কবিতা আবৃত্তি ||মনে পড়ে তোমাকে||রেদোয়ান মাসুদ ❤️

in আমার বাংলা ব্লগ2 months ago

Picsart_24-05-18_19-55-59-428.jpg

picsart থেকে এডিট

standard_Discord_Zip.gif

standard_Discord_Zip.gif

picsart থেকে এডিট করা

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম।আজকে প্রিয় মানুষটি @sadia23 আমার কাছ থেকে অনেক দূরে। সে যেন দ্রুত সুস্থ হয়ে আবার আমার কাছে ফিরতে পারে। একটা সম্পর্ক টিকিয়ে রাখতে হলে অনেক সেক্রিফাইস করতে হয়। সম্পর্ক নষ্ট তখনই হয় যখন আমরা আমাদের ইগো নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। আমরা যদি আমাদের ভালো সময়টাকে মনে করে খারাপ সময়টাকে ভুলে যায় তাহলে আমরা সুন্দরভাবে জীবন যাপন করতে পারবো।রাগের বসে অনেক কিছুই করে ফেলে মানুষ।আজকে কবিতাটি তোমাকে উৎসর্গ করলাম। তোমাকে ভীষণ মনে পড়তেছে প্রিয়। সৃষ্টিকর্তা যেন তাকে দ্রুত সুস্থতা দান করেন। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভালো আছেন।আজকে প্রিয় মানুষের মন খারাপ উপলক্ষে আমি রেদোয়ান মাসুদ এর "মনে পড়ে তোমাকে"কবিতাটি আবৃত্তি করতে যাচ্ছি।আস্তে আস্তে আমার ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে।এখন মোটামুটি বেশ সুন্দরভাবে আবৃত্তি করতে পারি। প্রথমে নিজের কাছে অনেক ভয় লাগতো। এখন খুব একটা ভয় লাগে না।কবিতা আবৃত্তি আমি আমার বাংলা ব্লগের মাধ্যমেই শিখেছিলাম। তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমি প্রথম সাহস করেছিলাম কবিতা আবৃত্তি করার জন্য। অল্প বয়সে অনেক কস্ট করতেছি, জানিনা কবে এই সফলতার মুখ দেখতে পাব৷সফলতা পেলে এরকম হাজারো সমস্যা সব দূর হয়ে যাবে। আসলে অভাব পড়লে মানুষ সবদিক থেকে কষ্ট পায়। আজকের মত আমি এই কবিতাটি আবৃত্তি করছি।

কবি তার প্রিয় মানুষটির কথা ভেবে সুন্দর কিছু মনের অনুভূতি তুলে ধরেছে। এই কবিতাটি পড়ে আমারও ভীষণ খারাপ লাগছিল। প্রিয় মানুষটির কথা মনে পড়ছিল আজকে সে আমার থেকে অনেক দূরে দোয়া করবেন।আমি প্রতিষ্ঠিত হতে চাই আমি অসহায়🥺। @sadia23 অনেক ভালবাসি 😭

কবিতার নাম : মনে পড়ে তোমাকে
কবি: রেদোয়ান মাসুদ
আবৃত্তি :@razuan12

কবিতার লাইনগুলোর নিম্নরুপ:

চোখের প্রতিটি পলকে
নিঃশ্বাসে, বিশ্বাসে
এ দেহের প্রতিটি রক্ত বিন্দুতে।
মনে পড়ে তোমাকে
চলার পথে
প্রতিটি কাইকে কাইকে
এ দেহের প্রতিটি হাড়ের সন্ধিতে।
মনে পড়ে তোমাকে
হৃদয়ের প্রতিটি স্পন্দনে
আবেগে, অনুভবে
চোখের প্রতি ফোটা অশ্রু বিন্দুতে।
মনে পড়ে তোমাকে
আকাশে বাতাসে
মেঘের ঘর্ষণে তৈরি
বিদ্যুৎ চমকানো বিকট শব্দতে।
মনে পড়ে তোমাকে
জলে স্থলে
সাগর থেকে উঠে আসা
প্রতিটি ঘূর্ণি বাতাসে।
মনে পড়ে তোমাকে
ঘরে বাহিরে
আলো অন্ধকারে
দিবা রাত্রির প্রতিটি গোধূলি লগনে।
মনে পড়ে তোমাকে
রক্তের প্রতিটি কম্পনে
হাসি কান্নাতে
এ দেহের প্রতিটি পরোতে পরোতে।
মনে পড়ে তোমাকে
ভোর রাত্রির পাখির কলকাকলিতে
দূর্বা ঘাসের উপর পরা
প্রতি ফোটা শিশির বিন্দুতে।
Source

