🥺 🤲শুরুটা ছিল ১৩২ টাকা দিয়ে 🤲🥺||১০% @shy-fox এর জন্য বরাদ্দ ||@razuan12

in আমার বাংলা ব্লগ2 years ago
আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে একটি ঘটনা বলব। যেটা শুরুটা ছিল সত্যিই খুবই কষ্টকর। ঘটনাটি মনে হল শুভ ভাইয়ের পোস্ট দেখে। ভাইয়া বলেছিল যে তার একজন কাছের বন্ধু তাকে অনেক কষ্ট দিয়েছিল কথার মাধ্যমে।আসলে কোন কাজকেই ছোট করে দেখা ঠিক না। তো চলুন শুরু করা যাক
🎎🤲যত নিজে ছোট হওয়াত চেষ্টা করবেন ততই উপরে উঠবেন🤲🎎

soccer-gbbef4c350_1920.jpg

Sourch



LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ছোটকাল থেকেই জীবনে হতাশা কাজ করতো। যে আমি ভবিষ্যতে কি করব। আমি কিভাবে চলব।আসলে আমার কপালটা খুবই কষ্টের মাধ্যমে গেছে। নিজেকে সবসময় কষ্টের ভিতর রাখতাম।তারপর আমাকে একটা কথা বারবার শুনতে হতো। যে তুই বড় হয়ে কি করবি। কি কাজ করবি। তোকে দিয়ে কিছুই হবেনা।এই যে মনের ভেতর একটা হতাশা কাজ করত সবসময় এটা।শান্তিতে ঘুমাতে দিত না

সৃষ্টিকর্তা কখন যে কাউকে পথ দেখিয়ে দেয় কেউ জানে না। সৃষ্টিকর্তা কাউকে দিয়ে পরীক্ষা করেন আবার কাউকে না দিয়ে পরীক্ষা করেন অথবা কাউকে দিয়ে আবার নিয়ে নেয়।

💔

আমি সম্ভবত নবম শ্রেণীতে পড়তাম। তখন আমার ভিতর খুব কাজ করতো অনলাইনে কাজ করার জন্য। নিজের ভেতর সবসময় বিশ্বাস কাজ করতো।আমি পারবো।তারপর আমি নিজে উদ্যোগ নিয়ে জোর করে বাসায় থেকে আমি ল্যাপটপ কিনে নিলাম। অনেক কষ্টের পরে সকলে রাজি হলো।তখন আমি কিছুই বুঝতাম না। হঠাৎ একদিন এক বড় ভাই একটা পোস্ট করেছিলো জিমেইলের কাজ। আমি তাকে বললাম।১৫০০ টাকা নিলো এবং আমাকে একদিন বিকালে ডাকলো সকল সেটআপ শিখিয়ে দিল।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

accidental-slip-ga920dc8fc_1920.jpg

Sourch

প্রথম যেদিন একটা জিমেইল খুলে ছিলাম। সেদিন সন্ধ্যা থেকে রাত একটা থেকে -দুইটা চেষ্টা করেই গেলাম। কোনমতেই পারলাম না। প্রথমদিন 5 থেকে 6 টা খুলছিলাম তাও আবার নষ্ট হয়ে গিয়েছিল তিন-চারটা জিমেইল তারপর ৬ দিন অনেক কষ্ট করে নিয়ে ২৬ খুললাম জিমেইল খুললাম।সেল দেওয়ার জন্য দিয়ে দিলাম।

আসলে ১৩২ টাকা দিয়ে শুরু করলাম। সাতদিন ঘোরানোর পর ১৩২ টাকা দিল। নিজের ভিতর একটা জেদ কাজ করছিল যে আমিও পারবো।অনেক কষ্ট হতো দিনের পর রাত নাই। সারাদিন কাজ করায়।নিতো ওরা।

woman-gc15975339_1920.jpg

Sourch



মনে হত যেন আমি জেলখানায় বন্দি আছি। নিজের কোন স্বাধীনতা ছিল না। সারাদিন ল্যাপটপের উপরে থাকতে হতো। সত্যিই আমি ভুলে গেছিলাম। যে আমিও একটা মানুষ। দিনশেষে আমারও একটা জীবন আছে তারপর আমি আস্তে আস্তে ওখান থেকে বেরিয়ে আসার চেষ্টা করলাম।সর্বশেষ আমি চেষ্টা করেছিলাম তাও 20 হাজার টাকা ইনকাম করে ছিলাম ওখান থেকে। অনেক কষ্টের টাকা দিয়ে আমি ওয়াইফাই টা নিলাম।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আসলে বাবা-মা'র পিছনে টাকা খরচ করাকে সৌভাগ্য বলে। আসলেই অনেক ভালো লাগতো। এত অল্প বয়সে বাবা মার জন্য কিছু কিনে দিতাম পারতাম তখন মনের ভিতর প্রশান্তি কাজ করতো।আসলে জীবনের সবথেকে একটা কষ্ট লেগেছিলো কোথায় জানেন। মানুষ কাজকে ছোট করে দেখে। আমার জানামতে কোন কাজে ছোট করা ঠিক না। আমি এর আগেও বলেছি। আসলে আমি এখান থেকে যা ইনকাম করতাম অনেক কষ্ট করে। আমার নিজের অর্জিত টাকা এই বয়সে কয়জনই বা ইনকাম করে।তখন হাসির পাত্র হতাম দিনে ১০০ ২০০ টাকা করে অর্থ|
|--

