ট্রাভেল পোস্ট ||বাংলাদেশের শেষ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ ভ্রমণ

in আমার বাংলা ব্লগ3 months ago

IMG_20240604_175227.jpg

স্ন্যাপড ফটোরুম থেকে এডিট করা

Device : Realme 8 5G

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

ট্রাভেল

আপনারা সকলে কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে আসছি। আজকে আপনাদের মাঝে ট্রাভেল পোস্ট নিয়ে হাজির হলাম।মাঝেমধ্যে ভ্রমণ করতে বেশ ভালই লাগে। মন ভালো থাকে তাই আমি চেষ্টা করি মাঝেমধ্যে ভ্রমন করার জন্য।আজকে আমি আপনাদের মাঝে আমি রংমহল বর্ডার গার্ড ভ্রমণ করেছি।ওখানকার পরিবেশটা আমার ভীষণ ভালো লাগলো। আমার একা বড় ভাই ওখানে চাকরি করে তার সাথে দেখা করতে গেছিলাম।ওখানকার মানুষজন বেশ সুন্দরভাবে গ্রহণ করে নিল এবং আপ্যায়ন করলো।

IMG20240604132444.jpg

Device: Relame 8 5G

এইতো আপনারা বাইক দেখতে পারতেছেন আমি যাওয়ার জন্য রওনা দিলাম। গাড়িটাই বেশ ধুলা জমে গেছে বাইরে প্রচন্ড ধুলা রোদের তাপমাত্রা পড়তেছে ঘরের ভিতরে থাকা যাচ্ছে না তাই বাইরে একটু মনটা রিফ্রেস হওয়ার জন্য রওনা দিলাম।আজকে আমার প্রিয় মানুষটাকে নিয়ে যেতে পারে নাই কারণ ওখানে অনেক মানুষজন আছে তাই আমি একাই তার সাথে দেখা করতে গেছিলাম। সব থেকে ভালো লাগছিল আমার একটু দূরে ভারতের বর্ডার দেখতে পারতেছি ভারতের বাড়িগুলো আমি স্বচক্ষে দেখতে পারলাম দাদাদের দেশ।একদম ধারে আমি চলে গেছিলাম দেখছিলাম বাড়ি এবং কিছু মসজিদ দেখতে পেয়েছিলাম। আমি ইন্ডিয়ার বর্ডারের ভিতর তারা গার্ড দিচ্ছে অনেক কষ্ট করে তাদের সাথেও কথা বলছিলাম বেশ ভালই লাগছিল।তারপর তারা মানা করলো এখানে বেশিক্ষণ ঘোরাফেরা করো না চলে যাও।অতঃপর রাস্তা প্রচন্ড খারাপ ছিল একদম মাঠের ভেতর বর্ডার এলাকার রাস্তা এরকমই হয় ভালো উন্নত মানের হয় না। নতুন রাস্তা করতেছে মাঝপথে শুধু বালু আর ইট ভাঙ্গা গাড়ি চলছিল না বেশ কষ্ট করে হেঁটে হেঁটে গাড়ি নিয়ে আসছিলাম। প্রচুর কষ্ট হয়েছিল আসতে।এরপর আস্তে আস্তে আমি মানুষকে বলে আমি সে গন্তব্যে পৌঁছালাম।

IMG20240604145440.jpg

Device: Relame 8 5G

তারপর গন্তব্যর স্থানে আমি পৌঁছালাম। দেখতে পারতেছেন এটাই হচ্ছে বাংলাদেশের শেষ সীমান্ত। রংমহল সীমান্তফাড়ি বর্ডার গার্ড বাংলাদেশ। সামনে তাকালেই ভারতের তারকাটা দেখতে পারতেছেন আপনারা। আমি স্বচক্ষে দেখে ভীষণ ভালো লাগছিল ও আমি অতঃপর আমার বড় ভাইকে ফোন দিলাম সে ভিতরে আসতে বলল তারা বেশ পরিষ্কার পরিচ্ছন্ন ভেতরের পরিবেশটা ভীষণ ভালো লাগছিল। অতিরিক্ত গরম নাই গাছ পালার কারণে। প্রথমে তারা খালি আমার দিকে তাকাচ্ছিল যখন বাইক নিয়ে দাঁড়িয়ে ছিলাম।হয়তো তারা ভাবছিল অন্য কোন উদ্দেশ্য এর ধারে এসেছে।

