💔অনলাইনে বিশ্বাস করে প্রতারণার শিকার হলাম😭💔||১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago
কি অবস্থা?কেমন আছেন।আশা করি ভাল আছেন।আজ আমি আপনাদের মাঝে একটি বিষয় নিয়ে আলোচনা করবো।তাহলো বর্তমানে অনলাইনে প্রতারক বেড়েই চলছে।আমিও আজ শিকার হলাম এটার💔।আপনারা সবাই দেখবেন আশা করি
🤲বর্তমান সময়ে মানুষ এর উপর বিশ্বাস করা খুব কঠিন🤲

phishing-gcf42203a6_1920.jpg

Sourch



LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলে বর্তমান সময়ে ছেলেদের একটা বাইক,ক্যামেরা,আইফোনের প্রতি আলাদা দুর্বলতা কাজ করে।কার ও পূরুন হয়।কার ও হয় না।আসল কথায় যায়। আমি কয় একদিন ফেসবুকে ঘাটাঘাটি করলাম ডিএসএল আরের জন্য। আমার খুব শখ ছোট থেকেই একটা ক্যামেরা কিনব।তো আমি দেখলাম এক ভাই পোস্ট দিছে Canon700d ১৫৫০০। আমি রীতিমতো দেখে চমকে গেলাম। এত কম দামে কিভাবে সম্ভব। আমার খুব শখ এর কারনে এমন হলো। এর জন্য আমি দায়ী💔।তারপর আমি বল্লাম ভাইয়া আমার ক্যামেরা লাগতো। উনি বল্লো কতো মোডেল নিবেন বল্লাম Canon700d। দিয়ে বল্লো আমাকে আপনার Nid কার্ড এর ছবি লাগবে। লোকেশন লাগবে।আমি সব দিলাম।আর আগে ৬০০ টাকা কনর্ফাম করে ওর্ডার কনর্ফাম করতে হবে।আমার তো রীতিমতো মনের মধ্যে আনন্দ কাজ করছে।কি করবো কিছুই বুজচায়না। আমি আনন্দের ঠেলাই নগদ এ সেন্ড মানি দিয়েই দিলাম ৬০০ টাকা।তারপর আমার সব ডিটেলস দিলাম।

আসলে আমার আগেই ভাব উচিত ছিল কমদামের জিনিস নেওয়া ঠিক না কারন অতিরিক্ত জিনিস টাই খারাপ💔😭।আমার এতো শখ ছিল কিচ্ছু মন আসলো না এসব।আসলেই মানুষ কে বিশ্বাস করা খুব কঠিন বর্তমান সময়ে।

আমি সবকিছু দিলাম। তারপর আমাকে বললো ২৪ ঘন্টার মধ্যে পেয়ে যাবেন।আমি বল্লাম ওকে। সেদিন ছিল বৃহস্পতিবার আমি সেই রাতে অনেক সপ্ন দেখে ফেললাম।আসলেই আমার কপাল এমন যেটা নিয়ে বেশী আশা করি সেটা থাকেনা আমার কাছে বেশী কারন কিছুদিন আগে আইফোন কিনছিলাম 💔💔😭তাও চলে গেল।আসলে ক্যামেরার প্রতি আমার আলাদা একটা দুর্বলতা কাজ করে তাই আমি কিছু না ভেবেই। আমি তাকে সবকিছু দিয়ে ফেললাম।আসলে বর্তমান সময়ে স্ক্রামার জনপ্রিয়তা বেশি মনে হচ্ছে। আসলে আমি কিছু না ভেবে দেওয়ার পর সে আমাকে বলল ইনশাল্লাহ আপনি পেয়ে যাবেন। আসলে তার প্রতি আমি বিশ্বাস করলাম আমি কিন্তু কারো কাছ থেকে নিয়ে নেয় নাই।শোপ থেকে নিয়ে ছিলাম। পেজে রিভিউ দেখলাম কোন বাজে কমেন্ট নাই।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

