কবিতা আবৃত্তি||বাতাসে লাশের গন্ধ (রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ)

in আমার বাংলা ব্লগ7 months ago

Picsart_24-01-11_09-47-27-391.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন। আজকে আমি তার কবিতাটি আবৃতি করতে যাচ্ছি। জানিনা কেমন হয়েছে অনেক সাহস ও ভালোবাসা নিয়ে আমি আবৃতি করার চেষ্টা করলাম।কবিতা আবৃত্তি করতেছি অনেকে ব্যস্ততার মাঝে আমি নিজেকে মেলে ধরতে পারতেছিনা আবারও চেষ্টা করতেছি ভালো কিছু আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।আজকে আমি রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ "বাতাসে লাশের গন্ধ " কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে। প্রথমে খুব খারাপ লাগছিল যে আমি কবিতা আবৃত্তি করতে পারতেছিলাম না। এখন আস্তে আস্তে মোটামুটি বেশ ভালোই লাগতেছে। আমি প্রথমে কিছুই পারতাম না। প্রতিটা কাজে আস্তে আস্তে দক্ষ হয়ে উঠছি আমার বাংলা ব্লগের পরিবারের মাধ্যমে। সকলে এত সুন্দর সুন্দর অনুপ্রেরণা দিচ্ছে। সত্যিই আমি সবার প্রতি কৃতজ্ঞ অনেক।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগে কবিতা আবৃত্তি করতে, প্রথমে কিছুই পারতাম না।অনেক সাহস নিয়ে আমি কবিতা আবৃত্তি করার চেষ্টা করেছি।তো চলুন শুরু করা যাক কবিতা আবৃত্তিটি।আপনার অবশ্যই জানাবেন কেমন হলো আবৃত্তিটা

কবিতার নাম : বাতাসে লাশের গন্ধ
কবি:রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

আমি বাতাসে লাশের গন্ধ পাই
আজো আমি মাটিতে মৃত্যূর নগ্ননৃত্য দেখি,
ধর্ষিতার কাতর চিৎকার শুনি আজো আমি তন্দ্রার ভেতরে…
এ দেশ কি ভুলে গেছে সেই দু:স্বপ্নের রাত, সেই রক্তাক্ত সময় ?
বাতাসে লাশের গন্ধ ভাসে
মাটিতে লেগে আছে রক্তের দাগ।
এই রক্তমাখা মটির ললাট ছুঁয়ে একদিন যারা বুক বেঁধেছিলো।
জীর্ণ জীবনের পুঁজে তারা খুঁজে নেয় নিষিদ্ধ আধাঁর,
আজ তারা আলোহীন খাঁচা ভালোবেসে জেগে থাকে রাত্রির গুহায়।
এ যেন নষ্ট জন্মের লজ্জায় আরষ্ট কুমারী জননী,
স্বাধীনতা – একি হবে নষ্ট জন্ম ?
একি তবে পিতাহীন জননীর লজ্জার ফসল ?
জাতির পতাকা খামচে ধরেছে আজ পুরোনো শকুন।
বাতাশে লাশের গন্ধ
নিয়ন আলোয় তবু নর্তকীর দেহে দুলে মাংসের তুফান।
মাটিতে রক্তের দাগ –
চালের গুদামে তবু জমা হয় অনাহারী মানুষের হাড়
এ চোখে ঘুম আসেনা। সারারাত আমার ঘুম আসেনা-
তন্দ্রার ভেতরে আমি শুনি ধর্ষিতার করুণ চিৎকার,
নদীতে পানার মতো ভেসে থাকা মানুষের পচা লাশ
মুন্ডহীন বালিকার কুকুরে খাওয়া বিভৎস্য শরীর
ভেসে ওঠে চোখের ভেতরে। আমি ঘুমুতে পারিনা, আমি
ঘুমুতে পারিনা…
রক্তের কাফনে মোড়া – কুকুরে খেয়েছে যারে, শকুনে খেয়েছে যারে
সে আমার ভাই, সে আমার মা, সে আমার প্রিয়তম পিতা।
স্বাধীনতা, সে আমার – স্বজন, হারিয়ে পাওয়া একমাত্র স্বজন –
স্বাধীনতা – আমার প্রিয় মানুষের রক্তে কেনা অমূল্য ফসল।
ধর্ষিতা বোনের শাড়ী ওই আমার রক্তাক্ত জাতির পতাকা।
...........................................................................

Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃতি। আমি আমার অ্যাক্টিভিটিসি ধরে রাখতে পারতেছি না, অনেক ব্যস্ততা অনেক কিছু আমার জীবনের উপর দিয়ে বয়ে যাচ্ছে।সত্য কথা বলতে অনেক চাপের মধ্যেই সময়টুকু যাচ্ছে, আমি খুব শীঘ্রই আবারো ভালোভাবে কাজ করতে পারবো।আমি আবারও সঠিকভাবে কাজে ফিরব ইনশাআল্লাহ। দোয়া রাখবেন আপনারা সকলে। আপনারা দোয়া করবেন আমার জন্য।অনেক কিছু পর আবারও সুন্দরভাবে কাজে ফিরতে পারতেছি। আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আপনারা সকলেই দোয়া করবেন।আমি আজকে অনেক সুন্দরভাবে কাজে ফিরতে যাচ্ছি জানিনা কতটুকু পারবো, আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজে ফেরার চেষ্টা করবো। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 
 7 months ago 

ভাই এ সকল কবিতাগুলো শুনলে আসলে গায়ের রোম শিউরে ওঠে। আপনার কন্ঠে এই কবিতাটি শুনতে বেশ ভালো লাগলো ভাই আপনি অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন এই কবিতাটি। রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর বাতাসে লাশের গন্ধ কবিতাটির আবৃতি আপনার কন্ঠ শুনতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া দারুন মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য গুলো পেলে ভীষণ অনুপ্রেরণা পায় ভালো কাজ করার। শুভেচ্ছা রইল আপনার জন্য

 7 months ago 

খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। কবিতা আবৃত্তি শুনতে আমার কাছে খুবই ভালো। যদিও আমি ভালোভাবে কবিতা আবৃত্তি করতে পারি না কিন্তু শুনতে খুবই পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কবিতা আবৃত্তি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হলাম। আমিও পারতাম না আস্তে আস্তে পারতেছি চর্চার কারণে দোয়া করবেন আমার জন্য। ধন্যবাদ

 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে নিজ গলায় কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার কন্ঠে কবিতাটি আবৃত্তি শুনতে আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ লেখা কবিতাগুলো সব সময় পড়তে আমার কাছে বেশ ভালই লাগে ভাই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ ভাইয়া সবসময় দারুন মন্তব্য করার জন্য। আপনাদের মন্তব্যগুলি পেলে আমি ভীষণ অনুপ্রেরণা পায় ভালো কাজ করার জন্য এবং শুভেচ্ছা রইল আপনার জন্য

 7 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে নিজ গলায় কবিতা আবৃত্তি করে শেয়ার করেছেন। আপনার কন্ঠে কবিতাটি আবৃত্তি শুনতে আমার কাছে বেশ ভালো লেগেছে ভাই। রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ লেখা কবিতাগুলো সব সময় পড়তে আমার কাছে বেশ ভালই লাগে ভাই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহর লেখা বাতাসে লাশের গন্ধ। যুদ্ধ বিষয়ক কবিতাটা বেশ সুন্দরভাবে আপনি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। তার লেখা বেশ অনেক সুন্দর কবিতা আমি অনেকগুলো পড়েছি। দেশ সংগ্রামী চেতনা আর দেশপ্রেম নিয়ে অনেকগুলো কবিতা কবি লিখেছেন। আশা করি পরবর্তীতে ঠিক এমনই সুন্দর আরো কবিতা আবৃত্তি করে শেয়ার করবেন।

 7 months ago 

তার কবিতাগুলি আমার ভীষণ ভালো লাগে তাই আমার ভালো লাগা থেকে তার কবিতাগুলি আবৃত্তি করার চেষ্টা করি জানিনা কতটুকু পারি। শুভেচ্ছা রইল আপনার

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63