রঙ্গিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি||১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ10 months ago

Picsart_23-10-18_08-52-56-042.jpg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি এবং বিভিন্ন কালার কম্বিনেশন এ। আপনারা সকলে দেখবেন
প্রয়োজনীয় উপকরণ

  • রঙিনকাগজ(লাল,নীল ,হলুদ,)
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20231018080544.jpg

প্রথমে আমি ১৫*১৫ সেন্টিমিটার মাপ করে একটি হলুদ কাগজ কেটে নিলাম সমানভাবে তারপর আমি ভাঁজ করে নিলাম
২য় ধাপ

IMG20231018080700.jpg

তারপর আমি হলুদ কাগজটি সমান দুই ধারে ভাঁজ করে নিলাম।
৩য় ধাপ

IMG20231018080923.jpg

তারপর আমি মাছের দুটি পাখার অংশটুকু তৈরি করে নিলাম এবং মুখের অংশ টুকু সম্পূর্ণ করে নিলাম ভাঁজ করে। একইভাবে আমি দুইটা কালারের একই মাছ তৈরি করলাম

❇️৪র্থ ধাপ ❇️

Picsart_23-10-18_09-00-28-440.jpg

তারপর আমি একইভাবে নীল এবং লাল রঙের কাগজ দিয়ে মাপ করে তিনটা মাছের অরিগ্যামির অংশ তৈরি করে নিলাম

❇️৫ম ধাপ❇️

Picsart_23-10-18_09-02-17-534.jpg

তারপরে সাদাকালারের কাগজ নিলাম। চোখের অংশটুকু আমি তৈরি করে ফেললাম এবং মাঝখানে কালো চোখের মনি তৈরি করে দিলাম এবং আমি মুখের আকৃতি তৈরি করে ফেললাম অবশেষে আমার মাছের অরিগ্যামি সম্পন্ন হয়ে গেল

❇️ ষষ্ঠ ধাপ ❇️

1697597357289.jpg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

অবশেষে তিনটা মাছের অরিগ্যামি সম্পন্ন হয়ে গেল

|--

রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি

1697597195257.jpg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম আবারও আপনাদের মাঝে দারুন কিছু নিয়ে হাজির হব। আপনারা দোয়া করবেন। পাশে থাকবেন ধন্যবাদ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 10 months ago 

রঙিন কাগজ দিয়ে কত কি তৈরি করা যায় তা আপনাদের দ্বারা প্রমাণিত হয় । আজকে আপনি দারুন একটি মাছের অরিগামী তৈরি করেছেন খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজ নিজের দক্ষতা বাড়ায় ভালো লাগে তৈরি করলে । আপনার তৈরি অনেক সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জি ভাইয়া অনেক জন রঙ্গিন কাগজ দিয়ে অনেক রকমের কাজ তৈরি করে এবং নিজের ক্রিয়েটিভিটি প্রকাশ করে আমিও চেষ্টা করেছি কিছু একটা করার। ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে মাছের অরিগ্যামি তৈরি করেছেন ভাই। আপনার তৈরি রঙিন কাগজের মাছগুলো দেখতে সত্যি দারুন লাগছে। আর তাইতো রঙিন কাগজের রংবেরঙের মাছ গুলো দেখে খুবই ভালো লাগলো। ভাই, আপনি কিভাবে রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরি করেছেন, তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

রঙিন কাগজের মাধ্যমে রংবেরঙের মাছ তৈরি করেছি যাতে করে অনেক আকর্ষণ বৃদ্ধি পায়। ধন্যবাদ ভাইয়া সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 10 months ago 

ভিন্ন তিনটি কালারের রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে মাছের অরিগ্যামি তৈরি করা হয়েছে, যা দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। ভাঁজে ভাঁজে এভাবে যে কোন কিছু তৈরি করতে অনেক কষ্ট হয় এবং সময় লাগে। তবু আপনি অনেক সুন্দর করে এটা তৈরি করেছেন। আসলে এটা দেখে আমি মুগ্ধ হলাম। আপনি কিন্তু অনেক সুন্দর অরিগ্যামি তৈরি করতে পারেন। এভাবে দক্ষতার সাহায্যে এগিয়ে যান। পরবর্তীতে ভালো কিছু করতে পারবেন ইনশাল্লাহ্।