scam-g532042e8d_1920.jpg

Sourch

আসলে বর্তমানে অনলাইনে কেনাবেচা করা খুবই রিক্স। আসলে একজন এর জন্য সবার উপর থেকে বিশ্বাস উঠে যায়। এভাবেই মানুষ হারামের ওপর চলছে। আসলে আমারই ৬০০টাকা মেরে কি করবে।আসলে হারাম টাকা বেশিদিন থাকে না। আসলে আমাকে যদি এমনি বলতো আমার টাকা লাগবে আমি ওনাকে এমনিতেই দান করে দিতাম 💔।কিন্তু মানুষের মন নিয়ে খেলা। এটা একদমই ঠিক হলো না।



শুক্রবারে নামাজ পড়ে চলে আসলাম অপেক্ষা করতে লাগলাম। তিনটা থেকে পাঁচটা বেজে গেলো তাও আসলো না। আমি উনাকে এসএমএস দিলাম উনি বলল সন্ধ্যায় দেখছি সন্ধ্যা হওয়ার পর তারপর বলছে আজ হবে না কালকে সকালে 11 টার দিকে পেয়ে যাবেন।আমিও অপেক্ষা করতে লাগলাম। তার পরে ১১ টার সময় ও এসএমএস দিতে লাগলাম 11 টা পার হয়ে যাচ্ছে।তার কোন খোঁজ নাই। তারকিছুখন পর বললো নাম্বারটি দিন। আমি ভাবলাম নাম্বার নিচে দেওয়ার জন্য। তারপর আমাকে ব্লক মারল সবকিছু থেকে আমি রীতিমত থমকে গেলাম

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

জীবনে একটা জিনিস বুঝলাম মানুষকে সত্যিই বিশ্বাস করতে হয় না। মানুষের উপর দেখে কিছুই বোঝা যায় না। সে ভালো কি খারাপ 💔।তারপর আমি অন্য আইডি থেকে এসএমএস দিলাম বললাম যে আমার 600 টাকা মেরে আপনি বড়লোক হবেন না এমন টাকা থাকে না।সৃষ্টিকর্তার এক দিন এর হিসাব নেবে। আমি আপনাকে দান করে দিলাম। ভাল থাকুন সুস্থ থাকুন। ওনি সিন করার পর আমাকে ব্লক করে দিল

আসলে আমি ভাবতেই পারি নাই যে উনি এমন কাজ করবে আমার সাথে। আসলে উনি যদি ব্লক মার তো আমাকে কাল মারতে পারত।আমার মন নিয়ে উনি কেন খেললো💔💔😭😭😭 এটাই আমার কাছে প্রশ্ন। আমার টাকা গেছে কোনো যায় আসে নাই।আসলে মানুষের মন নিয়ে খেলা ঠিক না এভাবে
আসলে ভুলটা আমার ছিল। আমি না বুঝেই আগে পেমেন্ট করছি। এটাই আমার সবথেকে বড় ভুল। আসলে আপনারা কেউ এমন ভুল করবেন না। আসলে কেউ করবেন না ঠিক আছে আমি ভুলটি করে ফেলছি এখন ভুলের প্রায়শ্চিত্ত করতে হচ্ছে আমাকে।বর্তমান সময়ে অথবা ডিস্কর্ডে এখন প্রতারণা আর প্রতারণা চারিদিকে। আসলে মানুষ ভালো পথে টাকা ইনকাম করে না বলেই বরকত হয়না।যাই হোক যারা এরকম কাজ করে তাদের সৃষ্টিকর্তার সুখে রাখুক এই কামনা করি। অল্পের উপর দিয়ে বেঁচে গেছি। এটাই শিক্ষা হয়ে গেছে।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

