DIY-এসো নিজে করি:৷রঙিন কাগজ দিয়ে ওপরে ঝুলানো ঝারবাতি এবং লাইটিং করা একটি ক্রাফট /@razuan12 /১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন।আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ওপরে ঝুলানো ঝারবাতি এবং লাইটিং করার একটি ক্রাফট উপস্থাপন করব

রঙিন কাগজ দিয়ে ওপরে ঝুলানো ঝারবাতি এবং লাইটিং করা একটি ক্রাফট উপস্থাপন করব

PicsArt_10-14-02.19.44.jpg

images_1.png

প্রয়োজনীয় উপকরণ

IMG20211014142858.jpg

images_1.png

  • সাদা কাগজ
  • হলুদ,হালকা সবুজ, কমলা কালারের কাগজ
  • কাইচো
  • আঠা

siam,.png

১ম ধাপ

IMG20211014111711.jpg

👈 প্রথমত আমি কমলা কালার কাগজ এবং সাদা কাগজের কাগজ দুইটা এক জায়গায় নিলাম।

২য় ধাপ

IMG20211014113008.jpg

তারপর 11*11 সেন্টিমিটার মাপ করে কেটে নিলাম কাইচো দিয়ে দশ পিস।

৩য় ধাপ

IMG20211014113828.jpg

👈 তারপর 1*1সেন্টিমিটার মাপ নিয়ে সাদা কাগজ কেটে নিলাম আট পিস **
৪র্থ ধাপ
**

IMG20211014113917.jpg

তারপর কমলা কালারের একটা কাগজ দিলাম এবং 11 সেন্টিমিটার কমলা কালার কাগজ এবং 1 সেন্টিমিটার সাদা কাগজ চারিপাশ লাগায়ে দিলাম আঠা দিয়ে।

৫ম ধাপ

IMG20211014114822.jpg

👈 তারপর কাগজের একটি কোনায় ছোট করে সাদা কাগজ কাটলাম কেটে লাগায় দিলাম এবং কাগজের দুই কোনা ধরে মাঝখান বরাবর আঠা দিয়ে লাগিয়ে দিলাম

৬ষ্ঠ ধাপ

IMG20211014123649.jpg

👉তারপর প্রতিটা এরকম মাপ নিয়ে করে ফেললাম আটটা

৭ম ধাপ

IMG20211014124014.jpg

👈তারপর কমলা কালার একটি কাগজ নিলাম কাগজটার একপাশে আঠা লাগিয়ে দিলাম দিয়ে গোল জোড়া লাগায় দিলাম।

৮ম ধাপ

IMG20211014124809.jpg

তারপর আঠা দিয়ে চারিপাশ আটটা নকশা লাগিয়ে দিলাম।

৯ম ধাপ

IMG20211014125304.jpg

👈 তারপর কমলা কালারের কাগজের ১ সেন্টিমিটার করে কেটে নিলাম নীচে ঝুলানোর জন্য।

১০ম ধাপ

IMG20211014125443.jpg

তারপরও লাগায়ে দিলাম কমলা কালার কাগজ গুলো একটু ফাঁক ফাঁক করে

১১তম ধাপ

IMG20211014130632.jpg

👈 তারপরও মাথায় হালকা সবুজ কালারের কাগজ দিয়ে উপরে দুই সেন্টিমিটার মত কেটে নিয়ে জোড়া লাগা দিলাম ওপর একটু নকশা তৈরি করলাম এবং নিচের মাথাটাও লাগায়ে দিলাম

১২তম ধাপ

IMG20211014132322-01.jpeg

তারপর ঝাড়বাতির সাথে আমার একটি ছবি তুললাম।

IMG20211014135508-01.jpeg

তারপর আমার কাজটি সম্পূর্ণ হয়ে গেল এবং আমি সৌন্দর্য বৃদ্ধি করতে আমার মাথায় একটা বুদ্ধি আসলো আমার ঘরে মিউজিক ছিল আমি উপরে ঝুলিয়ে রাখলাম। মিউজিক সেট করলাম তার একটি ছবি আমি তুলছিলাম

images_1.png

আপনারা সকলে ভাল থাকবেন। আশাকরি মন্তব্য করবেন কেমন হলো আমি জানিনা। কতটা ভালো হয়েছে তাও প্রথমবার চেষ্টা করলাম। সামনে অনেক ভালো কিছু নিয়ে হাজির হব। আপনারা সকলে ভালো থাকুন।

Sort:  
 3 years ago 

ভাই সত্যি অসাধারণ একটা কাজ করেছেন। এটা কিন্ত বিয়ে বাড়ির প্যান্ডেলে দেয়ার মতন বলে আমি মনে করি। বিশেষ করে রাতের আলো অসাধারণ লাগছে। দোয়া রইল ভাই আমার এগিয়ে চলুন আমরা আছি আপনার পাশে

 3 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ 🥰অসম্ভব সুন্দর মন্তব্য করেছেন যা দেখে আমি খুব অনুপ্রাণিত হলাম। আমি বলে বোঝাতে পারছিনা কত আনন্দ আপনার মন্তব্য দেখে👌

 3 years ago 

ভাই!!! একদম অসাধারন হয়েছে। প্রশংসা না করে পারলাম না ভাই। ঝাড়বাতির ভিতরে লাইটিং করাতে এটার সৌন্দর্য আরও কয়েকগুণ বেড়ে গেলো। রাতের আধারে লাইটিং করাতে একদম ফুটে উঠেছে। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে এগিয়ে যাচ্ছেন। আপনার ডাই প্রজেক্ট অনেক সুন্দর হয়েছে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু👌

দারুণ হয়েছে ভাই আপনার তৈরি ঝারবাতিটি।প্রথমবারের টাই এতো চমৎকার হলে না জানি পরের গুলো আরো কত সুন্দর হবে।আপনার ধাপে ধাপে তৈরির প্রক্রিয়াগুলি এবং শেষে লাইটিং করাতে ঝারবাতিটি অসাধারণ লাগছে।শুভকামনা রইলো ভাই এবং ভবিষ্যতে এরকম আরো অনেক পোস্ট দেখতে চায় আপনার থেকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া👌হুম সামনে ভাল কিছু নিয়ে হাজির হব👌

ভাইয়া আপনার রঙিন কাগজ দিয়ে ওপরে ঝুলানো ঝারবাতি এবং লাইটিং করা একটি ক্রাফট টি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে খুব ভালো লাগলো ভাইয়া।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারণ হয়েছে ভাই। আপনি ধাপে ধাপে খুব সুন্দর করে উপস্থাপন করছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ 👌

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে ওপরে ঝুলানো ঝারবাতি এবং লাইটিং করা একটি ক্রাফট খুব সুন্দরভাবে তৈরি করেছেন।আপনাকে ধন্যবাদ। ভাই।ভালো লাগলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

বিভিন্ন ধরনের রঙিন কাগজ দিয়ে বানানো ঝারবাতিটি খুবই সুন্দর লাগছে। বিশেষ করে রাতে রঙিন বাল্ব জালানোর কারনে চমৎকার দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

চমৎকার একটি জিনিস তৈরি করেছেন। রাতে লাইটিং করার পর সেটা আরো দারুন লেগেছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32