কবিতা আবৃত্তির লিংক

আজকের মত আমি এখানেই শেষ করলাম আমার কবিতা আবৃত্তি।প্রিয় মানুষটি আজকে অনেক দূরে আপনারা দোয়া করবেন সে সুস্থ হয়ে আমার কাছে ফিরতে পারে , দোয়া রাখবেন আপনারা সকলে।আমি আমার সর্বোচ্চ দিয়ে কাজ করে যাব। আশা করি আপনারা সকলেই পাশে থাকবেন।চেষ্টা করলে প্রতিটা মানুষ সব কাজে জয়ী হতে পারবে। যদি তার ভেতর বিশ্বাস ও আত্মবিশ্বাস থাকে। আমি চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত নিজের অবস্থানটা ধরে রাখার জন্য। জীবন বড়ই অদ্ভুত। প্রতিনিয়ত জীবনকে সুন্দর রাখতে জীবনের মত চলতে হলে স্বাভাবিক থাকতে হচ্ছে প্রতিনিয়ত।

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।
Sort:  
 2 months ago 
 2 months ago 

খুবই সুন্দর একটা কবিতা আবৃত্তি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেক সপ্তাহেই আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করে শেয়ার করেন। আমি লক্ষ্য করে দেখেছি প্রতিনিয়ত যেন আপনার কবিতা আবৃত্তি করার দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।

 2 months ago 

প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি সুন্দরভাবে কবিতা আবৃত্তি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনার প্রিয় মানুষটির দ্রুত সুস্থতা কামনা করছি ভাই। আপনি দেখছি আপনার প্রিয় মানুষটিকে কল্পনা করে দারুন একটি কবিতা আবৃত্তি করেছেন। যদিও এই কবিতাটি আমি প্রথমবার শুনলাম। কবিতা আবৃত্তি করতে আমিও ভীষণ ভালোবাসি। আপনিও এখন ধীরে ধীরে সুন্দর কবিতা আবৃত্তি করতে পারছেন জেনে ভালো লাগলো ভাই।শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

দোয়া করবেন যেন দ্রুত সুস্থ হয়ে ফিরতে পারে আমার কাছে। আমি চেষ্টা করেছি সুন্দর ভাবে কবিতাটি আবৃতি করার জন্য। প্রথমে কিছুই পারতাম না, এখন চেষ্টা করে যাচ্ছি প্রতিনিয়ত।

 2 months ago 

অসাধারণভাবে কবিতা আবৃত্তি করে সেটা শেয়ার করেছেন ভাই আপনি। আসলে প্রিয় মানুষকে স্মরণ করে খুব সুন্দর কবিতা আবৃত্তি করেছেন। সত্যি কথা বলতে মানুষটা যদি প্রিয় হয় তাহলে পৃথিবীর যেখানে থাকুক না কেন চোখ বন্ধ করে তাকে স্মরণ করলে মনে হয় সে পাশেই বসে আছে আমার তো তাই মনে হয়। প্রিয় মানুষ বলতে ভালোলাগার সব মুহূর্তগুলোই তাকে ঘিরে থাকা, ধন্যবাদ সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে পোস্ট করার জন্য।

 2 months ago 

প্রিয় মানুষকে স্মরণ করে সুন্দর কবিতাটি আবৃত্তি করার চেষ্টা করেছি। প্রিয় মানুষ যেখানেই থাকুক না কেন চোখ বন্ধ করলেই তাকে স্মরণ করা যায়। আপনি ঠিক কথা বলেছেন। ধন্যবাদ।

 2 months ago 

অনেক সুন্দর কবিতা আবৃতি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার সুন্দর কবিতা আবৃত্তি দেখে বেশ ভালো লেগেছে আমার। অসাধারণ কবিতা আবৃত্তি করেছেন।

 2 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করে যাব ধারাবাহিকতা বজায় রাখার জন্য। ধন্যবাদ।

 2 months ago 

ওয়াও ভাই আপনি সবসময়ই আমাদের মাঝে দারুণ দারুণ কবিতা আবৃত্তি করেন শুনে অনেক ভালো লাগে। আজকে মনে পড়ে তোমাকে কবিতাটি দারুন আবৃত্তি করেছেন শুনে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

আপনারা যে সুন্দর মন্তব্য করেন আমি আরও ভীষণ অনুপ্রেরণা পায় ভালো কাজ করার জন্য। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

খুবই চমৎকার একটি কবিতা আবৃত্তি করেছেন ভাই। কবিতার সাথে মিউজিকটা আমার অনেক বেশি ভালো লেগেছে। প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর কবিতা আবৃত্তি করেন আপনি। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 months ago 

মিউজিকটা আপনার বেশি ভালো লেগেছে যেন খুশি হলাম। আমি আরো এই মিউজিক দিয়ে সুন্দরভাবে কবিতা আবৃতি করার চেষ্টা করব প্রতি সপ্তাহে ধন্যবাদ।

 2 months ago 

আপনি ইতোমধ্যে আরো বেশ কয়েকটি রেদোয়ান মাসুদ এর কবিতা আবৃত্তি করেছেন। আজকে আপনি রেদোয়ান মাসুদ এর মনে পড়ে তোমাকে কবিতা টি আবৃত্তি করেছেন। আপনার কবিতা আবৃত্তি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে বেশ দারুন ভাবে কবিতা টি আবৃত্তি করেছেন। আপনি কবিতার লাইন গুলো খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে বলার চেষ্টা করেছেন।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য। আপনার মন্তব্যটি অনেক ভালো ছিল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58445.33
ETH 3158.42
USDT 1.00
SBD 2.22