🦢🦆রাজহাঁসের মাংসের ভুনা রান্নার রেসিপি🦢🦆 ||@razuan12 ||১০% @shy-fox এর জন্য বরাদ্দ

in আমার বাংলা ব্লগ3 years ago
আপনার সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে রাজহাঁসের ভুনা মাংসের রেসিপি উপস্থাপনা করব। আশা করি আপনারা সকলে দেখবেন।
💗🦢রাজহাঁস এর মাংসের ভুনা রেসিপি🦢💗

IMG20211210121521-01.jpeg

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

standard_Discord_Zip.gif

IMG20211210115347.jpg

উপাদানপরিমাণ
মাংস১.৫ কেজি
রসুন বাটা৪ চামচ
পিয়াজ বাটা৫ চামচ
কাচা ঝাল৬ টা
আদা বাটা২ চামচ
তেজপাতাপরিমাণমতো
মসলাপরিমাণমতো
ফলপরিমাণমতো
লবণপরিমাণমতো
হলুদ গুড়া২ চামচ
তেলপরিমাণমতো
ঝাল গুড়া৩ চামচ

images_1.png

⤴️১ম ধাপ ⤵️

IMG20211210114510.jpg

প্রথমত আমি রাজহাঁসের মাংস গুলো ভালভাবে পরিষ্কার করে নিলাম তারপর একটি পাত্রে আমি রাখলাম ।

↙️২য় ধাপ ⤵️

IMG20211210115447.jpg

তারপর আমি কড়াই পরিমান মত তেল ঢেলে দিলেন এবং গরম করে নিলাম 1 থেকে 2 মিনিট ।

↙️৩য় ধাপ ↘️

IMG20211210115504.jpg

প্রথমত মসলা ও তেজপাতা আমি পরিমাণমতো তেল এর মধ্যে ঢেলে দিলাম ।

↙️৪র্থ ধাপ ⤵️

IMG20211210115619.jpg

তারপর আমি পিয়াজ ৫ চামচ ও রসুন ৪ চামচ এবং ঝাল ৪ টা আমি তেল এর মধ্যে দিয়ে দিলাম এবং তা ভালোভাবে মিক্সড করে নিলাম ।

↙️৫ম ধাপ ↘️

IMG20211210115728.jpg

তারপরও হলুদ দুই চামচ এবং ঝাল গুড়া তিন চামচ এবং আদা ২ চামচ আমি দিয়ে দিলাম

↙️৬ষ্ঠ ধাপ ⤵️

IMG20211210115734.jpg

তারপর আমি হাঁসের মাংস আমি ঢেলে দিলাম অল্প করে প্রথমে ।

↙️৭ম ধাপ ↘️

IMG20211210115758.jpg

তারপর আমি সম্পূর্ণ মাংসগুলো ঢেলে দিলাম এবং ভালোভাবে নেড়ে মিক্সড করে নিলাম 5 থেকে 6 মিনিট ।

↙️৮ম ধাপ ⤵️

IMG20211210115836.jpg

তারপর আমি হলুদগুঁড়া ঝাল এর সাথে মাংসগুলি ভালোভাবে নেড়ে নিলাম আমি ভালোভাবে। অতঃপর আমি 5 থেকে 10 মিনিট একটু নাড়লাম তারপর আমার রান্নাটি সম্পূর্ণ হয়ে গেল ।

standard_Discord_Zip.gif

IMG20211210121419_01-01_1.jpeg

standard_Discord_Zip.gif

অবশেষে আমার রান্নাটি সম্পূর্ণ হয়ে গেল। আজকে আমি আপনাদের মাঝে রাজহাঁসের মাংসের ভুনা রেসিপি নিয়ে হাজির হলাম। আশা করি আপনারা সকলে ভাল থাকবেন আবার আপনাদের মাঝে নতুন কোনো রেসিপি নিয়ে হাজির হব ।

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

💗💗💗

Amar_Bangla_Blog_logo.jpg

Sort:  
 3 years ago 

আরে ভাই কি করলেন , পেটে তো আগুন জ্বালিয়ে দিলেন 😋 শেষ কবে খেয়েছি রাজ হাঁসের মাংস মনে নেই 💜 মাঝে মাঝে দাওয়াত দিতে পারেন ☺️

