ডাই পোস্ট||এসো নিজে করি|| বোতল ও পুতি দিয়ে কাপ তৈরি

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)

PhotoRoom-20231121_221153 (1).jpg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে বোতল ও পুতি দিয়ে একটি কাপ তৈরি করেছি। আশা করি আপনাদের এটা সকলেরই ভালো লাগবে। খুব কম সময়ের মধ্যে এটি আমি তৈরি করার চেষ্টা করেছি। প্রথমত আমি কিছুই পারতাম না আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হয়েছি। এই যে বোতল গুলি অযথা পড়ে আছে এবং অযথা বোতলগুলি দিয়ে কি সুন্দর কাপ আমি তৈরি করলাম সবকিছু সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগের কারনে।আমাদের হাতের সামনে অনেক কিছুই পড়ে থাকে এবং সেগুলো দিয়ে যদি তৈরি করে তাহলে ভীষণ ভালো লাগে। তো চলুন শুরু করা যাক কাপ তৈরির প্রক্রিয়াগুলি

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • স্কেল
  • বোতল
  • পুতি
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231121214252.jpg

প্রথমত আমি একটি বোতল নিলাম এবং বোতলটি আমি বোতলের প্রথমের গোল অংশটুকু কেটে নিলাম।তারপর আমি বোতলটি ভালোভাবে পরিষ্কার করে নিলাম।ভালোভাবে আমি পরিষ্কার করার পর
২য় ধাপ

IMG20231121214539.jpg

তারপর বোতলের একপাশে আমি চিকন করে লম্বা একটি স্টিক কেটে নিলাম তারপর আমি গ্লু গান দিয়ে লম্বা করে পুতি লাগিয়ে দিলাম
৩য় ধাপ

IMG20231121215503.jpg

তারপর আমি গ্লু গান দিয়ে কাপের হাতার অংশটি আমি লাগিয়ে দিলাম
চতুর্থ ধাপ

IMG20231121220107.jpg

তারপর আমি কাপের উপরের অংশগুলো আমি গ্লু গান দিয়ে সম্পূর্ণ আকারে গোল করে আমি পুতি গুলি লাগিয়ে দিলাম
ষষ্ঠ ধাপ

IMG20231121220458.jpg

তারপর কাপের নিচের অংশে সৌন্দর্য বাড়ানোর জন্য আমি এগুলো গ্লু গান দিয়ে নিচের অংশে পুতিগুলি লাগিয়ে দিলাম।অতঃপর আমার কাপটি সম্পূর্ণ হয়ে গেল
বোতল ও পুতি দিয়ে কাপ তৈরি

PhotoRoom-20231121_221153 (1).jpg

আজকের মত এখানেই শেষ করলাম। আমি ভাবছিলাম যে রঙিন কাগজ দিয়ে কিছু একটা তৈরি করবো তারপর চোখের সামনে বোতল দেখতে পেলাম দেখার পর আমি একটি কাপ তৈরি করার চেষ্টা করলাম।সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে তৈরি করার চেষ্টা করব। আশা করি আপনারা সকলে পাশে থাকবেন এভাবে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 8 months ago (edited)

আপনার বোতল এবং পুঁতি দিয়ে বানানো ডাই পোস্ট টি খুবই সুন্দর হয়েছে ভাই। আপনার ক্যাপশনে এবং উপকরণে যে ভুল ছিলো তা সংশোধন করে নিয়েছেন দেখে ভালো লাগলো ভাই। এখানে অনেকেই শুধুমাত্র ক্যাপশন দেখে মন্তব্য জানিয়েছিলেন, আশা করছি তারাও তাদের ভুল সংশোধন করে নিবেন। এবং পুরো পোস্ট পড়ে গঠনমূলক মন্তব্য করবেন- এটিই কাম্য৷

Posted using SteemPro Mobile

 8 months ago 

বোতল ও পুথি দিয়ে খুবই সুন্দর ডাই পোস্ট তৈরি করেছেন। আপনার এই ডাই পোস্টটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। খুবই দক্ষতার সাথে ধাপে ধাপে শেয়ার করলেন, যার মাধ্যমে আমরা শিখতে পারলাম।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমি চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে এটি তৈরি করার এবং আপনারা সব সময় দারুন মন্তব্য করে পাশে থাকেন। ভীষণ ভালো লাগে ধন্যবাদ

