কবিতা আবৃত্তি ||হারানো দিনের কথা||রেদোয়ান মাসুদ ♨️♨️

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

Picsart_24-05-04_11-33-05-362.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। একটু ব্যস্ততা কাটিয়ে আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারছি। আবারো দুইদিন পর ব্যস্ত হয়ে যাব আবার ওয়াইফ কে ডাক্তারের কাছে দেখানোর জন্য নিয়ে যেতে হবে । সৃষ্টিকর্তা যেন তাকে দ্রুত সুস্থতা দান করেন। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে আমি রেদোয়ান মাসুদ এর "হারানো দিনের কথা"কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি। প্রথমে নিজের কাছে অনেক ভয় লাগতো। এখন খুব একটা ভয় লাগে না।কবিতা আবৃত্তি আমি আমার বাংলা ব্লগের মাধ্যমেই শিখেছিলাম। তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমি প্রথম সাহস করেছিলাম কবিতা আবৃত্তি করার জন্য। কবিতা আবৃত্তি একটা সাধনার ব্যাপার। আমিও চেষ্টা করতে করতে এখন পারতেছে কিন্তু খুব একটা পারি না, তারপরও আপনারা যেভাবে অনুপ্রেরণা দেন ভীষণ সাহস হয়ে গিয়েছে।এখন নিজের কাছে খুব ভালো লাগে প্রতি সপ্তাহে আমি একটা করে কবিতা আবৃতি করার চেষ্টা করি।আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবি তার প্রিয়তোমাকে নিয়ে হারানো দিনের কথা তুলে ধরেছেন তার জন্য এখনো মন কাঁদে। আসলে পৃথিবীতে আমরা যতই বলি না কেন? আমরা ওকে ছাড়া ভালো আছি কিন্তু দিন শেষে আমরা ভালো থাকি না। যতই হোক একটা শূন্যতা থেকেই যায়। হাজারো হতাশার মাঝে একটুখানি শান্তি মেলে প্রিয় তোমার মুখটা দেখলে।প্রিয় মানুষটি পারে একটা মানুষকে সবসময় সুন্দর রাখতে। জীবনের প্রতিটি পদক্ষেপে আঁকাবাঁকা পথে হেটেও হোচট খাচ্ছি।অন্ধকারের মাঝেও একটা শূন্যতা থেকে যায় সে হচ্ছে প্রিয়তমা। এ জগতে যদি দেখা নাই মেলে পরপারে কবি প্রিয়তোমাকে পাবার জন্য মন আকুল হয়ে রয়েছে। আবারো কবি দুজন দুজনার কথা নিয়ে বসবে অধীর আগ্রহে

কবিতার নাম : হারানো দিনের কথা?
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

হারানো দিনের কথা
এখনও মনে পড়ে কি তোমার?
এ হৃদয়ের যত ব্যথা
কখনও পীড়া দেয় না তোমায়?
হাজারো স্মৃতির মাঝে যে কথা
বারবার মনে পড়ে
তোমাকে হারানোর কথা
এ হৃদয়ে এখনও গেথে আছে।
পারিনি ভুলতে তোমায়
বলো কিভাবে বাঁচি এ পৃথিবীতে?
তুমি ছাড়া জীবন আমার
যেন সাগরের মাঝে আছি ভেসে।
দুঃখের জলে আজ আষাঢ়, শ্রাবন
ভেসে গেছে চোখে অশ্রুর প্লাবন।
বুকের মাঝে আজ চৈত্রের দহন
পুড়ছে হৃদয় আমার অনন্ত ক্ষণ।
সাগরের যত ঢেউ আজ উঠছে বুকে
কপছি ভয়ে আমি যে যাচ্ছি ভেসে।
বল কি করে থাকি আজ
বাঁচার আশা নিয়ে?
শত হতাশায় আজ তাই যাচ্ছি ডুবে।
অথৈ সাগরে এসে
তোমার স্মৃতি ভাসে চোখে
যে স্মৃতি হাতছানি দেয়
জীবনের প্রটিটি ক্ষণে,
আঁকাবাঁকা পথে হাটছি তাই
মরছি হোচট খেয়ে।
চারিদিকে শুধু অন্ধকারের
হাতছানি দিচ্ছে,যেন আমায় ডাকে
ঐ অচেনা পথের ধারে।
ফিরে না আসিব আর
তোমার হৃদয়ের মাঝে
সেই ডাকে আজ সাড়া দিয়ে
যাচ্ছি চলে অতল গভীরে।
এ জগতে না হয় নাই দেখা দিলে
পরপারে পাবো দেখা দু’জন দু’জনে।
সেখানেই হবে সকল কথা
মনের জানালা খুলে
শুনব দু’জন দু;জনের কথা
বসে অধির আগহে।