 3 years ago 
অবশ্যই ভাইয়া🤭🤭
 3 years ago 

রাজহাঁসের মাংস খাওয়া হয়না অনেকদিন হলো। সেই কবে খেয়েছি মনেও নেই। আপনার রেসিপি দেখে মনে পরে গেলো। খুব মজা হয়েছে বুঝা যাচ্ছে। ভুনা খেতেও ভালো লাগে গরম ভাত দিয়ে। খুব সহজে ধাপে ধাপে সুন্দর করে বর্ননা দিয়েছেন আপনি ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

ওয়াও ভাইয়া অনেক দিন হলো রাজ হাঁসের মাংস খাই না, আর তাই আপনাকে এই রেসিপি দেখে জিভে জল এসে গেল। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

রাজ হাঁসের মাংসের আপনি খুব সুন্দর একটি রেসিপি প্রস্তুত করেছেন আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে সেইসাথে ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

রাজ হাঁসের মাংস ভুনা রেসিপি টা সত্যি অনেক সুন্দর হয়েছে। কিছুদিন আগে আমার খালামণির বাড়িতে গিয়েছিলাম সেদিন আমার খালা মনি রাজ হাঁসের মাংস রান্না করেছিল। খেতে খুব ভালো লেগেছে। আমার ভীষণ ভালো লেগেছে রাজহাঁসের মাংস খেতে। তাই আজকে আবার আপনার রেসিপি টা দেখে আমার আরো ভালো লাগতেছে। এক কথায় অসাধারণ রেসিপি করেছেন আজকে ভাইয়া। রাজহাঁসের মাংস সত্যি অনেক সুস্বাদু হয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল যাতে আরো সুন্দর কিছু রেসিপি আমাদের সবার মাঝে শেয়ার করতে পারেন

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু
 3 years ago 

রাজহাঁসের মাংস আমি অনেক আগে খেয়েছিলাম যেটা আমার কাছে খুবই সুস্বাদু লেগেছিল। বিশেষ করে এই ধরনের মাংস অনেকদিন যাবত খাওয়া হয়নি। আপনার রাজহাঁসের রেসিপি দেখে আবার খাওয়ার ইচ্ছা জাগলো খুবই সুন্দর হয়েছে। আপনার রেসিপি রান্না শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

রাজহাঁসের মাংস রেসিপি দেখে খুবই ভালো লাগলো। কারণ রাজহাঁসের মাংস খেতে অনেক মজা লাগে। আমাদের বাড়িতে কয়েকদিন পরপর রাজহাঁসের মাংস রান্না করি। কারণ আমরা নিজেরাই রাজহাঁস পালন করি। আমার শাশুড়ি অনেক ভালোবেসে রাজহাঁস পালন করে। নিজে পালন করে খাওয়ার মজাই আলাদা। এখন বর্তমানে আমাদের ১২ টা রাজহাঁস রয়েছে। তাই আপনার রাজ হাঁসের মাংস ভুনা রেসিপি দেখে ভালো লাগলো। রেসিপির কালারটাও বেশ ভালো ছিল।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
রাজঁ হাসের মাংস ভুনা অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল। আপনে অনেক সুন্দর ভানে রেসিপিটা উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল।
 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া
 3 years ago 

ইশ ভাইয়া সকাল সকাল কি দেখালেন রাজহাঁসের মাংস দেখলে কি মাথা ঠিক থাকে বলেন। এমনিতেই হাঁসের মাংস খেতে ভালো লাগে তারপর আবার রাজহাঁস ভুনা করেছেন।খাবারটা দেখতে যে কি লোভনীয় হয়েছে ভাইয়া কি আর বলব।খুব সুন্দরভাবে আপনি রান্নাটি করেছেন দেখে অনেক ভালো লাগলো খাবারটি।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু
 3 years ago 

শীতের সময় রাজহাঁসের মাংস খুবই সুস্বাদু লাগে ।রাজহাঁসের মাংস খেতে আমি খুবই ভালোবাসি ।আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো ।প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা রেসিপি তৈরি করার জন্য আমার কাছে সহজ হয়ে গেছে। শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74