IMG20240604145501.jpg

IMG20240604145454.jpg

তারপর আপনারা ঢোকার গেট দেখতে পারতেছেন অত্যন্ত সুন্দরভাবে তারকাটা দিয়ে ঘেরা ও তারের চারি পাশে এত সুন্দর গাছপালা এটাই বাংলাদেশের শেষ সীমান্ত। পরিবেশটা বেশ ভালই লাগছিল আমার কাছে।

IMG20240604145910.jpg

তারপর আমাকে ভিতরে বসতে দিল। আমি বসলাম অতঃপর আমার জন্য কিছু নাস্তা রেডি করল। ভিতরের পরিবেশটা ওরা আমাকে সুন্দরভাবে দেখাচ্ছিলো। আমি উপভোগ করছিলাম ভিতরে পরিবেশটা আসলেই অনেক সুন্দর অনেক পরিষ্কার পরিচ্ছন্ন। তারপর ওখানে পাঁচ থেকে দশ মিনিট থাকার পর আমি আরো পরিবেশ গুলো দেখছিলাম বাইরে।

IMG20240604150635.jpg

অতঃপর আমি যখন এখান থেকে যাওয়ার জন্য প্রস্তুতি নিলাম। তখন এই লোকটি আমাকে জিজ্ঞেস করছিল কি বিষয় এসেছেন।তখন আমি বললাম যে ভাইয়ের সাথে দেখা করতে এসেছি। আমার আবার এসব দেখলে ভয় লাগে।তারপর সত্যটা বলার পর তারা ভালো ব্যবহার করল অতঃপর বলল ঠিক আছে যাও তারপর আমি চলে আসলাম।আজকের মত এখানে শেষ করলাম আবার নতুন কোন ভ্রমণ কাহিনী নিয়ে হাজির হবো।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 3 months ago 
 3 months ago 

রংমহল বর্ডার গার্ড ভ্রমণ করতে গিয়ে বেশ সুন্দর মহূর্ত উপভোগ করেছেন। লোকটি আপনার সাথে ভালো ব্যবহার করেছেন জেনে ভালো লাগলো। এধরনের জায়গা কয়েক মিলে গেলে ভালো হয়। বাংলাদেশের শেষ সীমান্তে বর্ডারে গিয়েছিলাম আমি অনেক দিন আগে। আজকে আপনার পোস্ট এর মাধ্যমে মনে পড়ে গেলো। ফটোগ্রাফি গুলো সুন্দর তুলেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 3 months ago 

জায়গাটি বেশ সুন্দর আমার বেশ ভালোই লেগেছে ভ্রমন করতে। ধন্যবাদ।

 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাংলাদেশের শেষ সীমান্ত বর্ডার গার্ড বাংলাদেশ ভ্রমণ। আসলে বিজিবি এরা বাংলাদেশের একদম শেষ সীমান্তে টহল দিয়ে থাকেন। আপনি দেখছি খুব সুন্দর ভাবে যাত্রা ভ্রমণ করেছেন। খুবই ভালো লাগলো সেখান থেকে বেশ কয়েকটি ফটোগ্রাফি করে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

বিজিপি বাংলাদেশের শেষ সীমান্তে টহল দিয়ে থাকে, আপনি ঠিক কথা বলেছেন। ধন্যবাদ।

 3 months ago 

বর্ডার গার্ড সীমান্ত ফাঁড়ি ভ্রমণ করে চমৎকার একটি ভ্রমণ পোস্ট নিয়ে হাজির হয়ছো। ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে জায়গাটা ভীষণ সুন্দর। আর তোমার পরিচিত একজন থাকায় সুবিধা হয়েছে। যাইহোক এধরনের জায়গায় ভ্রমণ করতে পারলে ভালো লাগে। ধন্যবাদ তোমাকে চমৎকার ভ্রমণ পোস্ট উপহার দেয়ার জন্য।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের মন্তব্য গুলি আমার ভীষণ ভালো লাগে।

