"এসো নিজে করি"||রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি||🌺🌺🌺

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

Photoroom-20240407_230122-01.jpeg

Photoroom-20240407_230056-01.jpeg

Photoroom-20240407_230110-01.jpeg

ফটোরুম স্ন্যাপড থেকে এডিট

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

আসসালামু আলাইকুম

standard_Discord_Zip.gif

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে রঙ্গিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। এই কাজগুলি করতে বেশ সময়ের প্রয়োজন হয়। নিজের দক্ষতা খাটিয়ে দারুন ভাবে সম্পন্ন করার চেষ্টা করেছি।বিভিন্ন কালার কম্বিনেশন এর মাধ্যমে ফুলগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করিছে ও সুন্দর প্রজাপতি তৈরি করেছি। দাদাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা প্রতিযোগিতা আমাদের মাঝে দেয়ার জন্য। আমরা নিজের ভেতরে থাকা দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছি ।পরবর্তীতে আরো সুন্দর সুন্দর ডাই পোস্ট তৈরি করার চেষ্টা করব

standard_Discord_Zip.gif

প্রয়োজনীয় উপকরণ

  • রঙিন কাগজ (কালো,হলুদ, লাল ,সাদা )
  • স্কেল
  • কাটার
  • গ্লু গান

১ম ধাপ

IMG20240407211015.jpg

প্রথমে আমি শক্ত একটি কার্ডবোর্ড নিলাম তারপর আমি কম্পাস ও কলম দিয়ে মাপ মতো গোল করে দাগ দেয়ার পর আমি কেটে নিলাম গোল করে।
২য় ধাপ

IMG_20240407_232612.jpg

তারপর আমি মাঝখানের অংশটুকু কেটে নিলাম তারপর আমি কালো কালারের রং ও ব্রাশ নিলাম এবং উপরের অংশটুকু রং করে দিলাম।
৩য় ধাপ

IMG20240407213308.jpg

তারপর কালো কালারের কাগজ নিলাম। চিকন করে আমি তিনটা ডাল তৈরি করে নিলাম ভাঁজ করে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG_20240407_232921.jpg

তারপর আমি আকাশী কালারের কাগজ নিলাম ও ফুলের নকশা তৈরি করার জন্য তিনটা অংশ আমি মাপ মতো ভাঁজ করে কেটে নিলাম ও পাতার অংশটি আমি তৈরি করে নিলাম।

❇️৫ম ধাপ❇️

IMG20240407221448.jpg

তারপর আমি ডালের অংশটি আমি আঠা দিয়ে লাগিয়ে দিলাম মাঝখান বরাবর।

❇️ষষ্ঠ ধাপ❇️

IMG20240407222334.jpg

অতঃপর আমি লাল কালারের কাগজ নিলাম ভাঁজ করে আমি প্রজাপতির আকৃতির অংশ কেটে নিলাম। কলম দিয়ে আমি কিছু নকশা তৈরি করার চেষ্টা করলাম। খুব একটা ভালো পারি নাই তাও চেষ্টা করলাম।

❇️সপ্তম ধাপ❇️

IMG20240407222354.jpg

অতঃপর আমি প্রথম ফুলটা আঠা দিয়ে লাগিয়ে দিলাম তারপর হলুদ কালারের ফুলটা তার পাশে লাগিয়ে দিলাম।

❇️অষ্টম ধাপ ❇️

IMG20240407223314.jpg
অতঃপর আমি ফুলের পাঁপড়ি গুলো মাঝখান বরাবর আঠা দিয়ে লাগিয়ে দিলাম এবং ফুলের পাতাগুলি আমি আঠা দিয়ে চারিপাশে কোনাকুনি ভাবে লাগিয়ে দেয়ার পর আমি প্রজাপতিটা তার মাঝখান বরাবর ডালে লাগিয়ে দিলাম। পাশে কিছু পুতি দিয়ে সম্পূর্ণ করে ফেললাম আমার সুন্দর ওয়ালমেটটি

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি

IMG20240407223910-01.jpeg

IMG_20240407_233659.jpg

ফটো রুমের মাধ্যমে এডিট করা

আজকের মত এখানেই শেষ করলাম। আমি রঙ্গিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করার চেষ্টা করেছি। প্রথমত কিছুই পারতাম না আস্তে আস্তে নিজের ভেতরে থাকা দক্ষতা গুলোকে কাজে লাগাতে পারতেছি।আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য আমি যেন সামনে আরও ভালো ডাই পোস্ট নিয়ে হাজির হতে পারি।নতুন কিছু শিখতে পারতেছি প্রতিনিয়ত আমার বাংলা ব্লগের মাধ্যমে। আমার বাংলা ব্লগের মাধ্যমে আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি। অনেক ভালো লাগতেছে। আজকের মত এখানেই শেষ করলাম।অনেক ভালো লাগলো, আজকে আপনাদের মাঝে পোস্টটি করতে পেরে । আপনাদের সামনে প্রতিনিয়ত আমি আরো সুন্দর সুন্দর ডাই তৈরি করার চেষ্টা করবো।আশা করি সব সময় পাশে থাকবেন আমার।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Realme 8 5g