 10 months ago 

জি ভাইয়া এগুলো করতে অনেক কষ্ট এবং সময় ও ধৈর্যের প্রয়োজন হয। তাও দিনশেষে যখন কাজটি দেখে অনেক ভালো লাগে । সব কষ্ট দূর হয়ে যায় এবং আমি চেষ্টা করছি অনেক সুন্দরভাবে ফুটিয়ে তোলার

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর মাছের অরিগামি তৈরি করেছেন। কাগজের ভাঁজে ভাঁজে কাগজ গুলো কেটে কিভাবে মাছের অরিগামি তৈরি করতে হয় সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 10 months ago 

জ্বী ভাইয়া আমি চেষ্টা করেছি ভাঁজে ভাঁজে কাগজগুলো কিভাবে কাটছে এগুলো দেখানোর চেষ্টা করছি এবং আমি অনেক সুন্দর করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। পাশে থাকবেন ভাই সবসময়

 10 months ago 

দারুন তো। আপনার তো দেখছি বেশ সুন্দর ক্রেয়েটিভিটি। এভাবেই আগামী তে আরও সুন্দর সুন্দর অরিগ্যামি পোস্ট আমাদের মাঝে শেয়ার করবেন এটাই আশা। অনেক সুন্দর ছিল আপনার করা মাছে অরিগ্যামি পোস্ট। শুভ কামনা রইল আপনার জন্য।

 10 months ago 

আপনার মন্তব্য পেয়ে আমি ভীষণ অনুপ্রেরণা পেলাম এবং সামনে আরো সুন্দর সুন্দর অরিগামি তৈরি করার চেষ্টা করব । পাশে থাকবেন

 10 months ago 

বাহ্ রঙিন কাগজ দিয়ে দারুণ দারুণ মাছের অরিগ্যামি তৈরি করছেন। মাছ গুলো দেখে মনে হচ্ছে বাস্তব দেখতেছি। আপনি অনেক সুন্দর ভাবে মাছ তৈরি করতে পারেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 10 months ago 

জ্বী ভাইয়া আমারও মনে হচ্ছে মাছগুলি যেন বাস্তব। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনাদের মন্তব্য পেয়ে আমি ভালো কাজ করার অনুপ্রেরণা পাই

 10 months ago 

মাছের অরিগ্যামি গুলো দেখতে অসাধারন লাগতেছে। বিভিন্ন ধরণের রঙিন কাগজ দিয়ে মাছ তৈরি করেছেন। খুব ভালো লাগলো ভাই আপনার তৈরি মাছের অরিগ্যামি দেখে। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 10 months ago 

আমি অসাধারণভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। যাতে করে আপনারা এটি পছন্দ করেন। ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে বেশ ভালো লাগবে কাগজ ব্যবহার করে চমৎকার মাছের অরিগ্যামি তৈরি করেছেন। তৈরি করার ধাপগুলো খুব সুন্দরভাবে মাঝে শেয়ার করেছেন। মাছগুলো দেখতে খুব সুন্দর লাগছে। এত সুন্দর ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

আপনার মন্তব্য পেয়ে আমি অনেক খুশি এবং সামনে আরো সুন্দর সুন্দর কাজ উপহার দেব। আপনি সবসময় অনেক সুন্দর সুন্দর মন্তব্য করেন। পাশে থাকবেন আপু।

 10 months ago 

রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকার একটি মাছ তৈরি করেছেন ভাইয়া ।রঙ্গিন কাগজ দিয়ে এই ধরনের ছোট ছোট অরিগ্যামি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে ।ধাপ গুলো বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আমি চেষ্টা করেছি আরও সুন্দরভাবে উপস্থাপনা করা যাতে করে আপনারা এটার প্রতি আকর্ষিত হন এবং ধন্যবাদ এত সুন্দর ভাবে পাশে থাকার জন্য। আমি সবসময় ভালো কিছু করার চেষ্টা করেছি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52