ফটোগ্রাফি পোস্ট ||আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম, ☺️ আপনারা সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি।আজকে আপনাদের মাঝে আমি রেনডম ফটোগ্রাফি করবো।আশা করি আপনারা সকলেই দেখবেন। ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে এক কথায় ফটোগ্রাফি আমার নেশা হয়ে গেছে।সামনে যেটাই থাকুক না কেন? এখন সব সময় ফটোগ্রাফি করতে ইচ্ছা করে।আজকে আমি আপনাদের মাঝে দারুন কিছু ফটোগ্রাফি তুলে ধরার চেষ্টা করেছি আশা করি আপনারা সকলেই দেখবেন। আমি প্রতিনিয়ত দারুণ কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি, যাতে করে আপনারা নতুন কিছু উপভোগ করতে পারেন।আজকে আমি কিছু রেনডম করার চেষ্টা করেছি এবং ফটোগ্রাফি একপ্রকার শখ। আজকে আমি আপনাদের মাঝে দারুন কিছু ফটোগ্রাফি করবো।আজকে আমি কবুতরের পাশাপাশি বিভিন্ন পাখির ফটোগ্রাফি তুলে ধরার চেষ্টা করব আপনাদের মাঝে
🛤️পিকচার-১🛤️

IMG_4737.jpg

Location
Device :canon1100 d lens-75-300mm
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলেই দেখতে পারতেছেন, এটি হচ্ছে কবুতর।কবুতর অনেক ধরনের আছে, এটি হচ্ছে দেশী কবুতর। কবুতরের মধ্যে সবথেকে সিরাজী কবুতর অত্যন্ত সুন্দর। দেশি কবুতর গুলোও সুন্দর থাকে এরা সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে তাদের চোখগুলো ও পায়রা গুলি দেখেন কি দারুন লাগছে। তারা সবসময় সুন্দরভাবে কারেন্টের তারে বসে থাকে।

🛤️পিকচার-২🛤️

IMG_4756.jpg

Location
Device :canon1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলেই দেখতে পারতেছেন এটি হচ্ছে এক জোড়া কবুতর একত্রে বসে আছে।এগুলাও দেশি কবুতর কিন্তু এগুলো কালে বর্নের ও সাদা বর্ণের হয়। ভীষণ সুন্দর লাগতেছে দুটো কবুতর পাশাপাশি বসে আছে। আসলেই কবুতর হচ্ছে শান্তির পথিক। তাদের দেখলেই মনের ভিতরে একটা প্রশান্তি কাজ করে, আপনাদের কেমন লেগেছে জানাবেন

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার-৩🛤️

IMG_4779.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

আপনারা সকলে দেখতে পারতেছেন। এটিকে আপনাদের খুব পরিচিত।এটি হচ্ছে শালিক পাখি।এর আগে আমি আপনাদের মাঝে বেশ কিছু শালিক পাখির এর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। আজকে পাকড়া গাছের ওপর শালিক পাখিটা বসেছিল। আমি বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি এবং শালিক পাখি দেখতে ভীষণ ভালো লাগে

🛤️পিকচার--৪🛤️

IMG_4777.jpg

Location
Device :Realme 8 5 G
Photo Edit:Snapped

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

এটি হচ্ছে সুন্দর একটি পাখি।পাখিটির নাম জানা নাই অবশ্যই আপনারা নামটা জেনে থাকলে আমাকে বলবেন। পশুপাখি দেখতে আমার ভীষণ ভালো লাগে, যখনই দেখতে পাই আমি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। পাখিটি শালিক পাখির পরপর এসে বসেছিল, তখনই আমি ক্লিক করেছিলাম।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৫🛤️

IMG_4789.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped
আমি যখন ফটোগ্রাফি করার জন্য বের হচ্ছিলাম বাড়ি থেকে, তখনই আমাদের বাড়ির সামনে একটা টিনের ওপর কবুতরটি বসে ছিল এবং এই কবুতরটি দেখামাত্রই আমি ফটোগ্রাফি করার চেষ্টা করলাম। কবুতর টি ভীষণ ভালো লাগছিল সুন্দরভাবে দাঁড়িয়ে ছিল। আমি অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করার চেষ্টা করেছি ।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৬🛤️

