এসো নিজে করি ||তৃতীয় দিন ||পাটকাঠি ও রঙ্গিন কাগজ দিয়ে তাক তৈরি🫶🥰

in আমার বাংলা ব্লগ5 months ago

Photoroom-20240306_204914-01.jpeg

ফটোরুম থেকে

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে পাটকাঠি ও রঙ্গিন কাগজ দিয়ে তাক তৈরি।ভাবলাম ভিন্ন কিছু তৈরি করি আজকে।এটা অবশ্যই কাজে লাগবে বেশ মজবুত আকারে তৈরি করেছিলাম।চোখের সামনে দেখতে পেয়েছিলাম তো ভাবলাম এটা দিয়ে কিছু একটা তৈরি করা যায় তাই আমি তৈরি করে ফেললাম খুব সহজেই যেগুলো জিনিসপত্র রাখা যাবে।আমাদের আশা করি আপনাদের এটা সকলেরই ভালো লাগবে।আজকে বিভিন্ন কালার কম্বিনেশনের মাধ্যমে ফুটিয়ে তুলেছি। নতুন প্রতিযোগিতায় আজকে তৃতীয় দিন অংশগ্রহণ করলাম।এটা বেশ ভালো একটি উদ্যোগ। সকলে কাজ করে যাচ্ছে, আমিও এখানে অংশগ্রহণ করলাম।আশা করি আপনাদের সকলেরই ভালো লাগবে।প্রথমত আমি কিছুই পারতাম না আস্তে আস্তে আমি সকল কাজে পরদর্শী হতে পারতেছি।আজকে ব্যস্ততার মাঝেও আমি পোস্টটি আপনাদের মাঝে তুলে ধরলাম।

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ
  • পাটকাঠি
    *রং তুলি
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

Photoroom-20240307_093949.png

প্রথমত আমি একটা পাটকাঠি নিলাম ও স্কেলের সাহায্য আমি মাপ করে নিলাম এবং কেটে নিলাম। আমি ১৪ টা অংশ আলাদা করেছি। প্রতিটা অংশে ছয়টি করে আছে।আপনারা পরের ধাপে দেখতে পারবেন আশা করি।
২য় ধাপ

Photoroom-20240307_094111.png

তারপর আমি গ্লু গান দিয়ে ছয়টি অংশ আমি কোণাকুণিভাবে জোড়া লাগিয়ে দিলাম তারপর প্রতিটা কোণা থেকে একটা করে পাটকাঠি আমি লাগিয়ে দিলাম
৩য় ধাপ

Photoroom-20240307_094222.png

তারপর আমি মাঝখান থেকে চারিপাশে ছয়টি অংশ আমি তৈরি করে ফেললাম গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে।
চতুর্থ ধাপ

Photoroom-20240307_094256.png

তারপর আমি একইভাবে আরেকটি অমন আকৃতির অংশ আমি তৈরি করে ফেললাম। অনেক ধৈর্য লাগছিল ও অনেক সময় লাগছিল কিন্তু তারপরও হাল ছাড়ি নাই অবশেষে।
৫ম ধাপ

![

Photoroom-20240307_094405.png

তারপর আমি দুইটা অংশ জোড়া লাগিয়ে দিলাম। মাঝখানে পাটকাঠি গ্লু গান দিয়ে জোড়া লাগিয়ে দিলাম। প্রতিটা অংশের মাঝখান বড় বড় আমি পাটকাঠি লাগিয়ে দিলাম

ষষ্ঠ ধাপ

Photoroom-20240307_094502.png

তারপর আমি প্রতিটি অংশের মাঝখানে আমি পাটকাঠি দিয়ে সমান করে নিলাম। যাতে করে কিছু জিনিসপত্র রাখা যায়।

সপ্তম ধাপ

Photoroom-20240307_094540.png

অতঃপর আমি গোলাপি কালারের রং ও তুলি নিলাম মাঝখানের অংশটুকু আমি কালার করে দিলাম

অষ্টম ধাপ

Photoroom-20240307_094836.png

তারপর সামনের অংশ ও পিছনের অংশ আমি সবুজ কালারের রং দিয়ে রং করে দিলাম। তারপরে একটু আসছে সম্পূর্ণ তাকের আকৃতিটা

নবম ধাপ

IMG20240306200930.jpg

রঙ্গিন কাগজ দিয়ে আমার কিছু ফুলের অংশ ছিল আগে থেকেই তারপর আমি সেই ফুলগুলো আমি উপরে চারিপাশে লাগিয়ে দিলাম।

