রঙ্গিন কাগজ দিয়ে ওয়ালমেট ||আমার বাংলা ব্লগ ||১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ10 months ago

PhotoRoom-20231030_082916-01.jpeg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।আজকে আপনাদের মাঝে দ্বিতীয়বারের মতো আমি ওয়ালমেট পোস্ট নিয়ে হাজির হলাম। রঙ্গিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে অনেক ভালো লাগে আমার। প্রতিটা মানুষ ও রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর জিনিস তৈরি করে এবং তাদের তা দেখে আমারও শখ জাগতো একসময়। আমিও চেষ্টা করতাম। প্রথমত এক সপ্তাহ কিছুই পারতাম না। কাগজ কিনে এনে কাগজ ফেলে দিতাম কিন্তু একটা সময়ের পর আমি আস্তে আস্তে ওয়ালমেট তৈরি করতে দক্ষ হয়ে উঠলাম। এসব সবকিছুই সম্ভব হয়েছে। আমার বাংলা ব্লগ পরিবারের মাধ্যমে

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(,কালো,হলুদ,)
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

Picsart_23-10-30_08-39-11-197.jpg

প্রথমত আমি বইয়ের শক্ত একটি কাগজ নিলাম। তারপর আমি মাপ করে কেটে নিলাম এবং চারকোণা ভাবে আমি সমান করে কেটে নেওয়ার পর কালো কালারের কাগজ নিলাম।কালো কালারের কাগজ নিয়ে আমি গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম
২য় ধাপ

Picsart_23-10-30_08-39-29-387.jpg

তারপর আমি ফুল তৈরি করার জন্য হলুদ কালারের কাগজ নিলাম। হলুদ কালারের কাগজ ভাঁজ করে আমি ফুলের আকৃতির মত নকশা করে নিলাম এবং পর্যায়ে কর্মে আমি পাঁচটি ফুলের নকশা তৈরি করলাম এবং মাঝখানে আমি ধাপে ধাপে ফুলগুলি লাগিয়ে দিলাম ও মাঝখানে একটি করে পুতি লাগিয়ে দিলাম
৩য় ধাপ

Picsart_23-10-30_08-39-41-750.jpg

তারপর ওয়ালমেট এর পাশে আমি লাগানোর জন্য গোল গোল করে হলুদ কালারের কাগজ ও লাল কালারের কাগজ আমি কেটে নিলাম। গোল গোল করে

❇️৪র্থ ধাপ ❇️

Picsart_23-10-30_08-40-02-210.jpg

তারপর আমি ওয়ালমেট এর ধারে চারটা ফুল আমি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম এবং ছোট ছোট গোল গোল অংশটুকু আমি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম।অতঃপর নিচের অংশে আমি তিনটা ফুল লাগিয়ে দিলাম পর্যায়েকর্মে সম্পন্ন হয়ে গেল আমার ওয়ালমেটটি

❇️৫ম ধাপ❇️

IMG20231029194729.jpg

তারপর আমি সম্পূর্ণ ফুলগুলি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম। উপরে হলুদ অংশটুকু লাগিয়ে দিলাম ও তারপর আমার ওয়ালমেট টি সম্পূর্ণ হয়ে গেল এবং হাতে ধরে আমি একটি ছবি নিলাম
রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট

PhotoRoom-20231030_082916-01.jpeg

আজকের মতো এখানেই শেষ করলাম। আশা করি আপনাদের এটি ভাল লাগবে।আস্তে আস্তে কাজের মধ্যে ধারাবাহিকতা ফিরে পাচ্ছি এবং কাজ করতে অনেক ভালো লাগছে। বর্তমানে আমি এটা আনন্দ হিসেবে নিচ্ছি এবং আস্তে আস্তে চেষ্টা করে যাচ্ছি। আরও সুন্দর সুন্দর কাজ করার জন্য প্রতিনিয়ত অনেক ভালো লাগতেছে

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি। আপনার তৈরি রঙিন কাগজের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে। অনেক খুশি হলাম ভাইয়া এবং সব সময় চেষ্টা করি নতুন কিছু তৈরি করার জন্য এবং আপনি যে এত সুন্দর মন্তব্য করেছেন। আপনার মন্তব্য পেয়ে অনুপাতিত হলাম ধন্যবাদ

 10 months ago 

নতুন করে ফিরে আসার পর হতেই আপনি আমাদের মাঝে বেশ দারুন দারুন পোস্ট করে যাচেছন। আজকের পোস্টটিও কিন্তু তার সেই ধারাবাহিকতার একটি। বেশ দারুন একটি ওয়ালমেট করেছেন ভাইয়া। আপনার এমন পোস্ট গুলো আমাকে মুগ্ধ করে। এগিয়ে যান এভাবেই।

