DIY-এসো নিজে করি:৷একটি প্রজাপতির এর চিত্র অংকন /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

⛲⛲⛲⛲⛲

🗼

⛲⛲⛲⛲⛲

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে একটি প্রজাপতি অঙ্কন করব। আশা করি আপনারা সকলে দেখবেন

♠️ প্রজাপতি অংকন ♠️

IMG20211027175454-01.jpeg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
  • মার্কার পেন
  • রুল
  • রাবার
  • কাটার
  • স্কেল

siam,.png

images_1.png

১ম ধাপ

IMG20211027160837.jpg

👈প্রথমত আমি সাদা কাগজ নিলাম এবং তারপর পেন্সিল নিলাম। পেন্সিল দিয়ে আমি প্রজাপতির মুখ এবং প্রজাপতির বডি অঙ্কন করলাম।

২য় ধাপ

IMG20211027161348.jpg

তারপর আমি পেন্সিল দিয়ে প্রজাপতির একটা পাখা আমি অঙ্কন করে নিলাম এবং মাথার উপর দুইটা দাগ টেনে নিলাম।

৩য় ধাপ

IMG20211027162225.jpg

👈 বাম পাশে পেন্সিল দিয়ে আরেকটি পাখা আমি অঙ্কন করে নিলাম এবং দুই ধারে দুই পাখার মধ্যে গোল করে আর একটা দাগ টেনে নিলাম।

৪র্থ ধাপ

IMG20211027165827-01.jpeg

তারপর পেন্সিল দিয়ে নিয়েছে আরেকটি পাখা আমি অঙ্কন করে নিলাম। একটু নকশা ডিজাইন করে।

৫ম ধাপ

IMG20211027170538-01.jpeg

👈 তারপর বামপাশে আমি ঐরকম ভাবে পেন্সিল দিয়ে অঙ্কন করে নিলাম প্রজাপতির পাখা।

৬ষ্ঠ ধাপ

IMG20211027171353-01.jpeg

👉তারপর নিচের পাখার মধ্যে দাগ দাগ টেনে আমি নকশা তৈরি করলাম।

৭ম ধাপ

IMG20211027171839-01.jpeg

👈 একইভাবে দুইপাশে নকশা তৈরি করলাম। পেন্সিল দিয়ে এবং মার্কার কলম দিয়ে সুন্দর করে নকশা করলাম।

৮ম ধাপ

IMG20211027172808-01.jpeg

তারপর প্রজাপতির 2 পাখায় আমি মার্কার পেন দিয়ে জায়গায় জায়গায় গাড়ো করে কালো করে দিলাম। নকশা তৈরি করলাম এবং ওপরের দিকে দাগ টেনে দিলাম ঢেউ ঢেউ করে।

৯ম ধাপ।

IMG20211027173144-01.jpeg

👈তারপর পাখার ভিতর লাব তৈরি করলাম এবং নাম ওটার ওপর ডাবল দাগ টেনে নিলাম। লাবের উপর সমান করে আমি উপর উপর দাগ টেনে দিলাম।

১০তম ধাপ

IMG20211027174648-01.jpeg

তারপর আমি ছোট ছোট খোপ খোপ করে একটি কালো এবং সাদা করলাম এবং যে জায়গায় সাদা আছে তার নীচে কালো করে দিলাম। যে জায়গায় কালো তার নিচে সাদা করে দিলাম। সুন্দর একটি নকশা তৈরি করলাম।

১৩তম ধাপ

IMG20211027175433-01.jpeg

তারপর আমি প্রজাপতির বডি নিচে কালো করে দিলাম গাড়ো করে। তারপর দাগ টেনে। আবার আমি সুন্দর একটি নকশা তৈরি করলাম অতঃপর আমার প্রজাপতি অংকন শেষ হয়ে গেল।
অংকনের সাথে আমার একটি ছবি

IMG20211027175601.jpg

অবশেষে আমার অংকনটি শেষ হলো। প্রজাপতির একটি ছবি অঙ্কন করলাম। আপনারা সকলে ভাল থাকবেন। আমি সামনে আবার নতুন কিছু নিয়ে হাজির হব

images_1.png

♠️

♥♥♥♥♥

আমার বাংলা ব্লগ

♥♥♥♥♥

♠️

images_1.png

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর ভাবে একটি প্রজাপতি তৈরি করেছেন ভাই। আমি আপনার আর্ট দেখে অবাক হয়ে গেলাম। কি দারুন ভাবে আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সুন্দর ছিল আপনার প্রজাপতিটি। মনে হচ্ছে এর মধ্যে প্রাণ আছে। আপনার প্রত্যেকটি পোস্ট কারণ হয় সবসময়। আপনার জন্য ভালো কিছু কামনা করি। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের মাঝে একটি শেয়ার করার জন্য 🙂🙂

ভাইয়া অনেক সুন্দর প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন। সত্যি অনেক ভালো ছিল আপনার অংক। দেখে মনে হচ্ছে খাতা থেকেই উড়ে যাবে। সত্যি অনবদ্য অংকন। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 3 years ago 

দারুন এঁকেছেন তো ভাই আপনার প্রজাপতিটি। দেখে মনে হয়েছে এখনই আকাশে উড়াল দেবে।খুব সুন্দর হয়েছে প্রজাপতিটি। ডিজাইনটা খুব সুন্দর নিখুঁতভাবে করেছেন ।আর কত সুন্দর ভাবে আপনি পোস্টটি করেছেন। প্রত্যেকটা আঁকা আপনি ধাপে ধাপে আমাদেরকে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য 🖐️

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাই আপনার প্রজাপতি অংকন টি। দেখেই বোঝা যাচ্ছে আপনি অঙ্কন করা অনেক পারদর্শী এবং। আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago (edited)

বাহ আপনি তো খুব সুন্দর আর্ট পারেন। প্রজাপ্রতি টা খুবই সুন্দর একেছেন। দেখতে খুবই ভালো লাগছে। এই রকম আর্ট আপনার কাছে আরও আশাকরি।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাইয়া।আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

বাহ্ দারুন আর্ট , প্রজাপতি আমার অনেক ভালো আগে, এটা আর্ট সবসময় ফুটে উঠে। অনেক সুন্দর ভাবে আর্ট টি করেছেন ভাইয়া , জাস্ট অসাধারণ লাগছে। আপনি এতে ভিবিন্ন রকমের কালার করতেন যদি আরো ভালো লাগতো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ইনশাল্লাহ আপু আপনার কথামত আমি আরেকবার চেষ্টা করব। আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

বাহ আপনার তৈরি করা এই DIY খুব সুন্দর এবং আপনি এটি ভাল এবং ভাল ব্যাখ্যা করেছেন, ভাগ করার জন্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার প্রজাপতির চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়েছি। আমার খুবই ভালো লেগেছে।আপনি অনেক সুন্দর ভাবে এটি উপস্থাপন করেছেন। যেটা দেখে আমি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি শিখতে পেরেছেন আমি ধন্য।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার প্রজাপতির ড্রইং। খুব সুন্দর করে নিখুঁতভাবে ড্রইং টি করেছেন। ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন সাথে বর্ণনাগুলো সুন্দর করে দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59017.22
ETH 2607.46
USDT 1.00
SBD 2.45