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।, দোয়া রাখবেন আপনারা সকলে।আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।চেষ্টা করলে প্রতিটা মানুষ সব কাজে জয়ী হতে পারবে। যদি তার ভেতর বিশ্বাস ও আত্মবিশ্বাস থাকে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজের অবস্থানটা ধরে রাখার জন্য। জীবন বড়ই অদ্ভুত। প্রতিনিয়ত জীবনকে সুন্দর রাখতে জীবনের মত চলতে হলে স্বাভাবিক থাকতে হচ্ছে প্রতিনিয়ত।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 5 months ago 
 5 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ একটি কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার আবৃত্তি কবিতা আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটা কবিতার মাঝে প্রত্যেকটি কবির অতীত স্মৃতি জড়িয়ে থাকে। এত সুন্দর একটি কবিতা বেশ দারুন ভাবে আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 5 months ago 

প্রথমেই আপনার ওয়াইফের জন্য অনেক দোয়া রইল। আশা করি খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবে। এই কবিতাটা আগে কখনো পড়া হয়নি। আপনার কাছে কবিতাটার আবৃত্তি শুনে বেশ ভালো লাগলো। আর কবিতাটাও ভীষণ সুন্দর। সুন্দরভাবে আবৃত্তি করেছেন আপনি। এভাবে নিয়মিত আবৃত্তি প্র্যাকটিস করলে আরো অনেক ভালোভাবে আবৃত্তি করতে পারবেন। শুভকামনা রইল।

 5 months ago 

দোয়া করবেন সে যেন দ্রুত সুস্থ হয়ে আপনাদের মাঝে ফিরতে পারে। আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য আপু।

 5 months ago 

আপনার কণ্ঠে কবিতা আবৃত্তি শোনে অনেক ভালো লাগলো।আসলে ভাইয়া কিছু দিন ধরে কবিতা তেমন পড়া হয় না তবে আপনাদের কবিতা আবৃত্তি দেখলে পড়তে মিস করি না। আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমিও চেষ্টা করি প্রতিটা মানুষের কবিতা শোনার জন্য তাহলে আমি তাদের দেখে শিখে নিজেও অনেক চর্চা করতে পারবো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি আমাদের কে উপহার দিয়ে থাকে। অনুরুপ ভাবে আজকে আপনি কবি রেদোয়ান মাসুদ এর খুবই সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কন্ঠে কবিতা আবৃত্তি টি শুনে বেশ ভালো লাগলো। আপনি কবিতার লাইন গুলো সাজিয়ে গুছিয়ে বলার চেষ্টা করেছেন।

 5 months ago 

তার কবিতাগুলি ভীষণ সুন্দর। তার নামটা আমার নামেরই নাম তাই চেষ্টা করি তার কবিতাগুলি আবৃত্তি করার জন্য। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর একটি কবিতা কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতা আবৃত্তি শুনতে অনেক ভালোবাসি। কবিতাটা বেশ দারুন ছিল। এই প্রথম আপনার কন্ঠে শুনতে পারলাম।

 5 months ago 

ধন্যবাদ প্রিয় আপু সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সবাই এভাবেই পাশে থাকবেন।

 5 months ago 

কথাগুলো তো আমারও জিজ্ঞেস করতে ইচ্ছা করে। সব স্মৃতি কী সে সত্যিই ভুলে গিয়েছে। কোথায় আমি তো ভুলিনি। কবিতা টা অসাধারণ । আবৃত্তি টাও চমৎকার করেছেন ভাই। দারুণ লাগল শুনতে। বেশ চমৎকার করেছেন আবৃত্তি টা। ধন্যবাদ আমাদের সাথে কবিতা আবৃত্তি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে ভাই।

 5 months ago 

জিজ্ঞেস করে ফেলেন। স্মৃতিগুলো আসলেই ভোলা যায় না। প্রতিটা মানুষ গোপন করে রাখে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আবৃত্তি শুনতে পেয়ে অনেক ভালো লাগলো। আসলে কবিতাটি আমার অনেক ভালো লাগে। তুমি খুবই সুন্দরভাবে আবৃত্তি করেছ। তোমার কন্ঠে কবিতাটি শুনতে পেয়ে ভালো লাগলো বন্ধু।

 5 months ago 

চেষ্টা করেছি দারুণভাবে আবৃতি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ দারুন মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি বেশ সুন্দর ভাবে কবিতা টি আবৃতি করছেন।আপনার কণ্ঠে এই কবিতা টি আবৃতি শুনে খুবই ভালো লাগলো। প্রতি টা লাইন আপনি দারুণ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করছেন। ধন্যবাদ ভাই পোস্ট টি করার জন্য।

 5 months ago 

ভাইয়া কবিতা আবৃত্তি করতে প্রথম প্রথম আমিও ভয় পেতাম। সবসময় ভাবতাম হয়তো আমি পারবো না। কিন্তু এখন আমার কাছেও কবিতা আবৃত্তি করতে খুব ভালো লাগে। সত্যি বলতে মানুষ চেষ্টা করলে সব কিছু সম্ভব। আপনি আজ খুব সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কণ্ঠে এত সুন্দর কবিতা আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60973.26
ETH 2366.47
USDT 1.00
SBD 2.58