ডাই পোস্ট||রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি

in আমার বাংলা ব্লগ7 months ago

PhotoRoom-20231217_194703-01.jpeg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙ্গিন কাগজ দিয়ে ল্যাপটপ তৈরি করেছি। আশা করি আপনাদের এটা সকলেরই ভালো লাগবে।আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। বিভিন্ন কালার কম্বিনেশনের মাধ্যমে ফুটিয়ে তুলেছি। আশা করি আপনাদের সকলেরই ভালো লাগবে।প্রথমত আমি কিছুই পারতাম না আস্তে আস্তে আমি সকল কাজে পরদর্শী হতে পারতেছি।আজকে ব্যস্ততার মাঝেও আমি পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • কাটবোর্ড
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231217191500.jpg

প্রথমত আমি রঙ্গিন কাগজ কালো কালারের তারপর আমি পর্যায়কর্মে কাগজগুলি ভাঁজ করে আমি চারটি স্টিক তৈরি করে নিলাম। আপনারা পরের ধাপে দেখতে পারবেন আশা করি।
২য় ধাপ

IMG20231217192259.jpg

তারপর আমি কালো কালারের চারটা লম্বা স্টিক আমি তৈরি করে নিলাম।এগুলো গ্লু গান দিয়ে জোড়া দিয়ে দিলাম। আপনারা স্টেপ দেখতে পারতেছেন
৩য় ধাপ

IMG20231217192548.jpg

তারপর আমি গ্লু গান দিয়ে চার কোনায় আমি স্টিকগুলো লাগিয়ে দিলাম।আপনারা সকলেই দেখতে পারতেছেন
চতুর্থ ধাপ

IMG20231217193250.jpg

তারপর আমি লাল কালারের কাগজ নিলাম ও পর্যায়ক্রমে আমি ভাঁজ করে আমি ফুলের নকশা তৈরি করে নিলাম তারপর আমি কাটার দিয়ে কেটে চারটা ফুলের অংশ তৈরি করে ফেললাম অতপর আমি গ্লু গান দিয়ে পর্যায়ে কর্মে পুতি লাগিয়ে দিলাম
৫ম ধাপ

IMG20231217194130.jpg

তারপর আমি পুতিগুলো গ্লু গান দিয়ে মাঝখানে লাগায় দিলাম চারটা ফুলের অংশে

ষষ্ঠ ধাপ

IMG20231217194303.jpg

IMG20231217194155.jpg

তারপর আমি চারকোণোয় একটা করে ফুল আমি গ্লু গান দিয়ে লাগিয়ে দিলাম অতঃপর খুব সহজে আমি একটা ওয়ালমেট তৈরি করে ফেললাম। আশা করি আপনারা সকলেই এটা উপভোগ করবেন।

রঙিন কাগজ ওয়ালমেট তৈরি

PhotoRoom-20231217_194718-01.jpeg

আজকের মত এখানেই শেষ করলাম। আমি ভাবছিলাম যে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করলাম।সামনে আরো ভালো কিছু আপনাদের মাঝে তৈরি করার চেষ্টা করব। আশা করি আপনারা সকলে পাশে থাকবেন এভাবে।আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার চেষ্টা করলাম।ওয়ালমেট তৈরি করতে ভীষণ ভালো লাগে, সময় কাটে না তাই ওয়ালমেট তৈরি করতে বসি।এসব করলে দক্ষতার বহিঃপ্রকাশ ঘটে। আশা করি আপনারা সকলে উপভোগ করবেন

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 7 months ago (edited)

ভাইয়া রঙিন কাগজ দিয়ে যে কোন ডাই বানালে তা দেখতে অনেক সুন্দর লাগে। আপনি আজ রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। রঙিন কাগজের ওয়ালমেট গুলো বানানোর পর দেখতে আমার কাছে অসাধারণ লাগে। আর দেয়ালে এটা লাগিয়ে রাখলে এর শোভা যেন আরও বেড়ে যায়। তবে আপনার ওয়ালমেট বানানোর প্রসেসটি অনেক সুন্দর লেগেছে।ধন্যবাদ ভাই আপনাকে। রঙিন কাগজ দিয়ে এত সুন্দর একটি ওয়ালমেট বানিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ঠিক কথা বলেছেন আপু, রঙিন কাগজ দিয়ে ডাই বানালে অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আপনাকে অসংখ্য ধন্যবাদ দারুন মন্তব্য করার জন্য।