 8 months ago 

প্রতিনিয়ত নতুন নতুন ডাই প্রজেক্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। বোতল ও পুতি দিয়ে কাপ তৈরি জাস্ট অসাধারন লাগতেছে ভাইয়া। আপনার ইউনিক আইডিয়া গুলো সব সময়ই ভালো লাগে। পুঁতি দেওয়ার জন্য আরো বেশি আকর্ষণীয় লাগতেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

প্রতিনিয়ত পোষ্টের ভিন্নতা আনার জন্য ভাইয়া নতুনত্ব কাজ নিয়ে আসছি আপনাদের সামনে। আপনারা এত দারুণ মন্তব্য দিচ্ছেন। যাতে এই ভীষণ অনুপ্রেরণা পাচ্ছি ভালো কাজ করার।

 8 months ago 
 8 months ago 

আপনাদের ক্রিয়েটিভিটি দেখে প্রতিনিয়ত মুগ্ধ হই। বোতল কেটে কটন বাড লাগিয়ে দারুন একটি কাপ তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে আসলে যে কোন জিনিস তৈরি করলে নিজের কাছেও ভালো লাগে দেখতে অনেক সুন্দর লাগে যেটা আমার কাছে অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপনি আমার ক্রিটিভিটি দেখে মুগ্ধ হন জেনে ভীষণ ভালো লাগলো। আপনাদের ভালোলাগায় আমার ভালোলাগা। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন সুন্দর সুন্দর মন্তব্য করে।

 8 months ago 

বোতল আর কটন বাড দিয়ে দারুন একটি কাপ তৈরি করেছেন দেখতে অসাধারন সুন্দর লাগছে ভাইয়া। পুঁথি লাগিয়েছেন বলে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ভাইয়া আপনার এই পোস্ট দেখে অনেক আগে তৈরি আমার পোস্টের কথা মনে পড়ে গেল। আমিও এমন একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছিলাম। আপনার এই কাপ কিন্তু বেশ সুন্দর হয়েছে। বিশেষ করে পুঁতি দেওয়াতে বেশি ভালো লেগেছে। এই ধরনের ডাই প্রজেক্ট বানাতে অনেক সময় লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আসলে চাইলে ফেলনা জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব, তবে আমার বাংলা ব্লগ অনুপ্রেরণার জায়গা। সবাই নিজের সর্বোচ্চ চেষ্টা দিয়ে এই চমৎকার কাজগুলো করে যাচ্ছে। তোমার ডাই প্রজেক্ট বেশ সুন্দর হয়েছে আর বুদ্ধি খাটিয়ে জিনিসটা তৈরি করেছো। ধন্যবাদ তোমাকে চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি ভাইয়া আমরা চাইলে ফেলনা জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করতে পারি। এগুলো সবকিছুই সম্ভব হয়েছে আমার বাংলা ব্লগের মাধ্যমে। আপনি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকেন। ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল

 8 months ago 

প্লাস্টিকের বোতল ও পুতি দিয়ে অসাধারণ ভাবে কাপটি তৈরি করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। এ ধরনের ডাই পোস্টগুলো আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। ধাপগুলো সুন্দর ভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে অনেক সুবিধা হয়েছে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমি প্রথমে ভেবেছিলাম আপনি হয়তো একটা সত্যিকারের চায়ের কাপের ফটোগ্রাফি করেছেন। কিন্তু পরবর্তীতে আপনার পোস্টের টাইটেল পড়ে বুঝতে পেরেছি, আপনি বোত আমি তো ভাবছি আপনি চায়ের কাপতো তৈরি করেছেন। এখন কি এটাতে চা খাওয়া যাবে নাকি চা ঢালার সাথে সাথে পড়ে যাবে। পুঁতি ব্যবহার করে এই কাপটি তৈরি করেছেন দেখে ভালো লেগেছে আমার কাছে। সত্যি ভাইয়া আপনার দক্ষতা মূলক কাজগুলো একেবারে প্রশংসার দাবিদার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63