একজন বলল দিনে কত করে ইনকাম হয় আমি বললাম ২০০ টাকা। হাসি মুখেই বল্লাম। দিয়ে একটা ভাই বলছে যে 200 টাকা এত মিস্ত্রি খরচ। হাসলো। আমার কাছে তখন যে কি খারাপ লাগলো নিজের কাছে🥺😰🤲

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

তারপরও নিজের ভিতরে যে জেদ আনলাম মানুষকে আমার চিনে লাগবেনা। মানুষই আমাকে চিনবে ইনশাল্লাহ। অবশেষে স্টিমিটে আসার পর সত্যি বলতে। আমি প্রথম থেকেই খুবই ভালভাবে নিজের দক্ষতা প্রকাশ করার চেষ্টা করেছি। আসলে আল্লাহতায়ালা আমাকে সকল দক্ষতা না দিলেও আমি সকল কাজ করার চেষ্টা করি।তারপর আমি এখানে আসার পর নিজের মত করে বাঁচতে শিখেছি। নিজের কাছে ভালো লাগে। নিজের জামাকাপড়, পড়ালেখার খরচ। আমার জন্য ও ছোট ভাইয়ের জন্য জামাকাপড় কিনে দেওয়া নিজের মতো করে হাতখরচ সত্যিই অনেক আনন্দিত।আসলে আমি জেলখানা থেকে মুক্তি পেয়েছি। হাজার হাজার শুকরিয়া সৃষ্টিকর্তার কাছে। ঐ কাজ করলে আমি এতদিন শেষ হয়ে যেত।

এই দুনিয়ায় প্রয়োজন ব্যতীত কেউ মনে রাখে না। যতটুক আপনাকে প্রয়োজন হবে ততটুকুই আপনাকে ব্যবহার করবে । অহংকার মানুষকে নিচে নামায়। এটা কখনই ঠিক নয়। আসলে আমি কিন্তু প্রথমে কাজটা করতাম সবারই হাসির পাত্র ছিলাম তারপরে একটা সময় যখন আমি একটু ভালো ভাবে দাঁড়াতে শিখলাম তখন অনেকেই এসএমএস দিতে লাগল। অনেকেই দেখা করতে বলল। আসলে আমি এখন কিছুই হয় নাই
নিজের মত কাজ করে যাচ্ছি। ইনশাল্লাহ একদিন সফল হব।দিন শেষে একটা কথাই বলতে চাই সবকিছু মনে রাখা হবে। সকল কিছুর হিসাব নেয়া হবে। হাজারো অবহেলার একটায় প্রতিশোধ সাকসেস

আসলে শুভ ভাইয়ের একটা কথা ভালো লাগলো সকলে সুযোগ নিতে জানে না।অনেক মানুষ কেউ দেখেছি। পড়াশোনা করছে অনেক দূর। কিন্তু ঘরে বসে আছে। তাও আমার নিজের কাছে অনেক ভালো লাগে। আমি নিজের মতো করে চলতে পারি। যারা অবহেলা করত।তারা কোথায় আর আমি কোথায়? আমি নিজেকে বড় ভাবছিনা।হাজারো ব্যর্থতার পড়ে একটু সফলতার দিকে যাচ্ছি। সকলে দোয়া করবেন

দিন শেষে একটা কথাই বলতে চাই কখনো কাউকে দুর্বল মনে করবেন না।কাউকে কথা দিয়ে আঘাত করবেন না। সৃষ্টিকর্তা কখন যে কাকে ভালো কিছুই দেবে কেউ জানতে পারবে না। হয়তো আপনি একজনের সাথে খারাপ ব্যবহার করছেন আজ হয়তো আপনার একসময় অনেক প্রয়োজন হবে তার সাথেই


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

♠️

💗💗💗

standard_Discord_Zip.gif

🔥আমার বাংলা ব্লগ 🔥

standard_Discord_Zip.gif

Banner.png

♠️

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Sort:  
 2 years ago 

কথায় আছে "পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি" আপনি আপনার নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছেন সেকারণে আপনি আপনার সফলতা পেয়েছেন। প্রত্যেকটা সফলতার পিছনে এইরকম কষ্ট থাকে। এবং সেই কষ্ট কে উপেক্ষা করে যে সামনে এগিয়ে যাবে তার সফলতা নিশ্চিত। অসংখ্য ধন্যবাদ আপনি আপনার সফলতার একটি গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনি দারুন মন্তব্য করেছেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলেই ভাই আপনার শুরুটা অনেকটা কষ্টকর ছিল। এবং প্রথমে যদি এতো প্রতারিত না হতেন ভেতরে যদি জেদ না কাজ করত তাহলে হয়তো আপনি এতোদূর আসতে পারতেন না। যাইহোক অনেক ভালো লাগল এবং অনুপ্রেরণা পেলাম বটে। আপনার জন্য শুভকামনা এগিয়ে যান।।

 2 years ago 

যাক আলহামদুলিল্লাহ। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43