_MG_4163.jpg

Location
Device :canon 1100d
Photo Edit:Snapped
এই ছবিটি আমার ভীষণ ভালো লাগছিল। কবুতরটি মাথাটি বাঁকা করে নিচের দিকে তাকিয়ে ছিল এবং কবুতরটি একটা টিনের চালের উপর দাঁড়িয়ে ছিল এবং আমি ছাদের উপর থেকে ক্লিক করার চেষ্টা করেছিলাম এবং কবুতরটির কালার কম্বিনেশনটি অত্যন্ত সুন্দর লাগতেছে। আমাদের বাসায় অনেক জোড়া কবুতর আছে। আমি মাঝেমধ্যে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। ভীষণ ভালো লাগতেছে আমার নিজের কাছে

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

🛤️পিকচার--৭🛤️

IMG_4514.jpg

Location
Device :Canon1100d 75-300mm
Photo Edit:Snapped
হঠাৎ আমি ছাদের উপর বসে ছিলাম একটা গাছের ডালে একটা শালিক পাখি বসে আছে এবং আমি দেখামাত্রই আমি এটা ক্লিক করার জন্য প্রস্তুত হলাম। অনেক কষ্ট হয়েছে অনেকবার ক্লিক করার পর আমি একটা ছবি তুলতে পারলাম তাও পিছন থেকে। সামনে থেকে তুলতে পারলে ভীষণ ভালো লাগতো।

Y2TyqY1SUSMFB8YtmVQ.png

Amar_Bangla_Blog_logo.jpg

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফিকে পর্ব এবং আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। হাজারো ব্যস্ততার মাঝে ফটোগ্রাফি করা এখন খুব একটা হয় না আবারও শুরু করব। আমার তো ক্যামেরা আছে আমি সুন্দর করে ফটোগ্রাফি করার চেষ্টা করি।ইদানিং খুব ব্যস্ততার মধ্যে কাটাচ্ছি।ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে, আমি সব সময় চেষ্টা করি ভালো ফটোগ্রাফি করার জন্য। আপনারা সকলেই দেখবেন এবং আমি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করার চেষ্টা করব, ইনশাল্লাহ আবারো ভালোভাবে কাজে ফিরে আসবো আশা করি।অনেক ব্যস্ততার মধ্যে সময় পার করতেছি, ঠিক মত কাজ করতে পারতেছি না। আপনাদের ফটোগ্রাফি ভীষণ ভালো লাগবে।জীবনটা কোন দিকে যাচ্ছে কিছুই বুঝতে পারতেছি না, অনেক চেষ্টা করতেছি নিজেকে দাঁড়িয়ে রাখার অবশ্যই সৃষ্টিকর্তা আমাকে ফিরাবেন না।অনেক চেষ্টার পরে একটিভ লিস্টে জায়গা করতে পেরেছি দেখে ভীষণ ভালো লাগতেছে।দোয়া করবেন আপনারা যেন আগের মত আবারো সুন্দরভাবে কাজ করতে পারি।

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনি আজকে যে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন, এগুলো আমার অনেক বেশি পছন্দ হয়েছে। অনেকগুলো পাখির ফটোগ্রাফি করেছেন আপনি। বেশিরভাগ কবুতরের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে আমার কাছে অনেক সুন্দর লেগেছে। কবুতর সহ আরো কয়েক রকমের পাখির ফটোগ্রাফি করলেন আপনি। আমার কাছে এরকম ফটোগ্রাফি গুলো করতে খুবই ভালো লাগে। আর আমি ফটোগ্রাফি দেখতেও অনেক পছন্দ করি।

 5 months ago 

আপনি পছন্দ করছেন দেখে, ভীষণ ভালো লাগতেছে। চেষ্টা করি সব সময় ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কবুতর আমার কাছেও ভীষণ ভালো লাগে। কবুতর হচ্ছে শান্তির প্রতীক। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 
 5 months ago 

