লাইফস্টাইল পোস্ট||২০০ বছরের প্রচলিত মেলায় একদিন

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG20240308175307.jpg

স্ন্যাপড ফটোরুম থেকে এডিট করা

Device : Realme 8 5G

💗💗💗

🔥আমার বাংলা ব্লগ 🔥

💗💗💗

লাইফ স্টাইল

আপনারা সকলে কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের মাঝে ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে আসছি। আজকে আপনাদের মাঝে লাইফস্টাইল পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আর আমার সহধর্মনী বাওট এর মাহফিলে গেছিলাম।তো এটা ২০০ বছর ধরে প্রচলিত ঐতিহ্যবাহী মাহফিল এবং এটা মেলার জন্য বিখ্যাত। এত বড় মেলা হয় যা আমাদের এলাকার ভিতরে অন্যতম। এর মত বড় মেলা আর কখনো কোথায় হয় নাই

IMG20240308175313.jpg

Device: Relame 8 5G

এইতো সকাল সকাল ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে ওঠার পর ফ্রেশ হলাম ফ্রেশ হলাম। তারপর বাড়িতে একটু কাজ করছিলাম। ভালো লাগছিল না তো প্লান করলাম যে আমরা মাহফিলের মেলায় ঘুরতে যাব এবং সেখানে হরেক রকমের জিনিস পাওয়া যায়। সত্য কথা বলতে রাস্তায় এতটাই ধুলাবালি আমার চুল দাড়ি একদম সাদা হয়ে গিয়েছে । রাস্তায় বের হওয়ার মতো পরিস্থিতি নাই, যদি বাস টাক যায় একদম ধোয়া তে পুরো কুয়াশার মতো অন্ধকার হয়ে যায়।তারপর ওখানে চলে গেলাম এবং ওখানে যেয়ে আমরা দেখতে পেলাম নৌকা ঐতিহ্যবাহী মানুষ অনেক শখের বসে নৌকায় চড়তেছে ও আনন্দ করতেছে কিন্তু আমি উঠতে পারি না আমার বুকে সমস্যা

IMG20240308175425.jpg

তারপর আপনারা দেখতে পারতেছেন অনেক কত মানুষ এটাতে সুন্দর মুহূর্ত উপভোগ করতেছে এবং অনেক মানুষ তাদের দেখতেছে। অনেক মানুষ মজা পাচ্ছিল এটা এতটা উচুতে উঠছিল।আমারই ভয় লাগছিল।চারিদিকে সুন্দর পরিবেশ এবং এটা একটা বাঁশ বাগানের ভিতর অবস্থান । বাঁশ বাগানের ভিতর অনেক কিছু এখানে বিক্রি করতেছে।

IMG20240308181354.jpg

তারপর আমরা একটু সামনে আসলেই দেখতে পারতেছেন কত হরেক রকমের ব্যাগ দেখতে পাচ্ছেন। মেয়েরা বেশ সুন্দর এখানে কেনাকাটা করতেছে এবং তারা কিনতেছে তাদের পছন্দের জিনিসগুলো এবং এখন ছেলেদের থেকে মেয়েদের আগ্রহ বেশি দেখা যাচ্ছে। মেয়েদের জিনিসপত্র গুলো একটু বেশি এবং এখানে একটা নিয়ম কি মেয়েদের ওখানে থাকতে দিছেনা।

IMG20240308175310.jpg

অতঃপর আমরা ওখানে বেশ কিছুক্ষণ সময় অতিবাহিত করলাম অনেক গল্প করলাম।ওখানে বেশ ভালো লাগলো তারপর কিছু খাওয়া দাওয়া করে সন্ধ্যা হয়ে গেল। বাসার উদ্দেশ্যে চলে আসলাম। বেশ সুন্দর একটি মুহূর্ত কেটেছি ওখানে । জানিনা কতদিন ভালোবাসতে পারবো এইভাবে। আপনারা সকলে দোয়া করবেন আমাদের জন্য আজকের মত এখানেই শেষ করলাম আমাদের লাইফস্টাইল পর্বটি

↙️সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়↘️

1692528345289.jpg

আমার নাম মোঃ রেজুওয়ান আহমেদ। আমি অনার্স ফার্স্ট ইয়ার এ পড়ি।আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানা বামুন্দীতে।আমি একজন বিবাহিত মানুষ।২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের স্টিমেট যাত্রা শুরু হয়। প্রথমে কোন কিছুই পারতাম না আমার বাংলা ব্লগের মাধ্যমে সবকিছু সম্ভব হয়েছে । আমি একটা জিনিস বিশ্বাস করি যে মানুষ পারে না এমন কোন কিছু নেই। আমি কিছুই পারতাম না আমার ভিতরে অনেক ধৈর্য।পড়াশোনা পাশাপাশি আমার ভ্রমণ করার খুব ইচ্ছা। ঘুরতে অনেক ভালো লাগে আমার এবং বিভিন্ন রেস্টুরেন্টে যেতে অনেক ভালো লাগে।আমি নিজেকে নিয়ে কিছু একটা করতে চাই। আমি এই প্লাটফর্ম থেকে ভালো কিছু করতে চাই । মানুষ বলে আমার দ্বারা কিচ্ছু হবেনা। আমি দেখিয়ে দিতে চাই আমিও একটা মানুষ। আপনারা সকলে দোয়া করবেন আমার জন্য।