 3 months ago 

রংমহল বর্ডার গার্ড ভ্রমণ করেছেন দেখে খুব ভালো লাগলো। সাধারণত এসব জায়গায় সাধারণ মানুষের ভ্রমণ করাটা সহজ নয়। আপনার ভাই চাকরি করার কারণে আপনি এই জায়গা ভ্রমণের সুযোগ পেলেন। শেষ সীমান্তের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। চারপাশের পরিবেশটা আসলেই খুব সুন্দর। মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

শেষ সীমান্তের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছিল। একটু দূর হতেই ইন্ডিয়ার বর্ডার দেখা যাচ্ছে। ধন্যবাদ।

 3 months ago 

চমৎকার একটি ভ্রমণ করলেন ভাইয়া আপনি বাংলাদেশের শেষ সীমান্ত বর্ডার গার্ডে। এত সুন্দর একটি জায়গা আপনি প্রমাণ করে নিলেন। আপনার অনুভূতি এবং ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আপনার পোস্টের মাধ্যমে অনেক কিছু জানতে পেরেছি অনেক ধন্যবাদ।

 3 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাংলাদেশের শেষ সীমান্তে বর্ডার গার্ড ভ্রমণ। আপনার শেয়ার করা পোস্টটি পড়ে সত্যি আমার কাছে বেশ দারুন লেগেছে। আসলে আপনি যে জায়গাটি ভ্রমণ করেছেন আমাদের এলাকা থেকে খুবই কাছে। আমিও বেশ কয়েকবার এই জায়গাটি দেখেছি। সত্যি বলতে সীমন্ত রক্ষা বাহিনীর মানুষগুলো দেখলে এমনিতেই সাধারণ মানুষ অনেক ভয় পায়। সাধারণ মানুষ সেখানে গেলে বিভিন্ন কিছু জিজ্ঞাসাবাদ করে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার মন্তব্যটি বেশ দারুন ছিল। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 3 months ago 

আমিতো প্রথমে ভেবেছিলাম কোথায় না কোথায় গিয়েছেন ভাইজান। এখন তো দেখি খাস-মহলের পাশের গ্রাম রংমহল উপস্থিত হয়েছিলেন। তবে যাই হোক আমাদের এলাকাটা কিন্তু ভারত সীমান্তের অতি নিকটে। আপনার সুন্দর এই ভ্রমণ পোস্ট দেখে বেশ ভালো লাগলো। তবে এই সমস্ত এরিয়ার মধ্যে ঘোরাঘুরি করা জন্য বেশ সাবধানতা অবলম্বন করতে হয়।

 3 months ago 

হ্যাঁ ভাই সাবধানতা অবলম্বন করতে হয়, যেকোন সময় কিছু হয়ে যেতে পারে। ধন্যবাদ আপনার সতর্কতামূলক মন্তব্য তুলে ধরার জন্য।

 3 months ago (edited)

বর্ডার গার্ড সীমান্ত ফাড়ি ভ্রমণ করে চমৎকার একটি ভ্রমন পোস্ট নিয়ে হাজির হয়েছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি ঘুরতে গিয়ে বেশ সুন্দর একটি মুহূর্ত উপভোগ করেছেন। আপনার তোলা ছবিগুলো দেখে বোঝাই যাচ্ছে জায়গাটা অনেক সুন্দর। তবে আপনার পরিচিত একজন থাকায় অনেক সুবিধা হইছে। যাইহোক, সুন্দর একটি ভ্রমণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ধন্যবাদ আপু সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 months ago 

সু স্বাগতম ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65