দশম ধাপ

Photoroom-20240306_205342-01.jpeg

তারপর আপনার সকালে দেখতে পারতেছেন ফুলগুলো আমি লাগিয়ে দিলাম অতঃপর আমার এটা সম্পূর্ণ হয়ে গেল। এরপর আমি এটি বিভিন্ন জায়গায় রেখে দেখলাম কতটা সুন্দর লাগে এবং কিভাবে ব্যবহার করতে পারি

বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটো

Photoroom-20240306_205155.png

Photoroom-20240306_205247-01.jpeg

Photoroom-20240306_205558-01.jpeg

সম্পূর্ণ দেখার জন্য ভিডিওগ্রাফি

IMG_20240307_095711.jpg

আজকের মত এখানেই শেষ করলাম। অবশেষে আমি সম্পূর্ণ করে ফেললাম অনেক চেষ্টার মাধ্যমে কাজটি সম্পন্ন করলাম। প্রথমে আমি কিছুই পারতাম না এবং আপনাদের অনুপ্রেরণা পেয়ে ভালো কাজ করার অনেক উদ্দীপনা জাগে মনের ভিতর।ভীষণ ভালো লাগছিল যখন কাজটি দেখলাম। এসব করলে দক্ষতার বহিঃপ্রকাশ ঘটে। পুরস্কারটা বড় কথা না প্রতিযোগিতা অংশগ্রহণ করাটাই মুখ্য। আশা করি আপনারা সকলে উপভোগ করবেন

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

পাট কাটি ও রঙিন কাগজ দিয়ে অসাধারণ তাগ তৈরি করেছেন। এই ডাইটি একদম ইউনিক হয়েছে এবং আমার কাছে খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

পাটকাঠি ও রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি তাক তৈরি করেছেন আবার এটার উপরে দেখছি আপনি জিনিসও রেখেছেন । দেখতে ভালো লাগছে অনেক কালারফুল হয়েছে এবং অনেক আনকমন একটি জিনিস বানিয়েছেন । ভালো লাগলো বেশ ।

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে ইউনিক পদ্ধতির মাধ্যমে পাটকাঠি ও রঙ্গিন কাগজ দিয়ে তাক তৈরি করে শেয়ার করেছেন। আসলে গ্রাম অঞ্চলের মানুষের বাসায় তাকের মত এই ধরনের জিনিস প্রত্যেকের বাড়িতে দেখা যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর পদ্ধতিতে ধৈর্য সহকারে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। বেশ ভালো লেগেছে। পাটকাঠি দিয়ে তৈরি তাকটি দেখতে ভালই লাগছে। কাজটি দেখে মনে হচ্ছে অনেক সময় লেগেছে। আর এ ধরণের কাজে সময় ও মনোযোগ দুটোই খুব জরুরি। ধাপ গুলো, সবার বুঝার জন্য সহজ করে তুলে ধরেছেন। কালার কম্বিনেশন অনেক সুন্দর। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনার আইডিয়া বেশ দারুন ছিল। পাটকাঠি এবং রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি তাক তৈরি করেছেন ।তাকটি দেখতে খুব সুন্দর লাগছে। বিভিন্ন কালারের কাগজ দিয়ে ফুল তৈরি করায় তাকটি আরো খুব সুন্দরভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

পাটকাঠি ও রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটা তাক তৈরি করে নিয়েছেন আপনি। যেটা তো খুবই দারুণ লাগতেছে দেখতে। এটা দেয়ালের সাথে জোড়া লাগিয়ে রাখলেও প্রয়োজনীয় জিনিসগুলো রাখতে পারবেন। অনেক সময় নিয়ে আপনি এই তাক তৈরি করেছেন দেখেই বুঝতে পারতেছি। আর বুঝতেই পারতেছি দেখে, আপনি অনেক বড় করে এই তাকটা তৈরি করেছেন। প্রত্যেকটা ফুল অনেক সুন্দর করে তৈরি করেছেন। সব মিলিয়ে এই তাক তৈরি করার পদ্ধতি ছিল এক কথায় অসাধারণ। আপনার এত সুন্দর একটা দক্ষতা মূলক কাজের প্রশংসা করতে হচ্ছে।

 5 months ago 

রঙিন কাগজের নতুন কিছু তৈরি করতে দেখলাম। আর এই সুন্দর কিছু তৈরি করতে দেখে আমার অনেক ভালো লেগেছে। অসাধারণ ছিল আপনার আজকের এই একটি ডাই পোস্ট।

 5 months ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ ও পাট কাঠি দিয়ে খুব সুন্দর একটি তাক তৈরি করেছেন। আপনার এই আইডিয়া আমার কাছে অনেক ইউনিক লেগেছে। তাকের উপরে ছোট ছোট জিনিস রাখার জন্য দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর ও ইউনিক একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43