♠️

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Banner.png

♠️

Sort:  
 3 years ago 

ভাই,তোমার পুরোটা পোস্ট পড়ে আমার খুবই কষ্ট লেগেছে আবার রীতিমতো হাসিও পেয়েছে।কারণ এখন অনলাইন জগতে প্রতারণার সংখ্যাটা বেশি বেড়ে গেছে। অনলাইনে যে পণ্য অর্ডার করা হয়েছে ওই পণ্যের পরিবর্তে অন্য পণ্য ঢুকিয়ে দিচ্ছে যা রীতিমত একটা প্রতারণা। তুমি এতটাই বিশ্বাস করেছিলে এবং স্বপ্ন দেখেছিলে যা নিমিষেই স্বপ্ন ভেঙ্গে গেছে। তবে ভাই 600 টাকা কোন ব্যাপার না কিন্তু এদের সৃষ্টিকর্তা বিচার করবে প্রতারণার জন্য অপেক্ষা করো।
সবচেয়ে বেশি হাসি পেয়েছে ওই লেখাটা পড়ে যখন তোমার কাছে নাম্বার চেয়েছে তুমি বিশ্বাস করে নাম্বার দিলে এর কিছুক্ষণ পরে তোমাকে ব্লক লিস্টে ফেলে দিয়েছে।যাইহোক ভাই, তোমাকে একটা পরামর্শ দিচ্ছি সেটি হচ্ছে ফেসবুক অথবা অনলাইনে কোনোকিছু খুব সহজে বিশ্বাস করবা না।আর বিশ্বাস করলে প্রতারণার শিকার হতে হবে। ধন্যবাদ জানাই আর ভালো থাকবে।

 3 years ago 

হুম আপু অনলাইন এখন আর ভাল না।ধন্যবাদ

 3 years ago 

ভাই প্রথমে আপনার জন্য সমবেদনা রইল। আসলে জীবনে চলার পথে এরকম অনেক ভুল-ভ্রান্তি হবে সেগুলো কে পিছনে ফেলে আমাদেরকে এগিয়ে যেতে হবে। তবে এটা ঠিক যে ভুল করলে তার প্রায়শ্চিত্ত করতেই হবে। যাই হোক তারপর ও বলব মন খারাপ করার কিছু নেই। আপনি ঠিকই বলেছেন অল্পের উপর দিয়ে আপনার এই বিপদটা কাটা গেছে এর চেয়ে বড় কোনো বিপদ হতে পারত। তবে বর্তমানে অনলাইনে কেনাকাটা খুবই সাবধানে করতে হয় বুঝেশুনে করতে হয়। অসংখ্য ধন্যবাদ সতর্কতামূলক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

হুম ভাইয়া ঠিক বলেছেন

সত‍্যি কথা বলতে পোস্টটি পরে বেশি কষ্ট পেয়েছি এবং মনে মনে হাসিও পেয়েছি। এখনকার দিনে আমরা প্রতিনিয়ত অনলাইনকে রিতিমতো বিশ্বাসের উন্নত শিখরে নিয়ে গিয়েছি। কিছু ফেইক পেজ থেকে এ ধরনের রিভিউ দেওয়ার জন‍্য আপনি ধরা টি খেয়েছেন। অনলাইন কে আমি কখনোই বিশ্বাস করি নাহ। আপনাকে সান্ত্বনা দেওয়ার মতো ভাষা হারিয়ে ফেলেছি। আসলে সব পেইজ ইই ফেক নাহ। নেক্সট টাইম একটু সর্তকর্তার সাথে কাজ করবেন। ধন্যবাদ

 3 years ago 

হুম ভাইয়া ধন্যবাদ

 3 years ago 

আসলেই বর্তমানে কিছু অনলাইন প্লাটফর্ম বা অনলাইনে প্রতারকের ছড়াছড়ি রয়েছে। যারা প্রতিনিয়ত মানুষকে ধোকা দেওয়ার জন্য বসে রয়েছে, তাদের শক্ত জাল বুনে। অনেক ভালো মানুষ ধরা পড়ে যায় তাদের শক্ত জালে। অনেকটা খারাপ লাগলো আপনার এই প্রতারণার শিকার হওয়া শুনে। যাই হোক বেশি কিছু হয়তো সে আদায় করতে পারেনি। তবে ভবিষ্যতে একটু কেয়ার ফুলি লেনদেন করবেন।