আসলে আপনি মাঝে মাঝে অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করে থাকেন। আজকে কবুতরের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন । শিমুল গাছে বসে থাকা শালিকের দৃশ্য খুব সুন্দর ভাবে মোবাইল দিয়ে ফটোগ্রাফি করেছেন। খুবই সুন্দর লাগছে যেটা করতে আমিও পছন্দ করি। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে ভাই। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনা করা ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া। বিশেষ করে কবুতরের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।আপনার ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে।অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি সামনে আরও অনেক ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পাবো। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আজ আমাদের মাঝে। কবুতর লালন পালন করতে আমার কাছে অনেক ভালো লাগে। আমার গ্রামের বাড়িতে অনেকগুলা কবুতর আছে। কবুতরের সাথে সময় কাটাতে বেশ মজা লাগে আমার কাছে। আপনি কবুতর ও শালিক পাখির অনেকগুলা সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে শিমুল ফুলের উপর শালিক পাখি বসে রয়েছে এটা দেখে মুগ্ধ হয়ে গেছে। প্রত্যেকটা ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর বর্ণনাও দিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান পোষ্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি অনেক সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনি বেশ কয়েকটা পাখির রেনডম ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে, আমার কাছে সবগুলো ফটোগ্রাফি দেখতে অসম্ভব দারুন লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফির মাধ্যমে পাখিগুলোর সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে এরকমটাই মনে হচ্ছে। আর সবগুলো পাখিকে তো অনেক বেশি কিউট লাগতেছে। আমি তো পাখিগুলোর দিক থেকে চোখ ফেরাতেই পারছিলাম না। পাখির ফটোগ্রাফি যত দেখছিলাম তত মুগ্ধ হচ্ছিলাম।

 5 months ago 

পাখিগুলোকে দেখে আমারও ভীষণ ভালো লাগছিল। চেষ্টা করি সব সময় ভালো কিছু আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বুঝা যাচ্ছে। আপনি কতোটা যত্ন নিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন। মাশাআল্লাহ আপনার সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বেশ যত্ন নিয়ে ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করি আমি। আপনি আমার মনের কথা বুঝতে পেরেছেন। দেখে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার ফটোগ্রাফি মানে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখার সুযোগ। প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে সাথে সুন্দর ভাবে এডিট করে মাঝে মাঝে উপস্থাপন করছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago (edited)

আমার থেকে আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগে আমার। সব সময় দারুন মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ছোটবেলা থেকেই শালিকের সঙ্গে একটা নিবিড় সম্পর্ক আছে আমার। ছোটবেলা থেকেই নিজের চারিপাশে শালিকের আনাগোনা দেখেছি। বেশ শান্তশিষ্ট হয়ে থাকে এরা। ভাত ছিটিয়ে দিলে সব উড়ে আসে। শালিকের পাশাপাশি কবুতর এর ফটোগ্রাফি গুলো চমৎকার করেছেন ভাই। কবুতর এর বিভিন্ন জাতের নাম আমার জানা নেই। তবে আমার কাছে সাদা কবুতর বেশি সুন্দর লাগে দেখতে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার কাছেও সাদা কবুতর গুলো বেশি ভালো লাগে। তার থেকে ভালো লাগে সিরাজি কবুতরগুলো। শালিক পাখি বেশি ভালোই আনাগোনা করে আমাদের আশপাশে। বেশ দারুন মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

ভাই, অনেক অনেক দিন পর আপনার ফটোগ্রাফি গুলো দেখে পুরনো সেই দিনের কথা মনে পড়ে গেল। আগে একটা সময় আপনার ফটোগ্রাফি গুলো এতটাই সুন্দর ছিল, যা দেখে মন একদম ভরে যেত। তবে যখন আপনি ছিলেন না তখন আপনার এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো বড্ড মিস করেছিলাম। যাইহোক আজ আবার আপনার সেই কবুতরের অসাধারণ ফটোগ্রাফি গুলো দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আশা করব প্রতিনিয়ত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আবার আমরা দেখতে পাবো। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 5 months ago 

অনেকদিন পর ফটোগ্রাফি গুলো দেখতে পারছেন দেখে, ভীষণ ভালো লাগতেছে আমার। আমারও পুরনো দিনের কথা মনে পড়ে গেল। ধন্যবাদ বেশ সুন্দর দারুন মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58