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজের ওয়ালমেট গুলো দেখতে খুব সুন্দর দেখায়। এই ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে ঘরের সৌন্দর্য আরো বেড়ে যায়। তৈরি করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। সব সময় দারুন মন্তব্য করে পাশে থাকার জন্য। আমি চেষ্টা করি সব সময় ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 
 7 months ago 

রঙিন কাগজের ওয়ালমেট গুলো খুব সুন্দর লাগে দেখতে। তাছাড়া রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করার আগে কালার সিলেকশন করাটা খুব জরুরী। কালার সিলেকশন ঠিক না হলে কোন কিছু তৈরি করলে ভালো লাগে না। আপনার রঙিন কাগজের ওয়ালমেটটা খুব সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন এর কারণে আরো ভালো লেগেছে আমার কাছে।

 7 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আর এই কাজগুলিতে কালার সিলেকশন ঠিক না হলে সুন্দরভাবে ফুটে ওঠেনা, আপনি ঠিক কথা বলেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 7 months ago 

সৌন্দর্য সব সময় মানুষকে আকর্ষণ করে। আপন আজকে রঙিন কাগজ দিয়ে যে ওয়ালমেট তৈরি করেছেন এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে এভাবে ওয়ালমেট তৈরি করতে বেশ সময় লাগে কিন্তু তৈরি করার পরে দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগে। বোঝা যাচ্ছে বেশ সময় নিয়ে আপনি এটি করেছেন। ধাপ গুলো সুন্দরভাবে আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

জি ভাইয়া সৌন্দর্য সব সময় মানুষকে আকর্ষণ করে এবং ধন্যবাদ আপনাকে সবসময় দারুন মন্তব্য করার জন্য। অনেক সাবলীল ভাষায় মন্তব্য করেছে

 7 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে দেখতে ও তৈরি করতে অনেক ভালো লাগে। আপনার ওয়ালমেট আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আমার কাছেও দেখতে ভীষণ ভালো লাগছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সব সময় দারুন মন্তব্য করার জন্য। আপনার কাজগুলো আমার ভীষণ ভালো লাগে

 7 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট গুলো দেখতে খুব ভালো লাগে। যদি হয় এমন সুন্দর কালার ফুল ওয়ালমেট তাহলে তো বলার কথা নেই। আপনি খুব সুন্দর করে একটি ওয়ালমেট তৈরি করলেন। সেটা ঘরে টাঙ্গিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগবে। আপনি খুব সুন্দর ভাবে ধাপ গুলো শেয়ার করলেন ভালো লাগলো।

 7 months ago 

ওয়ালমেট গুলো আমার কাছেও ভীষণ ভালো লাগে এবং কালার কম্বিনেশনগুলি ঠিক রাখলে দারুণভাবে ফুটে উঠে, আমি চেষ্টা করেছি ভালো করে উপস্থাপনা করার জন্য। আশা করি পাশে থাকবেন।

 7 months ago 

ভাই আপনার তৈরি ওয়ালমেট গুলো দেখতে সব সময়ই ভালো লাগে। ফুলের মাঝ খানে পুঁতি দিয়েছেন এজন্য আরো বেশি সুন্দর লাগতেছে ভাই। চমৎকার চমৎকার পোস্ট গুলো আমাদের কে প্রতিনিয়ত উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ফুলের মাঝখানে পুতি দেওয়াতে দারুন ভাবে ফুটে উঠেছে৷আপনাকে অসংখ্য ধন্যবাদ ও সব সময় দারুন মন্তব্য করার জন্য।

 7 months ago 

অসাধারণ হয়েছে কাজটি। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করা সহজ কোন কথা না। তৈরি করতে সময় ও ধৈর্য এর প্রয়োজন। আপনার তৈরি করা কাজটির প্রশংশা করতে হয়।

 7 months ago 

আমার কাছেও ভীষণ ভালো লেগেছে। সব সময় দারুন মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এবং এই কাজ করতে অনেক ধৈর্য লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66930.79
ETH 3268.09
USDT 1.00
SBD 2.64