Sort:  
 5 months ago 

এইরকম বড় ধরনের মাহফিল গুলো দেখতে খুবই ভালো লাগে। তবে আপনি ঠিকই বলেছেন। বর্তমান ছেলেদের থেকে মেয়েরা বেশি এগুলো জায়গায় আসে।মাহফিল টি যেমন মেলার মত তাহলে তো অনেক মানুষ হওয়ারে কথা। যাইহোক ২০০ বছর ধরে থাকা এই ঐতিহ্যবাহি মাহফিল দেখে খুবই ভালো লাগলো। আপনি বেশ দারুণ লেখছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

২০০ বছরের পুরনো ঐতিহ্যবাহী মাহফিলের মেলায় ভাবিকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন। আসলে অনেক দিন বৃষ্টি হয় না তো এই জন্যই রাস্তায় এত পরিমাণে ধোঁয়া যা বলার মত না। একদম চুল মনে হয় সাদা কালার করা এমন অবস্থা হয়ে যায়। আপনাদের কাটানো সুন্দর সময় টুকু আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

২০০ বছরের প্রচলিত মেলায় গিয়ে দারুন একটা মুহূর্ত অতিবাহিত করেছেন জেনে ভালো লাগলো। তবে সত্যিই রীতিমতো অবাক হলাম যে ২০০ বছর ধরে এই মেলার প্রচলন রয়েছে আপনাদের ওদিকে। মেলায় ঘুরাঘুরি করতে অনেক বেশি ভালো লাগে বিশেষ করে মেলায় অনেক নতুন নতুন জিনিস আসে যেগুলো দেখা যায় এবং সেই সাথে নিজেকেও বিনোদন দেওয়া যায়। সন্ধ্যা পর্যন্ত মেলায় ঘুরাঘুরি করে বাসায় ফিরেছেন বোঝাই যাচ্ছে অনেকটা সময় মেলায় ছিলেন। ধন্যবাদ আপনার কাটানো মুহূর্ত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এ ধরনের মেলাগুলোতে সব সময়ই অসংখ্য লোকের ভিড় হয়। আর টানা ২০০ বছরের ঐতিহ্যবাহী মেলা বলে কথা! এই মেলায় তো আরো বেশি লোকসমাগম হওয়ার কথা। আপনারা দুজনে মেলায় বেশ দারুন কিছু সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো। আর মেলাতে মেয়েদের এবং বাবুদের জিনিসপত্র বেশি থাকে, এতে তাদের বিক্রি বেশি হয়।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মানুষ তাদের সুন্দর মুহূর্তগুলো কত সুন্দরভাবে উপভোগ করছে এগুলো দেখে বেশ ভালো লাগছে। এই ধরনের মেলা আমাদের এলাকাতেও হয়ে থাকে এই তো গত কিছুদিন আগেও আমি এমন একটা মেলাতে অংশগ্রহণ করেছিলাম। আপনার উপস্থাপনাটা ভালো ছিল ভাই ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

তবে দেখতেছি অনেক বছরের পুরনো মাহফিল এবং মেলা। তবে সব জায়গাতে মাহফিলে এখন কম বেশি মহিলাও যায়। আর মেলাতে এমনিতে বিভিন্ন ধরনের মানুষ যায়। তবে নৌকায় মেলায় না উঠে আপনি ভালোই করেছেন। কারণ যাদের বুকে ভয় থাকে তারা না উঠলে ভালো হয়। তবে দেখতেছি আপনি খুব চমৎকার চমৎকার মেলায় বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ২০০ বছরের মেলার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এ ধরনের মেলাগুলোতে ঘুরতে অনেক বেশি ভালো লাগে আমার কাছে। আমাদের আশেপাশেও এমন ঐতিহাসিক কয়েকটি মেলা বসতো। কিন্তু বর্তমানে বিলুপ্ত হয়ে যাচ্ছে মেলাগুলো। বছরে দুই একটা মেলাও এখন দেখা যায় না। তার জন্য দূরে দূরে যে মেলাগুলো হয়ে থাকে সেগুলোতে যাওয়ার চেষ্টা করি। মেলাতে আপনার ছবিটা দেখে অনেক বেশি ভালো লাগলো ভাই। অনেক ভালো লিখেছেন।

 5 months ago 

মেলাতে যেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে ওখানকার মেলাতে এখন জাকজমকপূর্ণ আয়োজন বসে 💗 ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65