💗💗💗

standard_Discord_Zip.gif

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 2 months ago 

ওয়াও অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। আসলে রঙিন কাগজের জিনিস গুলো দেখতে আমার বেশ ভালই লাগে। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছেন। এই ধরনের ওয়ালমেট গুলো ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো দেখতে ভালো লাগে আর এরকম বিভিন্ন কালারের কাগজ দিয়ে তৈরি করলে কালার কম্বিনেশনটা আসলেই অনেক বেশি ফুটে দেখতে খুব ভালো লাগে । আপনার রঙিন কাগজের ওয়ালমেট কিন্তু খুব সুন্দর লাগলো আমার কাছে ।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন

 2 months ago 

রঙিন কাগজের তৈরি আপনার ওয়ালমেট খুবই চমৎকার হয়েছে। দেখতে বেশ আকর্ষণীয় দেখাচ্ছে ।দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে বেশ ভালো লাগবে। এ ধরনের কাজগুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

আপনার কাছে চমৎকার লেগেছে যেন খুশি হলাম। সামনে আরো ভালো কিছু তৈরি করার চেষ্টা করব।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি করা সব কিছুই আমার কাছে ভালো লাগে। আপনি কিন্তু বেশ সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা আজকের ওয়ালমেটি দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

রঙ্গিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে আমারও ভীষণ ভালো লাগে। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

এটা জেনে খুবই ভালো লাগলো যে আপনি নিজের দক্ষতা খাটিয়ে এটা যথেষ্ট ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। রঙিন কাগজ দিয়ে ফুলের এই ওয়ালমেট তৈরি দেখে খুবই ভালো লাগলো দারুণভাবে আপনি এটা তৈরি করেছেন দেখে আমি মুগ্ধ। এ ধরনের ওয়ালমেট যদি ঘরের দেয়ালে টানিয়ে রাখা যায় তাহলে দেখতে আরো বেশি সুন্দর দেখায়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

প্রতিনিয়ত চেষ্টা করতেছি দক্ষতা খাঁটি এ কাজগুলো করার জন্য। ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 months ago 

রঙ্গিন কাগজ দিয়ে দুর্দান্ত একটি ওয়ালমেট তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি ওয়ালমেট টি দেখতে ভীষণ সুন্দর হয়েছে। মন করার মত একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি ওয়ালমেট টি দারুন লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লেগেছে। আশা করি সব সময় পাশে থাকবেন এভাবে।

 2 months ago 

ওয়ালমেট গুলো ঘরের সৌন্দর্য বর্ধক হিসেবে কাজ করে।এর সেটা যদি হয় এতো সুন্দর রঙিন কাগজের তৈরি তাহলে তো কথাই নেই। আপনও ওয়ালমেট বানানোর প্রতিটি ধাপ সুন্দর করে তুলে ধরেছেন।অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আসলেই ওয়ালমেটগুলি ঘরের সৌন্দর্য বর্ধক হিসেবে কাজ করে। অনেক ওয়ালমেট বানানো হয়েছে আমার বাংলা ব্লগে থাকার কারণে। ধন্যবাদ।

 2 months ago 

বাহ আপনি আজকে আমাদের মাঝে বেশ অসাধারণ ভাবে রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছেন। রঙিন কাগজের ফুলের ওয়ালমেট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম।অবশ্যই অভিজ্ঞতার প্রয়োজন হয়, প্রথমে পারতাম না ভাই আমি। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

ফুলের ওয়ালমেট তৈরি দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের কাজ গুলো তৈরি করে ঘরের দেওয়ালে ঝুলিয়ে রাখলে ঘরের সুন্দর্য্য দিগুন বেরে যায়। ফুল গুলো অনেক সুন্দর করে তৈরি করেছেন। আপনার এধরনের ডাই প্রজেক্ট গুলো সব সময়ই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য। সবসময় চেষ্টা করি ভালো মানের ডাই প্রজেক্ট তৈরি করার জন্য।

ভাই রঙিন কাগজ দিয়ে ফুলের তৈরি ওয়ালমেট দেখে তো আমি অনেক খুশি হয়েছি। সত্যি বলতে ভাই অনেক সুন্দর ছিল অনেক নিখুঁতভাবে আপনি প্রতিটি ধাপ তৈরি করেছেন খুব ভালো লেগেছে আমার। শুভকামনা রইল এত সুন্দর একটি সৃজনশীল পোস্ট উপহার দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76