 10 months ago 

নতুন করে আবারো শুরু করতে যাচ্ছি এবং আপনি বেশ সুন্দর সুন্দর মন্তব্য করতে পারেন। আপনি এত সুন্দর মন্তব্য করছেন। যাতে করে আমি ভীষণ অনুপ্রেরণা পেয়েছি। সত্যি আমি আপনার প্রতি কৃতজ্ঞ এবং আপনি যে আমার পোস্টগুলো দেখে মুগ্ধ হন এটার জন্য আমার অনেক আনন্দিত হচ্ছে শুভেচ্ছা রইল

 10 months ago 

অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে হলুদ রঙের কাগজ দিয়ে ফুল তৈরি করে সেখানে পুঁথির ব্যবহারটা সবথেকে বেশি ভালো লেগেছে আমার। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

জি ভাইয়া আমি কালার কম্বিনেশনটি ধরে রাখার চেষ্টা করেছি। যাতে করে আপনারা সেটা পছন্দ করেন এবং হলুদ রঙের কাগজ দিয়ে তৈরি করেছে বলে অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সব সময় দারুন মন্তব্য করার জন্য

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজের বিভিন্ন জিনিস বানানো দেখলে নিজেরও বানানো ইচ্ছা করে। আপনার আজকে রঙিন কাগজের ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে বিশেষ করে রঙিন কাগজের ওয়ালমেট তৈরির ক্ষেত্রে কালার সিলেকশনটা খুব ভালো হয় আপনার। যার কারণে ওয়ালমেটটি আরো বেশি ফুটে ওঠে।

 10 months ago (edited)

আমি প্রথমে কিছুই পারতাম না। সকলের তা দেখে আমারও ইচ্ছা জাগতো রঙ্গিন কাগজ দিয়ে কিছু বানানো তারপর আমি ওয়ালমেট তৈরি করার ক্ষেত্রে কালারটা বেশ ভালো সিলেকশন করতে পারি। প্রথম থেকে আপনি ঠিক বলেছেন। অনেক ধন্যবাদ সব সময় দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অনেক সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি যেটা অনেক সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে তা অনেক সুন্দর হয়। আর যদি হয় ওয়ালমেট তাহলে তো কোন কথা নেই। এরকম ওয়ালমেট তৈরি করে ঘরের দেয়ালে লাগালে ঘরের সৌন্দর্য আরো অনেক বেশি বৃদ্ধি পায়।

 10 months ago 

জ্বী আপু রঙ্গিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে অনেক সুন্দর হয়। আমি চেষ্টা করছি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলার এবং ঘরের দেয়ালে লাগালে অনেক সৌন্দর্য বৃদ্ধি পায়। অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য

 10 months ago 

এই ধরনের ওয়ালমেট গুলো সাধারণত ঘরের সৌন্দর্য বর্ধন করে থাকে। এবং এগুলো খুব কম খরচেই বাড়িতেই তৈরি করা যায়। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টা দারুণ তৈরি করেছেন ভাই। দেখতে বেশ চমৎকার লাগছে। এবং কাগজের কালার কম্বিনেশন গুলো বেশ চমৎকার ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য ভাই।।

Posted using SteemPro Mobile

 10 months ago 

খুব কম খরচে বাড়িতে তৈরি করা যায়। আপনি ঠিক বলেছেন এবং খুব সহজে এটা তৈরি করা যায় একটু মেধা খাটালে। আমি দারুন ভাবে তৈরি করার চেষ্টা করেছি এবং কালার কম্বিনেশনটি ঠিক রাখার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য সুন্দর মন্তব্য করে

 10 months ago 

আসলে চেষ্টা করলে সবকিছুই করা সম্ভব হয়। তেমনি আপনি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন দেখেই এখন অনেক সুন্দর সুন্দর কাজ করতে পারছেন। অনেক সুন্দর করে ওয়ালমেট তৈরি করেছেন এবং ফুলগুলোর ভেতরে পুঁতি বসিয়ে দেওয়ার কারণে আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। এভাবে দক্ষতাকে কাজে লাগিয়ে এগিয়ে যান, ভালো একটা পর্যায়ে যেতে পারবেন আশা করছি।

 10 months ago 

জি ভাইয়া চেষ্টা করলে সব কিছুই সম্ভব। আমি কিছুই পারতাম না। প্রতিনিয়ত চেষ্টার মাধ্যমে সব কাজে সক্ষম হয়েছি এবং আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য অনুপ্রেরণায়। ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

তৃতীয়বার যে কেন বলছেন,আগে কত কাজ দেখেছি আপনার।
আমি সবসময়ই আমাদের মাঝে সুন্দর সুন্দর কাজ শেয়ার করেছেন। অনেকদিন পর আপনার কাজ দেখতে পেরে খুবই ভালো লাগছে।

 10 months ago 

অনেকদিন পর আসলাম তাই দ্বিতীয়বার বলছি। এর আগেও তো অনেক কাজ করেছি। অনেক ধন্যবাদ সবসময় সুন্দর কাজগুলি পছন্দ করার জন্য এবং সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.030
BTC 59096.52
ETH 2516.65
USDT 1.00
SBD 2.46