 3 years ago 

হুম ভাইয়া ধন্যবাদ

 3 years ago 

এরকম একটি অভিজ্ঞতার কথা শুনে বেশ খারাপ ই লাগলো। তবে আমার মনে হয় আপনার এই ৬০০ টাকার বিনিময়ে অনেক বড় একটি শিক্ষা অর্জন হয়ে গিয়েছে। তা হলো অনলাইনে থেকে কিছু কেনাকাটা করার আগে সেই পেইজের বা সেলারের সত্যতা ভাল করে যাচাই করে নেয়া। আশা করছি আল্লাহ আপনার ক্যামেরা কেনার ইচ্ছা পূরণ করবেন। ভাল থাকবেন ভাই।

 3 years ago 

হুম ভাইয়া।অবশেষে কিনে ফেলছি

 3 years ago 
আমি বলবো সেই লোকে আপনার উপকার করছে ৬০০ টাকা মেরে দিয়ে। কারন এটা এমাউন্ট অনেক কম ছিলো বাকি জীবনে আর এই টাইপের প্রতারণার শিকার হবেন না। কারণ তখন এই ৬০০ টাকার কথা মনে হবে। তবে আমি মনে করি এই রকম লোক খুব কমই আছে যে ৬০০ টাকা এডভান্স চাইবে। কারণ অগ্রিম টাকা নিলে শুধু যাতায়াত খরচ রাখ সর্বোচ্চ ২০০ টাকা। যাইহোক, ভুল থেকে শিক্ষা নেন।
 3 years ago 

হুম ঠিক বলেছেন

 3 years ago 

আমি মনে করি আপনি ৬০০ টাকা দিয়ে নতুন একটি অভিজ্ঞতা কিনে নিয়েছে। তবে মজা লাগলো কেন জানি পোস্ট পড়ছিলাম আর হাসলাম আপনার পাগলামী দেখে। ইনশাল্লাহ বলেও এমন কাজ করলো কি আর বলবো ভাই। আমি পুরাতন বিক্রি করেছি canon 750D 32000 টাকায়। বুঝায় যাচ্ছে এ একটা নাম্বার ওয়ান ধোকা বাজ। যাই হোক কষ্ট নিয়েন না প্রিয় ভাই একদিন সব হবে। তবে আমার ইচ্ছে করছিলো আপনার সখ গুলো যদি পূরন করে দিতে পারতাম ভালো লাগতো খুব।

 3 years ago 

হুম ভাইয়া।💔

 3 years ago (edited)

হ্যা সেটাই বলছিলেন ডিসকর্ডে । একটা কথা বলি অনলাইন মানেই যে খারাপ তা নয় তবে যারা আগে টাকা চায় তাদের আমি বিশ্বাস করি না। তবে বর্তমানে ক্যাশ অন ডেলিভারী সিস্টেম টি বেশ জনপ্রিয়তা পেয়েছে। সবসময় এমনা টা করার চেষ্টা করবেন। নতুবা আপনার টাকা অন্যের পকেটে চলে যাবে। যাই হোক আমরা ভুল থেকেই শিখবো । কষ্ট পাওয়ার কিছুই নেই। পরবর্তী তে সাবধান থাকতে হবে। সুন্দর একটি বিষয় নিয়ে লিখেছেন । সকলের জন্য উপকারী বিষয় । সবাই এতে করে সতর্ক হতে পারবে।আর একটা কথা বর্তমানে
ডিএসএলআর ক্যামেরার বডির দাম মাত্র ১২ হাজার লেন্স সহ হয়তো ২২হাজার এর মত পড়বে। ঢাকাতে পাবেন। ধন্যবাদ ভাই ভাল থাকবেন।

 3 years ago 

হুম ভাইয়া।ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62299.15
ETH 2428.96
USDT 1.00
SBD 2.65