল বিপদ থেকে মা ই একমাত্র আমাদের রক্ষা করে।যতই বিপদ আসুক সব আঘাত মা ই সহ্য করবে।মায়ের কোনো তুলনা হয় না।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23